কম্পিউটার

অ্যাপল ওয়াচে আপনার চাল, ব্যায়াম এবং স্ট্যান্ড গোলগুলি কীভাবে পরিবর্তন করবেন

অ্যাপল ওয়াচে আপনার চাল, ব্যায়াম এবং স্ট্যান্ড গোলগুলি কীভাবে পরিবর্তন করবেন

আপনার সারা দিন চলাফেরা করার জন্য আপনাকে অনুপ্রাণিত করার উপায় হিসাবে, আপনার Apple ওয়াচ সব ধরনের মেট্রিক্স রাখে। আরও স্পষ্টভাবে, তিনটি মূল ধরণের ডেটা:সরানো, ব্যায়াম এবং স্ট্যান্ড গোল। এটি প্রতিটি অ্যাপল ওয়াচের মূল বৈশিষ্ট্য, যা এখন আপনার প্রয়োজন এবং ফিটনেস স্তরের উপর ভিত্তি করে সামঞ্জস্য করা যেতে পারে। আসুন আপনার অ্যাপল ওয়াচে আপনার চাল, ব্যায়াম এবং স্ট্যান্ড লক্ষ্যগুলি কীভাবে পরিবর্তন করবেন সে সম্পর্কে কথা বলি।

যেকোন অ্যাপল ওয়াচের কার্যকলাপের লক্ষ্য পরিবর্তন করা কি সম্ভব?

আপনার চাল, ব্যায়াম, এবং স্ট্যান্ড লক্ষ্য পরিবর্তন করার ক্ষমতা হল একটি সাম্প্রতিক-প্রবর্তিত বৈশিষ্ট্য। অন্য কথায়, আপনার Apple Watch অবশ্যই watchOS 7 চালাতে হবে। দুঃখের বিষয়, আগের watchOS-এ এই বিকল্প নেই, তাই আপনার ভাগ্যের বাইরে।

একটি অনুস্মারক হিসাবে, ঘড়ি OS 7 এর জন্য একটি iPhone 6s বা তার পরে iOS 14 ইনস্টল করা প্রয়োজন৷ এছাড়াও, সর্বশেষ watchOS সংস্করণটি অ্যাপল ওয়াচ সিরিজ 3 এবং নতুনটির জন্য উপলব্ধ (এবং হ্যাঁ, এর মধ্যে সম্প্রতি চালু হওয়া Apple Watch SEও রয়েছে)।

অ্যাপল ওয়াচে আপনার চাল, ব্যায়াম এবং স্ট্যান্ড গোল কিভাবে পরিবর্তন করবেন

মনে রাখবেন যে কার্যকলাপের লক্ষ্যগুলি সামঞ্জস্য করা শুধুমাত্র আপনার Apple Watch এ করা যেতে পারে৷ অন্য কথায়, আপনার আইফোন এই একই কার্যকারিতা অফার করে না। আপনাকে যা করতে হবে তা এখানে।

1. প্রধান মেনু অ্যাক্সেস করতে এবং কার্যকলাপ অ্যাপ্লিকেশন সনাক্ত করতে ডিজিটাল ক্রাউন বোতাম টিপুন৷ এর আইকনটি দেখতে তিনটি রঙের আংটির মতো। এটি চালু করতে কার্যকলাপ অ্যাপের আইকনে আলতো চাপুন।

অ্যাপল ওয়াচে আপনার চাল, ব্যায়াম এবং স্ট্যান্ড গোলগুলি কীভাবে পরিবর্তন করবেন

2. এই মুহুর্তে আপনি তিনটি বড় রঙের রিং দেখতে পাবেন, যা আপনার চলাফেরা, ব্যায়াম এবং স্ট্যান্ড লক্ষ্যগুলির অগ্রগতি নির্দেশ করে। আপনি আপনার আঙুল বা ডিজিটাল ক্রাউন ব্যবহার করে নিচের দিকে স্ক্রোল করতে পারেন। তারপরে, "লক্ষ্য পরিবর্তন করুন।"

এ আলতো চাপুন অ্যাপল ওয়াচে আপনার চাল, ব্যায়াম এবং স্ট্যান্ড গোলগুলি কীভাবে পরিবর্তন করবেন

3. আপনার অ্যাপল ওয়াচ এখন আপনাকে আপনার সরানোর লক্ষ্য সামঞ্জস্য করতে বলবে (ক্যালোরিতে গণনা করা হয়)। সামঞ্জস্য করতে আপনি ডিজিটাল ক্রাউন বা প্লাস এবং বিয়োগ বোতাম ব্যবহার করতে পারেন। আপনার নির্বাচনের সাথে খুশি হয়ে গেলে, পরবর্তী আলতো চাপুন৷

4. আপনার ব্যায়ামের লক্ষ্য সামঞ্জস্য করতে (মিনিটের মধ্যে গণনা করা হয়), পূর্বে সেট করা মান পরিবর্তন করতে ডিজিটাল ক্রাউন বা বিয়োগ এবং প্লাস বোতামগুলি আবার ব্যবহার করুন। হয়ে গেলে পরবর্তীতে ট্যাপ করুন।

অ্যাপল ওয়াচে আপনার চাল, ব্যায়াম এবং স্ট্যান্ড গোলগুলি কীভাবে পরিবর্তন করবেন

5. অবশেষে, আপনি আপনার স্ট্যান্ড লক্ষ্যও পরিবর্তন করতে পারবেন (ঘন্টার মধ্যে গণনা করা হয়)। একবার আপনি নতুন মান নিয়ে খুশি হলে, ঠিক আছে ট্যাপ করুন এবং আপনি কার্যকলাপ অ্যাপে ফিরে আসবেন। এটাই!

অতিরিক্ত টিপ - অ্যাপল ওয়াচে আপনার কার্যকলাপের অগ্রগতি দেখুন

আপনি নিশ্চিত করতে চাইবেন যে আপনার অ্যাপল ওয়াচ আপনার নতুন পদক্ষেপ, অনুশীলন এবং স্ট্যান্ড লক্ষ্যগুলি গ্রহণ করেছে। আসুন নতুন সেট করা মানগুলি পরীক্ষা করি এবং সারাদিনের আপনার কার্যকলাপের অগ্রগতির উপর নজর রাখি।

1. আপনার অ্যাপল ওয়াচে অ্যাক্টিভিটি অ্যাপ খুলুন। আপনি তিনটি বড় বৃত্তের নীচে একটি অংশ দেখতে না পাওয়া পর্যন্ত একটু নিচে স্ক্রোল করুন। এখানে আপনি আপনার কার্যকলাপের তিনটি লক্ষ্যই তাদের সংখ্যাসূচক মানগুলিতে দেখতে পাবেন।

2. এখানে কোন সংখ্যাগুলি প্রদর্শিত হয়েছে সেদিকে মনোযোগ দিতে ভুলবেন না। আপনার অ্যাপল ওয়াচের আপনার নতুন-নির্ধারিত লক্ষ্যগুলির সাথে সর্বশেষ উপলব্ধ ডেটার তুলনা করা উচিত, তারপরে আপনার প্রতিটি লক্ষ্যের জন্য সম্পূর্ণ হওয়ার শতাংশ।

অ্যাপল ওয়াচে আপনার চাল, ব্যায়াম এবং স্ট্যান্ড গোলগুলি কীভাবে পরিবর্তন করবেন

3. আপনি যদি একটু বেশি নিচে স্ক্রোল করেন, আপনি আপনার দৈনন্দিন কার্যকলাপের অগ্রগতির একটি গ্রাফ-ভিত্তিক উপস্থাপনা দেখতে পাবেন। তিনটি গ্রাফ থাকবে - আপনার চালনা, ব্যায়াম এবং স্ট্যান্ড লক্ষ্যগুলির জন্য, যাতে আপনি এক নজরে আপনার দিন দেখতে পারেন।

আরও একটি টিপ - ভুলে যাবেন না যে নির্দিষ্ট অ্যাপল ওয়াচ অ্যাপগুলি আপনাকে অনুভূমিকভাবে নেভিগেট করার অনুমতি দেয় (অধিকাংশ আপনাকে শুধুমাত্র উল্লম্বভাবে নেভিগেট করতে দেয়)। অ্যাক্টিভিটি অ্যাপটি এর একটি চমৎকার উদাহরণ, কারণ ডান থেকে বামে স্ক্রোল করা আপনাকে শেয়ার করার বিকল্পগুলি সেট আপ করতে দেয় (যাতে আপনি আপনার বন্ধুদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন), সেইসাথে আপনার ফিটনেস পুরষ্কারগুলি পরীক্ষা করতে পারেন৷

আমরা শেষ করার আগে, কয়েকটি দরকারী সংস্থান। আপনি কীভাবে আপনার অ্যাপল ওয়াচ কার্যকলাপের প্রতিবেদন তৈরি করতে পারেন তা এখানে। এবং এছাড়াও, এখানে কীভাবে কাস্টম ঘড়ির মুখ তৈরি করা যায়, যা আপনার ফিটনেস অগ্রগতিকে স্পটলাইটের নীচে রাখতে চাইলে কাজে আসে৷


  1. কীভাবে একটি অ্যাপল ওয়াচ আপডেট করবেন

  2. আপনার হারিয়ে যাওয়া অ্যাপল ঘড়িটি কীভাবে খুঁজে পাবেন?

  3. কিভাবে রিস্টার্ট করবেন বা আপনার অ্যাপল ওয়াচ রিসেট করবেন?

  4. কিভাবে আপনার Apple ID দেশ বা অঞ্চল পরিবর্তন করবেন