কম্পিউটার

প্রোগ্রামিংয়ের জন্য সেরা উইন্ডোজ ল্যাপটপ আপনি 2019 সালে কিনতে পারবেন

একটি নতুন ল্যাপটপে বিনিয়োগ করা উচিত তার চেয়ে কঠিন কাজ। বর্তমানে বাজারে বিভিন্ন ধরনের ল্যাপটপ উপলব্ধ যা প্রচুর কার্যকারিতা প্রদান করছে, আপনার প্রয়োজনের জন্য সবচেয়ে উপযুক্ত সেরা ল্যাপটপটি বেছে নেওয়া অপরিহার্য। একটি নতুন ল্যাপটপে স্প্লার্জ করার আগে বিবেচনা করার জন্য অনেকগুলি পরামিতি রয়েছে৷ আপনি একজন ডিজাইনার বা একজন প্রোগ্রামারই হোন না কেন, একটি নতুন কেনার আগে কোন ল্যাপটপটি আপনার প্রয়োজনে সবচেয়ে উপযুক্ত তা নির্ধারণ করা অপরিহার্য৷

আপনি যদি প্রোগ্রামিং এর জন্য একটি নতুন ল্যাপটপে বিনিয়োগ করতে চান তবে আপনি সঠিক জায়গায় এসেছেন। একজন প্রোগ্রামার হিসেবে, প্রসেসর, র‌্যাম, স্টোরেজ, রেজোলিউশন, গ্রাফিক্স, ক্যাশে এবং আরও অনেক কিছুর মতো অনেক মানদণ্ড রয়েছে যা ডানদিকে যাওয়ার আগে বিবেচনা করা দরকার।

প্রোগ্রামিং এর জন্য একটি নতুন ল্যাপটপ কেনার সময় প্রয়োজনীয় বিষয়গুলি বিবেচনা করুন

আধুনিক দিনের ল্যাপটপগুলি গ্রাহকদের জন্য প্রচুর বৈশিষ্ট্য অফার করে এবং আপনি যদি একজন প্রোগ্রামার হন তবে আপনাকে একটি নতুন ল্যাপটপ কেনার আগে ঘড়ির গতি, মেমরি, কোর এবং প্রসেসরের মতো কয়েকটি গুরুত্বপূর্ণ বেসলাইন বিবেচনা করতে হবে। প্রোগ্রামারদের সাধারণত কমপক্ষে 8 গিগাবাইট র‍্যামের প্রয়োজন হয় এবং আপনি যদি একজন গেমিং প্রোগ্রামার বা একজন ভিআর ডেভেলপার হন তবে ভারী ওজনের সফ্টওয়্যার স্যুট এবং (ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট এনভায়রনমেন্ট) আইডিই সমর্থন করার জন্য আপনার কমপক্ষে 16 গিগাবাইট র‌্যাম বা আরও বেশি হতে পারে। একজন প্রোগ্রামার হিসাবে, আপনাকে আরও ভালো পারফরম্যান্স এবং নির্ভরযোগ্যতার জন্য SSDs বিবেচনা করতে হতে পারে।

অতিরিক্তভাবে, একজন গেমিং প্রোগ্রামার বা একজন VR বিকাশকারীকে অবশ্যই দ্রুত গ্রাফিক্স চিপের লক্ষ্য রাখতে হবে যখন এটি অন্যান্য প্রোগ্রামারদের জন্য প্রয়োজনীয় বেসলাইন নয়। একজন প্রোগ্রামার হিসেবে, একজনকে অবশ্যই উচ্চ ঘড়ির গতি এবং দ্রুততম প্রসেসরের লক্ষ্য রাখতে হবে কারণ এগুলো ভারী প্রোগ্রামিংয়ের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

প্রোগ্রামিংয়ের জন্য সেরা ল্যাপটপ

কঠোর বাজেটের প্রোগ্রামাররা Intel i3 প্রসেসরের জন্য লক্ষ্য রাখতে পারেন অন্যথায় ন্যূনতম 8ম প্রজন্মের Intel i5 প্রসেসর থাকা বুদ্ধিমানের কাজ। প্রসেসরগুলি VR বিকাশকারী এবং গেমিং প্রোগ্রামারদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ যাদের একটি 8ম প্রজন্মের Intel i7 এর মতো দ্রুততম প্রসেসরের প্রয়োজন হতে পারে৷

  1. Lenovo ThinkPad E470 ল্যাপটপ
  2. Microsoft Surface Pro 6
  3. Microsoft Surface Book 2
  4. Dell XP S 15-9570
  5. আসুস ভিভোবুক প্রো 17
  6. ACER ASPIRE E 15।

সবশেষে, নিশ্চিত করুন যে আপনি এমন একটি ল্যাপটপে বিনিয়োগ করেছেন যাতে সেরা কীবোর্ড রয়েছে। প্রোগ্রামিং-এর জন্য আপনাকে প্রচুর সফ্টওয়্যার কোড লিখতে এবং পরীক্ষা করতে হয় এবং আমরা আপনাকে একটি আরামদায়ক কীবোর্ড সহ একটি ল্যাপটপ বেছে নিয়ে কর্মক্ষেত্রে আরও ভাল কর্মক্ষমতা অর্জনের পরামর্শ দিই। সর্বোপরি, একটি ভাল ওয়ার্কসাইট কর্মক্ষেত্রে আরও উত্পাদনশীলতায় অবদান রাখে।

এই নিবন্ধে, আমরা প্রোগ্রামিং-এর জন্য কেনার জন্য সেরা ল্যাপটপগুলির মধ্যে কয়েকটি নিয়ে এসেছি

1] Lenovo ThinkPad E470 ল্যাপটপ

প্রোগ্রামিংয়ের জন্য সেরা উইন্ডোজ ল্যাপটপ আপনি 2019 সালে কিনতে পারবেন

Lenovo ThinkPad ল্যাপটপ 4GB DDR4 RAM সহ Intel Core i5-6200 দ্বারা চালিত। এটি Nvidia GeForce 940MX 2GB গ্রাফিক্সের সাথে আসে এবং দ্রুত লোডিং এবং ভাল পারফরম্যান্সের জন্য একটি বড় 1TB হার্ড ড্রাইভ সমর্থন করে। এই ল্যাপটপটি এখানে কিনুন।

2] Microsoft Surface Pro 6

প্রোগ্রামিংয়ের জন্য সেরা উইন্ডোজ ল্যাপটপ আপনি 2019 সালে কিনতে পারবেন

মাইক্রোসফ্ট সারফেস প্রো 6 হল কোডিংয়ের জন্য সেরা উইন্ডোজ ট্যাবলেট যা আপনাকে দক্ষতার সাথে ভারী কোডগুলিকে দক্ষ উপায়ে কম্পাইল এবং পরীক্ষা করতে দেয়৷ এই ল্যাপটপ ব্যবহার করার একটি বড় সুবিধা হল এর বহনযোগ্যতা। এটি একটি 2-in 1 হাইব্রিড ডিভাইস যার কীবোর্ড আলাদা করা যেতে পারে এবং ট্যাবলেট এবং স্টুডিও উভয় হিসাবে ব্যবহার করা যেতে পারে। এটি নতুন 8ম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর i5 এবং i7 সহ 8 GB বা 16 GB মেমরি সহ অন্তর্নির্মিত। এটি 128GB, 256GB, 512GB বা একটি বড় 1TB সহ SSD-এর একটি বিস্তৃত পরিসরকে দ্রুত লোডিং এবং ভাল পারফরম্যান্সের জন্য সমর্থন করে৷

Microsoft Surface Pro 6  Windows 10 অপারেটিং সিস্টেমকে সমর্থন করে এবং এর ব্যাটারি লাইফ 13.5 ঘন্টা পর্যন্ত ভিডিও প্লেব্যাক। এটির একটি আড়ম্বরপূর্ণ নকশা এবং একটি দুর্দান্ত কীবোর্ড রয়েছে যা বেশিরভাগ প্রোগ্রামারকে সন্তুষ্ট করার জন্য যথেষ্ট শক্তি রয়েছে৷ যদি বাজেট প্রধান সীমাবদ্ধতা না হয় তবে এটি একজন প্রোগ্রামারের জন্য আদর্শ। এখানে এই ল্যাপটপ কিনুন.

3] মাইক্রোসফ্ট সারফেস বুক 2

প্রোগ্রামিংয়ের জন্য সেরা উইন্ডোজ ল্যাপটপ আপনি 2019 সালে কিনতে পারবেন Microsoft Surface Book 2-এ রয়েছে একটি 8th Generation Intel Quad Core i7 প্রসেসর যার মেমরি 8GB বা 1GB। এটি 128GB, 256GB, 512GB বা 1TB সহ বিস্তৃত SSD সমর্থন করে দ্রুত লোডিং এবং আরও ভালো পারফরম্যান্সের জন্য। সারফেস বুক NVIDIA GeForce GTX 1050 বিচ্ছিন্ন GPU সহ একটি উন্নত গ্রাফিক্স কর্মক্ষমতা বৈশিষ্ট্যযুক্ত। এটি উইন্ডোজ 10 অপারেটিং সিস্টেম সমর্থন করে এবং 17 ঘন্টা ভিডিও প্লেব্যাক পর্যন্ত ব্যাটারি লাইফ রয়েছে। এটি একটি স্পন্দনশীল পিক্সেল সেন্স ডিসপ্লে সহ একটি স্টাইলিশ ডিজাইন এবং বেশিরভাগ প্রোগ্রামারকে সন্তুষ্ট করার জন্য যথেষ্ট শক্তি সহ একটি দুর্দান্ত কীবোর্ড রয়েছে৷ এখানে এই ল্যাপটপ কিনুন.

4] Dell XP S 15-9570

প্রোগ্রামিংয়ের জন্য সেরা উইন্ডোজ ল্যাপটপ আপনি 2019 সালে কিনতে পারবেন ডেল এক্সপি এস সিরিজ হল একটি প্রোগ্রামার বান্ধব ল্যাপটপ যা বাজেট মূল্যে একাধিক কনফিগারেশনে উপলব্ধ। এটি 8 GB DDR4 RAM সহ 2.20 GHz Intel i7-8750H প্রসেসর দ্বারা চালিত। শক্তিশালী প্রসেসরটি বেশিরভাগ ভারী প্রোগ্রামিং কাজ পরিচালনা করার জন্য যথেষ্ট। ওয়াইডস্ক্রিন ডিসপ্লে দীর্ঘ প্রসারিত কোডিংয়ের জন্য উপযুক্ত এবং উইন্ডোজ 10 অপারেটিং সিস্টেমকে সমর্থন করে। Dell XP S সিরিজে নিখুঁত ভিজ্যুয়ালের জন্য একটি NVIDIA GeForce GTX 1050Ti 4GB গ্রাফিক্স রয়েছে এবং 256 GB এর সাথে আসা SSD-এর সাথে আরও ভাল নির্ভরযোগ্যতা অফার করে। এখানে এই ল্যাপটপ কিনুন.

5] আসুস ভিভোবুক প্রো 17

প্রোগ্রামিংয়ের জন্য সেরা উইন্ডোজ ল্যাপটপ আপনি 2019 সালে কিনতে পারবেন এটি নিরবচ্ছিন্ন প্রোগ্রামিংয়ের জন্য একটি আদর্শ ল্যাপটপ যা 8ম প্রজন্মের ইন্টেল কোর i7-8500 GHZ প্রক্রিয়া দ্বারা চালিত 16GB DDR4 RAM। এটি NVIDIA GeForce GTX 1050 GB বিচ্ছিন্ন গ্রাফিক্স এবং ত্রুটিহীন ভিজ্যুয়ালগুলির জন্য একটি 17.3” ফুল এইচডি ওয়াইড ভিউ ডিসপ্লে সমর্থন করে। এটি 256GB এর একটি স্টোরেজ কম্বো এবং একটি বড় 1TB SSD দ্রুত লোডিং এবং ভাল পারফরম্যান্সের জন্য সমর্থন করে। এখানে এই ল্যাপটপ কিনুন.

6] ACER ASPIRE E 15

প্রোগ্রামিংয়ের জন্য সেরা উইন্ডোজ ল্যাপটপ আপনি 2019 সালে কিনতে পারবেন

Acer Aspire E15  ল্যাপটপ হল সেইসব প্রোগ্রামারদের জন্য একটি আদর্শ ল্যাপটপ যাদের বাজেট কম। এটি 8GB DDR4 RAM সহ 2.50 GHz Intel Core i5-7200 7th Gen প্রসেসর দ্বারা চালিত। এটি Nvidia GeForce 940MX 2GB গ্রাফিক্সের সাথে আসে এবং দ্রুত লোডিং এবং ভাল পারফরম্যান্সের জন্য একটি হার্ড ড্রাইভের জন্য একটি বড় 1TB সমর্থন করে। এই ল্যাপটপটি এখানে কিনুন।

এটাই সব।

প্রোগ্রামিংয়ের জন্য সেরা উইন্ডোজ ল্যাপটপ আপনি 2019 সালে কিনতে পারবেন
  1. হলিডে শপিং 2021:আপনি কিনতে পারেন সেরা Windows 11 ল্যাপটপ

  2. স্কুলে ফিরে যাওয়ার জন্য সেরা Windows 11 ল্যাপটপ

  3. উইন্ডোজের জন্য 10 সেরা মিউজিক প্লেয়ার

  4. উইন্ডোজ পিসির জন্য সেরা ওভারক্লকিং সফ্টওয়্যার!