কম্পিউটার

গুগল পিক্সেলে কীভাবে স্ক্রিনশট নেওয়া যায়?

গুগল পিক্সেল স্মার্টফোনগুলি এখন কয়েক বছর ধরে চলে গেছে এবং তারা বিশ্বব্যাপী পরিচিত। বেশিরভাগ ব্যবহারকারী যারা এই পিক্সেল স্মার্টফোনগুলি ব্যবহার করেননি তারা ভাবছেন যে এই নির্দিষ্ট ডিভাইসগুলিতে স্ক্রিনশট কীভাবে কাজ করে। অন্য যেকোনো অ্যান্ড্রয়েড ডিভাইসের মতো, Google Pixel-এরও বিভিন্ন পদ্ধতি রয়েছে যার মাধ্যমে স্ক্রিনশট নেওয়া যায়। এই নিবন্ধে, আমরা আপনাকে এমন পদ্ধতিগুলি দেখাব যা আপনি আপনার ফোনে স্ক্রিনশট নিতে ব্যবহার করতে পারেন।

গুগল পিক্সেলে কীভাবে স্ক্রিনশট নেওয়া যায়?

নিচের সমস্ত পদ্ধতি প্রতিটি Google Pixel ফোনের জন্য এক হবে না। কিছু পুরানো Google Pixel ফোনে নতুনের তুলনায় স্ক্রিনশট নেওয়ার অনেক সহজ এবং কম উপায় থাকবে। Google Pixel হল একটি Google ডিভাইস এবং সেই কারণেই আপনার স্ক্রিনশটগুলি স্বয়ংক্রিয়ভাবে আপনার Google অ্যাকাউন্টে সিঙ্ক হয়ে যাবে। যতক্ষণ না আপনি আপনার Google অ্যাকাউন্টে লগ ইন করছেন ততক্ষণ আপনি যে কোনো ডিভাইস থেকে যে কোনো সময় সেগুলি দেখতে পারেন৷ আমরা বেশ কয়েকটি ভিন্ন পদ্ধতি প্রদান করেছি যা আপনি চেষ্টা করতে পারেন এবং আপনার পছন্দের একটিতে স্বাচ্ছন্দ্য বোধ করতে পারেন৷

পাওয়ার বোতামের মাধ্যমে একটি স্ক্রিনশট নেওয়া

ক্লাসিক পাওয়ার বোতামের স্ক্রিনশটটি অনেক ব্যবহারকারীর দ্বারা পরিচিত। বেশিরভাগ ফোন একই কাজ করে যেখানে আপনি একসাথে ভলিউম বোতামগুলির একটি দিয়ে পাওয়ার বোতাম টিপে স্ক্রিনশট নিতে পারেন। এটি Google Pixel ফোনের জন্যও একই। নিচের ধাপগুলো দেখুন এবং আপনার ফোনের পাওয়ার বোতামের মাধ্যমে স্ক্রিনশট নিতে শিখুন:

  1. টিপুন এবং ধরে রাখুন পাওয়ার বোতাম আপনার ফোনে এবং আপনি উপরের ডানদিকে একটি ড্রপ-ডাউন মেনু দেখতে পাবেন যা পাওয়ার বোতামের পাশে প্রদর্শিত হবে। এখানে আপনি শুধু ট্যাপ করতে পারেন স্ক্রিনশট -এ আইকন এবং এটি স্ক্রিনশট নেবে৷
    নোট৷ :আপনি প্রেসও করতে পারেন ভলিউম কম স্ক্রিনশট বেছে নিতে বোতাম ড্রপ-ডাউন তালিকা থেকে বিকল্প।

    গুগল পিক্সেলে কীভাবে স্ক্রিনশট নেওয়া যায়?
  2. উপরের ধাপের আরেকটি বিকল্প হল প্রেস করা উভয়ই শক্তি এবং ভলিউম ডাউন বোতাম একসাথে। কিছু ডিভাইসে, আপনাকে প্রেস করতে হতে পারে এবং ধরে রাখুন একটি স্ক্রিনশট নেওয়া না হওয়া পর্যন্ত কিছুক্ষণের জন্য বোতামগুলি।
  3. একবার স্ক্রিনশট নেওয়া হলে আপনি আপনার ফোনের নিচের কোণায় একটি ছোট প্রিভিউ দেখতে পাবেন। আপনি দেখতে স্ক্রিনশটটিতে ট্যাপ করতে পারেন৷ অথবা সম্পাদনা করুন এটা আরো গুগল পিক্সেলে কীভাবে স্ক্রিনশট নেওয়া যায়?
  4. কিছু ​​অ্যাপ্লিকেশন আরো ক্যাপচার প্রদান করবে বিকল্প আপনি এটিতে আলতো চাপলে আপনি প্রসারিত করতে এবং একটি স্ক্রলিং স্ক্রিনশট নিতে পারেন৷ .
  5. একবার আপনার সম্পাদনা করা বা স্ক্রলিং স্ক্রিনশট নেওয়া শেষ হলে, আপনি সংরক্ষণ করুন-এ ট্যাপ করতে পারেন আপনার গ্যালারিতে স্ক্রিনশট সংরক্ষণ করতে বোতাম৷

সাম্প্রতিক অ্যাপ মেনুর মাধ্যমে একটি স্ক্রিনশট নেওয়া

সর্বশেষ Google Pixel ডিভাইসে, আপনি সাম্প্রতিক অ্যাপ মেনুর মাধ্যমে স্ক্রিনশটও নিতে পারেন। সাম্প্রতিক অ্যাপ বোতামে আলতো চাপুন এবং আপনি একটি স্ক্রিনশট বিকল্প দেখতে পাবেন যা আপনি যে কোনও সাম্প্রতিক অ্যাপ্লিকেশন দেখানোর একটি স্ক্রিনশট নিতে ব্যবহার করতে পারেন। এটি স্ক্রিনশটের একটি পূর্বরূপও প্রদান করবে যার মাধ্যমে আপনি উপরের পদ্ধতির মতো স্ক্রিনশট সম্পাদনা করতে পারবেন। সাম্প্রতিক অ্যাপ বোতামের মাধ্যমে স্ক্রিনশট বৈশিষ্ট্যটি ব্যবহার করতে নীচে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. সাম্প্রতিক অ্যাপে আলতো চাপুন আপনার ফোনে বোতাম। আপনার যদি সাম্প্রতিক অ্যাপ বোতাম না থাকে, তাহলে শুধু উপরে সোয়াইপ করুন সাম্প্রতিক অ্যাপ্লিকেশনগুলি দেখতে৷
  2. আপনি খোলা অ্যাপগুলি দেখতে পাবেন যেগুলিকে আপনি বাম এবং ডানদিকে সোয়াইপ করে যেকোনো একটি নির্বাচন করতে পারেন৷
  3. অ্যাপ্লিকেশানটি নির্বাচন করুন এবং তারপরে স্ক্রিনশট-এ আলতো চাপুন৷ স্ক্রিনশট নিতে নীচের বোতামটি। গুগল পিক্সেলে কীভাবে স্ক্রিনশট নেওয়া যায়?
  4. এটি নির্বাচিত অ্যাপ্লিকেশনটির একটি স্ক্রিনশট নেবে এবং আপনার ফোনের কোণে পূর্বরূপ প্রদান করবে। আপনি আরও সম্পাদনা করতে পারেন৷ অথবা শেয়ার করুন প্রিভিউ অপশনের মাধ্যমে স্ক্রিনশট বা সহজভাবে ফটো গ্যালারিতে স্বয়ংক্রিয়ভাবে সংরক্ষিত হতে দিন।

Google অ্যাসিস্ট্যান্টের মাধ্যমে স্ক্রিনশট নেওয়া

গুগল অ্যাসিস্ট্যান্ট স্ক্রিনশট নিতেও সাহায্য করতে পারে। আপনি শুধু Google সহকারীকে কল করতে পারেন এবং আপনার জন্য একটি স্ক্রিনশট নিতে বলতে পারেন। যদি Google অ্যাসিস্ট্যান্ট আপনার জন্য স্ক্রিনশট না নেয়, তাহলে আপনাকে আপনার সেটিংস চেক করতে হবে। কীভাবে শুরু করবেন তা পরীক্ষা করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. যে স্ক্রিনে আপনি একটি স্ক্রিনশট নিতে চান সেই স্ক্রিনে যান৷
  2. এখন আপনি Google সহকারী খুলতে পারেন “Hey Google বলে ” অথবা একটি শর্টকাট এর মাধ্যমে এটি খোলার মাধ্যমে .
  3. "একটি স্ক্রিনশট নিন বলে একটি স্ক্রিনশট নিতে Google সহকারীকে বলুন এটা গুগল পিক্সেলে কীভাবে স্ক্রিনশট নেওয়া যায়?
  4. কোনও বোতাম না চাপেই এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ফোনে স্ক্রিনশট নেবে।

  1. Google Pixel 2 কিভাবে ফ্যাক্টরি রিসেট করবেন

  2. কিভাবে Google Pixel 3 থেকে সিম কার্ড সরাতে হয়

  3. কিভাবে Netflix এ স্ক্রিনশট নেওয়া যায়

  4. কীভাবে একটি আংশিক স্ক্রিনশট নেওয়া যায়