কম্পিউটার

অ্যান্ড্রয়েড ফোনে জরুরী বা অ্যাম্বার সতর্কতা অক্ষম করুন

অ্যান্ড্রয়েড ফোনে জরুরী বা অ্যাম্বার সতর্কতা অক্ষম করুন

অ্যাম্বার সতর্কতা বা জরুরী সতর্কতা একটি দরকারী বৈশিষ্ট্য যা আপনাকে আপনার এলাকা, শহর বা শহরের যেকোনো সম্ভাব্য হুমকির বিরুদ্ধে সতর্ক করে। এটি একটি অপরিহার্য বৈশিষ্ট্য যা জিনিসগুলিকে FCC স্ট্যান্ডার্ডে আনতে Android দ্বারা যুক্ত করা হয়েছে৷ এই জরুরী সতর্কতা পরিষেবা আপনার নেটওয়ার্ক পরিষেবা প্রদানকারী দ্বারা প্রদান করা হয়। জরুরী অবস্থা বা আপনার নিরাপত্তার জন্য সম্ভাব্য হুমকির ক্ষেত্রে, আপনি একটি উচ্চস্বরে বিজ্ঞপ্তি শব্দ সহ একটি সতর্ক বার্তা পাবেন৷

ইমার্জেন্সি বা অ্যাম্বার অ্যালার্টের সুবিধা কী?

জরুরী সতর্কতা সিস্টেমটি বিভিন্ন সরকারি সংস্থা যেমন পুলিশ বিভাগ, দমকল বিভাগ, আবহাওয়া বিভাগ, ইত্যাদি দ্বারা আপনার আশেপাশের বা শহরে একটি সম্ভাব্য হুমকি সম্পর্কে আপনাকে অবহিত করতে ব্যবহার করা যেতে পারে। স্থানীয় নেটওয়ার্ক পরিষেবা প্রদানকারীর সাহায্যে, সরকারী সংস্থাগুলি একটি সতর্ক বার্তা সম্প্রচার করতে পারে। হারিকেন, সুনামি, ভূমিকম্প, ভারী বৃষ্টি ইত্যাদির ক্ষেত্রে আপনি একটি জরুরী সতর্কতা পাবেন যাতে আপনি প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করতে পারেন।

অ্যাম্বার সতর্কতার আরেকটি দুর্দান্ত ব্যবহার হল কেউ নিখোঁজ হলে সম্প্রদায়কে অবহিত করা। উদাহরণস্বরূপ, একটি শিশু হারিয়ে গেলে ধরুন, পুলিশ বিভাগ এখন কমিউনিটির প্রত্যেকের কাছে একটি জরুরি বিজ্ঞপ্তি পাঠাতে পারে এবং সহায়তা চাইতে পারে। এটি নিখোঁজ ব্যক্তিকে খুঁজে পাওয়ার সম্ভাবনাকে ব্যাপকভাবে বৃদ্ধি করে।

অ্যান্ড্রয়েড ফোনে জরুরী বা অ্যাম্বার সতর্কতা অক্ষম করুন

আপনি কেন অ্যাম্বার সতর্কতার জরুরী অবস্থা অক্ষম করতে হবে?

যদিও জরুরী সতর্কতাগুলি মাঝে মাঝে খুব দরকারী বলে প্রমাণিত হয়, তবে রাত 3 টায় শোনা সবচেয়ে সুখকর নয়। জরুরী বা অ্যাম্বার সতর্কতা উচ্চ শব্দ করবে এমনকি আপনি আপনার ফোন নীরব রাখলেও। কল্পনা করুন আপনি শান্তিতে ঘুমাচ্ছেন বা একটি গুরুত্বপূর্ণ মিটিং এ আপনার ফোন হঠাৎ জোরে বাজতে শুরু করে। এটি আপনাকে চমকে দেবে এবং অনেক অসুবিধার কারণ হবে। এমন কিছু সময় আছে যখন আপনি বিরক্ত হতে চান না, কিন্তু দুর্ভাগ্যবশত, জরুরী সতর্কতা এটিকে গুরুত্ব দেয় না। একমাত্র সমাধান হল জরুরী বা অ্যাম্বার সতর্কতা শব্দ নিষ্ক্রিয় করা।

OEM-এর উপর নির্ভর করে, প্রতিটি অ্যান্ড্রয়েড ডিভাইসে জরুরী বা অ্যাম্বার সতর্কতা অক্ষম করার জন্য একটি সামান্য ভিন্ন পদ্ধতি রয়েছে। নিম্নলিখিত বিভাগে, আমরা প্রধান অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্র্যান্ডগুলির জন্য অ্যাম্বার সতর্কতা শব্দগুলি নিষ্ক্রিয় করার জন্য একটি ধাপ-ভিত্তিক নির্দেশিকা প্রদান করতে যাচ্ছি৷

স্টক অ্যান্ড্রয়েডে জরুরী বা অ্যাম্বার সতর্কতা অক্ষম করুন

অ্যান্ড্রয়েড ফোনে জরুরী বা অ্যাম্বার সতর্কতা অক্ষম করুন

গুগল পিক্সেল বা নেক্সাসের মতো স্টক অ্যান্ড্রয়েডে চলমান অ্যান্ড্রয়েড স্মার্টফোনগুলিতে ডিভাইস সেটিংস থেকেই অ্যাম্বার সতর্কতা অক্ষম করার বিকল্প রয়েছে। কিভাবে দেখতে নিচে দেওয়া ধাপগুলি অনুসরণ করুন:

  1. প্রথমে, সেটিংস খুলুন আপনার ডিভাইসে।
  2. এখন অ্যাপস এবং বিজ্ঞপ্তি-এ আলতো চাপুন বিকল্প।
  3. এখানে, স্ক্রিনের নীচে নেভিগেট করুন এবং উন্নত নির্বাচন করুন বিকল্প।
  4. এর পরে, জরুরি সতর্কতা-এ আলতো চাপুন বিকল্প।
  5. এখানে, আপনি বিভিন্ন ধরনের জরুরী সতর্কতার একটি তালিকা পাবেন। অ্যাম্বার সতর্কতা খুঁজুন এবং টগল অক্ষম করুন এর পাশে সুইচ করুন। আপনি চাইলে চরম এবং গুরুতর হুমকির জন্য সতর্কতা নিষ্ক্রিয় করতে পারেন।
  6. এটাই; আপনি সব সেট. আপনি ভবিষ্যতে আর বিরক্তিকর জরুরী সতর্কতা পাবেন না৷

স্যামসাং স্মার্টফোনে জরুরী বা অ্যাম্বার সতর্কতা অক্ষম করুন

অ্যান্ড্রয়েড ফোনে জরুরী বা অ্যাম্বার সতর্কতা অক্ষম করুন

স্যামসাং স্মার্টফোনগুলিতে জরুরী বা অ্যাম্বার সতর্কতা শব্দগুলি নিষ্ক্রিয় করার প্রক্রিয়াটি স্টক অ্যান্ড্রয়েডের থেকে কিছুটা আলাদা। এর জরুরী বিজ্ঞপ্তি সেটিংস এর মেসেজিং অ্যাপে পাওয়া যায়। যাইহোক, পরবর্তী ধাপে এগিয়ে যাওয়ার আগে আপনাকে নিশ্চিত করতে হবে যে Samsung বার্তাগুলি ডিফল্ট মেসেজিং অ্যাপ হিসেবে সেট করা আছে। আপনি অ্যাম্বার সতর্কতাগুলি অক্ষম করার পরেও অন্য কোনও মেসেজিং অ্যাপে স্যুইচ করতে পারেন এবং পছন্দটি এখনও বৈধ থাকবে৷ একবার আপনি স্যুইচ করে নিলে এবং আপনার ডিফল্ট মেসেজিং অ্যাপ হিসাবে Samsung বার্তা সেট করে, Amber Alerts নিষ্ক্রিয় করতে নীচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. প্রথম আপনাকে যা করতে হবে তা হল সেটিংস অ্যাপ খুলুন৷ আপনার ডিভাইসে।
  2. এর পরে, অ্যাপস-এ আলতো চাপুন বিকল্প।
  3. আপনার ডিভাইসে ইনস্টল করা সমস্ত অ্যাপের তালিকার মধ্যে Samsung Messages অ্যাপটি খুঁজুন এবং সেটির পাশের সেটিংস আইকনে ট্যাপ করুন।
  4. এখন বিজ্ঞপ্তি-এ আলতো চাপুন৷ বিকল্প।
  5. এখানে, জরুরী সতর্কতা বিকল্পের পাশে টগল সুইচটি নিষ্ক্রিয় করুন .
  6. এবার অ্যাম্বার সতর্কতার কারণে আপনি মাঝরাতে চমকে উঠবেন না।

এছাড়াও আপনি সরাসরি বার্তা অ্যাপ থেকেই এই সেটিংস অ্যাক্সেস করতে পারেন। আপনাকে যা করতে হবে তা হল আপনার ডিভাইসে বার্তা অ্যাপ (স্যামসাং বার্তা) খুলুন এবং মেনু বিকল্পে আলতো চাপুন (তিনটি উল্লম্ব বিন্দু) স্ক্রিনের উপরের ডানদিকে। এখন ড্রপ-ডাউন মেনু থেকে সেটিংস বিকল্পটি নির্বাচন করুন এবং উপরে দেওয়া পদক্ষেপগুলি পুনরাবৃত্তি করুন৷

একটি স্যামসাং ডিভাইস ব্যবহার করার একটি সুবিধা হল যে এটি আপনাকে অস্থায়ীভাবে সতর্কতা শব্দগুলি অক্ষম করতে দেয়৷ জরুরী সতর্কতা সম্পূর্ণরূপে অক্ষম করার পরিবর্তে আপনি কেবল বিজ্ঞপ্তির শব্দটি নীরব করতে পারেন। এইভাবে, আপনি গুরুত্বপূর্ণ নিরাপত্তা সতর্কতাগুলি পেতে সক্ষম হবেন এবং তবুও এলোমেলোভাবে তাদের দ্বারা বিরক্ত হবেন না। এই সতর্কতাগুলি আপনার ডিভাইসে পৌঁছাবে এবং আপনি যখন চান তখন সেগুলি পরীক্ষা করে দেখতে পারেন৷ অস্থায়ীভাবে অ্যাম্বার সতর্কতা শব্দগুলি অক্ষম করতে এবং বিজ্ঞপ্তির শব্দগুলিকে নীরব করতে নীচে দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. প্রথমে, সেটিংস খুলুন আপনার ডিভাইসে।
  2. এর পরে, অ্যাপস-এ আলতো চাপুন বিকল্প।
  3. আপনার ডিভাইসে ইনস্টল করা সমস্ত অ্যাপের তালিকার মধ্যে Samsung Messages অ্যাপটি খুঁজুন এবং সেটির পাশের সেটিংস আইকনে ট্যাপ করুন।
  4. এখন জরুরী সতর্কতা সেটিংস-এ আলতো চাপুন বিকল্প।
  5. এখানে, কেবল সতর্ক শব্দ বিকল্পের পাশের সুইচটি টগল করুন।
  6. আগে উল্লিখিত হিসাবে, আপনি এম্বার সতর্কতা শব্দগুলিকে সহজভাবে কম্পন করতে সেট করতে পারেন৷ এটি এখনও আপনাকে অপ্রয়োজনীয় ঝামেলা না করে বার্তাটি পরীক্ষা করার অনুমতি দেবে৷
  7. নিশ্চিত করুন যে সতর্কতা অনুস্মারকগুলি চালু করুন৷ যাতে আপনি প্রাপ্ত জরুরী সতর্কতা বার্তাগুলির সময়মত অনুস্মারক পান৷
  8. অতিরিক্ত, জরুরী সতর্কতা নিষ্ক্রিয় করার একটি বিকল্পও রয়েছে তবে আমরা আপনাকে সুপারিশ করব যে আপনি এটি করবেন না কারণ আপনি কিছু গুরুত্বপূর্ণ তথ্য মিস করছেন।

এলজি স্মার্টফোনে জরুরী বা অ্যাম্বার সতর্কতা অক্ষম করুন

অ্যান্ড্রয়েড ফোনে জরুরী বা অ্যাম্বার সতর্কতা অক্ষম করুন

আরেকটি সবচেয়ে বেশি ব্যবহৃত স্মার্টফোন ব্র্যান্ড হল এলজি। এটি আপনাকে সহজেই আপনার ডিভাইসে জরুরী বা অ্যাম্বার সতর্কতা শব্দগুলিকে অক্ষম করতে দেয়৷ এই সেটিংটি নেটওয়ার্ক এবং ইন্টারনেট সেটিং এর অধীনে অবস্থিত। আপনার LG স্মার্টফোনে জরুরী সতর্কতাগুলি অক্ষম করার জন্য একটি ধাপ-ভিত্তিক নির্দেশিকা নীচে দেওয়া হল:

  1. প্রথম আপনাকে যা করতে হবে তা হল সেটিংস খুলুন৷ এবং নেটওয়ার্ক এবং ইন্টারনেট নির্বাচন করুন বিকল্প।
  2. এখানে ওয়্যারলেস ইমার্জেন্সি অ্যালার্ট বিভাগে যান৷
  3. এখন মেনুতে আলতো চাপুন বিকল্প (তিনটি উল্লম্ব বিন্দু) পর্দার উপরের ডানদিকে।
  4. ড্রপ-ডাউন মেনু থেকে, সেটিংস নির্বাচন করুন বিকল্প।
  5. এখানে, সহজভাবে অ্যাম্বার সতর্কতা এর পাশে টগল সুইচটি নিষ্ক্রিয় করুন বিকল্প।

বিকল্পভাবে, আপনি বার্তা অ্যাপ থেকে অ্যাম্বার সতর্কতা অক্ষম করতে পারেন। কিভাবে দেখতে নিচে দেওয়া ধাপগুলি অনুসরণ করুন:

  1. প্রথমে, বার্তা অ্যাপ খুলুন আপনার ডিভাইসে।
  2. এখন মেনুতে আলতো চাপুন বিকল্প (তিনটি উল্লম্ব বিন্দু) পর্দার উপরের ডানদিকে।
  3. এর পরে, ড্রপ-ডাউন মেনু থেকে সেটিংস বিকল্পটি নির্বাচন করুন৷
  4. এখানে, জরুরী সতর্কতা-এ আলতো চাপুন বিকল্প।
  5. এখন, সহজভাবে Amber Alerts-এর পাশে টগল সুইচটি নিষ্ক্রিয় করুন বিকল্প।

ওয়ান প্লাস স্মার্টফোনে জরুরী বা অ্যাম্বার সতর্কতা অক্ষম করুন

অ্যান্ড্রয়েড ফোনে জরুরী বা অ্যাম্বার সতর্কতা অক্ষম করুন

আপনি যদি একটি One Plus স্মার্টফোনের মালিক হন, তাহলে Amber সতর্কতাগুলি সহজেই মেসেজ অ্যাপ থেকে অক্ষম করা যেতে পারে। এটি একটি সহজ এবং বিরামহীন প্রক্রিয়া। কিভাবে দেখতে নিচে দেওয়া ধাপগুলি অনুসরণ করুন:

  1. আপনাকে প্রথমে যা করতে হবে তা হল আপনার ডিভাইসে মেসেজ অ্যাপ খুলুন।
  2. এর পর স্ক্রিনের উপরের ডানদিকে মেনু বিকল্পে (তিনটি উল্লম্ব বিন্দু) ট্যাপ করুন।
  3. এখন ড্রপ-ডাউন মেনু থেকে সেটিংস বিকল্পটি নির্বাচন করুন৷
  4. এখানে, আপনি ওয়্যারলেস সতর্কতা নামে একটি বিকল্প পাবেন। এটিতে আলতো চাপুন৷
  5. এখন, অ্যাম্বার সতর্কতাগুলি সন্ধান করুন এবং এর পাশের টগল সুইচটি অক্ষম করুন৷
  6. এটাই; আপনি সব সেট. একবার অ্যাম্বার সতর্কতাগুলি নিষ্ক্রিয় হয়ে গেলে, আপনি হঠাৎ এবং বিরক্তিকর সতর্কতার শব্দ দ্বারা বিরক্ত হবেন না৷

প্রস্তাবিত:

  • Android-এ WhatsApp কল রিং হচ্ছে না তা ঠিক করুন
  • কীভাবে আপনার নতুন ফোনে পুরানো WhatsApp চ্যাট স্থানান্তর করবেন
  • অ্যান্ড্রয়েডে কীভাবে ক্যামেরা ফ্ল্যাশ চালু বা বন্ধ করবেন

আমরা আশা করি যে আপনি এই তথ্যটি সহায়ক বলে মনে করেন এবং আপনিআপনার Android ফোনে জরুরী বা অ্যাম্বার সতর্কতা অক্ষম করতে সক্ষম হয়েছেন . Amber Alerts হল আপনার নেটওয়ার্ক পরিষেবা প্রদানকারীর দ্বারা প্রদত্ত একটি অপরিহার্য পরিষেবা যা আপনাকে নিরাপত্তার হুমকি সম্পর্কে সতর্ক করে। যাইহোক, তারা বিজোড় সময়ে এসে আপনার সময়সূচী ব্যাহত করতে পারে। আপনার কাছে অ্যাম্বার অ্যালার্ট শব্দগুলি অক্ষম করার এবং এটিকে নিঃশব্দ করার বিকল্প থাকতে হবে। অন্যথায়, একমাত্র বিকল্প বাকি আছে জরুরী সতর্কতা সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করা। এই নিবন্ধে, আমরা যতটা সম্ভব বিভিন্ন স্মার্টফোন ব্র্যান্ড কভার করার চেষ্টা করেছি। যদি আপনার ডিভাইসটি তালিকাভুক্ত না থাকে, তাহলে আপনি কেবল আপনার ডিভাইস এবং মডেল গুগল করে দেখতে পারেন এবং অ্যাম্বার অ্যালার্ট সাউন্ড অক্ষম করার সঠিক পদ্ধতিটি দেখতে পারেন৷


  1. কিভাবে অ্যান্ড্রয়েড ফোন রুট করবেন

  2. 15টি অ্যান্ড্রয়েড ফোন অতিরিক্ত গরম করার সমাধান

  3. অ্যান্ড্রয়েডে গিয়ার ভিআর পরিষেবা কীভাবে অক্ষম করবেন

  4. Android-এ কিভাবে স্বয়ংক্রিয় সংশোধন নিষ্ক্রিয় করবেন