কম্পিউটার

অ্যান্ড্রয়েডে ভলিউম সতর্কতা কীভাবে অক্ষম করবেন

অনেক অ্যান্ড্রয়েড ব্যবহারকারী অ্যান্ড্রয়েড ডিভাইসে নিরাপদ ভলিউম সতর্কতা কীভাবে অক্ষম করবেন তা জানতে চান। এটি বিরক্তিকর হতে পারে যখন আপনি আপনার ভলিউমকে সর্বাধিক করতে চান এবং একটি নির্দিষ্ট পরিমাণের উপরে ভলিউম বাড়াতে একটি সংলাপ গ্রহণ করতে হবে৷ অ্যান্ড্রয়েড ফোনগুলি যে কারণে এটি করে তা হল ইউরোপীয় কমিটি ফর ইলেক্ট্রোটেকনিক্যাল স্ট্যান্ডার্ডাইজেশন দ্বারা সেট করা প্রবিধানগুলির কারণে, যা নির্দেশ করে যে মিডিয়া প্লেব্যাক ডিভাইসগুলির সর্বোচ্চ আউটপুট মান 85 dB - এর আগে 85 dB হতে হবে এবং ব্যবহারকারীকে অবশ্যই একটি সতর্কতা গ্রহণ করতে হবে৷

এটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য ঝামেলা, বিশেষ করে যদি আপনি একটি দূরবর্তী ব্লুটুথ ডিভাইসে মিডিয়া প্লেব্যাক শুরু করেন, উদাহরণস্বরূপ। সৌভাগ্যবশত, ভলিউম সীমা সতর্কতা স্থায়ীভাবে অক্ষম করার অনেক উপায় আছে, এবং এই Appual-এর গাইড আপনাকে এর জন্য রুটেড এবং নন-রুট পদ্ধতি দেখাতে চলেছে৷

কোন রুট অ্যান্ড্রয়েডে ভলিউম সতর্কতা কীভাবে নিষ্ক্রিয় করবেন

প্রয়োজনীয়তা:

  • টাকার অ্যাপ
  • AutoTools অ্যাপ
  • আপনার পিসিতে ADB টুলস (Appual-এর গাইড “How to ADB on Windows install”)

প্রথমে আপনাকে যা করতে হবে তা হল সমস্ত প্রয়োজনীয়তা ডাউনলোড করুন, তারপর আপনার Android ডিভাইসে USB ডিবাগিং সক্ষম করুন৷

ডেভেলপার মোড সক্রিয় না হওয়া পর্যন্ত সেটিংস> সম্পর্কে> বিল্ড নম্বরে 7 বার ট্যাপ করুন। তারপর সেটিংস> বিকাশকারী বিকল্প> USB ডিবাগিং সক্ষম করুন৷

এ যান৷

আমাদের AutoTools অ্যাপে WRITE_SECURE_SETTINGS মঞ্জুর করতে হবে, কারণ আমরা যা করছি তা হল Android ম্যানিফেস্ট সেটিংসে একটি পতাকা টুইক করা। গ্লোবাল ক্লাস – অ্যাপগুলি প্রায় কখনই না অ্যান্ড্রয়েড ম্যানিফেস্টে যেকোনো কিছু পরিবর্তন করার অনুমতি আছে, কারণ এটি অ্যাপটিকে আপনার ডিভাইসে প্রচুর পরিমাণে নিয়ন্ত্রণ দেবে, কিন্তু সৌভাগ্যবশত ADB-এর সাথে আমরা সেই অনুমতি দিতে পারি।

অ্যান্ড্রয়েডে ভলিউম সতর্কতা কীভাবে অক্ষম করবেন

তাই আপনার কম্পিউটারে একটি ADB টার্মিনাল চালু করুন (আপনার প্রধান ADB পাথওয়ের ভিতরে Shift + রাইট ক্লিক করুন এবং "এখানে একটি কমান্ড উইন্ডো খুলুন" নির্বাচন করুন)।

ADB টার্মিনালে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন:

Adb shell pm grant com.joaomgcd.autotools android.permission.WRITE_SECURE_SETTINGS

এখন যেহেতু AutoTools ম্যানিফেস্টে লিখতে সক্ষম, আমরা অটোটুলগুলিকে বুট করার সময় নিরাপদ অডিও অক্ষম করার নির্দেশ দেওয়ার জন্য Tasker কনফিগার করতে যাচ্ছি।

Tasker অ্যাপ চালু করুন এবং নিচের ডানদিকের কোণায় + আইকনে ট্যাপ করে একটি নতুন প্রোফাইল তৈরি করুন।

একটি নতুন ইভেন্ট যোগ করুন৷ প্রসঙ্গ এবং টাস্কার> মনিটর স্টার্ট-এ যান . ফোন বুট হওয়ার পরিবর্তে আমরা ইভেন্ট প্রসঙ্গ ব্যবহার করতে যাচ্ছি, যখন টাস্কার শুরু হয় তখন ট্রিগার করার জন্য, কারণ এটি একটি আরও নির্ভরযোগ্য পদ্ধতি – কিন্তু যেভাবেই হোক ফোন বুট হলেই টাস্কার শুরু হয়, তাই এটি প্রায় একই জিনিস।

পিছনের বোতাম টিপুন এবং একটি নতুন টাস্ক তৈরি করুন৷ এই প্রোফাইলের সাথে যুক্ত। টাস্ক তৈরির স্ক্রিনে, একটি নতুন অ্যাকশন তৈরি করতে স্ক্রিনের নীচের মাঝখানে + আইকন টিপুন .

কর্মের জন্য, এটি টাস্ক> অপেক্ষা করুন সেট করুন৷ এবং এটি 30 সেকেন্ডের জন্য অপেক্ষা করুন। এটি "বুট করার পরে 30 সেকেন্ড" নিয়মটি পায় যা Android নিরাপদ ভলিউম স্থিতি সেট করতে ব্যবহার করে৷

পরবর্তীতে আপনাকে একটি নতুন অ্যাকশন তৈরি করতে হবে এবং Plugin> AutoTools> Secure Settings-এ যান . AutoTools-এর জন্য কনফিগারেশন মেনু খুলতে পেন্সিল বোতাম টিপুন।

কাস্টম সেটিংস এ যান৷ এবং এটি কনফিগার করুন ঠিক এভাবে:

অ্যান্ড্রয়েডে ভলিউম সতর্কতা কীভাবে অক্ষম করবেন

  • সেটিং টাইপ:গ্লোবাল
  • নাম:audio_safe_volume_state
  • ইনপুট প্রকার:int
  • মান:2

নিশ্চিত করুন যে আপনি সবকিছু সঠিকভাবে রেখেছেন, অন্যথায় এটি কাজ করবে না।

এখন Tasker এর প্রধান মেনুতে ফিরে যান, এবং আমরা একটি নতুন প্রোফাইল তৈরি করব। এটি এমন লোকেদের জন্য হবে যারা তাদের অ্যান্ড্রয়েড ডিভাইসটি প্রায়ই রিবুট করে না - আমাদের এটি করার কারণ হল Android 20 ঘন্টা পরে স্বয়ংক্রিয়ভাবে নিরাপদ ভলিউম সীমা রিসেট করবে . আপনি যখন আপনার ফোন রিবুট করেন, আমরা অবশ্যই সেই সীমাটি রিসেট করছি, কিন্তু আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসটি প্রায় কখনই রিবুট না করেন, তবে নিরাপদ ভলিউম সীমাতে টাইমারটি পর্যায়ক্রমে রিসেট করার জন্য আমাদের একটি পৃথক টাস্কার প্রোফাইল প্রয়োজন৷

Tasker-এ, একটি সময় দিয়ে একটি নতুন প্রোফাইল তৈরি করুন৷ প্রসঙ্গ।

সময় সম্পাদনাকে "থেকে" এবং "থেকে" উভয়ের জন্য একই সময়ে সেট করুন - এর কারণ আমরা চাই যে একটি নির্দিষ্ট সময়ে শুধুমাত্র একবার টাস্কটি ট্রিগার হোক। 11:59PM ভালো, যেমনটি নিচের স্ক্রিনশটে দেখা গেছে।

অ্যান্ড্রয়েডে ভলিউম সতর্কতা কীভাবে অক্ষম করবেন

কাজের জন্য ক্রিয়া , পূর্ববর্তী প্রোফাইলের জন্য আপনি যা করেছিলেন ঠিক তাই করুন৷

আপনার ফোন রিবুট করুন, এবং নিরাপদ ভলিউম সতর্কতা নিষ্ক্রিয় করা উচিত!

কিভাবে রুটেড অ্যান্ড্রয়েডে ভলিউম সতর্কতা নিষ্ক্রিয় করবেন

রুটেড অ্যান্ড্রয়েড ডিভাইসগুলির জন্য, এটি অনেক সহজ - আমরা যা চাই তা সম্পন্ন করার জন্য আক্ষরিকভাবে অনেকগুলি ডাউনলোডযোগ্য টুইক এবং মডিউল রয়েছে৷ সর্বোত্তম পদ্ধতিটি হবে Xposed এর মাধ্যমে৷

যদি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে Xposed ইনস্টল না থাকে, তাহলে নিম্নলিখিত Appual-এর গাইডগুলি পড়তে সহায়ক হবে:

  • এন্ড্রয়েড ফোনে Xposed Framework কিভাবে ইনস্টল করবেন
  • এক্সপোজড মডিউল দিয়ে কীভাবে অ্যান্ড্রয়েডকে সম্পূর্ণভাবে থিম করবেন
  • আপনার Android ডিভাইসের জন্য সেরা 5টি সেরা Xposed মডিউল

যাই হোক না কেন, একবার আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে Xposed ইনস্টল হয়ে গেলে, অনেকগুলি Xposed মডিউল আছে যা নিরাপদ ভলিউম সতর্কতা অক্ষম করবে। সেরা হল:

NoSafeVolumeWarning

GravityBox (মিডিয়া টুইকসের অধীনে কোনো নিরাপদ ভলিউম সতর্কতা বিকল্প পাওয়া যায় না) – GravityBox-এর জন্য, আপনার Android সংস্করণের জন্য নির্দিষ্ট মডিউলটি বেছে নিন! যেমন, অ্যান্ড্রয়েড নৌগাট ডিভাইসের জন্য গ্র্যাভিটিবক্স [এন], মার্শম্যালো ডিভাইসের জন্য গ্র্যাভিটিবক্স [এমএম] ইত্যাদি।

আপনার পছন্দের মডিউলটি ইনস্টল করার পরে, শুধুমাত্র এটি সক্রিয় করুন এবং এটি সক্রিয় করতে আপনার ফোন রিবুট করুন, তারপর প্রয়োজন হলে মডিউলটি কনফিগার করুন (যেমন GravityBox – NSVW অবিলম্বে কাজ করা উচিত)।


  1. Android-এ অটো-স্টার্ট অ্যাপগুলি কীভাবে অক্ষম করবেন

  2. অ্যান্ড্রয়েডে গিয়ার ভিআর পরিষেবা কীভাবে অক্ষম করবেন

  3. কিভাবে অ্যান্ড্রয়েডে পপআপ বিজ্ঞাপনগুলি নিষ্ক্রিয় করবেন

  4. Android-এ কিভাবে স্বয়ংক্রিয় সংশোধন নিষ্ক্রিয় করবেন