কম্পিউটার

উইন্ডোজ 10, 8, 7 এর জন্য কিভাবে WD SES ডিভাইস USB ডিভাইস ড্রাইভার ডাউনলোড করবেন

WD হার্ড ড্রাইভ ব্যবহারকারীদের মধ্যে ব্যাপকভাবে ব্যবহৃত হয়েছে। কিন্তু ঘটনাক্রমে, Windows 7, 8, 10-এ WD SES ড্রাইভারের সমস্যা দেখা দেবে। বেশির ভাগ ক্ষেত্রেই, WD SES হার্ড ড্রাইভ কাজ না করার সমস্যা প্রধানত সমস্যাযুক্ত WD SES USB ড্রাইভারের কারণে হয়।

এখানে আপনি এগিয়ে যাওয়ার আগে, এটি লক্ষণীয় যে WD SES বলতে ওয়েস্টার্ন ডিজিটাল বোঝায় এবং ভালভাবে চালানোর জন্য ড্রাইভারের প্রয়োজন SES, যথা, SCSI এনক্লোজার সার্ভিসেস ড্রাইভার। এখন, Windows 10, 8, 7-এর জন্য WD SES ডিভাইস USB ড্রাইভার ডাউনলোড করার সময়।

WD SES USB ডিভাইস ড্রাইভার কিভাবে ডাউনলোড করবেন?

WD পোর্টেবল ড্রাইভ ব্যবহারকারীদের জন্য, এটা জানা দরকার যে সাম্প্রতিক WD SES ডিভাইস USB ডিভাইস ড্রাইভার উইন্ডোজ আপডেটের মাধ্যমে আপডেট করা যেতে পারে। অথবা আপনি যদি WD সফ্টওয়্যার যেমন WD ইউটিলিটি, WD সিকিউরিটি, এবং WD Smareware VCD Manager ইনস্টল করে থাকেন, তাহলে এই WD অ্যাপ্লিকেশনগুলি আপনার জন্য WD ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড এবং ইনস্টল করবে। যখন 2011 বা তার আগের WD SES ড্রাইভারের জন্য , আপনাকে বিভিন্ন উৎস থেকে ডাউনলোড করতে হবে।

এইভাবে, আপনার WD SES USB ডিভাইস সংস্করণের উপর নির্ভর করে, আপনাকে হার্ড ড্রাইভ স্বীকৃত ত্রুটি বা কোড 28 ত্রুটি ঠিক করতে WD SES ড্রাইভার ইনস্টল করার বিভিন্ন উপায় বেছে নিতে হবে। Windows 10 এ।

পদ্ধতি:

1:WD SES ডিভাইস USB ডিভাইস ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড করুন

2:ডিভাইস ম্যানেজারে WD SES USB ড্রাইভার ডাউনলোড করুন

3:উইন্ডোজ আপডেটের মাধ্যমে WD SES ড্রাইভার ডাউনলোড করুন

পদ্ধতি 1:WD SES ডিভাইস USB ডিভাইস ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড করুন

অন্যান্য পদ্ধতির তুলনায়, 2011 সালের হার্ড ড্রাইভের জন্য বা প্রারম্ভিক সময়ে WD SES USB ড্রাইভার আপডেট করা আরও কঠিন বলে মনে হয়। অতএব, ড্রাইভার বুস্টার দ্বারা WD ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড করা বুদ্ধিমানের কাজ .

এটি আপনার জন্য নিজেই WD SES বাহ্যিক হার্ড ড্রাইভ ড্রাইভার খুঁজে পেতে, ডাউনলোড করতে এবং ইনস্টল করতে সক্ষম। আপনার যদি কোন সময় বা কম্পিউটার দক্ষতা না থাকে, তাহলে আপনি Windows সিস্টেমে ড্রাইভার বুস্টার ব্যবহার করে দেখতে পারেন।

1. ডাউনলোড করুন৷ , ইন্সটল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. তারপর স্ক্যান টিপুন . ড্রাইভার বুস্টার Windows 10 এ আপনার সমস্ত ডিভাইস ড্রাইভারের জন্য স্ক্যান করা শুরু করবে।

উইন্ডোজ 10, 8, 7 এর জন্য কিভাবে WD SES ডিভাইস USB ডিভাইস ড্রাইভার ডাউনলোড করবেন

3. ডিস্ক ড্রাইভগুলি সনাক্ত করুন৷ এবং তারপর আপডেট WD SES USB ডিভাইস ড্রাইভার।

ড্রাইভার বুস্টার আপনার জন্য WD SES USB ডিভাইস ড্রাইভার ইনস্টল করার পরে, আপনি WD বাহ্যিক হার্ড ড্রাইভ সিস্টেম দ্বারা সনাক্ত করা যেতে পারে কিনা তা পরীক্ষা করতে পারেন। অবশ্যই, এটি সানডিস্ক ড্রাইভার ডাউনলোড করতেও উপলব্ধ আপনার হার্ড ড্রাইভ যদি SanDisk হয় তাহলে ড্রাইভার বুস্টার ব্যবহার করুন।

পদ্ধতি 2:ডিভাইস ম্যানেজারে WD SES USB ড্রাইভার ডাউনলোড করুন

অথবা আপনি WD স্মার্টওয়্যার VCD-এ WD ড্রাইভার ইনস্টল করতে Windows ডিভাইস ম্যানেজারে নেভিগেট করতে সময় নিতে পারেন। এটি সমস্যাজনক বলে মনে হচ্ছে, তবে এটা সম্ভব যে এটি উইন্ডোজ 7, ​​8, 10 এ ভালভাবে কাজ করার জন্য WD SES ড্রাইভারগুলিকে আপডেট করা সম্ভব। কিছুটা হলেও, WD আমার পাসওয়ার্ড কাজ করছে না তাও সফলভাবে মোকাবেলা করা যেতে পারে।

1. ডিভাইস ম্যানেজার-এ যান .

2. ডিস্ক ড্রাইভ প্রসারিত করুন এবং তারপর ডান ক্লিক করুন WD SES ডিভাইস USB ডিভাইস ড্রাইভার ড্রাইভার আপডেট করতে .

উইন্ডোজ 10, 8, 7 এর জন্য কিভাবে WD SES ডিভাইস USB ডিভাইস ড্রাইভার ডাউনলোড করবেন

3. ড্রাইভার সফ্টওয়্যারের জন্য আমার কম্পিউটার ব্রাউজ করুন করার সিদ্ধান্ত নিন৷ .

4. তারপর ব্রাউজ করুন বেছে নিন ফোল্ডারে অতিরিক্ত\WD SES ডিভাইস ড্রাইভার .

উইন্ডোজ 10, 8, 7 এর জন্য কিভাবে WD SES ডিভাইস USB ডিভাইস ড্রাইভার ডাউনলোড করবেন

এখানে WD SES ডিভাইস ড্রাইভার WD স্মার্টওয়্যার VCD এর ফোল্ডারে অবস্থিত , এবং বিশেষভাবে, অতিরিক্ত ফোল্ডার সম্ভবত আপনার অতিরিক্ত ফোল্ডারটি অন্য ড্রাইভ ডিস্ক F:বা E:বা অন্য কোনো স্থানীয় হার্ড ড্রাইভে রয়েছে৷

5. পরবর্তী টিপুন Windows 10-এ WD SES ডিভাইস USB ডিভাইস ড্রাইভার ইনস্টল করতে।

WD SES ড্রাইভার ডিস্ক ড্রাইভের অধীনে শ্রেণীবদ্ধ করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন এবং তারপর Windows সিস্টেম WD পোর্টেবল হার্ড ডিস্ককে স্বীকৃতি দিয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 3:উইন্ডোজ আপডেটের মাধ্যমে WD SES ড্রাইভার ডাউনলোড করুন

যেমনটি আগে বলা হয়েছে, আপনার জন্য Windows 10 আপডেটগুলি পরীক্ষা করা বোধগম্য হয় কারণ সর্বশেষ WD SES USB ডিভাইস ড্রাইভার Windows আপডেটগুলির সাথে ইনস্টল করা যেতে পারে। এবং এটি WD SES ডিভাইসের সমাধান করবে USB ডিভাইসে ড্রাইভারের সমস্যা নেই।

1. শুরুতে যান সেটিংস > আপডেট এবং নিরাপত্তা .

2. Windows Update-এর অধীনে , আপডেট চেক করুন বেছে নিন .

উইন্ডোজ 10, 8, 7 এর জন্য কিভাবে WD SES ডিভাইস USB ডিভাইস ড্রাইভার ডাউনলোড করবেন

একবার আপডেটগুলি প্রাপ্ত হলে, আপনি WD SES USB ড্রাইভার আপডেট হয়েছে কিনা তা দেখতে ডিভাইস ম্যানেজারও খুলতে পারেন। Windows 10-এ WD SES বাহ্যিক হার্ড ড্রাইভ পুনরায় সন্নিবেশ করা প্রয়োজন, এবং আপনি লক্ষ্য করবেন যে এবার WD ডিস্ক ড্রাইভটি স্বীকৃত হতে পারে।

সংক্ষেপে বলা যায়, ভালো পারফরম্যান্সের জন্য আপডেটেড WD SES ডিভাইস USB ডিভাইস ড্রাইভার ডাউনলোড করতে বা WD ড্রাইভারের সমস্যা সমাধানের জন্য আপনার মনে হোক না কেন, উপরের উপায়গুলো চেষ্টা করুন।


  1. Windows 10 এর জন্য Corsair M65 ড্রাইভার কিভাবে ডাউনলোড করবেন

  2. Windows 10 এর জন্য Qualcomm USB ড্রাইভার কিভাবে ডাউনলোড এবং আপডেট করবেন?

  3. কিভাবে উইন্ডোজের জন্য Epson ES-400 স্ক্যানার ড্রাইভার ডাউনলোড করবেন

  4. Windows এ Google USB ড্রাইভার কিভাবে ডাউনলোড/ইনস্টল করবেন