কম্পিউটার

আপনার অ্যামাজন ইকোকে ব্যক্তিগতকৃত করার জন্য 5টি প্রয়োজনীয় টিপস এবং কৌশল৷

আপনার অ্যামাজন ইকোকে ব্যক্তিগতকৃত করার জন্য 5টি প্রয়োজনীয় টিপস এবং কৌশল৷

অ্যামাজনের ভার্চুয়াল সহকারী ঝড়ের মাধ্যমে বসার ঘর নিয়ে গেছে। যদিও আপনি জানতে পারেন যে কীভাবে অ্যালেক্সাকে অস্ট্রেলিয়ার অ্যাডিলেডের আবহাওয়া কেমন তা জিজ্ঞাসা করতে বা Fleetwood Mac-এর ট্র্যাকগুলি এলোমেলো করতে, Alexa আরও অনেক কিছু করতে সক্ষম৷ আপনি শুধু জানতে হবে কিভাবে জিজ্ঞাসা. আমরা কিছু সবচেয়ে দরকারী টিপস এবং কৌশলগুলি সংকলন করেছি যা গড় ব্যবহারকারী অবিলম্বে ব্যবহার করা শুরু করতে পারে৷

1. "ওয়েক" শব্দটি পরিবর্তন করুন

বেশিরভাগ সময় ইকো ঘুমের অবস্থায় থাকে, শুধুমাত্র চালু হয় এবং সক্রিয়ভাবে শোনা হয় যখনই কেউ "জাগ্রত" শব্দটি বলে, যা "আলেক্সা"। যখন আপনার প্রতিধ্বনি এই "জাগরণ" শব্দটি শোনে, আলেক্সা প্রাণবন্ত হয়ে ওঠে এবং আপনার আদেশ মানতে প্রস্তুত।

আপনার অ্যামাজন ইকোকে ব্যক্তিগতকৃত করার জন্য 5টি প্রয়োজনীয় টিপস এবং কৌশল৷

কিন্তু যখন আপনার বাড়ির কেউ অ্যালেক্সা বা অ্যালেক্সিস বা অ্যালেক্স নামে পরিচিত হয় তখন কী হয়? সম্ভাবনা হল প্রতিবার “আলেক্সা”-এর একটি ভিন্নতা উচ্চারণ করা হলে ইকো জেগে উঠবে এবং শুনবে। এটি যাতে না ঘটে তার জন্য, আপনি "Wake" শব্দটি পরিবর্তন করতে চাইবেন। এটি করতে, আলেক্সা অ্যাপে যান এবং "সেটিংস -> আপনার ইকো নির্বাচন করুন -> ওয়েক ওয়ার্ড" নির্বাচন করুন এবং "কম্পিউটার" বা "ইকো" এর মতো তালিকা থেকে একটি নতুন শব্দ চয়ন করুন৷

2. একাধিক প্রোফাইল তৈরি করুন

যদি একাধিক ব্যক্তি আপনার অ্যামাজন ইকো ব্যবহার করতে চলেছে, তবে প্রতিটি ব্যক্তির জন্য আলাদা আলাদা প্রোফাইল সেট আপ করা বুদ্ধিমানের কাজ। কাউকে যুক্ত করতে, তাদের নিজস্ব অ্যামাজন অ্যাকাউন্টের প্রয়োজন হবে। একবার অ্যাকাউন্ট তৈরি হয়ে গেলে, আপনাকে সেগুলিকে আলেক্সার "গৃহস্থালী প্রোফাইল"-এ যোগ করতে হবে। এটি করতে, অ্যাপটি খুলুন বা আপনার ব্রাউজারটিকে echo.amazon.com-এ নির্দেশ করুন৷ "সেটিংস -> পরিবারের প্রোফাইল"-এ নেভিগেট করুন। এখানে আপনাকে প্রাথমিক ব্যবহারকারীর জন্য লগ-ইন তথ্য প্রবেশ করতে হবে এবং চালিয়ে যেতে বোতামটি চাপতে হবে। সেখান থেকে আপনি আপনার পরিবারের প্রোফাইলে যোগ করতে চান এমন প্রত্যেক ব্যক্তির অ্যামাজন অ্যাকাউন্টের তথ্য লিখতে সক্ষম হবেন৷

আপনার অ্যামাজন ইকোকে ব্যক্তিগতকৃত করার জন্য 5টি প্রয়োজনীয় টিপস এবং কৌশল৷

পরিবারের প্রোফাইলে যোগ করা সমস্ত ব্যবহারকারী এখন করণীয় তালিকা এবং ক্যালেন্ডারের মতো জিনিসগুলিতে সহযোগিতা করতে সক্ষম হবে। উপরন্তু, আপনি সঙ্গীত এবং বই মত বিষয়বস্তু শেয়ার করতে পারেন. বর্তমানে কোন প্রোফাইল ব্যবহার করা হচ্ছে তা পরীক্ষা করতে, "Alexa, এটি কোন প্রোফাইল?" স্যুইচ করতে, শুধু বলুন "আলেক্সা, প্রোফাইল স্যুইচ করুন।"

3. ট্রাফিক বিশদ

আলেক্সার সাথে, বর্তমান ট্র্যাফিক পরিস্থিতি সম্পর্কে মন্তব্য করার জন্য স্থানীয় সংবাদের জন্য অপেক্ষা করার দরকার নেই। উপরন্তু, আলেক্সা আপনাকে আপনার পছন্দের ভ্রমণ রুটের উপর ভিত্তি করে একটি ব্যক্তিগতকৃত ট্রাফিক রিপোর্ট দিতে পারে। এটি করার জন্য, আপনাকে প্রথমে আলেক্সাকে বলতে হবে আপনি কোথায় যাবেন এবং পথে যে কোন স্টপ আপনি করতে চান। আলেক্সা অ্যাপে যান এবং "সেটিংস -> ট্রাফিক।"

-এ যান

আপনার অ্যামাজন ইকোকে ব্যক্তিগতকৃত করার জন্য 5টি প্রয়োজনীয় টিপস এবং কৌশল৷

আপনি নির্দিষ্ট ঠিকানা লিখতে পারেন, যেমন বাড়ি, অফিস বা যেখানে আপনার বাচ্চারা স্কুলে যায়। এছাড়াও, আপনি আপনার প্রিয় কফি শপ বা সুপারমার্কেটের মতো স্টপ যোগ করতে পারেন। Alexa আপনার এন্ট্রির উপর ভিত্তি করে সে যে ট্র্যাফিক তথ্য পাস করে তা তৈরি করবে। আলেক্সাকে ট্রাফিক আপডেটের জন্য জিজ্ঞাসা করতে বলুন "আলেক্সা, ট্রাফিক কেমন চলছে?" অথবা "আলেক্সা, আমার যাতায়াত কি?"

4. খেলাধুলার আপডেট

আপনার অ্যামাজন ইকোকে ব্যক্তিগতকৃত করার জন্য 5টি প্রয়োজনীয় টিপস এবং কৌশল৷

আপনি যদি একজন ক্রীড়া অনুরাগী হন, তাহলে আপনার সম্ভবত প্রতিটি খেলা চালিয়ে যাওয়া এবং এখনও একজন সাধারণ প্রাপ্তবয়স্কের মতো কাজ করা কঠিন হবে। সৌভাগ্যবশত, অ্যালেক্সা আপনাকে সমস্ত সর্বশেষ স্কোর এবং দলের অবস্থানের শীর্ষে থাকতে সাহায্য করতে পারে। "আলেক্সা স্পোর্টস আপডেট" বলুন এবং আপনি যে দলগুলি বেছে নিয়েছেন তার জন্য আপনি একটি খবর পাবেন। আলেক্সা কোন দলগুলিকে কভার করবে তা চয়ন করতে, অ্যালেক্সা অ্যাপে যান এবং "সেটিংস -> স্পোর্টস আপডেট" এ যান৷ এখানে আপনি দল অনুসন্ধান করার বিকল্প পাবেন। সচেতন থাকুন, কারণ এই সময়ে সব খেলাধুলা কভার করা হয় না।

5. ডিফল্ট সঙ্গীত প্রদানকারী পরিবর্তন করুন

অ্যামাজন ইকো সঙ্গীত বাজানোর জন্য একটি শালীন স্পিকার। এছাড়াও, আপনি এটিকে একটি ব্লুটুথ স্পিকারের সাথে যুক্ত করতে পারেন যাতে এটিকে কিছু অতিরিক্ত ওম্ফ দেয়। ডিফল্ট সঙ্গীত প্রদানকারী হল Amazon এর নিজস্ব প্রাইম মিউজিক। দুর্ভাগ্যবশত, প্রাইম মিউজিকের একটি মোটামুটি ছোট লাইব্রেরি আছে।

আপনার অ্যামাজন ইকোকে ব্যক্তিগতকৃত করার জন্য 5টি প্রয়োজনীয় টিপস এবং কৌশল৷

সৌভাগ্যবশত, অ্যামাজন ইকো বিস্তৃত স্ট্রিমিং সঙ্গীত পরিষেবাগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ। আপনি যদি স্পটিফাই বা অনুরূপ ব্যবহার করতে চান তবে অ্যালেক্সা অ্যাপটি খুলুন এবং সেটিংসে নেভিগেট করুন। অ্যাকাউন্টের অধীনে, "সংগীত এবং মিডিয়া -> আমার সঙ্গীত পছন্দগুলি কাস্টমাইজ করুন -> ডিফল্ট সঙ্গীত পরিষেবা চয়ন করুন" নির্বাচন করুন৷ সেখান থেকে, কেবল আপনার পছন্দের প্রদানকারী নির্বাচন করুন!

আপনি একটি আমাজন ইকো মালিক? আপনি আলেক্সা দরকারী খুঁজে? আমরা কি আপনার প্রিয় আলেক্সা ক্ষমতা মিস করেছি? কমেন্টে আমাদের জানান!


  1. আপনার নোটগুলিকে আরও ভালভাবে সাজানোর জন্য 13 OneNote টিপস এবং কৌশল

  2. আপনার সঙ্গীত অভিজ্ঞতা উন্নত করতে 7 আলেক্সা টিপস

  3. আপনার আইফোনে অ্যালেক্সা কীভাবে পরিচালনা করবেন?

  4. 8 Amazon Fire TV টিপস এবং ট্রিকস আপনার জীবনকে সহজ করার জন্য