কম্পিউটার

মেসেঞ্জারে "এই ব্যক্তিটি মেসেঞ্জারে অনুপলব্ধ" বার্তা দ্বারা কী বোঝানো হয়েছে?

বেশিরভাগ মেসেঞ্জার ব্যবহারকারীরা "এই ব্যক্তিটি মেসেঞ্জারে অনুপলব্ধ" বার্তা সম্পর্কে সচেতন থাকবেন। এই বার্তাটি প্রদর্শিত হয় যখন একজন ব্যবহারকারী মেসেঞ্জারে কাউকে বার্তা পাঠাতে অক্ষম হন৷ যাইহোক, একটি একক নির্দিষ্ট কারণ নেই, যে এই বার্তা প্রদর্শিত হবে. আমরা এই সমস্যাটি ঘটতে পারে এমন বেশ কয়েকটি কারণ তালিকাভুক্ত করেছি এবং সেগুলি পরীক্ষা করার পদ্ধতিও প্রদান করেছি৷

মেসেঞ্জারে  এই ব্যক্তিটি মেসেঞ্জারে অনুপলব্ধ  বার্তা দ্বারা কী বোঝানো হয়েছে?

আপনার মেসেঞ্জারে "এই ব্যক্তিটি মেসেঞ্জারে অনুপলব্ধ" বার্তাটি প্রদর্শিত হওয়ার কয়েকটি কারণ থাকতে পারে। এখানে বেশ কয়েকটি কারণের একটি তালিকা রয়েছে যার কারণে একজন ব্যবহারকারী নিম্নলিখিত বার্তাটি দেখতে পাবেন এবং বার্তা দিতে অক্ষম হবেন:

  • একজন ব্যবহারকারীর দ্বারা অবরুদ্ধ৷ - সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি হল যখন আপনি যাকে মেসেজ করছেন তিনি আপনাকে মেসেঞ্জার বা Facebook থেকে ব্লক করেছেন৷ আপনি যদি ভুলবশত আপনার পক্ষ থেকে ব্যবহারকারীকে ব্লক করে থাকেন তবে এটি একই রকম হবে। এই কারণে, আপনি কোনও বার্তা পাঠাতে পারবেন না এবং আপনি "এই ব্যক্তিটি মেসেঞ্জারে অনুপলব্ধ" বার্তাটি দেখতে পাবেন৷
  • ব্যবহারকারীর একটি নিষ্ক্রিয় অ্যাকাউন্ট আছে৷ - যেহেতু এটি দেখা যাচ্ছে যে আপনি যে ব্যবহারকারীকে বার্তা পাঠাচ্ছেন যদি তাদের মেসেঞ্জার এবং Facebook নিষ্ক্রিয় করে থাকে, তাহলে আপনি তাদের বার্তা দিতে পারবেন না। আপনি "এই ব্যক্তিটি মেসেঞ্জারে অনুপলব্ধ" বার্তাটি দেখতে পাবেন যতক্ষণ না তারা তাদের অ্যাকাউন্ট পুনরায় সক্রিয় করে।
  • Facebook দ্বারা বন্ধ করা একটি অ্যাকাউন্ট – সবশেষে, যদি Facebook ব্যবহারকারীর অ্যাকাউন্ট বন্ধ করে দেয়, তাহলে আপনি তাদের মেসেঞ্জারে মেসেজ করতে পারবেন না।

এখন যেহেতু আপনি নিম্নলিখিত কারণগুলির সাথে পরিচিত যার কারণে আপনি আপনার বন্ধুকে মেসেজ করতে পারবেন না, আপনি নিম্নলিখিত পদ্ধতিগুলি চেষ্টা করে দেখতে পারেন যে কোন কারণটি আপনার জন্য আবেদন করছে৷

ব্যবহারকারী আপনাকে ব্লক করেছে কিনা তা পরীক্ষা করা হচ্ছে

আপনাকে প্রথমে যা করতে হবে তা হল ব্যবহারকারী আপনাকে ব্লক করেছে কিনা তা পরীক্ষা করা। ব্যবহারকারী যদি আপনাকে ব্লক করে থাকেন, তাহলে মেসেজ করার সময় আপনি "এই ব্যক্তিটি মেসেঞ্জারে অনুপলব্ধ" ত্রুটি দেখতে পাবেন। আপনি ব্লক করেছেন কিনা তা পরীক্ষা করতে আপনি নীচের পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

  1. প্রথমে, আপনার ফেসবুক খুলুন এবং প্রোফাইল অনুসন্ধান করুন যে ব্যবহারকারীকে আপনি অনুসন্ধান বৈশিষ্ট্য ব্যবহার করে বার্তা পাঠানোর চেষ্টা করছেন . মেসেঞ্জারে  এই ব্যক্তিটি মেসেঞ্জারে অনুপলব্ধ  বার্তা দ্বারা কী বোঝানো হয়েছে?
  2. যদি আপনি ব্যবহারকারীর প্রোফাইল খুঁজে না পান, তাহলে প্রোফাইল অনুসন্ধান করার চেষ্টা করুন অন্য ফেসবুক অ্যাকাউন্ট থেকে . আপনি চেক করার জন্য একটি বন্ধুর অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন। মেসেঞ্জারে  এই ব্যক্তিটি মেসেঞ্জারে অনুপলব্ধ  বার্তা দ্বারা কী বোঝানো হয়েছে?
  3. এখন যদি অ্যাকাউন্টটি কোনো বন্ধুর অ্যাকাউন্টে দেখা যায়, তাহলে এর মানে ব্যবহারকারী ব্লক করেছেন আপনি মেসেঞ্জার এবং ফেসবুকে।

ব্যবহারকারী তাদের Facebook অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করেছে কিনা তা পরীক্ষা করা হচ্ছে

আরেকটি কারণ হতে পারে যদি ব্যবহারকারী তাদের ফেসবুক এবং মেসেঞ্জার অ্যাকাউন্ট নিষ্ক্রিয় বা মুছে ফেলে থাকেন। অ্যাকাউন্টটি মুছে ফেলা হয়েছে বা শুধু নিষ্ক্রিয় করা হয়েছে তা আপনি খুঁজে বের করতে পারবেন না। যাইহোক, আপনি নীচে বর্ণিত বিভিন্ন অ্যাকাউন্টের মাধ্যমে এটি পরীক্ষা করে নিশ্চিত করতে পারেন:

  1. আপনার ফেসবুক খুলুন আপনি যে ব্যবহারকারীকে মেসেজ করার চেষ্টা করছেন তার অ্যাকাউন্টের জন্য অ্যাপ্লিকেশন এবং অনুসন্ধান করুন৷
  2. যদি আপনি ব্যবহারকারীকে খুঁজে না পান, তাহলে একটি বন্ধুর অ্যাকাউন্ট থেকে ব্যবহারকারীকে অনুসন্ধান করার চেষ্টা করুন . যদি অন্য কোনো আইডির মাধ্যমে অ্যাকাউন্টটি খুঁজে না পাওয়া যায়, তাহলে এর মানে ব্যবহারকারী তাদের অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করেছেন বা অ্যাকাউন্টটি ফেসবুক থেকে নিষিদ্ধ করা হয়েছে। মেসেঞ্জারে  এই ব্যক্তিটি মেসেঞ্জারে অনুপলব্ধ  বার্তা দ্বারা কী বোঝানো হয়েছে?
  3. আপনি নিশ্চিত করতে বিভিন্ন আইডি থেকে অ্যাকাউন্ট চেক করার চেষ্টা করতে পারেন। তাদের বন্ধুর তালিকা এ যে কোনো অ্যাকাউন্ট থেকে চেক করার চেষ্টা করুন অথবা বন্ধুদের বন্ধু .
    নোট :কখনও কখনও অ্যাকাউন্টটি সর্বজনীন অনুসন্ধান থেকে লুকানো যেতে পারে এবং শুধুমাত্র বন্ধু বা বন্ধুদের বন্ধুদের কাছে দৃশ্যমান হবে৷

আপনি ব্যবহারকারীকে ব্লক করেননি তা নিশ্চিত করা

কখনো কখনো ভুলবশত, আপনি আপনার বন্ধু তালিকায় থাকা কাউকে ব্লক করে ফেলেছেন। এটি মেসেঞ্জারেও আপনাকে একই ধরনের বার্তা দেখাবে। নিচের ধাপগুলি অনুসরণ করে আপনি সহজেই কাউকে ব্লক করেছেন কিনা তা পরীক্ষা করতে পারেন:

  1. মেসেঞ্জার খুলুন অ্যাপ্লিকেশন করুন এবং চ্যাটটি খুঁজুন যেখানে আপনি “এই ব্যক্তিটি মেসেঞ্জারে অনুপলব্ধ দেখতে পাবেন৷ বার্তা৷
  2. ট্যাপ করুন৷ এবং ধরে রাখুন চ্যাটের জন্য বিভিন্ন বিকল্প দেখতে চ্যাটে যান। আপনি যদি ব্লক দেখতে পান বিকল্প, তাহলে এর মানে হল যে ব্যবহারকারী অবরুদ্ধ নয়। মেসেঞ্জারে  এই ব্যক্তিটি মেসেঞ্জারে অনুপলব্ধ  বার্তা দ্বারা কী বোঝানো হয়েছে?
  3. তবে, আপনি যদি আনব্লক দেখতে পান বিকল্প, তাহলে তার মানে আপনি ব্যক্তিটিকে অবরুদ্ধ করেছেন এবং মেসেজ করার আগে আনব্লক করা উচিত। আপনি আনব্লক এ আলতো চাপতে পারেন৷ বিকল্প এবং কোনো সমস্যা ছাড়াই আবার মেসেজিং শুরু করুন।

  1. Cli.exe – এটা কি?

  2. উভয় দিক থেকে স্থায়ীভাবে Facebook মেসেঞ্জার বার্তা মুছে দিন

  3. স্ন্যাপচ্যাটে পেন্ডিং মানে কি?

  4. এক ব্যক্তিকে টেক্সট মেসেজ পাঠানো যাচ্ছে না ঠিক করুন