কম্পিউটার

আপনার অ্যান্ড্রয়েড ফোনে ট্র্যাকগুলি এড়িয়ে যাওয়ার জন্য ভলিউম কীগুলি কীভাবে ব্যবহার করবেন৷

এটি একটি সাধারণ জিনিস যা লোকেরা অনুসন্ধান করে – Android ডিভাইসগুলিতে ট্র্যাকগুলি এড়িয়ে যেতে ভলিউম কীগুলি কীভাবে ব্যবহার করবেন? কিছু ফোন নির্মাতারা এটিকে সিস্টেমের মধ্যে অন্তর্নির্মিত করেছে, কিন্তু অনেকেই তা করে না। তাই আজ আমি আপনাকে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে এই বৈশিষ্ট্যটি সক্ষম করার কয়েকটি ভিন্ন পদ্ধতি দেখাতে যাচ্ছি, আপনার যে ধরনের ডিভাইসই থাকুক না কেন।

আপনার অ্যান্ড্রয়েড ফোনে ট্র্যাকগুলি এড়িয়ে যাওয়ার জন্য ভলিউম কীগুলি কীভাবে ব্যবহার করবেন৷

আমি আপনাকে যে পদ্ধতিগুলি দেখাচ্ছি সেগুলি একটি হেডসেটের সাথেও কাজ করবে যাতে ভলিউম কন্ট্রোল বোতাম রয়েছে, যেমন আমার উপরের ছবি। চিন্তা করবেন না, আমরা আপনার ভলিউম কীগুলির কার্যকারিতা প্রতিস্থাপন করছি না – আমরা এটি তৈরি করব যাতে সাধারণ প্রেসগুলি এখনও ভলিউম নিয়ন্ত্রণ করে, তবে দীর্ঘ প্রেসগুলি আপনার প্লেলিস্টের ট্র্যাকগুলিকে এড়িয়ে যাবে/পিছনে যাবে৷ প্রথম পদ্ধতিটি রুটেড অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য, দ্বিতীয় পদ্ধতিটি নন-রুটেড ব্যবহারকারীদের জন্য, যদিও দ্বিতীয় পদ্ধতিটি একটু বেশি প্রযুক্তিগত।

পদ্ধতি 1:গ্র্যাভিটিবক্স

এই পদ্ধতিতে Xposed Installer সহ একটি রুটেড ফোন প্রয়োজন। এটি অর্জনের পদ্ধতিগুলি ডিভাইসের উপর নির্ভর করে, তাই আপনার ডিভাইসের জন্য একটি রুট গাইডের জন্য Appuals অনুসন্ধান করা উচিত এবং এছাড়াও "How to Install Xposed Framework on Android Phones" নিবন্ধটি দেখুন৷

আপনার অ্যান্ড্রয়েড ফোনে ট্র্যাকগুলি এড়িয়ে যাওয়ার জন্য ভলিউম কীগুলি কীভাবে ব্যবহার করবেন৷

কিন্তু একবার আপনার Xposed Framework অ্যাপ ইনস্টল হয়ে গেলে, আপনাকে শুধু ডাউনলোডে যেতে হবে> 'GravityBox'-এর জন্য অনুসন্ধান করতে হবে এবং আপনার Android সংস্করণের জন্য মডিউলটি ডাউনলোড করতে হবে। উদাহরণস্বরূপ, জেলিবিনের জন্য GravityBox JB, Marshmallow-এর জন্য MM, KitKat-এর জন্য KK রয়েছে৷

চেকবক্স টিপে এটিকে "মডিউল" এর অধীনে সক্রিয় করুন, এবং তারপর GUI চালু করতে মডিউলটিতেই টিপুন৷

আপনার অ্যান্ড্রয়েড ফোনে ট্র্যাকগুলি এড়িয়ে যাওয়ার জন্য ভলিউম কীগুলি কীভাবে ব্যবহার করবেন৷

"মিডিয়া টুইকস"-এ নেভিগেট করুন এবং আপনি অবিলম্বে "ভলিউম কী স্কিপ ট্র্যাক"-এর জন্য একটি চেকবক্স দেখতে পাবেন। এগিয়ে যান এবং এটি সক্ষম করুন, তারপর আপনার ডিভাইসটি পুনরায় বুট করুন৷

মনে রাখবেন যে এই কার্যকারিতা শুধুই কাজ করে যখন আপনার স্ক্রিন বন্ধ থাকে। তাই যখন আপনি মিউজিক চালাচ্ছেন, আপনার স্ক্রীন বন্ধ আছে কিনা তা নিশ্চিত করুন, তারপর ট্র্যাক এড়িয়ে যেতে ভলিউম আপ এবং ফিরে যেতে ভলিউম ডাউন চাপুন।

পদ্ধতি 2:টাস্কার

যারা তাদের ডিভাইসে রুট অর্জন করতে পারে না তাদের জন্য এই পদ্ধতিটি ভালো। যাইহোক, এটির জন্য Google Play থেকে Tasker অ্যাপের প্রয়োজন, যা বিনামূল্যে নয় - যদিও এটি একটি অবিশ্বাস্যভাবে শক্তিশালী অ্যাপ, যা বিভিন্ন সম্প্রদায় থেকে উপলব্ধ প্রচুর দরকারী প্লাগইন।

একবার আপনি Tasker ইনস্টল করলে, এগিয়ে যান এবং এটি চালু করুন, তারপর পছন্দের অধীনে "বিগিনার মোড" অক্ষম করুন।

আপনার অ্যান্ড্রয়েড ফোনে ট্র্যাকগুলি এড়িয়ে যাওয়ার জন্য ভলিউম কীগুলি কীভাবে ব্যবহার করবেন৷

এখন আপনাকে একটি নতুন প্রোফাইল তৈরি করতে হবে এবং "ভলিউম কী স্কিপ ট্র্যাকস" এর মতো কিছু নাম দিতে হবে। এরপরে আমরা দুটি পৃথক প্রসঙ্গ তৈরি করব, একটি ইভেন্ট এবং একটি রাষ্ট্র .

এটি কিছুটা জটিল হয়ে ওঠে, তাই যতটা সম্ভব ঘনিষ্ঠভাবে অনুসরণ করার চেষ্টা করুন। ইভেন্ট একটি ভেরিয়েবল সেট হতে হবে , এবং রাষ্ট্র ডিসপ্লে> ডিসপ্লে স্টেট> অফ এ সেট করা উচিত। GravityBox পদ্ধতির অনুরূপ, এটি এমন করে যে আপনি ডিসপ্লে বন্ধ করার সময় ভলিউম কী দিয়ে ট্র্যাকগুলি এড়িয়ে যান। কারণ হল, আপনি যদি স্ক্রীন চালু করে ভলিউম কীটি দীর্ঘক্ষণ চাপার চেষ্টা করেন , GUI ভলিউম স্লাইডার পপ আপ হয়।

এখন আমি স্ক্রিনশটগুলি অন্তর্ভুক্ত করতে যাচ্ছি যাতে আপনি নিশ্চিত করতে পারেন যে Tasker ভেরিয়েবলগুলি স্ক্রিনশটের মতো দেখতে, তবে এখানে আপনার প্রয়োজনীয় সমস্ত স্ক্রিপ্ট রয়েছে:

আপনার অ্যান্ড্রয়েড ফোনে ট্র্যাকগুলি এড়িয়ে যাওয়ার জন্য ভলিউম কীগুলি কীভাবে ব্যবহার করবেন৷

  1. ভেরিয়েবল -> পরিবর্তনশীল সেট। %diffpressed  সেট করুন থেকে %TIMEMS – %TimePressed। টাইমস্ট্যাম্প তুলনা করুন যখন একটি ভলিউম বোতাম শেষবার চাপানো হয়েছিল এবং যখন বর্তমান ভলিউম বোতামটি চাপা হয়েছিল। আপনি ট্র্যাক পরিবর্তন করতে চান নাকি ভলিউম পরিবর্তন করতে চান তা নির্ধারণ করতে এটি থ্রেশহোল্ড হিসাবে কাজ করবে৷
  2. টাস্ক -> যদি। এটিকে যদি %diffpressed <750 এ সেট করুন এবং %Vol neq %VOLM। আপনি যদি 750ms এর মধ্যে একটি ভলিউম কী দুবার চাপেন এবং বর্তমান সংরক্ষিত ভলিউম বর্তমান মিডিয়া ভলিউমের সমান না হয় (আপনি পরে দেখতে পাবেন কেন এটি গুরুত্বপূর্ণ), তাহলে আমরা কীভাবে ট্র্যাক পরিবর্তন করতে হবে তা নির্ধারণ করব।
  3. প্লাগইন -> কেসি টাস্কর প্রসেস। এটিকে Spotify নির্বাচন করুন বা অন্য একটি মিডিয়া অ্যাপ (ইউটিউব, যদি আপনি YouTube Red ব্যবহার করেন) যেটি আপনি জানেন যে প্রথাগত মিডিয়া বোতাম প্লেব্যাক ইভেন্টগুলির মাধ্যমে নিয়ন্ত্রণ করা সমস্যা রয়েছে। ভেরিয়েবলটিকে %spotify-এ সেট করুন . (যতদূর আমি জানি, Spotify-এর মতো অ্যাপগুলি নিয়মের পরিবর্তে ব্যতিক্রম, তাই পরে যদি এই টাস্কটি চালানোর সময় আপনি লক্ষ্য করেন যে এটি আপনার প্রিয় মিডিয়া প্লেয়ারে ট্র্যাক পরিবর্তন করছে না, তাহলে এই ধাপে ফিরে আসুন এবং অতিরিক্ত অ্যাপ যোগ করুন চেক করার জন্য)।
  4. টাস্ক -> যদি। এটিকে যদি %spotify ~ true তে সেট করুন
  5. মিডিয়া –> মিডিয়া কন্ট্রোল। Cmd: পরবর্তী . সিমুলেট মিডিয়া বোতাম: হ্যাঁ। অ্যাপ: Spotify। যদি চেক করুন এবং সেটিকে যদি %VOLM> %Vol.-এ সেট করুন আপনি যদি ভলিউম দুবার চাপেন তাহলে পরবর্তী ট্র্যাকে চলে যাবেন৷
  6. মিডিয়া –> মিডিয়া কন্ট্রোল। Cmd:আগের . সিমুলেট মিডিয়া বোতাম: হ্যাঁ। অ্যাপ: Spotify। যদি চেক করুন এবং সেটিকে যদি %VOLM <%Vol.-এ সেট করুন আপনি যদি ভলিউম ডাউন দুবার চাপেন তাহলে আগের ট্র্যাকে চলে যাবে।
  7. অডিও –> মিডিয়া ভলিউম। স্তর: % Vol. এটি ভলিউম লেভেলকে আগের অবস্থায় ফিরিয়ে আনে। এখানে কিছু চেক করবেন না যাতে পরিবর্তনটি নিঃশব্দে ঘটে।
  8. টাস্ক -> অন্যথায়। এই পরবর্তী কয়েকটি ক্রিয়া যেকোনো সাধারণ মিডিয়া অ্যাপে প্রযোজ্য (যেমন। Google Play Music)
  9. মিডিয়া –> মিডিয়া কন্ট্রোল। Cmd: পরবর্তী। সিমুলেট মিডিয়া বোতাম: না। যদি চেক করুন এবং যদি %VOLM> %VOL. সেট করুন আপনি যদি ভলিউম দুবার চাপেন তাহলে পরবর্তী ট্র্যাকে চলে যাবেন৷
  10. মিডিয়া –> মিডিয়া কন্ট্রোল। Cmd: আগের। সিমুলেট মিডিয়া বোতাম: না। যদি চেক করুন এবং যদি %VOLM <%VOL. সেট করুন আপনি যদি ভলিউম ডাউন দুবার চাপেন তাহলে আগের ট্র্যাকে চলে যাবে।
  11. অডিও –> মিডিয়া ভলিউম। স্তর: % Vol. এটি ভলিউম লেভেলকে আগের অবস্থায় ফিরিয়ে আনে। এখানে কিছু চেক করবেন না যাতে পরিবর্তনটি নিঃশব্দে ঘটে।
  12. টাস্ক –> শেষ হলে।
  13. টাস্ক -> অন্যথায়। এটি বর্তমান সময়কে বাঁচাবে, এবং একটি ভেরিয়েবলে পূর্ববর্তী মিডিয়া ভলিউম সংরক্ষণ করবে।
  14. ভেরিয়েবল -> পরিবর্তনশীল সেট। %TimePressed  সেট করুন %TIMEMS থেকে
  15. ভেরিয়েবল -> পরিবর্তনশীল সেট। % Vol সেট করুন থেকে %VOLM – 1 . কিনা চেক করুন এবং যদি %Vol <%VOLM. সেট করুন
  16. ভেরিয়েবল -> পরিবর্তনশীল সেট। % Vol  সেট করুন থেকে %VOLM + 1. কিনা চেক করুন এবং যদি %Vol> %VOLM সেট করুন
  17. টাস্ক –> শেষ হলে।

  1. পিসি গেমপ্যাড হিসাবে অ্যান্ড্রয়েড ফোন কীভাবে ব্যবহার করবেন

  2. অ্যান্ড্রয়েডে আপনার আইপি ঠিকানা কীভাবে লুকাবেন

  3. Android এ .estrongs কিভাবে ব্যবহার করবেন

  4. পিসির জন্য কন্ট্রোলার হিসাবে আপনার Android কীভাবে ব্যবহার করবেন