কম্পিউটার

Apple TV+

দিয়ে শুরু করা

1 নভেম্বর, 2019-এ, Apple অবশেষে Apple TV+ এর সাথে রেড-হট স্ট্রিমিং বাজারে প্রবেশ করেছে। একটি সাবস্ক্রিপশন পরিষেবা যা প্রত্যেকের প্রিয় লাইফস্টাইল ব্র্যান্ড থেকে আসল সামগ্রী অফার করে৷ যেহেতু আপনি সম্ভবত ইতিমধ্যেই Hulu, Netflix, HBO, Amazon Prime Video, বা উপরের কিছু সংমিশ্রণে সদস্যতা নিয়েছেন, তবুও অন্য একটি বিষয়বস্তু প্রদানকারীকে প্রসারিত বলে মনে হচ্ছে।

সুসংবাদটি হল যে পরিষেবাটি চেষ্টা করার জন্য আপনাকে সম্ভবত কোনও অর্থ কম রাখতে হবে না। আরও ভাল খবর হল যে আমরা আপনাকে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়গুলি জানাতে যাচ্ছি যাতে আপনি যদি Apple কে সুযোগ দিতে চান তবে আপনি দৌড়ে মাঠে নামতে পারেন৷

Apple TV+

কিভাবে Apple TV+ পেতে হয়

গ্রাহক হওয়ার জন্য আপনার একটি অ্যাপল আইডি প্রয়োজন। আপনি যদি কোনো Apple হার্ডওয়্যারের মালিক হন, তাহলে সম্ভবত আপনার কাছে ইতিমধ্যেই একটি Apple ID আছে। যদি তা না হয়, তবে এগিয়ে যাওয়ার আগে আপনাকে প্রথমে একটি নিবন্ধন করতে হবে। আপনি এটি সমর্থন করে এমন যেকোনো ডিভাইসে Apple TV অ্যাপের মধ্যে থেকে সদস্যতা নিতে পারেন।

পরিষেবাটির জন্য প্রতি মাসে $4.99 খরচ হয়, তবে প্রত্যেকে 7 দিনের বিনামূল্যের ট্রায়াল পায় যা আপনি দেখতে পাবেন, বিষয়বস্তুটিকে একটি ন্যায্য ঝাঁকুনি দেওয়ার জন্য যথেষ্ট সময়ের চেয়ে বেশি। আপনি যদি সম্প্রতি একটি Apple ডিভাইস কিনে থাকেন তাহলে আপনি 1 বছরের বিনামূল্যের ট্রায়ালের জন্যও যোগ্য হতে পারেন।

Apple TV+

শুধুমাত্র সেই নতুন ডিভাইসে আপনার Apple অ্যাকাউন্টে লগ ইন করুন এবং আপনি যখন Apple TV অ্যাপ খুলবেন, তখন আপনি অফারটি পাবেন। আরও ভালো, আপনার ফ্যামিলি শেয়ারিং গ্রুপের প্রত্যেকেরই তাদের নিজস্ব ডিভাইসে অ্যাক্সেস আছে।

যে ব্যবহারকারীরা বর্তমানে অ্যাপল মিউজিক স্টুডেন্ট সাবস্ক্রিপশন ব্যবহার করছেন তারাও অ্যাপল টিভি+ বিনামূল্যে যোগ করার জন্য যোগ্যতা অর্জন করতে পারেন। তাই অ্যাপল সম্ভাব্য গ্রাহকদের জন্য তাদের বিনোদন অফারটি অল্প বা বিনা অর্থের বিনিময়ে চেষ্টা করা সহজ করে দিয়েছে।

অ্যাপলের অন্যান্য দুটি প্রধান পরিষেবা, সঙ্গীত এবং আর্কেড জনপ্রিয় এবং ভাল উভয়ই প্রমাণিত হয়েছে। যাইহোক, বর্তমানে, তিনটি পরিষেবার মান বান্ডলিং ঘটবে এমন কোনো ইঙ্গিত নেই।

আমি Apple TV+ কোথায় দেখতে পারি?

Apple TV+

অ্যাপল টিভি একটি স্ক্রিন সহ প্রতিটি অ্যাপল ডিভাইসে উপলব্ধ। আইফোন, আইপ্যাড, আইপড টাচ, অ্যাপল টিভি এবং ম্যাকোস সমস্ত পরিষেবা সমর্থন করে। যাইহোক, অ্যাপলের অ-অ্যাপল ডিভাইসগুলির জন্যও অ্যাপল টিভি অ্যাপের সংস্করণ সরবরাহ করার দূরদর্শিতা ছিল।

কিছু সাম্প্রতিক স্যামসাং স্মার্ট টিভিতে অ্যাপটি রয়েছে, তবে আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার ব্র্যান্ড এবং স্মার্ট টিভির মডেলে অ্যাপটি রয়েছে। রোকু এবং অ্যামাজন স্ট্রিমিং ডিভাইসগুলিতেও অ্যাপটি রয়েছে, তবে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা বর্তমানে ভাগ্যের বাইরে।

যাইহোক, অ্যাপল তাদের মিউজিক অ্যাপ অ্যান্ড্রয়েডে নিয়ে এসেছে, তাই কখনও বলবেন না!

কোন সামগ্রী অফারে রয়েছে?

Apple TV+

লঞ্চের সময়, সামগ্রীর পরিমাণ মাটিতে বরং পাতলা। অ্যাপল মূল বিষয়বস্তুর উপর খুব বেশি ফোকাস করছে, যা মার্কেট লিডার নেটফ্লিক্সের জন্য খুবই সফল হয়েছে। বিনামূল্যের ট্রায়াল চলাকালীন লঞ্চের বিষয়বস্তুকে একত্রিত করা সম্পূর্ণরূপে সম্ভব। যাইহোক, নিয়মিত নতুন অনুষ্ঠান এবং পর্ব প্রকাশিত হবে।

অফারে সামগ্রীর মানের হিসাবে, এটি মূলত বিষয়ভিত্তিক। শোগুলির পর্যালোচনা যেমন সমস্ত মানবজাতির জন্য মিশ্রিত করা হয়েছে। যাইহোক, যেহেতু আপনি বিনামূল্যে এই প্রোগ্রামিংয়ের নমুনা পেতে পারেন, সেরা কৌশলটি হল বর্তমানে অফারে থাকা শো থেকে কয়েকটি পর্ব চেষ্টা করা।

আসন্ন রিলিজের তালিকাটিও বেশ সম্মানজনক, তাই আপনি যদি ট্রায়ালের বাইরেও সাবস্ক্রাইব করেন তবে এটি কাছাকাছি থাকা খুব ভাল হতে পারে।

অ্যাপ ব্যবহার করা

আমরা এখানে আইপ্যাড প্রো-এ অ্যাপটি ব্যবহার করছি, তাই স্মার্ট টিভি এবং আইফোনের লেআউটে কিছু পার্থক্য আশা করুন। তবে অ্যাপল টিভি অ্যাপের সামগ্রিক কার্যকারিতা একই।

Apple TV+ এর নিজস্ব অ্যাপ্লিকেশন নেই। পরিবর্তে, এটি কেবল বিদ্যমান অ্যাপল টিভি অ্যাপে যোগ করা একটি চ্যানেল। This probably saved Apple a bundle when it comes to development costs, but it leaves the user experience feeling a little tacked on.

It also means that you should be careful where you tap. Most of what you see within the app is currently not included with the Apple TV+ subscription. It’s mostly rental titles or outright purchases, which means you have to be careful when handing your tablet or phone over to the kids. Be sure to either require a password for every purchase or enable Ask to Buy on a child’s device, if they are using an Apple ID for children.

Assuming that you have completed the activation of your Apple TV+ subscription, launch the app and you should see a screen like this one.

Apple TV+

Now scroll down until you see available channels . This might vary by region.

Apple TV+

Tap on Apple TV+ .

Apple TV+

Here you’ll see what shows are currently on offer on the channel. Right now there’s not much, but more programs are in the pipeline. The interface works OK given how few titles there are, but it might become a little tricky once the library starts expanding.

Be warned that the “search” function at the bottom of the screen doesn’t just search for content in Apple TV+, but also content you’ll have to pay extra for!

To start watching, tap any of the shows that interest you and you’ll be taken to its page.

Apple TV+

Now just tap to play or resume and enjoy your show.

Wait &See

This is only the start for Apple TV+. With a huge mountain of money invested in original content and second seasons for premiere shows already confirmed, it’s sure to bring something worth watching to the table.

It’s entirely possible to binge all of the launch content within the 7-day trial for new subscribers, which doesn’t feel like an accident. So you can literally try everything Apple TV+ has to offer at launch without paying a cent.

Again, remember that if anyone in your Family Sharing plan has bought Apple hardware close to the launch of Apple TV+, they may be eligible for a whole year free as well.


  1. মাইক্রোসফ্ট টিমগুলির সাথে কীভাবে শুরু করবেন

  2. আপনার উইন্ডোজ অ্যাপ নগদীকরণ করতে GitHub স্পনসর প্রোগ্রামের সাথে শুরু করা

  3. ওয়েবের জন্য Android মেসেজ দিয়ে শুরু করা

  4. Xen ভার্চুয়ালাইজেশন দিয়ে শুরু করা