কম্পিউটার

এনভিডিয়া কন্টেইনার কি করে? 2022 এ সমস্ত টাস্ক ম্যানেজার প্রক্রিয়াগুলির জন্য সহজ ব্যাখ্যা৷

আপনার কম্পিউটারে যদি NVIDIA-এর GeForce Experience সফ্টওয়্যার ইনস্টল করা থাকে, তাহলে আপনি সম্ভবত ইতিমধ্যেই টাস্ক ম্যানেজার দ্বারা চিত্রিত NVIDIA প্রক্রিয়াগুলির আধিক্য জুড়ে এসেছেন . আমি ব্যক্তিগতভাবে বুঝতে পেরেছি যে আমার টাস্ক ম্যানেজারে দশটি পৃথক প্রক্রিয়া চলছিল যখন জিফোর্স অভিজ্ঞতা চলছিল।

ব্যাকগ্রাউন্ডে চলমান যেকোন অতিরিক্ত প্রক্রিয়া সবসময়ই আপনার প্রতিদিনের ব্যবহারে বাধা সৃষ্টি করতে পারে, আপনি একজন গেমার বা গ্রাফিক ডিজাইনারই হোন না কেন। . যদিও এই তারিখ পর্যন্ত আমরা এখনও NVIDIA-এর শেষ থেকে সেই সমস্ত প্রক্রিয়া সম্পর্কে একটি বৈধ ব্যাখ্যা পাইনি, আমরা যা করতে পারি তা হল চারপাশে ঘুরে ঘুরে কিছুটা শিখতে।

এনভিডিয়া কন্টেইনার কি?

NVIDIA কন্টেইনার রানটাইম হল একটি GPU সচেতন কন্টেইনার সফটওয়্যার। এটি ডকার, সিআরআই-ও এবং অন্যান্য জনপ্রিয় কন্টেইনার প্রযুক্তি দ্বারা ব্যবহৃত ওপেন কন্টেইনার ইনিশিয়েটিভ (ওসিআই) স্পেসিফিকেশনের সাথে কাজ করে।

এর প্রধান কাজ হল কন্টেইনারাইজড GPU-ত্বরিত করার প্রক্রিয়া তৈরি করা এবং স্থাপন করা ডেস্কটপ, ক্লাউড বা ডেটা সেন্টারে অ্যাপ্লিকেশন কম জটিল।

টাস্ক ম্যানেজারে, একবার আপনার NVIDIA-এর GeForce হয়ে গেলে, আপনি প্রচুর "NVIDIA কন্টেইনার" লক্ষ্য করবেন আপনার পিসিতে চলমান প্রক্রিয়া। এই nvcontainer.exe প্রোগ্রামে অন্যান্য NVIDIA প্রসেস রয়েছে এবং চালায়।

এর মানে হল যে NVIDIA কন্টেইনার নিজেই অনেক কিছু করছে না, তবে অন্যান্য NVIDIA কাজগুলি চালায় যা প্রচুর কম্পিউটার সংস্থান ব্যবহার করতে পারে।

Microsofts SysInternals Process Explorer সফ্টওয়্যারটির একটি প্রক্রিয়া অনুক্রম রয়েছে যা দেখায় যে অনেকগুলি NVIDIA প্রক্রিয়াগুলি অন্যান্য NVIDIA প্রক্রিয়াগুলি চালু করে৷

বিভিন্ন NVIDIA কন্টেইনার প্রক্রিয়াগুলি সিস্টেম পরিষেবা হিসাবে প্রয়োগ করা ব্যাকগ্রাউন্ড টাস্কগুলির সাথে সিঙ্ক করা হয়। একটি উদাহরণ হল আপনার দেখা চারটি NVIDIA পরিষেবা৷ আপনি যখন পরিষেবা অ্যাপ্লিকেশন খুলবেন।

এগুলো হল Nvidia ডিসপ্লে কন্টেইনার LS, NVIDIA লোকালসিস্টেম কন্টেইনার , NVIDIA NetworkService কন্টেইনার, এবং NVIDIA টেলিমেট্রি কন্টেইনার।

ডিফল্টরূপে NVIDIA নেটওয়ার্ক পরিষেবা কন্টেইনার বাদে, এইগুলিপরিষেবাগুলি স্বয়ংক্রিয়ভাবে চালানোর জন্য সেট করা আছে এবং সর্বদা ব্যাকগ্রাউন্ডে চলমান থাকবে।

NVIDIA ডিসপ্লে কন্টেইনার LS-এর কাজ কী?

NVIDIA ডিসপ্লে কন্টেইনার LS (NVDisplay.ContainerLocalSystem) কিছু ডিসপ্লে টাস্ক পরিচালনার জন্য দায়ী। উদাহরণস্বরূপ, আপনি যদি NVIDIA কন্ট্রোল প্যানেল লোড করেন এবং ডেস্কটপে ক্লিক করেন> বিজ্ঞপ্তি ট্রে আইকন দেখান, এই পরিষেবাটি আপনার বিজ্ঞপ্তি এলাকায় আইকন দেখানোর জন্য দায়ী। আপনি যদি পরিষেবাটি বন্ধ করে দেন, NVIDIA বিজ্ঞপ্তি আইকনটি অদৃশ্য হয়ে যাবে৷

যাইহোক, এই পরিষেবাটি অন্যান্য অনেক ডিসপ্লে কাজ পরিচালনা করে বলে মনে হয় না। এমনকি যদি আপনি এই পরিষেবাটি অক্ষম করেন , GeForce অভিজ্ঞতা ওভারলে এখনও স্বাভাবিকভাবে কাজ করছে বলে মনে হচ্ছে।

NVIDIA টেলিমেট্রি কন্টেইনার কি করে?

NVIDIA টেলিমেট্রি কন্টেইনার (NvTelemetryContainer) পরিষেবা আমাদের সিস্টেমে এবং থেকে ডেটা সংগ্রহ পরিচালনা করে এবং এটি NVIDIA-এ পৌঁছে দেয়। এটি গোপনীয়তার পরিপ্রেক্ষিতে চিন্তা করার কিছু নেই।

NVIDIA GeForce Experience গোপনীয়তা নীতি অনুসারে, GPU স্পেসিফিকেশন, ডিসপ্লে বিশদ, নির্দিষ্ট গেমের ড্রাইভার সেটিংস, GeForce অভিজ্ঞতায় দেখানো হিসাবে আপনার ইনস্টল করা গেমগুলির তালিকা সহ হার্ডওয়্যার স্পেসিফিকেশনের উপর ইন্টেল দেয়।

আপনার কাছে উপলব্ধ RAM এর পরিমাণ এবং আপনার CPU এবং মাদারবোর্ড সহ আপনার কম্পিউটারের অন্যান্য হার্ডওয়্যার সম্পর্কে তথ্য৷

ব্যক্তিগতভাবে বলতে গেলে, সিপিইউ ব্যবহারের কথা মাথায় রেখে এই পরিষেবাটিকে এত বড় অপরাধী বলে মনে হয় না।

NVIDIA শ্যাডোপ্লে সাহায্যকারী

NVIDIA শ্যাডোপ্লে হেল্পার প্রক্রিয়া (64-বিট সংস্করণে nvsphelper64.exe Windows এর 32-বিট সংস্করণে Windows বা nvsphelper.exe) হটকির অপারেশন পরিচালনা করে যা GeForce এক্সপেরিয়েন্স ওভারলে নিয়ে আসে।

ডিফল্টরূপে শর্টকাট হল Alt+Z , কিন্তু সম্পূর্ণরূপে কাস্টমাইজযোগ্য. এবং, আপনি যদি GeForce এক্সপেরিয়েন্সে সেটিংস> জেনারেলে যান এবং "ইন-গেম ওভারলে" বন্ধ টগল করেন, এই প্রক্রিয়াটি কাজ করবে না।

NVIDIA শেয়ার করার প্রক্রিয়া কি?

NVIDIA শেয়ার শ্যাডোপ্লে সাহায্যকারীর পাশাপাশি কাজ করে। আপনি GeForce অভিজ্ঞতা থেকে ইন-গেম ওভারলে অক্ষম করলে, এই প্রক্রিয়াগুলি আপনার সিস্টেম থেকে অদৃশ্য হয়ে যাবে।

যাইহোক, যদি আপনি উভয় NVIDIA শেয়ার প্রক্রিয়া শেষ করেন এবং তারপর Alt+Z টিপুন , ওভারলে আবার খুলবে এবং আপনি দেখতে পাবেন যে NVIDIA শেয়ার প্রক্রিয়াগুলি এখন আবার চলছে৷

এটি দেখায় যে শ্যাডোপ্লে হেল্পারকীবোর্ড শর্টকাট এবং তারপরে হাত শোনে NVIDIA শেয়ার প্রসেস, যা ওভারলে পরিচালনা করে।

NVIDIA ওয়েব হেল্পার পরিষেবা কিসের জন্য দায়ী?

এটি একটি Node.js রানটাইম, এবং এটি Chrome এর V8 JavaScript ইঞ্জিনের উপর ভিত্তি করে। এটি অনেক NVIDIA ব্যাকগ্রাউন্ড কাজের জন্য একটি JS স্ক্রিপ্ট চালায়। সংক্ষেপে, Node.js ওয়েব ডেভেলপারদের অনুমতি দেয় যারা জাভাস্ক্রিপ্ট জানে তাদের জাভাস্ক্রিপ্ট জ্ঞান ব্যবহার করে এমন সফ্টওয়্যার লিখতে যা শুধু ওয়েব পেজে চলে না।


  1. Android এর জন্য TweakPass পাসওয়ার্ড ম্যানেজার:(2022 পর্যালোচনা)

  2. 2022 সালে Android এর জন্য 10টি বিনামূল্যের পাসওয়ার্ড ম্যানেজার অ্যাপ

  3. Android 2022 এর জন্য 19 সেরা ডাউনলোড ম্যানেজার

  4. Windows 10 2022 এর জন্য 10 সেরা পাসওয়ার্ড ম্যানেজার