কম্পিউটার

আপনার প্রয়োজনের জন্য গেমিং মাউস এক্সেসরিজ বেছে নেওয়ার টিপস

আপনার গেমিং অভিজ্ঞতা আরও নিমজ্জিত হবে যদি আপনি আপনার গেমিং সরঞ্জামগুলি সাবধানে বেছে নেওয়ার জন্য সময় নেন, মাউসের দিকে বিশেষ মনোযোগ দেন৷ আপনার মাউসের সামগ্রিক স্বাচ্ছন্দ্যের পাশাপাশি আরও নিমগ্ন গেমিং অভিজ্ঞতার সাথে এটির একীকরণ কিছু আনুষাঙ্গিক যোগ করার মাধ্যমে ব্যাপকভাবে উন্নত করা যেতে পারে। এই নিবন্ধে, আমরা কিছু গেমিং মাউস আনুষাঙ্গিক সুপারিশ করব যা আপনার গেমপ্লেকে উন্নত করবে।

গেমিং মাউসের আনুষাঙ্গিকগুলির মধ্যে রয়েছে মাউস স্কেট, গ্রিপ টেপ, বাঞ্জি কর্ড হোল্ডার, মাউস প্যাড, কব্জির কুস্তি, ক্লিনিং কিট এবং স্টোরেজ আনুষাঙ্গিক। এগুলিতে মাউস ফুট আপগ্রেড এবং কর্ড আপগ্রেডের মতো প্রতিস্থাপনের অংশগুলিও অন্তর্ভুক্ত রয়েছে।

গেমিং মাউসের জিনিসপত্র বাইরে গিয়ে নতুন মাউস কেনার পরিবর্তে আপনার অর্থ সাশ্রয় করতে পারে। আনুষাঙ্গিকগুলি প্রতিক্রিয়াশীলতা এবং নির্ভুলতার মতো মাউস বৈশিষ্ট্যগুলিকে উন্নত করতে সাহায্য করে এবং আমরা ব্যাখ্যা করব কেন৷

আপনার প্রয়োজনের জন্য গেমিং মাউস এক্সেসরিজ বেছে নেওয়ার টিপস

গেমিং মাউস আনুষাঙ্গিকগুলির সারাংশ

গেমিং মাউস অ্যাক্সেসরি  আপনার কেন এটি প্রয়োজন Amazon থেকে পণ্যের উদাহরণ
প্রতিস্থাপন ফুট মসৃণ এবং দ্রুত চলাচলের জন্য একটি নতুন মাউস কেনা এড়াতে স্টিল সিরিজের জন্য কোরপ্যাড [গেমিং মাউস ফুট] স্কেটেজ
গ্রিপ টেপ মাউসে আপনার গ্রিপ উন্নত করতে পিসি গেমিংয়ের জন্য লিজার্ড স্কিনস ডিএসপি কম্পিউটার মাউস গ্রিপ
মাউস স্কেটস একটি স্মোদার গ্লাইডের জন্য সুপারগ্লাইড - দ্রুততম এবং মসৃণ মাউস ফিট / স্কেটস
প্রতিস্থাপন কর্ড আরো নমনীয়তার জন্য, হালকাতা ব্যাটল স্কোয়ার, গেমিং মাউসের জন্য প্যারাকর্ড মাউস কেবল
বাঞ্জি কর্ড হোল্ডার তারের জট এড়াতে গেমিং মাউসের জন্য ক্লিম বাঞ্জি হোল্ডার
কেবল ক্লিপস তারের সারিবদ্ধকরণ, বিন্যাস এবং নিরাপত্তার জন্য ইঞ্চর কেবল সংগঠক
মাউস প্যাড ভালো মাউস নিয়ন্ত্রণ এবং নির্ভুলতার জন্য বেলকিন বড় মাউস প্যাড, 8 ইঞ্চি বাই 9 ইঞ্চি
অতিরিক্ত-বড় মাউস প্যাড যুদ্ধ খেলা আন্দোলনের জন্য আরও স্থানের জন্য SteelSeries QcK গেমিং সারফেস - XL RGB প্রিজম ক্লথ
কব্জির বিশ্রাম কব্জি সমর্থনের জন্য অর্গোনমিক গেমিং অফিস মাউস প্যাড ম্যাট মাউসপ্যাড রেস্ট রিস্ট সাপোর্ট সহ
ক্লিনিং কিট চর্বিযুক্ত বা নোংরা পরিষ্কার করতে গ্লোরিয়াস কীবোর্ড, মাউস এবং মাউসপ্যাড ক্লিনিং কিট

আপনি কেনাকাটা করার সময় গেমিং মাউসে কী সন্ধান করবেন এবং ছোট হাতের জন্য সেরা গেমিং মাউস কীভাবে চয়ন করবেন তা শিখতেও আপনি আগ্রহ খুঁজে পেতে পারেন। যদি তাই হয়, আরও তথ্যের জন্য আমাদের সম্পর্কিত নিবন্ধ পড়তে ভুলবেন না।

টিপ 1. কম টেনে আনা এবং আরও ভাল গেমপ্লের জন্য আপনার মাউস ফিট আপগ্রেড করুন 

একদম নতুন মাউস কেনার পরিবর্তে আপনার মাউস ফুট আপগ্রেড করা, আপনার মাউসের কর্মক্ষমতা উন্নত করার একটি সহজ এবং আরও লাভজনক উপায়। আপনি PTFE মাউস ফুট বা গ্লাস ফুট চয়ন করতে পারেন.

মাউস ফুট আপগ্রেড করার সুবিধার মধ্যে রয়েছে মাউসের মসৃণ নড়াচড়া এবং আরও ভালো আরাম। এটি মাউস বেসে পরিধানের কারণে অবাঞ্ছিত খরচও বাঁচায়।

পায়ের আকৃতি এবং আকার একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ছোট মাউস ফুট কন্ট্রোল প্যাডের সাথে খুব দক্ষ হতে পারে, যদিও তারা রুক্ষ প্যাডগুলিতে কিছুটা প্রতিরোধ তৈরি করতে পারে। মাউস ফুট মাউসের আকার এবং নির্দিষ্ট মডেলের উপর ভিত্তি করে নির্বাচন করা উচিত। উদাহরণস্বরূপ, এই সুপার গ্লাইড ফুটগুলি এই লজিটেক জি প্রো ওয়্যারলেস মাউসের জন্য উপযুক্ত। উপরন্তু, এই টিপস আপনাকে আপনার গেমিং মাউস ড্র্যাগ ক্লিকিং অপ্টিমাইজ করতে সাহায্য করতে পারে। আরও তথ্যের জন্য আমাদের সম্পর্কিত নিবন্ধটি দেখতে ভুলবেন না৷

আপনার প্রয়োজনের জন্য গেমিং মাউস এক্সেসরিজ বেছে নেওয়ার টিপস

আপনি সর্বোত্তম গেমপ্লের জন্য গেমিং মাউস ডিপিআই বেছে নেওয়ার জন্য আমাদের টিপসগুলিতেও আগ্রহ খুঁজে পেতে পারেন। আরও তথ্যের জন্য আমাদের সম্পর্কিত নিবন্ধটি দেখতে ভুলবেন না৷

টিপ 2. গ্রিপ টেপ ব্যবহার করে ঘর্মাক্ত হাতের তালু বীট করুন

গ্রিপ টেপের জন্য বেশ কিছু ব্যবহার রয়েছে। গ্রিপ উন্নত করার পাশাপাশি, গ্রিপ টেপগুলি আরও অভিন্ন অনুভূতি সহ একটি পৃষ্ঠ তৈরি করতে ব্যবহার করা যেতে পারে। তাছাড়া, যদি আপনার মাউস খুব পাতলা মনে হয়, আপনি বিল্ড বাড়ানোর জন্য গ্রিপ টেপ ব্যবহার করে দেখতে পারেন।

মাউসের সমস্ত পৃষ্ঠে গ্রিপ টেপ প্রয়োগ করা যেতে পারে এবং গেমারকে মাউসকে আরও ভালভাবে আঁকড়ে ধরতে সাহায্য করে, নিয়ন্ত্রণ এবং নির্ভুলতা বৃদ্ধি করে। মাউস গ্রিপ টেপও মাউসকে আরও উল্লেখযোগ্য অনুভূতি দেয় যা হাতের আরাম উন্নত করতে পারে।

এই ধরনের গ্রিপ টেপ গেমিং করার সময় গেমিং মাউসকে আরও ভালভাবে ধরে রাখতে ব্যবহার করা যেতে পারে। আপনার মাউসকে সর্বোত্তমভাবে ধরে রাখার বিষয়ে আরও জানতে আদর্শ গেমিং মাউস গ্রিপ বেছে নেওয়ার বিষয়ে আমাদের গাইড দেখুন।

আপনার প্রয়োজনের জন্য গেমিং মাউস এক্সেসরিজ বেছে নেওয়ার টিপস

টিপ 3. মাউস স্কেট ঘর্ষণ কমায় এবং আপনার সমস্ত নড়াচড়া মসৃণ করে তোলে

মাউস স্কেট সাধারণত সিরামিক, গ্লাস বা টেফলন (PTFE) থেকে তৈরি করা হয়। সিরামিক এবং কাচের স্কেটগুলির ঘর্ষণ সহগ খুব কম থাকে যা দীর্ঘ জীবন এবং কম পরিধান শক্তির দিকে পরিচালিত করে। ও-রিং সুরক্ষিত পৃষ্ঠ-সেন্সর দূরত্ব সহ মাউস স্কেট, যা একটি অসম পৃষ্ঠের উপর সামঞ্জস্যপূর্ণ মাউস কর্মক্ষমতা মঞ্জুরি দেয়।

মাউস স্কেট হল আনুষাঙ্গিক যা বৃদ্ধি করে মসৃণ এবং সবচেয়ে সামঞ্জস্যপূর্ণ গ্লাইড প্রদান করে ব্যবহারকারীর নিয়ন্ত্রণ এবং নির্ভুলতা। এগুলি ঘর্ষণ কমায় এবং মাউসকে সহজে গ্লাইড করতে সাহায্য করে।

মাউস স্কেট পরিবর্তন করা একটি ব্যক্তিগত পছন্দ যা অনেক গেমার তাদের নির্ভুলতা উন্নত করে বলে মনে করেন। দীর্ঘ সময়ের ক্রমাগত ব্যবহারে আসল মাউস স্কেটগুলি শেষ হয়ে যেতে পারে, গেমারদের এই ধরনের আফটারমার্কেট স্কেট কেনার জন্য প্ররোচিত করে, যা চমৎকার গেমিং মাউসের জিনিসপত্র তৈরি করে। এটি অন্যান্য সমস্যার সমাধানও হতে পারে যেমন আমাদের নিবন্ধে ব্যাখ্যা করা হয়েছে গেমিং মাউস ধীর। জীর্ণ হয়ে যাওয়া স্কেটগুলিকে সক্রিয়ভাবে প্রতিস্থাপন করা একটি গেমিং মাউসের দীর্ঘায়ুকে উন্নত করতে পারে এবং এই ডিভাইসগুলি বেশ ব্যয়বহুল হতে পারে, আমরা নিয়মিত আপনার স্কেটগুলি পরীক্ষা করার পরামর্শ দিই৷

একটি গেমিং মাউসের দাম কত সে সম্পর্কে আমাদের নিবন্ধটি সবচেয়ে ব্যয়বহুল থেকে সস্তা জাত পর্যন্ত উপলব্ধ ইঁদুরের পরিসরকে কভার করে৷

আপনার প্রয়োজনের জন্য গেমিং মাউস এক্সেসরিজ বেছে নেওয়ার টিপস

একইভাবে, আপনি আমাদের গেমিং কীবোর্ড সুপারিশগুলি কী তা শিখতে আগ্রহী হতে পারেন৷ যদি তাই হয়, তা জানতে আমাদের সম্পর্কিত নিবন্ধ পড়তে ভুলবেন না!

টিপ 4. আপনার ডেস্ককে রঙ-সমন্বয় করুন এবং একটি প্রতিস্থাপন মাউস কর্ড দিয়ে আপনার গেমপ্লেকে লেভেল-আপ করুন

আরেকটি গেমিং মাউস আনুষঙ্গিক যা দরকারী তা হল প্যারাকর্ড। গেমাররা তাদের নিয়মিত মাউস কেবলটি প্রতিস্থাপন করতে পারে, যা কঠোর এবং সীমাবদ্ধ মনে হতে পারে, একটি প্যারাকর্ডের সাথে যা মাউসকে আরও স্পষ্ট অনুভূতি দেয়, প্রায় একটি বেতার মাউস দিয়ে খেলার মতো। এটি গেমগুলিতে তাদের পারফরম্যান্স উন্নত করতে সহায়তা করে। উপরন্তু, একটি হালকা ওজনের প্যারাকর্ড একটি সুসংহত শৈলীর জন্য অন্যান্য ডেস্ক আনুষাঙ্গিক পরিপূরক হতে পারে।

একটি শক্ত রাবার মাউস কর্ডকে একটি নমনীয় প্যারাকর্ড দিয়ে প্রতিস্থাপন করা মাউসকে খেলার সময় আরও তরল অনুভব করতে দেয় এবং একটি অনমনীয় তারের দ্বারা সৃষ্ট টেনে আনার পরিমাণ কমিয়ে দেয়৷

প্রতিস্থাপন মাউস তারগুলিকে হাতা তারগুলিও বলা হয় এবং বিভিন্ন ধরণের প্যারাকর্ড রয়েছে। উদাহরণ স্বরূপ, লেথাল গেমিং গিয়ার এই লীন প্যারাকর্ডগুলির সাথে বেরিয়ে এসেছে। বিকল্পভাবে, ভ্যাক্সি থেকে এইরকম স্ট্যান্ডার্ড আছে এবং এটি Logitech থেকে।

আপনি যদি খুব কম সংবেদনশীলতার সাথে গেমিং করেন, তাহলে আপনি এই বিভিন্ন তারের সাথে কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন। আমাদের পরামর্শ হল আপনি নতুন একটিতে বিনিয়োগ করার আগে স্টক কেবল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করুন। জেফারের এই ভিডিও টিউটোরিয়ালটি ব্যাখ্যা করে কিভাবে একটি নিয়মিত মাউস কর্ডকে প্যারাকর্ড দিয়ে প্রতিস্থাপন করতে হয়।

আপনার প্রয়োজনের জন্য গেমিং মাউস এক্সেসরিজ বেছে নেওয়ার টিপস

টিপ 5. একটি বাঞ্জি কর্ড হোল্ডার ব্যবহার করে দেখুন

একটি তারযুক্ত মাউসের সাথে সবচেয়ে বিরক্তিকর জিনিসটি হল যখন খেলার সময় তার তার পথ পায়। কেউ কেউ বলবেন যে এই ধরনের সমস্যা একটি বেতার মাউস ব্যবহার করে সমাধান করা যেতে পারে। অন্যরা প্রথাগত তারযুক্ত ইঁদুর ব্যবহার করতে পছন্দ করে কারণ তারা বেতার মডেলের চেয়ে দ্রুত এবং নিয়মিত ব্যাটারি প্রতিস্থাপনের প্রয়োজন হয় না।

বাঞ্জি কর্ড হোল্ডাররা নিশ্চিত করে যে গেমপ্লে চলাকালীন মাউসের কর্ডটি পথের বাইরে থাকে এবং এটিকে অন্য ডেস্ক আনুষাঙ্গিকগুলিতে আটকে যাওয়া বা আটকে রাখা থেকে রক্ষা করে। এগুলি স্থির বেস সহ স্প্রিং বাহু থেকে শুরু করে সামঞ্জস্যযোগ্য অপসারণযোগ্য ফুট পর্যন্ত বিস্তৃত শৈলী এবং ডিজাইনে আসে৷

ওয়্যারলেস গেমিং মাউসের সাথে ওয়্যারলেস গেমিং ইঁদুরের তুলনা করে আমাদের নিবন্ধটি আপনার প্রয়োজন অনুসারে একটি বেছে নিতে সাহায্য করার জন্য উভয় প্রকারের সুবিধা এবং অসুবিধাগুলি ব্যাখ্যা করে৷

গেমিং এ, আপনি বাঞ্জি ছাড়াই খেলতে পারেন। আপনি যে সমস্যার মুখোমুখি হতে পারেন তা হল আপনি যখন দ্রুত এবং শক্তভাবে সোয়াইপ করেন, তখন মাউসের কর্ডটি মাউসের নীচেই আটকে যেতে পারে, যা একটি বিরক্তিকর দুর্ঘটনা। ক্যাবল মাউসের সমস্যা এইরকম বাঞ্জি দিয়ে ঠিক করা যায়।

আপনার প্রয়োজনের জন্য গেমিং মাউস এক্সেসরিজ বেছে নেওয়ার টিপস

টিপ 6. কম্পিউটারে মাউস কর্ড প্লাগ রাখতে কেবল ক্লিপ ব্যবহার করুন

আপনার ডেস্ককে ভিড় করে এমন আনুষাঙ্গিক এবং তারের ভিড়ের সাথে, এটি খুব দ্রুত একটি জট জগাখিচুড়িতে পরিণত হতে পারে। কেবল সংগঠক হল আপনার তারগুলি পরিপাটি করার এবং জমে থাকা কর্ডগুলি থেকে দুর্ঘটনা রোধ করার একটি সস্তা উপায়৷

কেবল ক্লিপগুলি কর্ডগুলিকে সংগঠিত এবং জায়গায় রাখে। তারা দ্রুত বা ঝাঁকুনিপূর্ণ নড়াচড়ার মাধ্যমে কর্ডটিকে কম্পিউটার থেকে বের হওয়া থেকে বাধা দেয়।

তারের সংগঠকের বিস্তৃত পরিসর রয়েছে, যেমন স্ব-আঠালো তারের ক্লিপ যা প্রায় যেকোনো মসৃণ পৃষ্ঠের সাথে সংযুক্ত করা যেতে পারে। এইরকম একটি স্ব-আঠালো ক্লিপের ট্যাবটিকে কেবল খোসা ছাড়িয়ে নিন এবং এটিকে আপনার ডেস্কে সুরক্ষিত করুন।

তারের সংযম দ্বিতীয় ধরনের তারের Velcro চাবুক বন্ধন ব্যবহার করা হয়. এই ক্যাবল হোল্ডারগুলি একে অপরের সাথে একাধিক তারগুলি সুরক্ষিত করার সময় বিশেষভাবে কার্যকর কারণ তাদের আকার সামঞ্জস্যযোগ্য এবং সেগুলি পুনরায় ব্যবহারযোগ্য৷

তৃতীয় জনপ্রিয় তারের সংগঠিত পদ্ধতিতে তারের জিপার বন্ধন জড়িত। এই ধরনের জিপ বন্ধনগুলি অনেক কম্পিউটার প্রযুক্তিবিদদের জন্য যাওয়ার পদ্ধতি কারণ সেগুলি সস্তা এবং সহজেই উপলব্ধ। তাদের একমাত্র অপূর্ণতা হল যে তারগুলিকে পুনরায় স্থাপন করা বা পরিবর্তন করার প্রয়োজন হলে তাদের কাটতে হবে। এছাড়াও এই ধরনের মুক্তিযোগ্য জিপ বন্ধন আছে।

আপনার প্রয়োজনের জন্য গেমিং মাউস এক্সেসরিজ বেছে নেওয়ার টিপস

টিপ 7. আরও ভাল ট্র্যাকিং এবং আপনার ডেস্ক সুরক্ষিত করার জন্য একটি গেমিং মাউস প্যাড ব্যবহার করুন

আপনি অফিসে বা বাড়িতে থাকুন না কেন, একটি মাউস প্যাড অপরিহার্য।

গেমিং মাউস প্যাড মাউসের ট্র্যাকিং ক্ষমতা বাড়ায়, ডেস্ককে স্ক্র্যাচ থেকে রক্ষা করে এবং মাউসের পাকে অপ্রয়োজনীয় পরিধান থেকে রক্ষা করে।

সেন্সর এবং অ্যাকচুয়েটর জার্নালের এই নিবন্ধ অনুসারে, একটি অপটিক্যাল মাউস কিছু টেক্সচার সহ বেশিরভাগ মসৃণ পৃষ্ঠগুলিতে ভাল কাজ করবে, তবে আয়না বা কাচের মতো পৃষ্ঠগুলিতে কাজ করবে না। অপটিক্যাল এবং লেজার গেমিং ইঁদুর উভয়ই বার্নিশ করা পৃষ্ঠে সফলভাবে তাদের সংকেত প্রেরণ করতে লড়াই করবে, তাই একটি মাউস প্যাড ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়।

গেমিংয়ের জন্য, একটি মাউস প্যাডের প্রভাব নির্ভর করে আপনি যে গেমটি খেলছেন তার উপর, ট্র্যাকিং বা ফ্লিক শট সম্পাদন করা কিনা। কাউন্টার-স্ট্রাইক গ্লোবাল অফেন্সিভ (সিএস:জিও) এবং ভ্যালোরেন্টের মতো গেমগুলি চ্যালেঞ্জিং ফ্লিক শট গেম এবং আপনি যদি একটি হত্যা মিস করেন তবে আপনি সম্ভবত মারা গেছেন। এই গেমগুলিতে, আপনি অতিরিক্ত ঘর্ষণ থেকে উপকৃত হবেন যা এই ধরনের একটি উচ্চ-মানের মাউস প্যাড অফার করে।

ভারী-ট্র্যাকিং লক্ষ্য গেমগুলিতে, যেমন অ্যাপেক্স লিজেন্ডস, প্লেয়ারের খুব বেশি ঘর্ষণ প্রয়োজন হয় না, কারণ এটি তাদের ট্র্যাকিংকে বাধা দেবে, তাই এর মতো একটি মাউস প্যাড আরও উপযুক্ত হবে।

এটাও মনে রাখা গুরুত্বপূর্ণ যে অপটিক্যাল মাউসের জন্য একটি গাঢ় মাউস মাদুর প্রয়োজন কারণ একটি উজ্জ্বল পৃষ্ঠ তার নির্ভুলতা এবং প্রতিক্রিয়াশীলতাকে প্রভাবিত করবে।

আপনার প্রয়োজনের জন্য গেমিং মাউস এক্সেসরিজ বেছে নেওয়ার টিপস

টিপ 8. অতিরিক্ত-বড় মাউস প্যাডগুলি কীবোর্ডকে সামঞ্জস্য করতে পারে এবং আপনার ডেস্ককে অতিরিক্ত পেশাদার দেখাতে পারে 

অনলাইন গেমগুলির জন্য কঠোর মাউস নড়াচড়ার প্রয়োজন হয় যাতে গতি জড়িত থাকে এবং মাঝে মাঝে প্রশস্ত খিলানগুলি জড়িত থাকে। একটি গেমের সময় দুর্ঘটনাক্রমে মাউস প্যাড থেকে আপনার মাউস সরানো আপনার মূল্যবান সময় এবং শট খরচ করতে পারে। এখানেই আপনার গেমিং মাউস ম্যাটের পছন্দ সব পার্থক্য করতে পারে।

অতিরিক্ত-বড় মাউস প্যাডগুলি কীবোর্ড এবং মাউসকে মিটমাট করতে পারে এবং কিছু এমনকি একটি অন্তর্নির্মিত কব্জি বিশ্রামের সাথেও আসে৷ একটি বড় মাউস প্যাড গেমারকে দুর্ঘটনাক্রমে প্যাড থেকে সরে না গিয়ে মাউসের বিস্তৃত পরিসরের নড়াচড়া অফার করে।

গেমারদের আরাম এবং নির্ভুলতার সাথে আপস না করে তাদের কীবোর্ড এবং ইঁদুরগুলিকে মিটমাট করার জন্য জায়গা প্রয়োজন। এইরকম একটি XXL মাউস প্যাড আপনাকে আরও ভাল খেলার আরাম পেতে দেয় এবং সর্বোপরি খুব ছোট মাদুরের কারণে একটি লক্ষ্য মিস না করতে দেয়৷

একটি খেলা চলাকালীন, মাউস অবশ্যই প্রতিক্রিয়াশীল হতে হবে এবং অ্যাকশন এবং প্রতিক্রিয়ার মধ্যে ব্যবধান তৈরি করবে না। মাউস ম্যাট অবশ্যই মাউসের আকারবিদ্যা এবং প্লেয়ারের সাথে খাপ খাইয়ে নিতে হবে। একটি বল মাউস একটি নরম মাদুরের সাথে ব্যবহার করা উচিত, যা ব্যবহারকারীর দেওয়া নির্দেশের প্রতিক্রিয়া হিসাবে বল চালায়।

আপনার প্রয়োজনের জন্য গেমিং মাউস এক্সেসরিজ বেছে নেওয়ার টিপস

টিপ 9. আরামদায়ক থাকুন এবং একটি কব্জি বিশ্রাম দিয়ে কার্পাল টানেল প্রতিরোধ করুন

আপনার গেমিং কনসোল বা অফিস ডেস্কে রাখা হোক না কেন, আরামদায়ক কম্পিউটার ব্যবহারের জন্য একটি মাউস প্যাড এবং কব্জি বিশ্রাম দুটি অপরিহার্য গেমিং মাউস আনুষাঙ্গিক। আপনার কব্জির জন্য যথেষ্ট সমর্থন আছে তা নিশ্চিত করার সময়, তারা আপনাকে একটি টেক্সচারযুক্ত পৃষ্ঠ বরাবর মাউসকে টেনে আনতে দেয়, মাউসের গতিবিধি অন-স্ক্রিন কার্সারের গতিবিধির সাথে সঠিকভাবে মেলে।

কব্জির বিশ্রামগুলি কব্জিকে সমর্থন করে এবং নিশ্চিত করে যে গেমপ্লে চলাকালীন হাত এবং কব্জিতে অপ্রয়োজনীয় স্ট্রেন না পড়ে। কব্জির বিশ্রাম বাহু এবং কব্জিকে স্বাভাবিকভাবে শিথিল অবস্থায় রাখে যা কাঁধ এবং ঘাড়ের ব্যথা কমাতে পারে।

হিউম্যান ফ্যাক্টরস অ্যান্ড এর্গোনমিক্স সোসাইটি জার্নালের এই নিবন্ধ অনুসারে, একটানা কম্পিউটার মাউস ব্যবহারের ফলে দীর্ঘস্থায়ী রেডিয়াল বিচ্যুতি এবং উলনার বিচ্যুতি ঘটে যা ঘাড়, পিঠের উপরের অংশ এবং কাঁধের অংশে চাপ বাড়ায়। এই কাগজটি আরও আবিষ্কার করেছে যে একটি কব্জি বিশ্রাম ব্যবহার করে এই ধরনের স্ট্রেন কমাতে পারে। এই ধরনের কব্জির বিশ্রামগুলি আলাদাভাবে ইনস্টল করা যেতে পারে, বা এইভাবে একটি মাউস প্যাডে একত্রিত করা যেতে পারে, যার ফলে মাউসের সাহায্যে নেভিগেট করার সময় আপনার কব্জির নীচে অতিরিক্ত আরাম এবং সমর্থন প্রদান করে৷

আপনার প্রয়োজনের জন্য গেমিং মাউস এক্সেসরিজ বেছে নেওয়ার টিপস

টিপ 10. আপনার মাউস পরিষ্কার রাখুন এবং একটি ক্লিনিং কিট দিয়ে নিখুঁতভাবে কাজ করুন

যখন ধুলো আমাদের তালুর ঘামের সাথে মিশে যায়, তখন তারা একটি কর্দমাক্ত মিশ্রণ তৈরি করবে যা আপনার মাউসের শরীর এবং প্যাডের পৃষ্ঠকে ঢেকে দিতে পারে।

একটি ক্লিনিং কিটে একটি মাইক্রোফাইবার কাপড়, কিউ-টিপস, রাবিং অ্যালকোহল, ডাস্ট ক্লথ, টুথপিক, একটি স্ক্রু ড্রাইভার এবং টুইজার রয়েছে৷

আপনার মাউস কীভাবে পরিষ্কার করবেন সে সম্পর্কে দ্য গার্ডিয়ানের নিবন্ধ অনুসারে, আমাদের কীবোর্ড এবং ইঁদুরে বাথরুমের আসনের তুলনায় 400 গুণ বেশি জীবাণু রয়েছে। যদিও এই নোংরামির মাত্রা আপনার কাছে ভীতিকর মনে হতে পারে, উত্তরটি সহজ; এইরকম একটি কিট দিয়ে নিয়মিত আপনার মাউস এবং কীবোর্ড পরিষ্কার এবং জীবাণুমুক্ত করুন৷

প্রথমে, মাউসের বাইরের সমস্ত দিক মুছা এবং পরিষ্কার করতে অ্যালকোহল সহ ধুলোর কাপড় ব্যবহার করুন। তারপর পাশের খাঁজগুলি এবং বোতামগুলির মধ্যে সূক্ষ্ম স্থানগুলি পরিষ্কার করতে টুথপিকগুলি ব্যবহার করুন। এছাড়াও, বোতাম, মাউস পুলি লাইন, ফুট এবং পায়ের খাঁজের মধ্যে ফাঁক দ্বিগুণ পরিষ্কার করতে অ্যালকোহলে ডুবানো Q-টিপস ব্যবহার করুন। অবশেষে, মাইক্রোফাইবার কাপড়টি ব্যবহার করে এটিকে আরেকটি মুছা দিন।

পরিষ্কার করার আগে আপনার মাউস আনপ্লাগ করতে ভুলবেন না। আপনার গেমিং মাউস কীভাবে পরিষ্কার করবেন সে সম্পর্কে আমাদের নিবন্ধটি আপনার মাউসটিকে পুঙ্খানুপুঙ্খভাবে পরিষ্কার করার জন্য একটি ধাপে ধাপে প্রক্রিয়া দেবে যাতে এটি দীর্ঘস্থায়ী হয়।

প্রকাশ

এই ওয়েবসাইটটি অ্যামাজন সার্ভিসেস এলএলসি অ্যাসোসিয়েটস প্রোগ্রামের একজন অংশগ্রহণকারী, একটি অ্যাফিলিয়েট বিজ্ঞাপন প্রোগ্রাম যা Amazon.com এবং অনুমোদিত সাইটগুলির সাথে লিঙ্ক করে আমাদের ফি উপার্জনের উপায় প্রদান করার জন্য ডিজাইন করা হয়েছে৷
  1. গেমিং মাউস বনাম সাধারণ মাউস এবং আপনার জন্য সঠিকটি বেছে নেওয়ার টিপস

  2. সহজ গেমিং মাউস কোয়ালিটি টেস্ট এবং DIY টিপস

  3. গেমিংয়ের জন্য ওয়্যারলেস বনাম তারযুক্ত কীবোর্ড - আপনার জন্য সঠিকটি বেছে নেওয়ার টিপস৷

  4. গেমিং কীবোর্ডের সুপারিশ যা আপনার প্রয়োজনের সাথে মানানসই