কম্পিউটার

ছোট হাতের গেমারদের জন্য সেরা PS4 কন্ট্রোলার বিকল্প

ছোট হাতের গেমারদের জন্য সেরা PS4 কন্ট্রোলার বিকল্প

PS4 এর জন্য ডুয়ালশক 4 বেশিরভাগ লোকের জন্য একটি দুর্দান্ত নিয়ামক। যাইহোক, এমন কিছু লোক আছে যারা কন্ট্রোলারটিকে ধরে রাখতে বিশ্রী মনে করেন, বিশেষ করে অল্পবয়সী গেমার এবং ছোট হাতের প্রাপ্তবয়স্করা। সৌভাগ্যবশত, বাজারে অনেক ছোট PS4 কন্ট্রোলার বিকল্প রয়েছে যাদের হাতে ছোট হাত রয়েছে যা ম্যারাথন গেমিং সেশনের সময় স্ট্রেন কমাতে সাহায্য করবে।

1. HORI PS4 মিনি

Hori Mini PS4 কন্ট্রোলার আপনার গড় গেমারের দিকে বাজারজাত করা হয় না। পরিবর্তে, এই কন্ট্রোলারটি শিশুদের লক্ষ্য করে। এই গেমারদের জন্য, Sony এর DualShock 4 কন্ট্রোলারটি আরামদায়কভাবে ধরে রাখার জন্য খুব বড়। সবচেয়ে বড় সমস্যাটি এনালগ স্টিক থেকে ফেস বোতামে যাওয়ার জন্য প্রয়োজনীয় ভ্রমণের পরিমাণ থেকে উদ্ভূত হয়। এই নির্ভুলতার অভাব প্রায়শই সাফল্য এবং ব্যর্থতার মধ্যে পার্থক্য করে এবং হতাশার উৎস হতে পারে।

ছোট হাতের গেমারদের জন্য সেরা PS4 কন্ট্রোলার বিকল্প

Hori Mini PS4 কন্ট্রোলার এই সমস্যাগুলি দূর করতে চায়। ফলস্বরূপ, Hori Mini DualShock 4 এর থেকে 40 শতাংশ ছোট, এটি ছোট হাতের লোকদের জন্য উপযুক্ত বিকল্প করে তুলেছে। বলা হচ্ছে, আপনাকে কয়েকটি আপস সহ্য করতে হবে। প্রথমত, হোরি মিনি একটি তারযুক্ত নিয়ামক। উপরন্তু, এটি ভাইব্রেশন মোটর এবং হেডফোন জ্যাক বাদ দেয়।

আপনি হালকা বার এবং জাইরোস্কোপকেও বিদায় জানাবেন। দুর্ভাগ্যবশত, এর মানে হল Hori Mini কিছু গেমের সাথে ব্যবহার করা যাবে না, বিশেষ করে PSVR শিরোনাম। অধিকন্তু, Hori Mini এর কোন টাচপ্যাড নেই। যাইহোক, কন্ট্রোলারে একটি বোতাম রয়েছে যা চাপলে অ্যানালগ স্টিকটিকে টাচপ্যাড হিসাবে কাজ করতে দেয়। Hori Mini কন্ট্রোলার হল তাদের জন্য একটি চমৎকার বিকল্প যাঁরা তীব্রভাবে নতুনভাবে ডিজাইন করা DualShock 4 বিকল্পে কিছু মনে করেন না।

2. @প্লে কমপ্যাক্ট

@Play-এর কমপ্যাক্ট কন্ট্রোলারে Hori Mini-এর তুলনায় আরও ঐতিহ্যবাহী ডিজাইন রয়েছে। এর নামের সাথে সত্য, কন্ট্রোলারটিতে অনেক বেশি কমপ্যাক্ট প্রোফাইল রয়েছে। @Play কমপ্যাক্ট ফেস বোতাম, ডি-প্যাড এবং টাচ প্যাডকে আরও শক্ত কনফিগারেশনে পুনরায় সংগঠিত করে। ফলস্বরূপ, @Play কমপ্যাক্ট কন্ট্রোলারের একটি উল্লেখযোগ্যভাবে ছোট বিল্ড রয়েছে। Hori Mini এর মত, @Play একটি তারযুক্ত নিয়ামক। বলা হচ্ছে, কর্ডটি প্রায় দশ ফুট লম্বা, যা বেশিরভাগ গেমারদের সেটআপের জন্য যথেষ্ট হওয়া উচিত।

ছোট হাতের গেমারদের জন্য সেরা PS4 কন্ট্রোলার বিকল্প

@Play কমপ্যাক্ট নিজেকে Hori Mini-এর পছন্দ থেকে আলাদা করে দিয়েছে ধন্যবাদ যে এটি DualShock 4-এর কিছু মূল বৈশিষ্ট্য ধরে রেখেছে। এটি ভাইব্রেশন ফিডব্যাক বজায় রাখে এবং একটি হেডফোন জ্যাকও অন্তর্ভুক্ত করে। মাল্টিপ্লেয়ার গেমের সময় অন্য খেলোয়াড়দের সাথে চ্যাট করতে চান এমন খেলোয়াড়দের জন্য এটি কার্যকর। যাইহোক, Hori Mini-এর মতো, @Play কমপ্যাক্ট মোশন সেন্সর এবং লাইট বারকে ছিন্ন করে দেয়, যার অর্থ আপনি PS4 লাইব্রেরিতে কিছু শিরোনাম খেলতে পারবেন না।

বলা হচ্ছে, @Play কমপ্যাক্ট একটি ছোট কন্ট্রোলার খুঁজছেন এমন গেমারদের জন্য একটি দুর্দান্ত বিকল্প যা DualShock 4 থেকে খুব বেশি দূরে সরে যায় না। কৌতূহলজনকভাবে, এই লেখার সময়, @Play কমপ্যাক্ট PS4 কন্ট্রোলারটি কেবলমাত্র বলে মনে হচ্ছে। নির্দিষ্ট অঞ্চলে উপলব্ধ। আপনার সেরা বাজি হল একজন eBay খুচরা বিক্রেতার কাছ থেকে @Play কমপ্যাক্ট নেওয়া।

3. Nacon তারযুক্ত কমপ্যাক্ট

আপনি যদি এমন একটি নিয়ামকের পরে থাকেন যা চাকাটি পুনরায় উদ্ভাবনের চেষ্টা না করে, তাহলে Nacon Wired কমপ্যাক্ট কন্ট্রোলারটি দেখতে মূল্যবান। Nacon তারযুক্ত কমপ্যাক্ট কন্ট্রোলার ছোট হ্যান্ডলগুলি এবং একটি ছোট সামগ্রিক প্রোফাইল সহ একটি চঙ্কিয়ার বডি স্টাইল গ্রহণ করে। উপরন্তু, ডুয়ালশক 4-এর তুলনায় ফেস বোতাম, টাচ প্যাড এবং ডি-প্যাড সবই বড়। উপরন্তু, অ্যানালগ স্টিকগুলিকে একসাথে রাখা হয়েছে। সামগ্রিকভাবে, এটি ছোট হাতের গেমারদের যখন তাদের প্রয়োজন তখন তাদের প্রয়োজনীয় বোতামগুলিতে পৌঁছানো অনেক সহজ করে তোলে।

ছোট হাতের গেমারদের জন্য সেরা PS4 কন্ট্রোলার বিকল্প

দুর্ভাগ্যবশত, এই তালিকার সমস্ত কন্ট্রোলারের মতো, Nacon তারযুক্ত কমপ্যাক্ট কন্ট্রোলার আপনাকে কিছু ত্যাগ স্বীকার করতে বলে। নাম অনুসারে, Nacon তারযুক্ত কমপ্যাক্ট কন্ট্রোলার ওয়্যারলেস নয়। এর মানে হল আপনি আপনার PS4 কনসোলে 10-ফুট (3 মিটার) বিচ্ছিন্নযোগ্য USB-C তারের সাথে সংযুক্ত থাকবেন। কন্ট্রোলারটি DualShock 4-এর অন্তর্নির্মিত স্পিকার এবং লাইট বারকেও ফেলে দেয়, মানে আপনি VR গেম খেলতে পারবেন না যা ট্র্যাকিংয়ের জন্য লাইট বারের উপর নির্ভর করে।

অবশেষে, SIXAXIS গতি নিয়ন্ত্রণগুলিও বাদ দেওয়া হয়েছে। যাইহোক, Nacon কমপ্যাক্ট ভাইব্রেশন ফিডব্যাক এবং একটি হেডফোন জ্যাক ধরে রাখে। সামগ্রিকভাবে, ন্যাকন ওয়্যার্ড কমপ্যাক্ট শুধুমাত্র যারা আরও কমপ্যাক্ট PS4 কন্ট্রোলার খুঁজছেন তাদের জন্যই একটি দুর্দান্ত বিকল্প নয় বরং যারা তাদের পিসিতেও কাজ করে এমন কিছু চান তাদের জন্যও।

4. হোরি ওয়্যারলেস কন্ট্রোলার লাইট

দুর্ভাগ্যবশত, এই তালিকার সমস্ত কমপ্যাক্ট PS4 কন্ট্রোলার তারযুক্ত। এটি সম্ভবত এই সত্যের সাথে সম্পর্কযুক্ত যে অনেক কমপ্যাক্ট কন্ট্রোলারকে ডুয়ালশক 4-এর সস্তা বিকল্প হিসাবেও বাজারজাত করা হয়েছে। ভাগ্যক্রমে, হোরি স্বীকার করেছে যে অনেক গেমার কর্ড পছন্দ করেন না এবং তাদের সুপ্রসিদ্ধ Hori Mini কন্ট্রোলারের একটি ওয়্যারলেস সংস্করণ তৈরি করেছেন। .

হোরি ওয়্যারলেস কন্ট্রোলার লাইট ব্লুটুথ কানেক্টিভিটির সাথে এর তারযুক্ত প্রতিরূপের মতো একই ফর্ম ফ্যাক্টর বৈশিষ্ট্যযুক্ত। Hori Mini-এর মতো Hori ওয়ারলেস কন্ট্রোলার লাইটে ভাইব্রেশন, মোশন সেন্সর, একটি হেডফোন জ্যাক বা অন্তর্নির্মিত স্পিকার অন্তর্ভুক্ত নেই। একটি হালকা বার আছে; যাইহোক, এটি শুধুমাত্র কন্ট্রোলারের চার্জিং স্ট্যাটাস নির্দেশ করে, অর্থাৎ আপনি এই কন্ট্রোলারের সাথে কোনো PSVR শিরোনাম খেলবেন না।

ছোট হাতের গেমারদের জন্য সেরা PS4 কন্ট্রোলার বিকল্প

হোরি ওয়্যারলেস কন্ট্রোলার লাইট তাদের জন্য একটি চমত্কার বিকল্প যারা 2020 সালে একটি তারযুক্ত কন্ট্রোলার ব্যবহার করার কথা কল্পনাও করতে পারেন না। বলা হচ্ছে, এর একটি বড় খারাপ দিক রয়েছে:এটি জাপানের বাইরে উপলব্ধ নয়। এই লেখার সময়, হোরি অন্য অঞ্চলে ওয়্যারলেস কন্ট্রোলার লাইট রিলিজ করার পরিকল্পনা করছে কিনা তা স্পষ্ট নয়। যাইহোক, আপনি Amazon জাপান এবং অন্যান্য এশীয় খুচরা বিক্রেতার মাধ্যমে কন্ট্রোলার আমদানি করতে পারেন।

যদি এই ছোট PS4 কন্ট্রোলার বিকল্পগুলির কোনওটিই বিলের সাথে খাপ খায় না, তাহলে আরও বিকল্পের জন্য পাঁচটি সেরা তৃতীয় পক্ষের PS4 কন্ট্রোলারগুলি পরীক্ষা করে দেখতে ভুলবেন না। আপনি একটি কমপ্যাক্ট PS4 কন্ট্রোলার ব্যবহার করেন? অন্য কমপ্যাক্ট PS4 কন্ট্রোলার আছে যা আমরা মিস করেছি? কমেন্টে আমাদের জানান।


  1. Windows 10 এর জন্য ৩টি সেরা অপক্র্যাক বিকল্প

  2. Windows 10 এর জন্য ম্যাজিকডিস্কের সেরা বিকল্প

  3. গেমারদের জন্য সেরা লাইভ স্ট্রিমিং সফটওয়্যার

  4. 2022 সালে পিসির জন্য 10 সেরা স্কাইপ বিকল্প