কম্পিউটার

কিভাবে আপনার উত্পাদনশীলতা হত্যা থেকে রেল প্রশ্ন রাখা

রেল অনুশীলন করা শেষ! শুক্রবার, 13ই ফেব্রুয়ারি পর্যন্ত 25% ছাড়ে এটি পান৷

আপনি কোড লেখার সময়, প্রশ্ন আপনার মাথায় আসে নিরন্তর :এই পদ্ধতিকে আমি কিভাবে বলব? কি অপশন এটা লাগে? যদি আমি একটি সংখ্যার পরিবর্তে একটি বস্তু পাস করি তাহলে কি হবে?

এই প্রশ্নগুলি আপনার উত্পাদনশীলতা নষ্ট করে৷৷ যখন আপনি এখনই উত্তরটি জানেন না, আপনি কী করছেন তা ভুলে যান। আপনি আপনার প্রবাহ থেকে ছিটকে গেলেন, এবং আপনি যেখান থেকে ছেড়েছিলেন সেখানে ফিরে যেতে দেড় ঘন্টা সময় লাগে।

তাহলে আপনি কীভাবে আপনার প্রয়োজনীয় উত্তরগুলি ধীর না করে খুঁজে পাবেন?

দ্রুত সন্ধান

আপনি যখন API ডকুমেন্টেশন খোঁজেন তখন গতিই মুখ্য৷৷ আপনি আপনার উত্তর পেতে এবং যত তাড়াতাড়ি সম্ভব বেরিয়ে আসতে চান। অন্যথায়, অফ-ট্র্যাক করা খুব সহজ। একটি পদ্ধতির পরামিতিগুলি জানার জন্য আমার কত ঘন ঘন প্রয়োজন ছিল তা আমি গণনা করতে পারি না এবং এক ঘন্টার জন্য রেডিটে বিব্রতকর টেক্সট বার্তাগুলি দেখেছি৷

দ্রুত ডকুমেন্টেশনের জন্য, আপনি ড্যাশ চাইবেন, ম্যাকের জন্য বা জেল, অন্য সবকিছুর জন্য। এই সরঞ্জামগুলির সাহায্যে, আপনি আপনার কীবোর্ডে দুটি কী আঘাত করতে পারেন এবং আপনি যা করছেন তা চিন্তা না করেই আপনার প্রয়োজনীয় নথিগুলি আনতে পারেন৷

কিন্তু তাদের প্রথমে একটু সেটআপ দরকার।

একবার আপনি এই অ্যাপগুলির যেকোনো একটি ডাউনলোড করলে, এই দুটি কাজ করুন:

  1. আপনার ব্যবহার করা লাইব্রেরিগুলির জন্য ডকসেটগুলি ডাউনলোড করুন৷

    আমি রুবি, রেল, সিএসএস, এইচটিএমএল এবং জাভাস্ক্রিপ্টের জন্য ডক্স ধরি, এবং এটি সম্পর্কে। যদি কোনও জটিল রত্ন থাকে তবে আপনি অনেক বেশি ব্যবহার করেন, যেমন নোকোগিরি, সেই নথিগুলিও ধরুন। কিন্তু ওভারবোর্ডে যাবেন না – আপনার যদি অনেক বেশি ডক্স থাকে, আপনি কোনটি বের করার চেষ্টা করার সাথে সাথে আপনি ধীর হয়ে যাবেন concat পদ্ধতি আপনি আসলে বলতে চান.

  2. গ্লোবাল সার্চ শর্টকাট সেট আপ করুন . ম্যাকে, আমি সাধারণত বিকল্প-স্পেস ব্যবহার করি৷

    এটিই ড্যাশকে "কেবল অন্য ডক সাইট" থেকে সম্পূর্ণ অপরিহার্য টুলে রূপান্তরিত করে। একবার আপনি গ্লোবাল সার্চ শর্টকাট সেট আপ করলে, আপনি অপশন-স্পেস হিট করতে পারেন, টাইপ করা শুরু করতে পারেন, আপনার প্রয়োজনীয় ডক্স দেখতে পারেন, আবার অপশন-স্পেস হিট করতে পারেন এবং আপনি এইমাত্র কি করেছেন তা বুঝতে না পেরে আপনার উত্তর পেতে পারেন। আপনি আপনার API প্রশ্নগুলির উত্তর দিতে পারবেন

বিশদ বিবরণ, প্রশ্ন এবং মন্তব্য

দুর্ভাগ্যবশত, কখনও কখনও API ডক্সে আপনি জানতে চান এমন সমস্ত বিবরণ থাকে না। অথবা আপনার জানার প্রয়োজন হতে পারে কিভাবে একটি বৈশিষ্ট্য ভিতরে কাজ করে।

এই প্রশ্নের উত্তর দিতে আপনাকে গতি ত্যাগ করতে হবে। কিন্তু একটি ডকুমেন্টেশন সাইট আছে যা সেই গতিকে বিশদ এবং সম্প্রদায়ের সাথে প্রতিস্থাপন করে৷

APIDock

APIDock শুধুমাত্র রুবি, রেল এবং RSpec কভার করে। কিন্তু এটি এখনও সহায়ক:

  • এপিডক আপনাকে জানাবে কখন রেল পদ্ধতিগুলি অবমূল্যায়িত হয়েছিল এবং এর পরিবর্তে আপনার কী ব্যবহার করা উচিত৷ এটি 1.0 পর্যন্ত রেলের সংস্করণ-থেকে-সংস্করণ পরিবর্তনের ট্র্যাক রাখে। তাই আপনি যদি লিগ্যাসি রেল কোড নিয়ে কাজ করেন তবে এটি একটি অবিশ্বাস্য সম্পদ।

  • প্রচুর API পদ্ধতিতে মন্তব্য রয়েছে, যা Rails বিকাশকারীদের দ্বারা অবদান৷৷ মন্তব্য সত্যিই ভাল. APIDock এর সাথে, আপনি এজ কেস এবং সাধারণ সমস্যাগুলি সম্পর্কে আগে শুনতে পাবেন আপনি তাদের মধ্যে ছুটে যান।

আপনার নতুন ডকুমেন্টেশন ওয়ার্কফ্লো

তাহলে, আপনি কিভাবে এই সব একসাথে রাখবেন?

  1. যখন কোনো API সম্বন্ধে আপনার কোনো প্রশ্ন থাকে, তখন দ্রুত ড্যাশ বা জেল আনতে একটি হটকি ব্যবহার করুন।
  2. আপনার যদি আরও বিশদ প্রয়োজন হয়, ওয়েবে যান। প্রথমে APIDock ব্যবহার করে দেখুন, বিশেষ করে যদি আপনি একটি পুরানো রেল অ্যাপে একটি API অনুসন্ধান করেন।

যখন আপনি অবিলম্বে ডকুমেন্টেশন খুঁজে পেতে পারেন, এটি আপনার রেলের উত্পাদনশীলতাকে রূপান্তরিত করবে। আপনি কেবল আরও বেশি মনোযোগী থাকবেন না, আপনি যে লাইব্রেরি এবং ফ্রেমওয়ার্কগুলির উপর নির্ভরশীল সেগুলি সম্পর্কে আরও শিখবেন৷

আপনার ব্যবহার করা প্রতিটি টুল সম্পর্কে আপনি সবকিছু জানতে পারবেন না। আপনি সবসময় কিছু স্তরে ডকুমেন্টেশনের উপর নির্ভর করবেন। সুতরাং আপনি যখন জিনিসগুলি সন্ধান করেন তখন সময় বাঁচাতে এখন একটু সময় ব্যয় করুন। এটি আপনার সমগ্র প্রোগ্রামিং ক্যারিয়ারের মাধ্যমে ব্যাপকভাবে পরিশোধ করবে।


  1. আপনি যা দেখেন তা ট্র্যাক করা থেকে আপনার স্মার্ট টিভিকে কীভাবে বন্ধ করবেন

  2. ইমোটেট ম্যালওয়্যার কী এবং কীভাবে এটি আপনার ম্যাক থেকে সরানো যায় (2022)

  3. কিভাবে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট হ্যাকারদের থেকে নিরাপদ রাখবেন

  4. কিভাবে আপনার টেলিগ্রামকে ম্যালওয়্যার থেকে নিরাপদ রাখবেন