কম্পিউটার

2019 সালের 5টি সেরা 4K গেমিং টিভি

2019 সালের 5টি সেরা 4K গেমিং টিভি

Xbox One X এবং Sony PlayStation 4 Pro-এর সাম্প্রতিক প্রকাশের সাথে, এটি বলা নিরাপদ যে আমরা অবশেষে 4K গেমিংয়ের একটি নতুন যুগে প্রবেশ করেছি। আসল PS4 1080p গেম খেলতে দুর্দান্ত ছিল, 4k প্লেব্যাক শুধুমাত্র ফটো এবং ভিডিওর জন্য সংরক্ষিত, গেম নয়। কিন্তু নতুন PS4 Pro এবং Xbox One X উন্নত হার্ডওয়্যার এবং সুবিন্যস্ত রেন্ডারিং সহ আসে যা আপনাকে তাদের উচ্চ-রেজোলিউশন 4K স্প্লেন্ডারে আপনার পছন্দের গেমগুলি খেলতে দেয়৷

যাইহোক, এই ধরনের উচ্চ রেজোলিউশনে গেমিং উপভোগ করার জন্য, আপনার একটি ভাল 4K টিভি দরকার যা গেমিংয়ের জন্য অপ্টিমাইজ করা হয়েছে। সেরা 4K গেমিং টিভিগুলি আকর্ষণীয় বৈশিষ্ট্যগুলি অফার করে যেমন প্রায় 20ms এর কম ইনপুট ল্যাগ (যত কম তত ভাল), পরিবর্তনশীল রিফ্রেশ রেট, HDR এবং অন্যদের মধ্যে দুর্দান্ত দেখার কোণ। নিম্নলিখিত পাঁচটি সেরা 4K গেমিং টিভি রয়েছে যা আপনি আজ বাজারে পাবেন।

1. LG OLED 65E8

অর্থের সমস্যা না হলে, LG OLED 65E8 হল সেরা গেমিং টিভি যা আপনি কিনতে পারেন৷ ডিজাইন থেকে কালার রিপ্রোডাকশন থেকে শুরু করে গ্রাউন্ডব্রেকিং গেমিং ফিচার, 65E8 2019 সালের সেরা গেমিং টিভি হওয়ার জন্য একটি শক্তিশালী কেস তৈরি করে।

2019 সালের 5টি সেরা 4K গেমিং টিভি

এই আল্ট্রা স্লিম টিভিটি একটি আল্ট্রা স্কিনি স্ট্যান্ডের সাথে আসে যা এমনভাবে ডিজাইন করা হয়েছে যে এটি ছবিটিকে এমনভাবে দেখায় যেন এটি মধ্য-হাওয়ায় ভাসছে। গড অফ ওয়ার এর মতো অ্যাকশন-অ্যাডভেঞ্চার গেম খেলার সময় এই ডিজাইনটি আপনার জন্য নিমগ্ন হওয়া সহজ করে তোলে।

অন্য যে কোনো OLED টিভির মতো, 65E8 নিখুঁত কালো এবং সমৃদ্ধ রঙের গর্ব করে যা অন্ধকার দৃশ্যে শুটিং করার সময় সুন্দরভাবে মূল্য দেয়। এবং 21.4 ms এর একটি ইনপুট ল্যাগ সহ, এই টিভিটি দেখতে যেমন ঠিক তেমনই পারফর্ম করে৷

আরেকটি দুর্দান্ত গেমিং বৈশিষ্ট্য যা OLED65E8 কে একটি ব্যতিক্রমী গেমিং টিভি করে তোলে তা হল এটি 120fps গেমিং এবং সম্পূর্ণ 4:4:4 রঙ পরিচালনার জন্য সমর্থন। এছাড়াও, এটি সেরা ছবির মানের জন্য HDR এবং উচ্চ অডিও রেন্ডারিংয়ের জন্য Dolby Atmos-এর সমর্থন সহ আসে। নেতিবাচক দিক থেকে, OLED65E8-এর দাম $3,499-এর চোখে জল আনা।

2. Samsung Q9FN

যদিও OLED টিভিগুলি চিত্তাকর্ষক, তারা বার্ন-ইন এবং ইমেজ ধরে রাখার সমস্যা প্রবণ। তারা তাদের LED প্রতিপক্ষের তুলনায় আরো ব্যয়বহুল হতে থাকে। আপনি যদি OLED পথে যেতে না চান, Samsung এর QLED হল আপনার সেরা বিকল্প৷ তাদের ফ্ল্যাগশিপ মডেল, Samsung Q9FN HDR কন্টেন্টে 1,700 nits এর অবিশ্বাস্যভাবে হাই-পিক উজ্জ্বলতার গর্ব করে।

2019 সালের 5টি সেরা 4K গেমিং টিভি

Q9FN প্রায় 20,000:1 এর উচ্চ বৈসাদৃশ্য অনুপাত তৈরি করতেও পরিচালনা করে তার স্থানীয় ডিমিং বৈশিষ্ট্যের জন্য ধন্যবাদ। এবং 22ms এর একটি ইনপুট ল্যাগ সহ, Q9FN দ্রুত অ্যাকশন গেম খেলার সময়ও চিত্তাকর্ষক প্রতিক্রিয়া সময় প্রদান করে। এবং সবচেয়ে ভালো দিক, এতে বার্ন-ইন হওয়ার ঝুঁকি নেই।

উপরন্তু, Q9FN-এ FreeSyn সমর্থন, একটি LCD সিঙ্ক টেক যা তোতলামি এবং ছিঁড়ে যাওয়া কমাতে একটি গতিশীল রিফ্রেশ রেট সমর্থন করে। খারাপ দিক থেকে, 65-ইঞ্চি মডেলের জন্য $2,596-এ, Samsung Q9FN ব্যয়বহুল। এটিতে মাঝারি ভিউয়িং অ্যাঙ্গেলও রয়েছে, যা সমস্ত LED টিভি থেকে প্রত্যাশিত৷

3. Sony Bravia A8F OLED

Sony OLED A8F হল 2017 থেকে A1E-এর একটি আপডেট৷ যদিও A8F শুধুমাত্র ক্রমবর্ধমান আপডেটগুলি যোগ করে, তবে A1E একটি শক্তি হিসাবে গণ্য করা যেতে পারে, এমনকি 2017-এর সেরা LG OLED টিভিগুলিও এটিকে ছাড়িয়ে যেতে পারেনি৷ A8F ক্ষুদ্র নকশা পরিবর্তন এবং সফ্টওয়্যার আপডেটের সাথে এই উত্তরাধিকার অব্যাহত রাখে।

2019 সালের 5টি সেরা 4K গেমিং টিভি

আপনি যদি Netflix-এ যতটা সময় ব্যয় করেন যতটা গেমিং করেন, আপনি জেনে খুশি হবেন যে Sony OLED A8F উভয় জগতের সেরা অফার করে। সর্বশক্তিমান 4K HDR প্রসেসর X1™ এক্সট্রিম ইঞ্জিন দ্বারা চালিত, Sony A8F মন ছুঁয়ে যাওয়া ছবি তৈরি করে যা আপনার নিমজ্জন স্তরকে বাড়িয়ে তুলবে।

X1 Extreme নিখুঁত কালো এবং অভূতপূর্ব বৈপরীত্য তৈরি করতে আট মিলিয়নেরও বেশি স্ব-আলোকিত পিক্সেল ব্যবহার করে যা প্রতিটি গেমিং বা সিনেমার জাঙ্কি স্বপ্ন দেখে। যতদূর গেমিং সম্পর্কিত, Sony A8F একটি ডেডিকেটেড গেমিং মোডের সাথে আসে যা লেটেন্সি কমাতে বেশিরভাগ প্রক্রিয়াকরণ বন্ধ করে দেয়।

A8F-এ একটি থিয়েটারের মতো সাউন্ড কোয়ালিটিও রয়েছে যা সেই অ্যাকশন-প্যাকড শুটিং গেমগুলি খেলার জন্য দুর্দান্ত। যাইহোক, 30ms ইনপুট ল্যাগ তেমন চিত্তাকর্ষক নয়। এছাড়াও, 65-ইঞ্চি মডেলের জন্য $3,045 মূল্যে, Sony A8F গড় গ্রাহকদের জন্য নয়৷

4. LG OLED B8

আপনি যদি সেই OLED গেমিং অভিজ্ঞতায় থাকেন এবং ব্যাঙ্ক ভাঙতে না চান, তাহলে LG OLED B8 একটি চমৎকার বাছাই। OLED E8-এর মতোই, OLED B8-এ 21ms এর কম ইনপুট ল্যাগ রয়েছে যা এটিকে উচ্চ প্রতিক্রিয়ার হার দেয়। এর ফলে দ্রুত অ্যাকশন গেমগুলিতে প্রায় কোনও মোশন ব্লার হয় না।

2019 সালের 5টি সেরা 4K গেমিং টিভি

B8 গভীর কালি কালো এবং সমৃদ্ধ রঙ তৈরি করতে সক্ষম যা গেমিংয়ের জন্য আদর্শ, OLED বংশধারাকে আরও স্থায়ী করে। উপরন্তু, B8 HDR ভিডিও সমর্থন করে এবং 4টি HDMI এবং 3টি USB পোর্ট সহ অনেকগুলি সংযোগ বিকল্প অফার করে৷ $1,400 থেকে শুরু করে (55-ইঞ্চি মডেলের জন্য), B8 সাশ্রয়ী।

5. Vizio P55-F1

যদি ইনপুট ল্যাগ আপনার সবচেয়ে শক্তিশালী বিবেচনা হয়, তাহলে Vizio P55-F1 আপনার সেরা বিকল্প। 15ms এর একটি ইনপুট ল্যাগ সহ, Vizio P55-F1 এই বিভাগে 2018 সালের সেরা OLED টিভিগুলিকেও হার মানায়৷ সমস্ত Vizio P সিরিজের টিভি একটি ডেডিকেটেড HDMI পোর্ট (HDMI 5) ব্যবহার করে এমন অবিশ্বাস্য ইনপুট ল্যাগ অর্জন করে যা "গেম লো লেটেন্সি সক্ষম।"

2019 সালের 5টি সেরা 4K গেমিং টিভি

HDMI 5 ইনপুট Vizio-এর গেমিং মোড হিসাবে কাজ করে। Vizio P55-F1-এ একটি OLED প্যানেল নেই, তবে এটি উজ্জ্বল এবং অন্ধকার উভয় ঘরেই একটি বিরামহীন গেমিং অভিজ্ঞতা প্রদান করে। এবং 55-ইঞ্চি মডেলের জন্য $799 মূল্যে, P55-F1 হল বাজারে সবচেয়ে সাশ্রয়ী মূল্যের 4K গেমিং টিভিগুলির মধ্যে একটি৷ নেতিবাচক দিক থেকে, HDMI 5 পোর্টে HDR-এর জন্য সমর্থন নেই, তাই আপনি HDMI 5-এ 4K SDR সামগ্রীতে সীমাবদ্ধ থাকবেন।

র্যাপিং আপ

4K এবং HDR গেমিং সমর্থন করার দাবি করে এমন 4K টিভিতে প্লাবিত একটি বাজারে, সমস্ত প্রয়োজনীয় 4K গেমিং মেট্রিক্স পূরণ করে এমন সেরা 4K গেমিং টিভি খুঁজে পাওয়া কঠিন। LG OLED 65E8 হল 2019 সালের সেরা গেমিং টিভির জন্য আমাদের পছন্দ।

কিন্তু আপনি যদি কম বাজেটে থাকেন, তাহলে আমরা আপনাকে Vizio P সিরিজ কেনার পরামর্শ দিচ্ছি যেটি ছবির গুণমানে বেশি ত্যাগ না করে প্রায় একই বৈশিষ্ট্যগুলি অফার করে৷


  1. 2019 সালের সেরা ওয়্যারলেস মেকানিক্যাল কীবোর্ডের 5টি

  2. লিনাক্সের জন্য সেরা গেমিং মাউসের 5টি

  3. 5টি সেরা ক্লাউড গেমিং পরিষেবা

  4. 2019 এর জন্য সেরা ডোমেন নাম নিবন্ধক