কম্পিউটার

কিভাবে সঠিক আইপ্যাড স্টোরেজ সাইজ নির্বাচন করবেন

কিভাবে সঠিক আইপ্যাড স্টোরেজ সাইজ নির্বাচন করবেন

আপনি যখন নিজের জন্য বা উপহার হিসাবে একটি নতুন আইপ্যাড কেনার কথা বিবেচনা করছেন, তখন সঠিক পরিমাণ সঞ্চয়স্থান নির্বাচন করা একটি বড় সিদ্ধান্ত। সৌভাগ্যক্রমে, 16GB আইপ্যাড (এবং আইফোন) এর দিনগুলি আমাদের অনেক পিছনে রয়েছে। আপনি আইপ্যাড মিনি, আইপ্যাড, আইপ্যাড এয়ার বা আইপ্যাড প্রো দিয়ে যাচ্ছেন না কেন, ভবিষ্যতে আপনার কতটা স্টোরেজ প্রয়োজন তা নির্ধারণ করা সবসময় সহজ নয়। আপনি ব্যবহার করতে পারেন তার চেয়ে বেশি কেনার প্রলোভন শক্তিশালী, কিন্তু সম্ভাব্য অতিরিক্ত খরচের মূল্য নয়। তাতে বলা হয়েছে, অ্যাপ এবং গেম আকারে বড় হচ্ছে এবং স্ট্রিমিং ভিডিও অ্যাপ ডাউনলোডযোগ্য সামগ্রী অফার করে, স্টোরেজ আগের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ।

ছোট হয়ে যান এবং সংরক্ষণ করুন

অ্যাপলের "এন্ট্রি-লেভেল" আইপ্যাড (আইপ্যাড 10.2-ইঞ্চি) লাইনআপ 32GB সাইজিং দিয়ে শুরু হয় এবং বেশিরভাগ লোকের জন্য, এটি সম্ভবত যথেষ্ট ভালো। প্রথম জিনিস প্রথম, আপনি এখন একটি আইপ্যাড আছে? যদি তাই হয়, তাহলে আপনার চেক করা উচিত এবং আপনি বর্তমানে কতটা স্টোরেজ ব্যবহার করছেন তা দেখতে হবে। সেটিংস নির্বাচন করুন, সাধারণ এবং তারপরে আইপ্যাড স্টোরেজ এ ক্লিক করুন। এই সংখ্যাটি আপনাকে দেখায় যে আপনি কতটা স্টোরেজ ব্যবহার করছেন। আপনি যদি একটি আইপ্যাড কেনার কথা ভাবছেন এবং শুধুমাত্র একটি আইফোন থাকে তবে একই পদ্ধতি প্রযোজ্য। এটি আপনার চাহিদা বোঝার সর্বোত্তম প্রথম ধাপ।

কিভাবে সঠিক আইপ্যাড স্টোরেজ সাইজ নির্বাচন করবেন

একবার আপনি আপনার বর্তমান মেমরির স্থিতি শনাক্ত করলে, আপনি জানতে পারবেন যে আপনি নীচে উল্লিখিত বৃহত্তর স্টোরেজ বিকল্পগুলিতে এড়িয়ে যেতে পারেন বা পড়া চালিয়ে যেতে পারেন। 32GB এবং সম্ভবত 64GB iPads নিখুঁত হতে পারে। ভাল খবর হল যে এই আকারগুলি এখনও অনেকগুলি অ্যাপ, গেম, সঙ্গীত, ফটো এবং আরও অনেক কিছু ধরে রাখতে পারে৷ আপনি মাইক্রোসফ্ট অফিস স্যুট অ্যাপ বা Pixelmator এর মতো ড্রয়িং টুল ডাউনলোড করার জন্য প্রচুর জায়গা পাবেন।

যখন সিনেমার কথা আসে, তখন এটা জেনে রাখা ভালো যে অ্যাপ স্টোর বা Netflix থেকে ডাউনলোড করা দ্রুত জায়গা বাড়াতে পারে। বিবেচনা করুন যে একটি 4K মুভি সাধারণত প্রতি ফিল্ম 4 থেকে 5GB এর মধ্যে হয় যেখানে 1080p সম্ভবত 1GB এর কাছাকাছি। 4K চলচ্চিত্রের ক্ষেত্রে, একটি 32GB আইপ্যাড সম্ভবত সেরা সমাধান নয়। আপনি যদি অনেকগুলি ফিল্ম ডাউনলোড করার বা আপনার আইফোনে ক্যাপচার করা 4K ভিডিও সম্পাদনা করার পরিকল্পনা না করে থাকেন তবে 32 এবং 64GB বিকল্পগুলি দুর্দান্ত পছন্দ৷

বড় যান বা বাড়িতে যান

আইপ্যাডের বেস প্রাইস থেকে প্রায় $100 বেশি থেকে শুরু করে, 128GB বা 256GB সাইজের আইপ্যাডগুলি এখনও একটি দুর্দান্ত চুক্তি৷ আপনি শুধুমাত্র $100 এর জন্য আপনার সঞ্চয়স্থান দ্বিগুণ বা চারগুণ করতে পারেন তা বিবেচনা করে কারো জন্য এটি একটি সহজ সিদ্ধান্ত হতে পারে।

কোন প্রশ্ন নেই যে আইপ্যাড ক্রেতারা যারা প্রচুর গেম ডাউনলোড করতে চান বা তাদের সম্পূর্ণ ফটো সংগ্রহ সঞ্চয় করতে চান তাদের বড় আকারের জন্য বেছে নেওয়া উচিত। সম্ভবত আপনি আপনার আইপ্যাডে ভিডিও সম্পাদনা করতে চান (এবং এটি এখানে দুর্দান্ত), তাহলে আপনারও বড় আকারের জন্য বেছে নেওয়া উচিত।

আজকের অ্যাপ স্টোরে, অ্যাপগুলি কেবল বড় হচ্ছে এবং এটি এমন একটি প্রবণতা যা ধীর হওয়ার কোনো লক্ষণ দেখায় না। এটি মাত্র কয়েক বছর আগে যে 250MB এর উপরে গেমগুলি বিরল ছিল। বর্তমানে, GRID রেসিং-এর মতো অ্যাপের ক্ষেত্রে 1GB-এর বেশি গেমগুলি হল আদর্শ যা সম্ভাব্যভাবে 4GB বা তার বেশি গ্রহণ করে৷ আইটিউনস স্টোর থেকে আলাদিনের মতো মুভিগুলো এইচডি ফরম্যাটে 5.3GB।

কিভাবে সঠিক আইপ্যাড স্টোরেজ সাইজ নির্বাচন করবেন

ভ্রমণের সময় দেখার জন্য সিনেমা ডাউনলোড করতে ইচ্ছুক ভ্রমণকারীদের জন্যও একই কথা বলা যেতে পারে। পূর্বে উল্লিখিত হিসাবে, Netflix এবং অ্যাপ স্টোরে 4K মুভিগুলি প্রচুর এবং একটি একক মুভি ভাল জায়গা নিতে পারে। আপনি যদি একজন ভিডিওফাইল হন এবং সর্বশেষ চলচ্চিত্র বা গতকালের হিট দেখতে চান, তাহলে আইপ্যাড যত বড় হবে তত ভালো। এটি নিশ্চিত করে যে একটি চলচ্চিত্রের জন্য জায়গা তৈরি করতে আপনাকে আপনার আইপ্যাড থেকে অতিরিক্ত আইটেমগুলি মুছতে হবে না৷

আপনার মধ্যে পেশাদার আইপ্যাড ব্যবহারকারীদের জন্য, বিশেষ করে যারা গ্রাফিক্স-ভারী কাজ দেখছেন, আপনাকে আরও বড় আকার বিবেচনা করতে হবে। 11 এবং 12.9-ইঞ্চি আইপ্যাড প্রোগুলি 512GB বা 1TB-তে আসে! সহজভাবে বলা হয়েছে, এই আইপ্যাডের আকারগুলি তাদের জন্য যাদের লক্ষ্য আইপ্যাড প্রোকে একটি কাজের মেশিন বানানোর। অ্যাপ ডেভেলপমেন্ট যদি আপনার ভবিষ্যতে হয়, অথবা আপনি ইতিমধ্যেই এই ক্ষেত্রে থাকেন, তাহলে আইপ্যাড যত বড় হবে ততই ভালো। অগমেন্টেড রিয়েলিটি গেমগুলিতে কাজ করা বিকাশকারীরা বিশেষ করে স্থান ফুরিয়ে যাওয়ার ঝুঁকিতে থাকে৷

কিভাবে সঠিক আইপ্যাড স্টোরেজ সাইজ নির্বাচন করবেন

আমি এখনও জানি না

এটা ঠিক আছে যদি আপনি এখনও জানেন না যে আইপ্যাডের আকার আপনার জন্য সঠিক। কোন সঠিক উত্তর নেই। প্রায়শই এটি সামান্য পরীক্ষা এবং ত্রুটি। ভাল খবর হল বেশিরভাগ খুচরা বিক্রেতারা উদার 30-দিনের রিটার্ন পলিসি অফার করে যাতে আপনি দেখতে পারেন কোনটি আপনার প্রয়োজনের সাথে সবচেয়ে উপযুক্ত। আপনার ব্যবহারের পাশাপাশি কোন আকারের স্টোরেজ প্রয়োজন তা নির্ধারণ করার জন্য এটি প্রচুর সময়। আপনি যদি অনিশ্চিত হন, সর্বোত্তম সিদ্ধান্ত হল অতিরিক্ত $100 খরচ করা এবং ভবিষ্যতে সঞ্চয়স্থানের প্রাপ্যতা থাকা।

উপসংহার

সিদ্ধান্ত সিদ্ধান্ত! ভাল খবর হল প্রতিটি আইপ্যাডের অ্যাপ স্টোরে লক্ষ লক্ষ অ্যাপ, গেম এবং টুলগুলিতে অ্যাক্সেস রয়েছে। সুতরাং আপনি যে আকার চয়ন করুন না কেন, সেখানে প্রচুর মজা পাওয়া যায়। আপনার কি আইপ্যাড সাইজ আছে এবং আপনি কতটা ব্যবহার করছেন? নিচে শব্দ বন্ধ.


  1. কিভাবে ডান রিং ক্যামেরা চয়ন করুন

  2. কিভাবে সঠিক CPU কুলার নির্বাচন করবেন

  3. একটি স্মার্ট প্লাগ কী এবং কীভাবে সঠিকটি চয়ন করবেন

  4. WooCommerce বনাম BigCommerce:কিভাবে আপনার স্টোরের জন্য সঠিক প্ল্যাটফর্ম চয়ন করবেন