কম্পিউটার

Windows 10 এ একটি হার্ড ড্রাইভ পার্টিশন তৈরি করা

আপনার ফাইলগুলি সুরক্ষিত করা সর্বদাই অত্যন্ত গুরুত্বপূর্ণ বিশেষ করে আজকের আধুনিক বিশ্বে সমস্ত ইন্টারনেট জুড়ে বিভিন্ন উত্স থেকে আসা বিবর্তিত হুমকির মধ্যে৷ বছরের পর বছর ধরে, কোম্পানি এবং হার্ডওয়্যার ডেভেলপাররা ব্যবহারকারীদের ডেটা সুরক্ষিত করতে এবং তাদের নিরাপদ রাখতে সাহায্য করার উপায় তৈরি করেছে। আমরা মোবাইল স্টোরেজ ডিভাইস দেখতে পাই যেমন ফ্ল্যাশড্রাইভ, পোর্টেবল হার্ড ড্রাইভ এবং অন্যান্য অনেক হার্ডওয়্যার ডিভাইস যা ডেটা সঞ্চয় করার জন্য ডিজাইন করা হয়েছে। সফ্টওয়্যারের দিকে, এমন সরঞ্জামগুলিও রয়েছে যা ডেটা এনক্রিপ্ট করতে সহায়তা করে বা এমনকি পরিষেবাগুলি যা গুরুত্বপূর্ণ ফাইলগুলির জন্য বিনামূল্যে সঞ্চয়স্থান সরবরাহ করে যাতে ব্যবহারকারী কেবল তার/তার অনলাইন অ্যাকাউন্টে লগ ইন করতে পারে এবং তাত্ক্ষণিকভাবে তাদের সঞ্চিত ফাইলগুলিতে অ্যাক্সেস পেতে পারে। যাইহোক, এই সমস্তগুলির জন্য সময় প্রয়োজন এবং আপনি যদি এমন একজন ব্যক্তি হন যার অপেক্ষা করার জন্য খুব বেশি সময় নেই শুধুমাত্র একটি পোর্টেবল স্টোরেজ ডিভাইস থেকে আপনার কম্পিউটারে ফাইলগুলি অনুলিপি করার জন্য বা ক্লাউড স্টোরেজ অ্যাকাউন্টে লগ ইন করার জন্য কিছু জিনিস ডাউনলোড করার জন্য তারপর তৈরি করা একটি হার্ড ড্রাইভ পার্টিশন যেখানে আপনি আপনার গুরুত্বপূর্ণ ফাইলগুলি সংরক্ষণ এবং সুরক্ষিত করতে পারেন তা হবে সেরা বিকল্পগুলির মধ্যে একটি!

হার্ড ড্রাইভ ভাগ করা যায়!

আপনি যদি দীর্ঘদিন ধরে কম্পিউটার ব্যবহার করে থাকেন তবে পার্টিশন তৈরি করার বা আপনার হার্ড ড্রাইভকে বিভিন্ন বিভাগে ভাগ করার ধারণা যাতে আপনার অপারেটিং সিস্টেম ইনস্টল করা থাকে এবং অন্যটি যেখানে আপনার গুরুত্বপূর্ণ ফাইলগুলি সংরক্ষণ করা হয় না। নিশ্চিতভাবে নতুন। Windows 10 এ একটি হার্ড ড্রাইভ পার্টিশন তৈরি করা এই পদ্ধতিটি Windows XP-তেও পাওয়া যাচ্ছে এবং তারপর থেকে Windows সংস্করণে নিয়ে যাওয়া হয়েছে যা Vista এর মত অনুসরণ করেছে , Windows 7 এমনকি Windows 8 এর দিকেও , Windows 8.1 এবং এখন Windows 10 নামে উপলব্ধ সর্বশেষ উইন্ডোজ অপারেটিং সিস্টেম সংস্করণে . কিন্তু প্রক্রিয়া কতটা পরিবর্তিত হয়েছে এবং Windows 10-এ এটি করার সাথে জড়িত পদ্ধতিগুলি কী কী ? এই টিউটোরিয়ালে আমরা ঠিক এটিই খুঁজে বের করতে যাচ্ছি, তাই আপনি যদি আপনার গুরুত্বপূর্ণ ফাইলগুলি অন্য কোথাও সংরক্ষণ করার জন্য একটি পোর্টেবল স্টোরেজ ডিভাইস কেনার কথা ভাবছেন তবে আপনাকে আপনার ড্রাইভটি কীভাবে পার্টিশন করতে হবে তা শিখতে হবে যাতে আপনি নিজে থাকতে পারেন। কিছু অর্থের গোলাগুলি থেকে রেহাই যা আরও গুরুত্বপূর্ণ কিছুর জন্য ব্যবহার করা যেতে পারে।

সুবিধা এবং অসুবিধাগুলি ওজন করা

আমরা জানি যে অন্য কেউ থাকবেন যারা পার্টিশন তৈরি করা এবং এতে গুরুত্বপূর্ণ ফাইলগুলি সংরক্ষণ করার বিষয়ে সন্দিহান বোধ করবেন যাতে একটি পোর্টেবল স্টোরেজ ডিভাইস কেনা বা ক্লাউডে ফাইলগুলিকে আলাদাভাবে সংরক্ষণ করার বিপরীতে একটি ক্লাউডে সংরক্ষণ করার মধ্যে সত্যই একটি বুদ্ধিমান সিদ্ধান্ত নিতে পারে। আপনার কম্পিউটারের হার্ড ড্রাইভে পার্টিশন, আমরা এখানে কিছু সুবিধা এবং অসুবিধাগুলি তালিকাভুক্ত করেছি এবং আপনার প্রয়োজনের জন্য কোনটি উপযুক্ত তা ওজন করা এবং সনাক্ত করা আপনার উপর নির্ভর করে।

পোর্টেবল স্টোরেজ ডিভাইস

আপনার গুরুত্বপূর্ণ ফাইল সংরক্ষণ করতে পারে এমন ডিভাইসগুলি বিভিন্ন স্টোরেজ মেমরি আকারে আসতে পারে। আপনার কাছে যদি সঞ্চয় করার জন্য মাত্র কয়েকটি ফাইল থাকে তবে আপনি একটি USB ফ্ল্যাশড্রাইভ পেতে পারেন কিন্তু বৃহত্তর ফাইলগুলির জন্য, আপনার এমন কিছুর প্রয়োজন হবে যা আরও পরিচালনা করতে পারে যেমন পোর্টেবল হার্ড ড্রাইভ যা 60GB থেকে হতে পারে 2TB স্মৃতিশক্তিতে। নীচে আপনার ফাইলগুলি রাখার জন্য পোর্টেবল স্টোরেজ ডিভাইসগুলি ব্যবহার করার সুবিধা এবং অসুবিধাগুলি রয়েছে৷ Windows 10 এ একটি হার্ড ড্রাইভ পার্টিশন তৈরি করা

সুবিধা

  • এটি ব্যবহারকারীদের তাদের প্রয়োজনীয় মেমরি স্টোরেজ ক্ষমতা বেছে নিতে দেয়
  • এটি ফিজিক্যাল ল্যাপটপ থেকে আলাদা যে কোনো জায়গায় বহন করা যেতে পারে
  • আরও ফাইল সংরক্ষণ করে (মেমরি স্টোরেজ ক্ষমতার উপর নির্ভর করে)
  • এনক্রিপ্ট করা যেতে পারে (ফাইলগুলিকে আরও সুরক্ষিত করতে)
  • ইউএসবি ইন্টারফেসের মাধ্যমে অন্যান্য কম্পিউটার এবং ডিভাইসের সাথে সংযুক্ত করা যেতে পারে

অসুবিধা

  • কোথাও সহজেই হারিয়ে যেতে পারে (এর বহনযোগ্য প্রকৃতির কারণে)
  • এনক্রিপ্ট করা না থাকলে অন্যরা ফাইল অ্যাক্সেস করতে পারে
  • ল্যাপটপ/কম্পিউটার থেকে আলাদা হওয়ার কারণে শারীরিক ক্ষতির প্রবণতা
  • কম্পিউটারে কানেক্ট হতে সময় লাগে বা USB তারের অভাবে কানেক্ট করা যায় না

ক্লাউড স্টোরেজ

Microsoft এর আছে “OneDrive” , Google এর “Google ড্রাইভ” আছে৷ এবং অন্যান্য কোম্পানির আছে “ড্রপবক্স” , “স্ট্যাক” , “বক্স” এবং আরও অনেক কিছু. ক্লাউড স্টোরেজ মোবাইল ডিভাইসের যুগে একটি প্রবণতা হয়ে উঠেছে যার সঞ্চয় ক্ষমতা সীমিত। এই ধরনের পরিষেবাগুলি ব্যবহারকারীদের জন্য বিনামূল্যে গিগাবাইট স্টোরেজ অফার করে তবে সেলিব্রিটি এবং সাধারণ ব্যবহারকারীরা তাদের অ্যাকাউন্ট হ্যাক হওয়ার মতো গোপনীয়তা লঙ্ঘনের সম্মুখীন হওয়ার পরিমাণের অভাব নেই। আপনার সমস্ত ব্যক্তিগত জিনিস একটি কোম্পানির কাছে অর্পণ করার কল্পনা করুন। Windows 10 এ একটি হার্ড ড্রাইভ পার্টিশন তৈরি করা এটা ভাল যদি তারা শুধুমাত্র নির্বাচিত কয়েকজনের উপর ফোকাস করে তবে লক্ষ লক্ষ ব্যবহারকারীদের ক্লাউডে কোটি কোটি সামগ্রী সঞ্চয় করার কল্পনা করে ? এটি অবশ্যই একটি কঠিন কাজ এইভাবে লঙ্ঘনের পাশাপাশি অন্যান্য সুরক্ষা এবং গোপনীয়তার সমস্যাগুলিকে রক্ষা করা যা আমরা দেখি। কিন্তু অন্যান্য ধরনের স্টোরেজের মতো, এটিরও কিছু সুবিধা রয়েছে এবং সেগুলি নিম্নরূপ:

সুবিধা

  • সহজে হারায় না
  • ফাইলগুলি শারীরিক ক্ষতি থেকে নিরাপদ
  • ক্লাউড স্টোরেজ অ্যাকাউন্টে লগ ইন করে বিভিন্ন ডিভাইস থেকে ফাইল অ্যাক্সেস করা যায়।
  • সম্প্রসারণযোগ্য স্টোরেজ

অসুবিধা

  • ব্যবহারকারী চুক্তিতে কোম্পানি কিছু পরিবর্তন না করা পর্যন্ত ভালো
  • হ্যাক হওয়ার প্রবণতা
  • অতিরিক্ত স্টোরেজের জন্য টাকা নেয়
  • কম্পিউটার বা স্মার্টফোনের স্ক্রিনে পপ-আপ হওয়া মেসেজ এবং প্রম্পটের কারণে বিরক্তিকর হতে পারে।

হার্ড ড্রাইভ পার্টিশন

এখন, এই টিউটোরিয়ালের আসল মাংস সম্পর্কে কথা বলা যাক যা একটি হার্ড ড্রাইভ পার্টিশন। যদিও এটা সত্য যে হার্ড ড্রাইভ বিভক্ত করা যেতে পারে যাতে আপনার কাছে গুরুত্বপূর্ণ ফাইলগুলির জন্য কিছু স্থান থাকে যা আপনার অপারেটিং সিস্টেম ইনস্টল করা পার্টিশন থেকে আলাদা, একটি তৈরি করার সিদ্ধান্ত এখনও আপনার হার্ড ড্রাইভের অবশিষ্ট ফাঁকা স্থানের উপর নির্ভর করবে। শক্তিশালী> . Windows 10 এ একটি হার্ড ড্রাইভ পার্টিশন তৈরি করা সাধারণত, যদি 20GB এর কম হয় খালি স্থান তাহলে আপনার অন্য কোনো পার্টিশন তৈরি করা উচিত নয় কারণ এটি গুরুত্বপূর্ণ উপলব্ধ স্টোরেজ স্পেসের কাছাকাছি। হার্ড ড্রাইভ ব্যবহারের সুবিধা এবং অসুবিধা পার্টিশনটি নিম্নরূপ:

সুবিধা

  • ইউএসবি কেবল বা অ্যাকাউন্টের ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ডের প্রয়োজন নেই যেহেতু এটি আপনার কম্পিউটারের মধ্যে তৈরি করা হয়েছে
  • যতক্ষণ আপনার কম্পিউটার থাকে ততক্ষণ এটি আপনার সাথে থাকে
  • এতে ফাইল সংরক্ষণ করা দ্রুত এবং সহজ
  • আপনার হার্ড ড্রাইভের উপলব্ধ স্থানের উপর নির্ভর করে যে কোনো সময় স্থান প্রসারিত করা যেতে পারে

অসুবিধা

  • ব্যবহার করা যায় এমন স্থান মূলত আপনার কম্পিউটারের হার্ড ড্রাইভে উপলব্ধ স্থানের উপর নির্ভর করে
  • এছাড়াও ভাইরাস এবং অন্যান্য ধরনের ম্যালওয়্যার দ্বারা প্রভাবিত হতে পারে যেহেতু এটি হার্ড ড্রাইভের অংশ
  • যদি আপনি আপনার কম্পিউটার হারিয়ে ফেলেন, আপনি আপনার ফাইলগুলিও হারাবেন
  • হার্ড ড্রাইভে ক্ষতি হলে এতে সংরক্ষিত ফাইলেরও ক্ষতি হবে।

কিভাবে একটি হার্ড ড্রাইভ পার্টিশন তৈরি করবেন

এখন যেহেতু আপনি সাধারণ ধরণের ফাইল এবং ডেটা স্টোরেজ পদ্ধতিগুলির কিছু সুবিধা এবং অসুবিধাগুলি জানেন যা শেষ ব্যবহারকারীদের কাছে সহজেই উপলব্ধ, আসুন এখন আমরা উপরে আলোচনার মতো তৃতীয় প্রকার তৈরি করতে শিখি। কিভাবে আপনার উইন্ডোজে একটি পার্টিশন তৈরি করবেন কম্পিউটার যেহেতু এটি শুধুমাত্র একটি প্রদর্শন, আমরা 10GB দিয়ে একটি পার্টিশন তৈরি করার চেষ্টা করব Windows 10-এ স্টোরেজ স্পেস কম্পিউটার তাই আপনি যদি একটি নিরাপদ অবস্থান করতে চান যেখানে আপনি আপনার ফাইলগুলি সংরক্ষণ করতে পারেন তবে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

ডিস্ক ম্যানেজমেন্ট টুল খুলুন

আপনাকে প্রথমে যা করতে হবে তা হল ডিস্ক ম্যানেজমেন্ট টুল খুলতে হবে যা কন্ট্রোল প্যানেলে পাওয়া যায় . কন্ট্রোল প্যানেল খুলতে , শুধু “Windows + X” টিপুন কী বা স্টার্ট বোতামে ডান-ক্লিক করুন “WinX মেনু” অ্যাক্সেস করার জন্য যা দেখতে হুবহু নিচের স্ক্রিনশটে দেখানোর মতো। Windows 10 এ একটি হার্ড ড্রাইভ পার্টিশন তৈরি করা একবার এই মেনুটি প্রদর্শিত হলে, আপনাকে যা করতে হবে তা হল লেখা লিঙ্কটিতে ক্লিক করুন "কন্ট্রোল প্যানেল" তারপর কন্ট্রোল প্যানেল পর্যন্ত অপেক্ষা করুন জানালা খোলে। প্রধান কন্ট্রোল প্যানেল থেকে উইন্ডো, আপনাকে যা করতে হবে তা হল “সিস্টেম এবং নিরাপত্তা”-এ ক্লিক করুন বিভাগ এবং এর অধীনে, আপনি একটি উপ-বিভাগ দেখতে পাবেন যা বলে "প্রশাসনিক সরঞ্জাম" . Windows 10 এ একটি হার্ড ড্রাইভ পার্টিশন তৈরি করা "প্রশাসনিক সরঞ্জাম" এর অধীনে , আপনি উন্নত বিকল্পগুলির কিছু লিঙ্ক এবং টুইকগুলি দেখতে সক্ষম হবেন যা আপনাকে আপনার কম্পিউটারের নির্দিষ্ট দিকগুলি পরিচালনা করতে দেয়৷ এখান থেকে, “ডিস্ক পার্টিশন তৈরি করুন এবং ফর্ম্যাট করুন” লেখা লিঙ্কটিতে ক্লিক করুন নীচে হাইলাইট হিসাবে. Windows 10 এ একটি হার্ড ড্রাইভ পার্টিশন তৈরি করা এই লিঙ্কে ক্লিক করার পরে, আপনি তারপর “ডিস্ক ব্যবস্থাপনা খুলতে সক্ষম হবেন টুল” যেখানে আমরা এখন বেশিরভাগ পদক্ষেপগুলি করব তাই আমরা নীচে দেখানো পদক্ষেপগুলি অনুসরণ করতে থাকব।

ডিস্ক ম্যানেজমেন্ট টুলের সাথে কাজ করা

এখন আপনি টুলটি খুলতে সক্ষম হয়েছেন যা আপনার কম্পিউটারে একটি নতুন ডিস্ক পার্টিশন তৈরি করতে সাহায্য করবে, এটি আপনার মেশিনের মেমরি ভাগ করা শুরু করার সময় যাতে আপনি গুরুত্বপূর্ণ ফাইলগুলির জন্য একটি স্থান আলাদা করতে পারেন। শুরু করতে, আপনাকে টুলের নীচের অংশে আপনার মনোযোগ দিতে হবে এবং আপনার হার্ড ড্রাইভটি সন্ধান করতে হবে। এখান থেকে, আপনাকে মূল পার্টিশনে ডান-ক্লিক করতে হবে তারপর “Shrink Volume…” টিপুন ডান-ক্লিক মেনু থেকে যা আপনি নীচে দেখতে পাবেন। Windows 10 এ একটি হার্ড ড্রাইভ পার্টিশন তৈরি করা আঘাত করার পরে “সঙ্কুচিত ভলিউম…” বিকল্প, ডিস্ক ম্যানেজমেন্ট টুলটি তার কাজ করবে এবং আপনার নতুন পার্টিশনের জন্য আপনি আসলে কতটা জায়গা ব্যবহার করতে পারবেন তা পরীক্ষা করবে। সঙ্কুচিত করার জন্য স্থানের পরিমাণ পরীক্ষা করার পরে, আপনাকে যা করতে হবে তা হল নতুন পার্টিশনের জন্য আপনার পছন্দসই স্থানটি প্রবেশ করান "এমবিতে সঙ্কুচিত করার জন্য স্থানের পরিমাণ লিখুন" অংশ মনে রাখবেন যে এটি MB-এ আছে তাই যদি আপনি 10GB সেট করতে চান আপনার নতুন পার্টিশনের মেমরি হিসাবে তারপর আপনাকে 10000 টাইপ করতে হবে 1GB থেকে 1000MB এর সমান৷ . Windows 10 এ একটি হার্ড ড্রাইভ পার্টিশন তৈরি করা আপনার পছন্দসই স্থানটি নির্ধারিত বাক্সে রাখার পরে, আপনাকে কেবল ক্লিক করতে হবে> “সঙ্কুচিত” বোতামটি উইন্ডোর নীচের ডানদিকে পাওয়া যায় যা নীচে দেখানো হয়েছে যাতে পার্টিশন তৈরির প্রক্রিয়া শুরু হয়। Windows 10 এ একটি হার্ড ড্রাইভ পার্টিশন তৈরি করা মাত্র এক বা দুই মিনিট অপেক্ষা করুন এবং ডিস্ক ম্যানেজমেন্ট টুল তারপর আপনার আকারের সাথে একটি নতুন ফাঁকা পার্টিশন তৈরি করবে নির্দিষ্ট করেছেন। যদি আপনি 10000 MB রাখেন , এটি 9.77GB হিসাবে প্রদর্শিত হবে৷ একবার তৈরি করা হয় যেহেতু সেই স্থানের একটি সামান্য অংশ সিস্টেম দ্বারা ব্যবহৃত হয়।

নতুন পার্টিশন তৈরি করুন!

এখন যেহেতু আপনি ইতিমধ্যেই আপনার হার্ড ড্রাইভের উপলব্ধ স্টোরেজ স্পেস থেকে একটি স্লাইস নিয়েছেন, পরবর্তী ধাপে এটিকে একটি অফিসিয়াল পার্টিশন হিসেবে নামকরণ করা হবে। আপনি নীচের স্ক্রিনশটটিতে দেখতে পাচ্ছেন, আমরা মূল পার্টিশন থেকে আগে যে স্থানটি নিয়েছিলাম সেটি এখনও “মুক্ত স্থান” হিসাবে লেবেলযুক্ত। . এটির নাম দেওয়ার জন্য, আপনাকে এটিতে ডান-ক্লিক করতে হবে এবং একটি ডান-ক্লিক মেনু প্রদর্শিত হবে যা আপনি নীচে দেখতে পাচ্ছেন। Windows 10 এ একটি হার্ড ড্রাইভ পার্টিশন তৈরি করা এই ডান-ক্লিক মেনু থেকে, আপনাকে বলে বিকল্পটিতে ক্লিক করতে হবে “নতুন সাধারণ ভলিউম…” উপরের স্ক্রিনশটে হাইলাইট করা হয়েছে। আপনি এটি করার পরে, "নতুন সাধারণ ভলিউম উইজার্ড" প্রদর্শিত হবে যা আপনাকে আপনার নতুন পার্টিশন তৈরিতে গাইড করবে। এই উইজার্ড থেকে, আপনাকে “পরবর্তী>”-এ ক্লিক করতে হবে বোতাম Windows 10 এ একটি হার্ড ড্রাইভ পার্টিশন তৈরি করা আঘাত করার পর “পরবর্তী>” যে পদক্ষেপটি অনুসরণ করবে তা আপনাকে আপনার পছন্দসই স্থান ইনপুট করতে বলবে। ড্রাইভের জন্য আপনি যে ডিফল্ট পরিমাণ স্থান নির্দিষ্ট করতে পারেন তা ইতিমধ্যেই বাক্সে রয়েছে তাই এটি পরিবর্তন করবেন না এবং “পরবর্তী>” টিপুন আবার বোতাম। Windows 10 এ একটি হার্ড ড্রাইভ পার্টিশন তৈরি করা এর পরে, আপনাকে জিজ্ঞাসা করা হবে যে আপনি নতুন পার্টিশনে কোন ড্রাইভ লেটার বরাদ্দ করতে চান। ডিফল্ট হল ড্রাইভ “D” এবং আপনার কম্পিউটারের হার্ড ড্রাইভ হল ড্রাইভ “C” . আপনি যদি নতুন ড্রাইভে অন্য চিঠি বরাদ্দ করতে না চান তাহলে শুধু “পরবর্তী>” টিপুন আবার বোতাম এবং ড্রাইভ “D” এটির লেবেল হিসাবে বরাদ্দ করা হবে। Windows 10 এ একটি হার্ড ড্রাইভ পার্টিশন তৈরি করা পরবর্তী ধাপে, নতুন পার্টিশনটি সঠিকভাবে ফরম্যাট করার জন্য আবার "পরবর্তী>" বোতামে ক্লিক করুন। . এটি প্রয়োজন যাতে নতুন তৈরি ড্রাইভটি তৈরি হয়ে গেলে ব্যবহারের জন্য প্রস্তুত হয়। অবশ্যই অন্যান্য বিকল্প রয়েছে তবে আমরা কেবলমাত্র সেই ডিফল্টগুলির সাথেই থাকব যা "নিউ সিম্পল ভলিউম উইজার্ড" আমাদের গাইড করছে। Windows 10 এ একটি হার্ড ড্রাইভ পার্টিশন তৈরি করা অবশেষে, এই ফরম্যাট ধাপে যাওয়ার পর। আপনাকে এখন আপনার নতুন হার্ড ড্রাইভ পার্টিশন তৈরির চূড়ান্ত ধাপে নিয়ে যাওয়া হবে এবং এই উইন্ডো থেকে, আপনাকে যা করতে হবে তা হল নীচের দিকে পাওয়া বোতামটিতে ক্লিক করুন যা বলে "সমাপ্ত" নীচের স্ক্রিনশটে হাইলাইট করা হয়েছে। Windows 10 এ একটি হার্ড ড্রাইভ পার্টিশন তৈরি করা নতুন তৈরি হার্ড ড্রাইভ তারপর “এই পিসি”র অধীনে প্রদর্শিত হবে> ফাইল এক্সপ্লোরার এর বিভাগ টুল. শুধু ফাইল এক্সপ্লোরার খুলুন তারপর “This PC”-এ ক্লিক করুন বাম দিকের নেভিগেশন ফলক থেকে এবং আপনি নীচের দেখানো মত বিষয়বস্তু প্যানে নতুন তৈরি পার্টিশন দেখতে সক্ষম হবেন। Windows 10 এ একটি হার্ড ড্রাইভ পার্টিশন তৈরি করা পার্টিশনে আবার কম স্টোরেজ স্পেস থাকবে যেহেতু সিস্টেম ফরম্যাটিং এবং পাওয়ার জন্য এর সামান্য অংশ ব্যবহার করেছে। পার্টিশন প্রস্তুত। আমাদের পরবর্তী টিউটোরিয়ালে, আমরা দেখাব কিভাবে একটি তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করে সহজেই পার্টিশন তৈরি এবং একত্রিত করা হয় তাই আপনি আপনার তে করতে পারেন এমন সমস্ত সাম্প্রতিক টিপস এবং কৌশলগুলি শিখতে আমাদের সাথে থাকতে ভুলবেন না>উইন্ডোজ 10 মেশিন!


  1. কিভাবে ম্যাক হার্ড ড্রাইভ পরিষ্কার করবেন এবং স্টোরেজ স্পেস পুনরুদ্ধার করবেন

  2. Windows 10 এ হার্ড ড্রাইভ থেকে কিভাবে স্থায়ীভাবে ফাইল মুছে ফেলা যায়

  3. ওহো! l ঘটনাক্রমে উইন্ডোজ 10 এ একটি হার্ড ড্রাইভ পার্টিশন মুছে ফেলা হয়েছে! এখন কি?

  4. Windows 8.1 এ হার্ড ড্রাইভ পার্টিশনের সাথে কাজ করা