কম্পিউটার

আপনার অ্যামাজন ইকো লাইট রিং এর বিভিন্ন রঙের মানে কি?

যদিও আপনার অ্যামাজন ইকো হার্ডওয়্যারের একটি জটিল অংশ, এটি সাধারণ আলোর সংকেতগুলিতে যোগাযোগ করতে পছন্দ করে। কিন্তু, ইকো লাইট রিং এর বিভিন্ন রঙের মানে কি?

যখন এটির কিছু বলার থাকে, তখন আপনার মনোযোগ আকর্ষণ করার জন্য আপনার ডিভাইসটি বিভিন্ন রং, ডাল এবং পার্টি কৌশল ব্যবহার করে। তাই, ভুল যোগাযোগ এড়াতে, ভাষা শেখা গুরুত্বপূর্ণ, এবং এর অর্থ প্রতিটি সংকেতের অর্থ কী তা বোঝা।

অ্যামাজন ইকোর বিভিন্ন হালকা রঙ এবং কীভাবে সেগুলিকে ব্যাখ্যা করা যায় তা নিয়ে আলোচনা করা যাক।

কমলা — সেটআপ অসম্পূর্ণ

যখন আপনি একটি ঘূর্ণায়মান কমলা আলো দেখতে পান, তখন আপনার ইকো হয় সেটআপ মোডে থাকে বা ইন্টারনেটে সংযোগ করার চেষ্টা করে৷

আপনি যদি প্রথমবারের জন্য আপনার স্পিকার কনফিগার করছেন তবে প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে আপনাকে আলেক্সা অ্যাপটি ব্যবহার করতে হবে। অ্যাপ্লিকেশানটি অ্যান্ড্রয়েড এবং iOS-এ উপলব্ধ এবং সেটিংস পরিবর্তন করার জন্য আপনি ব্যবহার করবেন এমন প্রাথমিক সরঞ্জাম৷

যাইহোক, যদি আপনার ইকো কানেক্টিভিটি সমস্যার সম্মুখীন হয়, তাহলে আপনাকে প্রথমে নিশ্চিত করতে হবে যে ডিভাইসটি সঠিকভাবে নেটওয়ার্কের সাথে সংযুক্ত আছে এবং ইন্টারনেট কাজ করছে।

হলুদ — নতুন বিজ্ঞপ্তি

একটি হলুদ আলো যা প্রতি কয়েক সেকেন্ডে জ্বলে তা একটি নিশ্চিত লক্ষণ যে আলেক্সা আপনার জন্য একটি বার্তা, বিজ্ঞপ্তি বা অনুস্মারক রয়েছে৷ ঘন ঘন ঝলকানি আপনার দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করার তার উপায়।

আপনি যখন বার্তাটি পাওয়ার জন্য প্রস্তুত হন, তখন আপনি বলতে পারেন "আমার বিজ্ঞপ্তিগুলি কী?" অথবা "আমার বার্তাগুলি কি?"

আপনার যদি যেকোনো সময় আপনার ইকো বিজ্ঞপ্তি সেটিংস পরিবর্তন করতে হয়, তাহলে আপনি আরো> সেটিংস> বিজ্ঞপ্তি এ তা করতে পারেন। Alexa অ্যাপের মধ্যে।

লাল — নিঃশব্দ মাইক্রোফোন

লাল মানে বিপদ। এই ক্ষেত্রে, বিপদ হল আপনার মাইক্রোফোন নিঃশব্দ করা হয়েছে, এবং আলেক্সা—কথিতভাবে—আপনি যা বলছেন তা শুনতে পাচ্ছেন না।

আরো পড়ুন:অ্যামাজন আপনার অ্যালেক্সা রেকর্ডিংগুলি সংরক্ষণ করছে – সেগুলি কীভাবে মুছবেন তা এখানে রয়েছে

সমস্যাটি সমাধান করতে, আপনি আপনার ডিভাইসের নিঃশব্দ বোতাম টিপতে পারেন যাতে Amazon-এর eavesdropping AI কথোপকথনে ফিরে আসে।

স্পিনিং সায়ান — স্টার্টআপ

যখন সায়ান আলো ঘোরে, তখন আপনার প্রতিধ্বনি নিজেই জ্বলছে। বেশিরভাগ ক্ষেত্রে, প্রক্রিয়াটি সম্পূর্ণ হতে এক মিনিটের বেশি সময় নেওয়া উচিত নয়। যদি আপনার ইকো প্রত্যাশিত থেকে শুরু হতে বেশি সময় নেয়, তাহলে আপনার এটি বন্ধ করে আবার চালু করার চেষ্টা করা উচিত।

সবুজ — ইনকামিং বা সক্রিয় কল

একটি ইনকামিং কল আপনার ইকোর রিংটিকে সবুজ করে তোলে। তবে আপনার আতঙ্কিত হওয়ার দরকার নেই। আপনার ইকোর কল বৈশিষ্ট্যটি কনফিগার করতে, আপনাকে যোগাযোগ করুন আলতো চাপুন৷ Alexa অ্যাপের নিচের মেনু বারে।

এখান থেকে, আপনি একটি ফোন নম্বর লিখতে পারেন, পরিচিতি যোগ করতে পারেন এবং অন্য কোনো সেটআপ কাজ সম্পাদন করতে পারেন৷ একবার কনফিগার হয়ে গেলে, আপনার ইকো একটি হ্যান্ডস-ফ্রি কমিউনিকেশন ডিভাইস হয়ে ওঠে।

আরও পড়ুন:আলেক্সা এবং অ্যামাজন ইকো থেকে কীভাবে কাউকে কল করবেন

যদি সবুজ আলো ঘুরছে, তাহলে এর মানে আপনি একটি সক্রিয় কলে আছেন। বেশিরভাগ ক্ষেত্রে, আপনার এই সত্য সম্পর্কে ইতিমধ্যেই সচেতন হওয়া উচিত।

বেগুনি — বিরক্ত করবেন না

যখন আপনি বিরক্ত করবেন না সক্ষম করবেন, আপনি যখনই অনুরোধ করবেন তখন আপনার ডিভাইসটি বেগুনি ফ্ল্যাশ করে। আপনি যখন বহির্বিশ্বের ক্রমাগত কোলাহল থেকে বাঁচতে চান তখন বৈশিষ্ট্যটি বিজ্ঞপ্তি, বার্তা এবং কলগুলিকে ব্লক করে৷

আপনি ডিভাইস> ইকো এবং অ্যালেক্সা-এ বিরক্ত করবেন না সক্ষম বা অক্ষম করতে পারেন আলেক্সা অ্যাপের মধ্যে। এখান থেকে, আপনাকে আপনার ডিভাইসের নাম আলতো চাপতে হবে এবং বিরক্ত করবেন না সনাক্ত করতে হবে সেটিং, যা আপনি তারপর চালু বা বন্ধ করতে পারেন।

নীলের উপর সায়ান — সে শুনছে

যদি আপনি দেখতে পান একটি সায়ান—সেটা যাই হোক না কেন—একটি নীল আংটিতে জ্বলজ্বল করছে, আপনি যা বলছেন তা দেখতে হবে কারণ আলেক্সা শুনছে। টেকনিক্যালি, তার ডিজিটাল কান সবসময় খোলা থাকে কিন্তু যখন সে তার নাম শোনে, সে অতিরিক্ত মনোযোগ দিয়ে শোনে।

একবার আলেক্সা আপনার আদেশ স্বীকার করে নিলে, আলোর রিং জ্বলে উঠবে এবং আপনার এআই সহকারী কাজ করতে পারবে।

সাদা — ভলিউম

যখন আপনি আপনার ইকোতে ভলিউম সামঞ্জস্য করেন, তখন একটি সাদা আলো বর্তমান স্তর নির্দেশ করে। যাইহোক, যদি আলো ঘুরছে, Alexa গার্ড সক্রিয় এবং দূরে মোডে আছে। আপনি আরো> সেটিংস> গার্ড-এ আপনার গার্ড সেটিংস পরিচালনা করতে পারেন .

ইকো লাইট গুরুত্বপূর্ণ তথ্য যোগাযোগ করে

আপনার ইকো বিভিন্ন উপায়ে যোগাযোগ করতে পারে। সাধারণত, আলেক্সা কথা বলে এবং ডিভাইসটি লাইট করে।

একবার আপনি প্রতিটি সংকেতের অর্থ কী তা বুঝতে পেরেছেন, আপনি আপনার, আপনার এআই সহকারী এবং তিনি বর্তমানে যে জাহাজে বাস করছেন তার মধ্যে যোগাযোগের স্পষ্ট লাইন খুলতে পারেন৷

যোগাযোগের ক্ষেত্রে আপনার ইকোর বেশিরভাগ প্রচেষ্টা তুলনামূলকভাবে ক্ষতিকারক নয় - মৃত্যুর নীল আংটি ব্যতীত। এটা খারাপ।

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • ভিন্ন অ্যামাজন ইকো ডিভাইসে মিউজিক সরাতে অ্যালেক্সা কীভাবে ব্যবহার করবেন
  • কীভাবে অ্যামাজন অ্যালেক্সা ভয়েস কেনাকাটা অক্ষম করবেন
  • Alexa ব্যবহার করার জন্য আপনার কি একটি Amazon অ্যাকাউন্ট দরকার?
  • আপনার দরজায় আসা ছুটির উপহারগুলিকে অস্পষ্ট করা থেকে আলেক্সাকে কীভাবে থামানো যায়

শুধু একটি সতর্কতা, আপনি যদি আমাদের লিঙ্কগুলির মাধ্যমে কিছু কিনে থাকেন তবে আমরা বিক্রয়ের একটি ছোট অংশ পেতে পারি। আমরা এখানে লাইট জ্বালিয়ে রাখার একটি উপায়। আরো জন্য এখানে ক্লিক করুন.


  1. স্ন্যাপচ্যাটে সংখ্যার অর্থ কী?

  2. ঘড়ির সাথে অ্যামাজন ইকো ডট কীভাবে সেট আপ করবেন

  3. এইচডিআর প্রভাব ব্যবহার করে কীভাবে আপনার ছবির রঙ পরিবর্তন করবেন

  4. আপনার আইফোনে অ্যালেক্সা কীভাবে পরিচালনা করবেন?