কম্পিউটার

অ্যান্ড্রয়েডের জন্য সেরা 15টি ব্যাকরণ অ্যাপ

অ্যান্ড্রয়েডের জন্য সেরা 15টি ব্যাকরণ অ্যাপ

অনেক লোক ইংরেজি ভাষার সাথে লড়াই করে এবং ব্যাকরণ মাঝে মাঝে ঠিক আছে। তবে এটি আরও ভাল হবে যদি আপনি সঠিক ব্যাকরণ ব্যবহার করে নিখুঁত বাক্য লিখতে পারেন। এই নিবন্ধটি Android এর জন্য সেরা 15টি ব্যাকরণ অ্যাপের একটি তালিকা প্রদান করে

Android-এর জন্য সেরা 15টি ব্যাকরণ অ্যাপ

1. ব্যবহৃত ইংরেজি ব্যাকরণ

অ্যান্ড্রয়েডের জন্য সেরা 15টি ব্যাকরণ অ্যাপ

রেমন্ড মারফি, একজন ব্যাকরণ শিক্ষক, ব্যবহারে ইংরেজি ব্যাকরণ তৈরি করেছেন, যা একটি ব্যাকরণ অ্যাপ। এটি একই নামের একটি বেস্ট সেলিং বই থেকে গৃহীত হয়েছে। অ্যাপটিতে ব্যাকরণগত শিক্ষা কার্যক্রম এবং পাঠের একটি পরিসীমা রয়েছে। , ব্যাকরণের 145টি বিষয় এতে কভার করা হয়েছে। যাইহোক, সব বিনামূল্যে সংস্করণে উপলব্ধ নয়. বাকিগুলো ইন-অ্যাপ কেনাকাটার মাধ্যমে কেনা যাবে। এটি সবচেয়ে দামি ব্যাকরণ অ্যাপের মধ্যে অন্তর্ভুক্ত। তবুও এটির লেখকের কারণে এটি অবশ্যই মূল্যবান। অ্যাপ সম্পর্কে কিছু বাগ অভিযোগ করা হয়েছে। যদিও বেশিরভাগ মানুষই এটা উপভোগ করেন।

ব্যবহারে ইংরেজি ব্যাকরণ ডাউনলোড করুন

2. ইংরেজি ব্যাকরণ পরীক্ষা

অ্যান্ড্রয়েডের জন্য সেরা 15টি ব্যাকরণ অ্যাপ

ইংরেজি ব্যাকরণ পরীক্ষা হল ইংরেজি ব্যাকরণ শেখার জন্য আরও একটি ভাল অ্যাপ যা আপনার ব্যাকরণের দক্ষতাগুলিকে সূক্ষ্ম-টিউন করার জন্য পরীক্ষার উপর নির্ভর করে৷ ইংরেজি ব্যাকরণ পরীক্ষার সবচেয়ে বড় বৈশিষ্ট্য হল এটি 1,200 টিরও বেশি পরীক্ষাকে অন্তর্ভুক্ত করে যার মাধ্যমে আপনার ব্যাকরণ দক্ষতা উন্নত করা যেতে পারে। শুধু তাই নয়, ইংরেজি ব্যাকরণ পরীক্ষা ব্যবহারকারীদের তাদের কর্মক্ষমতা এবং উন্নতির রেকর্ড রাখতে সক্ষম করে।

৷ ইংরেজি গ্রামার টেস্ট ডাউনলোড করুন

3. ব্যাকরণগত কীবোর্ড

অ্যান্ড্রয়েডের জন্য সেরা 15টি ব্যাকরণ অ্যাপ

এটি ব্যাকরণের জন্য নতুন বিনামূল্যের অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি৷ এটি Gboard বা SwiftKey-এর মতোই কারণ এটি একটি কীবোর্ড বিন্যাসে। এটি স্বয়ংক্রিয়-সংশোধনের মতো বৈশিষ্ট্যগুলির সাথে আসে। আপনি টাইপ করার সাথে সাথে আপনার ব্যাকরণও সংশোধন করা হয়েছে। যেখানে প্রয়োজন সেখানে যতিচিহ্ন, ক্রিয়াপদ, ভুল বানান, অনুপস্থিত শব্দ ইত্যাদি সুপারিশ করা হয়। এটি একটি তুলনামূলকভাবে নতুন পদ্ধতি। কিছু বৈশিষ্ট্য অনুপস্থিত, যেমন টাইপ করার অঙ্গভঙ্গি, এবং এতে বাগও রয়েছে৷ সময়ের সাথে সাথে, যদিও, সমস্যাগুলি ঠিক করা হবে বলে আশা করা হচ্ছে। আপনি যখন লেখেন, কীবোর্ডটি বিনামূল্যে থাকে এবং এতে কোনো বিজ্ঞাপন বা অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা নেই। যা পরবর্তীতে পরিবর্তিত হতে পারে।

গ্রামার কীবোর্ড ডাউনলোড করুন

4. ব্রিটিশ কাউন্সিল দ্বারা ইংরেজি ব্যাকরণ শিখুন

অ্যান্ড্রয়েডের জন্য সেরা 15টি ব্যাকরণ অ্যাপ

ইংরেজি ভাষা শেখার ক্ষেত্রে ব্রিটিশ কাউন্সিল একটি সম্মানিত নাম। এই অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য একটি বিনামূল্যের ইংরেজি ব্যাকরণ অ্যাপ, যা ব্যাকরণে আপনার নির্ভুলতাকে পরিমার্জিত করার জন্য ডিজাইন করা হয়েছে এবং যারা ইংরেজি শিখতে চান তাদের জন্য উপযুক্ত।

এছাড়াও পড়ুন:৷ অপরিচিতদের সাথে চ্যাট করার জন্য সেরা 10টি Android অ্যাপ

এটি 25টি অংশে বিভক্ত এবং এতে 600টিরও বেশি ব্যাকরণ-সম্পর্কিত কার্যকলাপ এবং 1,000টিরও বেশি ব্যবহারিক প্রশ্ন রয়েছে৷ এর অনন্য ক্রিয়াকলাপগুলি আপনাকে গুরুত্বপূর্ণ ধারণাগুলি শিখতে এবং সেগুলি মনে রাখতে সক্ষম করে। এটিতে আরবি, চাইনিজ, ইতালীয় ইত্যাদি অন্যান্য ভাষার স্পিকারদের সহায়তার জন্য শিক্ষণীয় ছবি এবং ফাইল রয়েছে। আপনি ইউকে সংস্করণে উপলব্ধ আমেরিকান ইংরেজি ব্যাকরণ বা ব্রিটিশ ইংরেজি ব্যাকরণের জন্য যেতে পারেন।

আপনি যদি একজন প্রতিশ্রুতিবদ্ধ ছাত্র হন যিনি অনেক সমস্যা এবং পরীক্ষা সমাধান করতে পছন্দ করেন, তাহলে এই অ্যাপটি আপনার জন্য৷

ইংরেজি ব্যাকরণ শিখুন (ইউকে সংস্করণ) ডাউনলোড করুন

5. মৌলিক ইংরেজি ব্যাকরণ

অ্যান্ড্রয়েডের জন্য সেরা 15টি ব্যাকরণ অ্যাপ

Android-এর জন্য 15টি সেরা ইংরেজি ব্যাকরণ অ্যাপের তালিকায় মৌলিক ইংরেজি ব্যাকরণ হল আরেকটি৷ এটি পাঠ পরিকল্পনা এবং সঠিক ব্যাকরণ মূল্যায়নের একটি সিরিজ প্রদান করে। এতে প্রায় 230টি ব্যাকরণ বক্তৃতা, 480টিরও বেশি সংক্ষিপ্ত মূল্যায়ন এবং একটি সাধারণ মেটেরিয়াল ডিজাইন UI রয়েছে। একটি অনুবাদকের সাথে, এটি 100 টিরও বেশি ভাষা সমর্থন করে৷ যে কারণে, আপনি শব্দের অর্থ দেখতে পারেন. যাদের জন্য ইংরেজি একটি বিদেশী ভাষা তাদের জন্য এটি খুবই সহায়ক। বিজ্ঞাপনের সাথে, অ্যাপ্লিকেশনটি বিনামূল্যে।

বেসিক ইংরেজি ব্যাকরণ ডাউনলোড করুন

6. অক্সফোর্ড ব্যাকরণ এবং বিরাম চিহ্ন

অ্যান্ড্রয়েডের জন্য সেরা 15টি ব্যাকরণ অ্যাপ

অক্সফোর্ড ব্যাকরণ এবং বিরাম চিহ্নের 250 টিরও বেশি নীতিগুলিকে অ্যাপের নাম অনুসারে বর্ণনা করা হয়েছে৷ বাস্তবে, এই অ্যাপটি ব্যাকরণ শেখার জন্য ব্যবহার করতে পারে এমন সেরা এবং সবচেয়ে চিত্তাকর্ষক অ্যান্ড্রয়েড অ্যাপ। এপ্লিকেশনটি ব্যাকরণের বিভিন্ন ধরনের চিত্র প্রদান করে, অতিরিক্ত পাঠগুলি উন্নত বোঝার জন্য অবদান রাখে।

অক্সফোর্ড ব্যাকরণ এবং বিরাম চিহ্ন ডাউনলোড করুন

7. Udemy

অ্যান্ড্রয়েডের জন্য সেরা 15টি ব্যাকরণ অ্যাপ

Udemy অনলাইন শিক্ষার জন্য একটি ভাল অ্যাপ্লিকেশন। এটি রান্না থেকে প্রযুক্তি, ভাষা, স্বাস্থ্য এবং অন্যান্য সমস্ত ধরণের বিষয় অন্তর্ভুক্ত করে। যে ব্যাকরণের পাঠ অন্তর্ভুক্ত. আপনি একটি বই কিনছেন, ভিডিওগুলি দেখছেন এবং আশা করি বেশ কিছু জিনিস শিখবেন। তারা ব্যাকরণ, ইংরেজি, লেখা ইত্যাদির জন্য অনেক ভিডিও পেয়েছে। ভিডিওর দৈর্ঘ্য, গুণমান এবং মূল্য ভিন্ন হয়। সঠিক বিষয়গুলি সন্ধান করার জন্য পৃথক কোর্স পর্যালোচনাগুলি পড়তে হবে। কিছু কোর্সের পাশাপাশি অ্যাপটি বিনামূল্যে। তবে বেশির ভাগ ক্লাসেই বেতন দেওয়া হয়।

Udemy ডাউনলোড করুন

8. YouTube

অ্যান্ড্রয়েডের জন্য সেরা 15টি ব্যাকরণ অ্যাপ

YouTube প্রকৃতপক্ষে একটি আশ্চর্যজনক সাইট এবং একটি অসামান্য টুল, যাতে ব্যাকরণ, বিরাম চিহ্ন, ইংরেজি এবং অন্যান্য অনুরূপ জিনিসগুলির মতো আইটেমগুলি জড়িত৷ ভিডিও বিষয়বস্তু সহ একাডেমিক চ্যানেল যা সঠিক ইংরেজি, মৌখিক যোগাযোগ, রচনা এবং ব্যাকরণের টিউটোরিয়ালের মতো বিষয়গুলিতে মনোনিবেশ করে। অন্যান্য বিভাগের সাথে বিপরীতে, সেগুলি খুঁজে পাওয়া একটু কঠিন, তবে তারা সেখানে রয়েছে৷ খান একাডেমিতে 118টি ব্যাকরণের ইউটিউব ভিডিও রয়েছে, যদিও তারা সাধারণত তাদের গণিত এবং বিজ্ঞান-সম্পর্কিত বক্তৃতার জন্য পরিচিত। যদিও YouTube বিনামূল্যে, আপনি YouTube প্রিমিয়ামের জন্য মাসে $9.99 দিতে পারেন, যা কিছু অতিরিক্ত বৈশিষ্ট্য আনলক করে।

YouTube ডাউনলোড করুন

9. টক ইংলিশ দ্বারা ইংরেজি ব্যাকরণ বই

অ্যান্ড্রয়েডের জন্য সেরা 15টি ব্যাকরণ অ্যাপ

Talk English's, English Grammar Book হল এমন যেকোন ব্যক্তির জন্য উপলব্ধ সেরা অ্যাপগুলির মধ্যে একটি, যারা সবেমাত্র ইংরেজি শিখতে শুরু করেছে৷ টক ইংলিশের ইংরেজি ব্যাকরণ বইয়ের সবচেয়ে ভালো জিনিস হল এটি অ্যাপ জুড়ে একটি পূর্বনির্ধারিত কোর্স প্ল্যান প্রদান করে। এবং একজনের পয়েন্ট অর্জন এবং গেমে অগ্রগতি হওয়ার সাথে সাথে ইংরেজি বলার দক্ষতা উন্নত হতে হবে। সুতরাং, ব্যাকরণ শেখার জন্য এটি অ্যান্ড্রয়েডে আরেকটি চমৎকার অ্যাপ।

টক ইংলিশ দ্বারা ইংরেজি ব্যাকরণ বই ডাউনলোড করুন

10. ইংরেজি ব্যাকরণ বই

ইংরেজি ব্যাকরণ বইটি সবচেয়ে ভালো এবং সবচেয়ে দীর্ঘস্থায়ী ব্যাকরণ অ্যান্ড্রয়েড অ্যাপের মধ্যে রয়েছে যা আপনি বর্তমানে ব্যবহার করতে পারেন৷ ইংরেজি ব্যাকরণ বই সম্পর্কে সবচেয়ে ভালো দিক হল এটি 150 টিরও বেশি ব্যাকরণগত বিভাগকে অন্তর্ভুক্ত করে যা ব্যাপকভাবে সাহায্য করে। এই সবগুলি ছাড়াও, ইংরেজি ব্যাকরণ বইটিতে কিছু বর্ণনা, উদাহরণ, এবং ব্যক্তির ব্যাকরণগত দক্ষতা বাড়ানোর জন্য গুরুত্বপূর্ণ পয়েন্ট দেওয়া আছে।

এছাড়াও পড়ুন:৷ 13টি সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ পাসওয়ার্ড সুরক্ষিত ফাইল এবং ফোল্ডারগুলি

11. DUOLINGO

অ্যান্ড্রয়েডের জন্য সেরা 15টি ব্যাকরণ অ্যাপ

Duolingo হল সবচেয়ে কার্যকর ব্যাকরণ অ্যাপগুলির মধ্যে একটি৷ ডুওলিঙ্গো মূলত একটি অ্যাপ্লিকেশন যা কেউ কথা বলার, পড়া, শোনা এবং লেখার ক্ষমতা উন্নত করতে ব্যবহার করতে পারে। ব্যাকরণের কথা বললে, সফ্টওয়্যারটি আপনাকে অবশ্যই আপনার ব্যাকরণ এবং শব্দভান্ডারের জ্ঞান বিকাশে সহায়তা করবে এবং আপনি অবিলম্বে ক্রিয়া, বাক্যাংশ, বাক্য অধ্যয়ন শুরু করতে পারেন। সুতরাং, এটি একটি সেরা ইংরেজি ব্যাকরণ অ্যাপ যা আপনার অ্যান্ড্রয়েডে থাকা উচিত।

Duolingo ডাউনলোড করুন

12. গ্রামারপোলিস

Grammaropolis প্রকৃতপক্ষে একটি ব্যাকরণ গেম যার লক্ষ্য ব্যবহারকারীদের ব্যাকরণ শিখতে সাহায্য করা৷ গেমটি খেলোয়াড়দের একটি মানচিত্র সরানোর দাবি করে যেখানে ব্যবহারকারীদের তাদের ভাষাগত দক্ষতা শেখানো এবং মূল্যায়নের লক্ষ্যে ক্রিয়াকলাপগুলি সম্পূর্ণ করতে হবে। তাই, আপনি যদি একজনের ভাষাগত দক্ষতা বাড়ানোর জন্য একটি ভাল উপায় খুঁজছেন, তাহলে গ্রামারোপলিস হতে পারে আপনার সেরা সম্ভাব্য পছন্দ।

13. মেরিয়াম-ওয়েবস্টার অভিধান

অ্যান্ড্রয়েডের জন্য সেরা 15টি ব্যাকরণ অ্যাপ

ডিকশনারি অ্যাপ্লিকেশনগুলি ইংরেজি ভাষা অধ্যয়নের জন্য একটি মৌলিক জিনিস। তারা আপনাকে শব্দের সংজ্ঞা, শব্দের ধরন, উচ্চারণ এবং চিত্র দেখাবে। এছাড়াও শব্দভান্ডারের ধাঁধা, একটি ভয়েস অনুসন্ধান, একটি থিসরাস, অডিও উচ্চারণ এবং আরও অনেক কিছু রয়েছে৷ উপরে উল্লিখিত সমস্ত কার্যকারিতা বিনামূল্যে সম্পাদিত অন্তর্ভুক্ত করা হয়. ইতিমধ্যে প্রিমিয়াম প্ল্যানের অতিরিক্ত সাময়িক অর্থ (সঠিক বিশেষ্য, বিদেশী পদ), একটি সম্পূর্ণ 200,000-শব্দের থিসরাস এবং কোনো বিজ্ঞাপন নেই। এর চেয়ে ভালো কোনো অভিধান অ্যাপ হতে পারে না।

মেরিয়াম ওয়েবস্টার অভিধান ডাউনলোড করুন

14. গ্রামার আপ লাইট

অ্যান্ড্রয়েডের জন্য সেরা 15টি ব্যাকরণ অ্যাপ

Grammar Up lite, নামের মতই, যারা তাদের ব্যাকরণগত দক্ষতা বাড়াতে একটি কমপ্যাক্ট Android অ্যাপ চান তাদের জন্য ডিজাইন করা হয়েছে৷ গ্রামার আপ লাইটের সবচেয়ে বড় অংশ হল এটি চার্ট ব্যবহার করে আপনার ব্যাকরণগত শক্তি এবং দুর্বলতাগুলিকে চিত্রিত করে। শুধু তাই নয়, অ্যাপ্লিকেশনটি তাদের ইংরেজি এবং ব্যাকরণে দক্ষতা বাড়াতে যে অঞ্চলে তাদের ফোকাস করতে হবে সেই অঞ্চলের ব্যবহারকারীদেরও।

গ্রামার আপ লাইট ডাউনলোড করুন

15. ইংরেজি উন্নত করুন

অ্যান্ড্রয়েডের জন্য সেরা 15টি ব্যাকরণ অ্যাপ

ইংরেজি উন্নত করার উদ্দেশ্য হল ইংরেজি ভাষায় আপনার দক্ষতা উন্নত করা। ইংরেজির উন্নতির সবচেয়ে ভালো দিক হল এটি আপনার ব্যাকরণ শিখতে এবং আপনার দক্ষতা বাড়াতে সাহায্য করার জন্য তৈরি করা কিছু বৈজ্ঞানিক অ্যালগরিদমের উপর ফোকাস করে। ইংরেজি ভোকাবুলারি, গ্রামার, ইংলিশ ফ্রেসাল ক্রিয়া, ইত্যাদির উপর ফোকাস করা যেকোন ইংরেজি কোর্স এটিতেও পাওয়া যাবে।

ইম্প্রুভ ইংলিশ ডাউনলোড করুন

প্রস্তাবিত:Android এর জন্য 12টি সেরা অডিও এডিটিং অ্যাপ

ইংরেজি শেখার জন্য একটি ভাল অ্যাপ খুঁজে পাওয়া এবং এটি ইনস্টল করা এক জিনিস, কিন্তু প্রতিদিন কাজ করা ভিন্ন জিনিস। আপনার কাছে উপস্থাপিত এই তালিকাটি Android এর জন্য সেরা 15টি গ্রামার অ্যাপের একটি তালিকা। এই অ্যাপগুলি ব্যবহার করে, আপনি প্রতিদিন নতুন কিছু শিখে এবং তারপরে আপনার দৈনন্দিন জীবনে এটি ব্যবহার করে ইংরেজি শিখতে পারেন। ইংরেজি শেখা সহজ, তবে আপনি যদি অনুশীলন করেন তবেই আপনি এতে সাবলীল হতে পারবেন।


  1. অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা ইংরেজি শেখার অ্যাপ

  2. অ্যান্ড্রয়েডের জন্য সেরা 12টি সেরা দামের তুলনা অ্যাপ

  3. অ্যান্ড্রয়েডের জন্য সেরা 5টি বিনামূল্যের কোলাজ তৈরির অ্যাপ

  4. অ্যান্ড্রয়েডের জন্য সেরা 10টি সেরা ভয়েস রেকর্ডার অ্যাপ