কম্পিউটার

কীভাবে স্যামসাং পে অ্যাপ নিষ্ক্রিয় বা মুছবেন

প্রযুক্তি বছরের পর বছর ধরে আমাদের অনেক বেশি সুবিধাজনকভাবে অর্থ প্রদান করতে সক্ষম করেছে। বৈশিষ্ট্যগুলির বিকাশ যা আমাদের ফোনগুলিকে ক্রেডিট কার্ড হিসাবে ব্যবহার করতে সক্ষম করে তা নিশ্চিত করে যে মোবাইল পেমেন্ট ক্রমবর্ধমান জনপ্রিয় হচ্ছে – Samsung Pay এর সাথে সামনের সারিতেই. সর্বোপরি, আপনি আপনার মানিব্যাগ ভুলে যেতে পারেন, কিন্তু আপনি কখনই আপনার ফোন ছাড়া বাড়ি থেকে বের হবেন না।

কিন্তু যেহেতু প্রযুক্তিটি তরুণ, সফ্টওয়্যারটিতে স্যামসাং ব্যবহারকারীদের আশা করা নির্ভরযোগ্যতা নেই। এই সত্যটি বাদ দিয়ে যে এটি সমস্ত ব্যাঙ্ককে সমর্থন করার কাছাকাছিও আসে না, আসুন আমরা সবাই স্বীকার করি যে NFC হ্যাক করা এখনও অবিশ্বাস্যভাবে সহজ। নিরাপত্তা সংক্রান্ত উদ্বেগগুলি ছাড়াও, Samsung Pay-এর কিছু অভ্যাস রয়েছে যা এটিকে কম পছন্দসই করে তোলে – যেমন আপনার CC সরিয়ে দেওয়া এবং প্রতি দু'দিন পর পর আপনাকে পুনরায় অনুমোদন করা।

প্রযুক্তির সাথে সম্পর্কিত সমস্ত জিনিসের মতো, কিছু লোক এটি পছন্দ করে এবং কিছু লোক করে না। আপনি যদি শেষ বিভাগে থাকেন তবে আপনি সঠিক জায়গায় এসেছেন। যেহেতু Samsung Pay আপনার ডিভাইসে (bloatware) স্যামসাং দ্বারা বাধ্য করা সেই অ্যাপগুলির মধ্যে একটি, তাই এটি সম্পূর্ণরূপে আনইনস্টল করার জন্য আপনাকে আপনার ডিভাইস রুট করতে হবে।

তবে নিরুৎসাহিত হবেন না, যদি রুট একটি বিকল্প না হয় তবে এর কার্যকারিতা অপসারণ করার এবং এটিকে আপনার ফোন সংস্থানগুলি ব্যবহার করা থেকে আটকানোর উপায় রয়েছে৷

এটি মাথায় রেখে, এখানে Samsung Pay থেকে মুক্তি পাওয়ার পদ্ধতির একটি তালিকা রয়েছে।

পদ্ধতি 1:অ্যাপ ম্যানেজার থেকে এটি নিষ্ক্রিয় করা 

এই পদ্ধতিটি শুধুমাত্র তখনই কাজ করবে যদি আপনার রুট অ্যাক্সেস থাকে বা আপনার কাছে সর্বশেষ OS আপডেট না থাকে। মনে রাখবেন যে Samsung Pay অক্ষম করলে এর যেকোন কার্যকারিতা মুছে যাবে এবং এটিকে সিস্টেম রিসোর্স ব্যবহার করা থেকে বিরত রাখবে, কিন্তু এটি এখনও আপনার সিস্টেমে থাকবে।

  1. মেনু বোতামে আলতো চাপুন এবং সেটিংস> অ্যাপস (অ্যাপ্লিকেশন) -এ যান এবং অ্যাপ্লিকেশন ম্যানেজার-এ আলতো চাপুন .
    কীভাবে স্যামসাং পে অ্যাপ নিষ্ক্রিয় বা মুছবেন
    দ্রষ্টব্য: কিছু পুরানো মডেলে, অ্যাপ্লিকেশন ম্যানেজার এন্ট্রি আরো এর ভিতরে থাকবে ট্যাব (স্ক্রীনের উপরের ডানদিকে অবস্থিত)।
  2. তালিকা দিয়ে নিচে স্ক্রোল করুন এবং Samsung Pay-তে ট্যাপ করুন।
  3. অক্ষম করুন এ আলতো চাপুন৷ এবং নিশ্চিত করুন। অক্ষম বোতামটি ধূসর হয়ে গেলে, আপনাকে নীচের অন্যান্য পদ্ধতিগুলির একটি অনুসরণ করতে হবে৷
    কীভাবে স্যামসাং পে অ্যাপ নিষ্ক্রিয় বা মুছবেন

পদ্ধতি 2:টাইটানিয়াম ব্যাকআপ সহ Samsung Pay মুছে ফেলা (রুট প্রয়োজনীয়)

শিরোনাম অনুসারে, এই পদ্ধতিতে আপনার ডিভাইসে রুট অ্যাক্সেস থাকা প্রয়োজন। আপনি যদি নিশ্চিত না হন যে আপনার রুট আছে কি না, আপনার ডিভাইস রুট করা আছে কিনা তা পরীক্ষা করার একটি সহজ উপায় আছে। রুট চেকার ইনস্টল করুন৷ Google Play Store থেকে অ্যাপ এবং দেখুন আপনার ডিভাইসের রুট অ্যাক্সেস আছে কিনা।
কীভাবে স্যামসাং পে অ্যাপ নিষ্ক্রিয় বা মুছবেনআপনার রুট অ্যাক্সেস থাকলে, আপনি Samsung Pay সম্পূর্ণভাবে মুছে ফেলতে পারবেন। এটি করতে, আমরা টাইটানিয়াম ব্যাকআপ ব্যবহার করতে যাচ্ছি – সিস্টেম-স্তরের ফাইলগুলি সরাতে বা সংশোধন করতে রুট অ্যাক্সেস ব্যবহার করতে সক্ষম রুটিং সম্প্রদায়ের দ্বারা ব্যবহৃত সবচেয়ে জনপ্রিয় অ্যাপ৷

সতর্কতা: টাইটানিয়াম ব্যাকআপ ব্যবহার করে Samsung Pay মুছে ফেলার সময় আপনার ডিভাইসের অন্যান্য ফাংশনকে প্রভাবিত না করে কাজ করার বিষয়টি নিশ্চিত করা হয়েছে, অন্যান্য প্রিলোড করা অ্যাপ বা পরিষেবাগুলি মুছে ফেলা আপনার ডিভাইসের সঠিকভাবে কাজ করার জন্য প্রয়োজনীয় জটিল প্রক্রিয়াগুলিকে প্রভাবিত করতে পারে - কিছু চরম ক্ষেত্রে আপনি এমনকি আপনার ডিভাইসটিকে ইটও করতে পারেন। এই অ্যাপটি ব্যবহার করার সময় অনুগ্রহ করে সতর্কতা অবলম্বন করুন এবং একটি সিস্টেম অ্যাপ সরানোর সিদ্ধান্ত নেওয়ার আগে সর্বদা অবহিত হন।

  1. ডাউনলোড এবং ইনস্টল করুন টাইটানিয়াম ব্যাকআপ Google Play Store থেকে .
  2. অ্যাপগুলির তালিকা থেকে, Samsung Pay-এ আলতো চাপুন .
  3. আন-ইনস্টল করুন! এ আলতো চাপুন৷ এবং নিশ্চিত করুন৷
    কীভাবে স্যামসাং পে অ্যাপ নিষ্ক্রিয় বা মুছবেনদ্রষ্টব্য: এছাড়াও আপনি ফ্রিজ বেছে নিতে পারেন৷ অ্যপ. এটি অ্যাপটিকে নিষ্ক্রিয় করার সমতুল্য, যেমন পদ্ধতি 1 এ দেখানো হয়েছে।
  4.  প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।

পদ্ধতি 3:প্যাকেজ ডিসেবলার প্রো (প্রদান) সহ Samsung Pay নিষ্ক্রিয় করা

আপনার যদি রুট অ্যাক্সেস না থাকে এবং আপনি সর্বশেষ অ্যান্ড্রয়েড সংস্করণে আপডেট করে থাকেন, তাহলেও আপনি Samsung Pay অক্ষম করতে পারেন, তবে এর জন্য আপনাকে প্যাকেজ ডিসেবলার প্রো কিনতে হবে . বেশ কয়েক মাস আগে পর্যন্ত তাদের একটি বিনামূল্যের সংস্করণও ছিল, কিন্তু স্যামসাং আইনগতভাবে তাদের এটি সরাতে বাধ্য করেছিল৷

এখন এটির দাম $1 এর থেকে একটু বেশি, তাই এটি অবশ্যই আপনার আর্থিক ক্ষতি করবে না। আপনি যদি এটি কেনার সিদ্ধান্ত নেন, তাহলে নিশ্চিত হয়ে নিন যে আপনি অ্যাপটির Samsung সংস্করণ কিনেছেন অন্যথায় এটি কাজ করবে না। এখানে একটি দ্রুত নির্দেশিকা:

  1. ডাউনলোড এবং ইনস্টল করুন প্যাকেজ ডিসেবলার প্রো (স্যামসাং) Google Play Store থেকে .
  2. আপনি যখন প্রথম অ্যাপটি খুলবেন, তখন আপনাকে প্রশাসকের অধিকার প্রদান করতে বলা হবে। সক্রিয় করুন টিপে তা করুন৷ এবং তারপরনিশ্চিত করুন৷
    কীভাবে স্যামসাং পে অ্যাপ নিষ্ক্রিয় বা মুছবেন
  3. এখন আপনি অ্যাপে আছেন, আপনি প্যাকেজ এবং তাদের নামের তালিকা দেখতে পাবেন। আপনি Samsung Pay না পাওয়া পর্যন্ত নিচে স্ক্রোল করুন নিষ্ক্রিয় করতে এটির পাশের চেকবক্সে কেবল আলতো চাপুন। Samsung Pay Framework
    দিয়ে পদ্ধতিটি পুনরাবৃত্তি করুন কীভাবে স্যামসাং পে অ্যাপ নিষ্ক্রিয় বা মুছবেন
  4. নিশ্চিত করুন যে এটি Samsung Pay দেখে অক্ষম করা হয়েছে আপনার অ্যাপ ড্রয়ার থেকে চলে গেছে।

পদ্ধতি 4:Samsung Pay-এর জন্য অনুমতি প্রত্যাহার করা

আপনি যদি এটিকে সহজে অক্ষম করার জন্য একটি টাকা খরচ করতে প্রস্তুত না হন, তাহলে আপনি Samsung Pay চালু হওয়া থেকে আটকাতে অতিরিক্ত ঝামেলার মধ্য দিয়ে যেতে পারেন। দুর্ভাগ্যবশত, এটি সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় বা অপসারণের মতো কার্যকর হবে না। এখানে কিভাবে:

  1. সেটিংস> Apps(Applications)> Application Manager এ যান , Samsung Pay-এ আলতো চাপুন এবং ফোর্স স্টপ এটা Samsung Pay Stub দিয়ে পদ্ধতিটি পুনরাবৃত্তি করুন .
    কীভাবে স্যামসাং পে অ্যাপ নিষ্ক্রিয় বা মুছবেন
  2. দুটোকেই জোর করে থামানোর পর, নিচে স্ক্রোল করুন এবং অনুমতি-এ আলতো চাপুন .
    কীভাবে স্যামসাং পে অ্যাপ নিষ্ক্রিয় বা মুছবেন
  3. Samsung Pay উভয়ের জন্যই প্রতিটি অনুমতি প্রত্যাহার করুন এবং Samsung Pay Stub .
  4. খুলুন Google Play স্টোর এবং বাম থেকে ডানে সোয়াইপ করুন। আমার অ্যাপস এবং গেমস-এ আলতো চাপুন . 
  5. নীচে স্ক্রোল করুন এবং Samsung Pay-এ আলতো চাপুন। স্বতঃ-আপডেট  টিক চিহ্ন মুক্ত করুন তিন-বিন্দু আইকনে আলতো চাপার মাধ্যমে উপরের-ডান কোণায়।
  6. Samsung Pay-এ ফিরে যান সেটিংস> Apps(Applications)> Application Manager -এ প্রবেশ করুন এবং ডেটা এবং ক্যাশে উভয়ই সাফ করুন। Samsung Pay Stub দিয়ে পদ্ধতিটি পুনরাবৃত্তি করুন .
    কীভাবে স্যামসাং পে অ্যাপ নিষ্ক্রিয় বা মুছবেন
  7. এটি নিশ্চিত হওয়া উচিত যে আপনার সক্রিয়ভাবে চলমান Samsung Pay থাকবে না আবার, কিন্তু এটি এখনও আপনার সিস্টেমে উপস্থিত থাকবে এবং অল্প পরিমাণে সিস্টেম রিসোর্স ব্যবহার করবে৷

  1. উইন্ডোজ 11 এ কীভাবে আপনার ফোন অ্যাপটি নিষ্ক্রিয় করবেন

  2. অ্যান্ড্রয়েডে অ্যাপ আইকন ব্যাজগুলি কীভাবে সক্ষম বা নিষ্ক্রিয় করবেন

  3. অ্যাপ স্ক্রীন থেকে স্যামসাং ডিসকভার অপশন কীভাবে নিষ্ক্রিয় করবেন

  4. Windows 10 এ লিঙ্কডইন অ্যাপ বিজ্ঞপ্তিগুলি কীভাবে নিষ্ক্রিয় করবেন