কম্পিউটার

কীভাবে হোয়াটসঅ্যাপে আপনার নিজের স্টিকার তৈরি করবেন?

হোয়াটসঅ্যাপ বেশ কিছুদিন ধরে স্টিকার অফার করছে, কিন্তু সাম্প্রতিক আপগ্রেডের সাথে, এটি আপনাকে হোয়াটসঅ্যাপে আপনার নিজস্ব স্টিকার তৈরি করতে দেয়। এই মুহূর্তে, এই বৈশিষ্ট্যটি শুধুমাত্র ওয়েব অ্যাপে উপলব্ধ তবে শীঘ্রই অন্যান্য সমস্ত প্ল্যাটফর্মেও উপলব্ধ হবে৷

কীভাবে হোয়াটসঅ্যাপে আপনার নিজের স্টিকার তৈরি করবেন?

মেসেজিং সময়ের সাথে সাথে বিকশিত হয়েছে - সাধারণ পাঠ্য বার্তা আর আদর্শ নয়। পাঠ্যটি প্রথমে ভিজ্যুয়াল ইমোটিকন, তারপর ইমোজি এবং এমনকি GIF দিয়ে প্রতিস্থাপিত হয়েছিল। কিন্তু বর্তমানে, স্টিকারগুলি ডিজিটাল যোগাযোগে সর্বোচ্চ রাজত্ব করছে।

একটি একক গ্রাফিক চিত্র অনেক অনুভূতি এবং চিন্তা প্রকাশ করতে পারে, যা নিছক পাঠ্যের চেয়ে অনেক বেশি। তারা কথোপকথনে রঙ এবং মজা যোগ করে!

এই নির্দেশিকায়, আমরা আপনাকে ওয়েব অ্যাপ এবং তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন উভয় ব্যবহার করে Whatsapp-এ স্টিকার তৈরি করার ধাপগুলি নিয়ে চলে যাব। যাইহোক, আমরা এগিয়ে যাওয়ার আগে, এখানে কিছু প্রয়োজনীয়তা রয়েছে যা কাস্টম স্টিকারকে অবশ্যই পূরণ করতে হবে:

  • প্রতিটি স্টিকারের একটি স্বচ্ছ ব্যাকগ্রাউন্ড থাকে৷
  • স্টিকারগুলি অবশ্যই 512×512 পিক্সেলের হতে হবে৷
  • প্রতিটি স্টিকার অবশ্যই 100 KB এর কম হতে হবে৷

1. WhatsApp ওয়েব ব্যবহার করুন

Whatsapp-এ আপনার নিজের স্টিকার তৈরি করার সবচেয়ে সহজ উপায় হল WhatsApp ওয়েবের মাধ্যমে।

আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. WhatApp ওয়েবে নেভিগেট করুন এবং QR কোড স্ক্যানের মাধ্যমে আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন৷
  2. আপনি যেখানে স্টিকার পাঠাতে চান সেই চ্যাটটি খুলুন এবং পেপারক্লিপ আইকনে ক্লিক করুন আপনার টেক্সট বারের পাশে।
  3. স্টিকার নির্বাচন করুন৷ উপলব্ধ বিকল্পগুলি থেকে এবং আপলোড করার জন্য একটি ছবি চয়ন করুন৷ কীভাবে হোয়াটসঅ্যাপে আপনার নিজের স্টিকার তৈরি করবেন?
  4. আপনি এখন আপনার পছন্দ অনুযায়ী ছবিটি ক্রপ এবং সম্পাদনা করতে পারেন৷ আপনার কাস্টম স্টিকারে ছবি, টেক্সট এবং অন্যান্য স্টিকার যোগ করুন।
  5. একবার হয়ে গেলে, Done এ ক্লিক করুন এবং পাঠান টিপুন . কীভাবে হোয়াটসঅ্যাপে আপনার নিজের স্টিকার তৈরি করবেন?

2. একটি থার্ড-পার্টি অ্যাপ ব্যবহার করুন

এই নিবন্ধটি লেখার সময়, হোয়াটসঅ্যাপ শুধুমাত্র তার ওয়েব অ্যাপের জন্য আলোচনার অধীনে বৈশিষ্ট্যটি অফার করে। এটা সম্ভব যে আপনি ভবিষ্যতে অ্যান্ড্রয়েড এবং iOS হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশনগুলিতে আপনার নিজস্ব স্টিকার তৈরি করতে সক্ষম হবেন, তবে আপনি যদি এখনই হোয়াটসঅ্যাপে আপনার নিজস্ব স্টিকার তৈরি করতে চান তবে আপনার একটি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ব্যবহার করা উচিত।

আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. আপনার অ্যান্ড্রয়েডে স্টিকার মেকার অ্যাপটি ডাউনলোড করুন। আপনারা যারা আইফোন ব্যবহার করছেন তারা স্টিকার মেকার স্টুডিও অ্যাপের জন্য যেতে পারেন।
    দ্রষ্টব্য:অ্যান্ড্রয়েড এবং iOS উভয়ের জন্য কাস্টম স্টিকার তৈরি করতে তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ব্যবহার করার ধাপগুলি একই। আমরা নীচে একটি অ্যান্ড্রয়েড ডিভাইসের সাথে প্রক্রিয়াটি প্রদর্শন করেছি৷
  2. ইন্সটল হয়ে গেলে, অ্যাপ্লিকেশন চালু করুন এবং একটি নতুন স্টিকারপ্যাক তৈরি করুন-এ ক্লিক করুন . কীভাবে হোয়াটসঅ্যাপে আপনার নিজের স্টিকার তৈরি করবেন?
  3. তারপর, স্টিকার প্যাকের নাম দিন এবং যদি আপনি স্টিকার প্যাকের জন্য ক্রেডিট পেতে চান তাহলে একজন লেখকের নাম যোগ করুন। কীভাবে হোয়াটসঅ্যাপে আপনার নিজের স্টিকার তৈরি করবেন?
  4. আপনার তৈরি করা স্টিকার প্যাকে ক্লিক করুন এবং আপনার স্ক্রিনে প্রদর্শিত 30টি টাইলের যেকোনো একটিতে ট্যাপ করুন।
  5. আপনি হয় একটি ছবি তুলতে পারেন, একটি ছবি আপলোড করতে পারেন, একটি ফাইল নির্বাচন করতে পারেন, স্টিকার লাইব্রেরি ব্যবহার করতে পারেন বা শুধুমাত্র পাঠ্য যোগ করতে পারেন৷ আপনি চান বিকল্প নির্বাচন করুন. কীভাবে হোয়াটসঅ্যাপে আপনার নিজের স্টিকার তৈরি করবেন?
  6. এরপর, আপনার ইচ্ছামত ছবিটি সম্পাদনা করুন এবং হয়ে গেলে, স্টিকার সংরক্ষণ করুন-এ ক্লিক করুন . হোয়াটসঅ্যাপে যোগ করা শুরু করার জন্য আপনাকে কমপক্ষে 3টি স্টিকার তৈরি করতে হবে। কীভাবে হোয়াটসঅ্যাপে আপনার নিজের স্টিকার তৈরি করবেন?
  7. একবার আপনার তিনটি স্টিকার যোগ করা হলে, আপনি WhatsApp এ যোগ করুন এ ট্যাপ করতে পারেন। এটি যোগ করা হলে আপনি স্ক্রিনে একটি নিশ্চিতকরণ বার্তা দেখতে পাবেন।
  8. অবশেষে, WhatsApp চালু করুন এবং স্টিকার শেয়ার করুন!

  1. কিভাবে আপনার নিজের উইকি সাইট তৈরি করবেন

  2. কিভাবে আপনার নিজের ক্রিপ্টোকারেন্সি তৈরি করবেন

  3. কিভাবে আপনার নিজের QR কোড তৈরি করবেন?

  4. আইওএস 12 বিটাতে কীভাবে আপনার নিজের মেমোজি তৈরি করবেন