কম্পিউটার

আপ-এবং-কামিং পরিধানযোগ্য যাতে নজর রাখা যায়

আপ-এবং-কামিং পরিধানযোগ্য যাতে নজর রাখা যায়

পরিধানযোগ্য প্রযুক্তির বিভাগটি অবশেষে পরিপক্ক হতে শুরু করেছে কারণ কোম্পানিগুলি একটি সামগ্রিক নকশা প্রকল্পে বসতি স্থাপন করছে। অভ্যন্তরীণ পরিবর্তনের উপর অতিরিক্ত ফোকাস সহ, নতুন বৈশিষ্ট্য যেমন জিপিএস বোর্ড জুড়ে যোগ করা হচ্ছে। এছাড়াও, আমরা পরিধানযোগ্য প্রযুক্তির স্বাস্থ্যের দিকে আরও অগ্রগতি এবং ব্যবহারকারীর ইন্টারফেসে সামগ্রিক পুনর্গঠন দেখতে শুরু করছি। এই প্রবন্ধে আমরা দেখছি যে আগামী কয়েক বছরের মধ্যে পরিধানযোগ্য প্রযুক্তি কী বাছাই করা মূল্যবান হবে।

গারমিন ভিভোমোভ

আপ-এবং-কামিং পরিধানযোগ্য যাতে নজর রাখা যায়

CES 2017-এ বৈশিষ্ট্যযুক্ত, Garmin Vivomove একটি ফিটনেস ট্র্যাকার হিসাবে বিবেচিত হয় যা আপনি "বিবাহে পরতে পারেন।" যারা একটি ক্লাসিক ঘড়ির চেহারা এবং অনুভূতি পছন্দ করেন কিন্তু এখনও ফিটনেস ট্র্যাকারে প্যাক করা মূল বৈশিষ্ট্যগুলি চান তাদের জন্য Vivomove অবশ্যই মনে রাখতে হবে। Vivomove একটি সহজ, মার্জিত, এবং আধুনিক নকশা আছে. ডিভাইসটি মিড-রেঞ্জ ক্লাসিক ঘড়ির দামের সাথে প্রতিযোগিতামূলকভাবে অবস্থান করছে। এটি Amazon-এ মাত্র $99.99 এ আসে, যা $149.99 এর প্রারম্ভিক খুচরা মূল্য থেকে কম।

ঘড়িটি একটি অ্যাক্টিভিটি বারে প্যাক করে যা আপনার আগের দিনের উপর ভিত্তি করে পদক্ষেপগুলি ট্র্যাক করে এবং পদক্ষেপের লক্ষ্যগুলি সামঞ্জস্য করে। এটির সংলগ্ন একটি সরানো বার যা নির্দেশ করে যে আপনি কখন নিষ্ক্রিয় থাকেন একটি লাল বার প্রদর্শন করে৷ আপনি উঠে কয়েক ধাপ এগোলে লাল বারটি অদৃশ্য হয়ে যাবে। এটি একটি সহজ এবং সরল ডিভাইস যা একটি নিয়মিত বাটন-সেল ব্যাটারির উপর নির্ভর করে, যাঁরা অন্যান্য ট্র্যাকার এবং স্মার্টওয়াচগুলিতে ঘণ্টা এবং বাঁশি পছন্দ করেন না তাদের জন্য Vivomove কে দুর্দান্ত করে তোলে৷

অ্যাপল ওয়াচ "সিরিজ 3"

আপ-এবং-কামিং পরিধানযোগ্য যাতে নজর রাখা যায়

Apple সম্প্রতি তাদের ভবিষ্যৎ স্মার্টওয়াচের জন্য পেটেন্ট ফাইল করতে ব্যস্ত, এবং তাদের নিয়মিত পণ্য চক্রের সাথে বর্তমান থাকার জন্য একটি প্রত্যাশিত প্রকাশের তারিখ 2017 সালের সেপ্টেম্বরে পড়বে। অবশ্যই, এই সব জল্পনা, কিন্তু কিছু বৈশিষ্ট্য সম্পর্কে উত্তেজিত হতে অবশ্যই আছে. ডিভাইসটি, অনলাইন সম্প্রদায়ের দ্বারা "সিরিজ 3" ডাব করা হয়েছে, একটি OLED ডিসপ্লে একটি গোলাকার বিকল্প এবং সংক্ষিপ্ত ফেসটাইম কলের জন্য একটি ফ্রন্ট-ফেসিং ক্যামেরা প্যাক করবে বলে আশা করা হচ্ছে। উপরন্তু, একটি ইউএস পেটেন্ট প্রকাশ করে যে বিনিময়যোগ্য এবং মডুলার লিঙ্ক সহ একটি "স্মার্ট-স্ট্র্যাপ" প্রয়োগ করা যেতে পারে, প্রতিটি লিঙ্ক একটি ভিন্ন কাজ সম্পাদন করে৷

মিসফিট ফেজ

আপ-এবং-কামিং পরিধানযোগ্য যাতে নজর রাখা যায়

মিসফিট ফেজ নভেম্বর মাসে আত্মপ্রকাশ করেছে এবং রিভিউর ক্ষেত্রে ভালোভাবে ধরে রেখেছে। এটিতে একটি সরল এবং ঐতিহ্যবাহী ডিজাইন রয়েছে, অনেকটা গারমিন ভিভোমোভের মতো, তবে ফিটনেসের ক্ষেত্রে নোটিফিকেশন এবং স্মার্টওয়াচ বৈশিষ্ট্যগুলিকে সবচেয়ে এগিয়ে রাখে৷ মুখের দিকে তাকানোর সময়, কোনও নম্বর নেই - শুধু ডায়াল - এবং একটি বিজ্ঞপ্তি আলোর জন্য একটি গর্ত যা আগত বিজ্ঞপ্তির ধরন অনুসারে রঙ পরিবর্তন করে। ডিভাইসটি একটি কয়েন-সেল ব্যাটারি ব্যবহার করে এবং ছয় মাসের মধ্যে শুধুমাত্র একটি ব্যাটারি প্রতিস্থাপনের প্রয়োজন হবে।

Garmin Vivosmart HR+

আপ-এবং-কামিং পরিধানযোগ্য যাতে নজর রাখা যায়

এই বিশেষ ফিটনেস ট্র্যাকারে ফিটবিট লাইন থেকে আপনি যা আশা করবেন তার সবকিছুই অন্তর্ভুক্ত করে এবং সঠিকভাবে চালানোর জন্য অগত্যা একটি ফোনের প্রয়োজন হবে না, কারণ এতে একটি বিল্ট-ইন 24/7 হার্ট রেট মনিটর রয়েছে। এমনকি আরও, এটি একটি শ্রমসাধ্য নকশা বৈশিষ্ট্যযুক্ত যা স্থায়ী এবং আপনার সক্রিয় জীবনধারাকে সমর্থন করার জন্য নির্মিত। যদিও পর্যালোচনাগুলি বেশিরভাগই ইতিবাচক, এটি লেখার সময় Amazon-এ $169.99-এর সামান্য মোটা দামে চলবে। একইভাবে অন্যান্য বৈশিষ্ট্যযুক্ত ট্র্যাকার এবং স্মার্টওয়াচের ক্ষেত্রে, এই মূল্য $199.99-এর প্রাথমিক রিলিজ মূল্য থেকে কম।

চূড়ান্ত চিন্তা

আপনি যদি দীর্ঘদিন ধরে স্মার্টওয়াচ বা ফিটনেস ট্র্যাকার ব্যবহার করেন, তাহলে এই পরিধানযোগ্য বৈশিষ্ট্যগুলি আপগ্রেডের জন্য যথেষ্ট নাও হতে পারে। বলা হচ্ছে, যেহেতু স্মার্টওয়াচের ডিজাইন সামগ্রিকভাবে একটি ক্লাসিক লুকে স্থির হচ্ছে এবং ফিটনেস ট্র্যাকারগুলি আরও নির্ভুলতা অর্জন করছে, এটি প্রথমবার ব্যবহারকারীর জন্য একটি বাছাই করার জন্য একটি দুর্দান্ত সময়। আপনার চিন্তা কি? পরিধানযোগ্য প্রযুক্তির সেরা অংশ কি বলে আপনি মনে করেন?


  1. ডাটাবেস প্রশাসকদের জন্য নতুন Oracle 19c বৈশিষ্ট্য

  2. একটি XP মোড ভার্চুয়াল মেশিনের জন্য ইন্টিগ্রেশন বৈশিষ্ট্যগুলি সক্ষম করুন৷

  3. iOS 15.2 – অ্যাপল ব্যবহারকারীদের জন্য নতুন বৈশিষ্ট্য রোল আউট

  4. 2022 সালে দেখার জন্য Android এর বৈশিষ্ট্যগুলি