কম্পিউটার

XDM – লিনাক্সের জন্য ডাউনলোড ম্যানেজার যা আপনার গতি বাড়িয়ে 500% পর্যন্ত করে


এক্সট্রিম ডাউনলোড সুপারভাইজার (এক্সডিম্যান) হল লিনাক্সের জন্য একটি কার্যকর ডাউনলোড সুপারভাইজার, যা জাভা প্রোগ্রামিং ভাষায় তৈরি করা হয়েছে। এটি 500% পর্যন্ত ডাউনলোডের গতি বাড়াতে পারে এবং এটি উইন্ডোজ IDM (ইন্টারনেট ডাউনলোড ম্যানেজার) এর বিকল্প। এটি অনেক জনপ্রিয় ইন্টারনেট ব্রাউজার যেমন ফায়ারফক্স, ক্রোম, অপেরার সাথে সামঞ্জস্যপূর্ণ।

এক্সট্রিম ডাউনলোড সুপারভাইজার ইনস্টল করার আগে, জাভা কিনা তা পরীক্ষা করুন java -version টাইপ করে ইনস্টল করা আছে বা উপলব্ধ নয় কমান্ড লাইনে।

$ java-version

নমুনা আউটপুট এই মত হওয়া উচিত –

openjdk সংস্করণ "1.8.0_91"OpenJDK রানটাইম এনভায়রনমেন্ট (বিল্ড 1.8.0_91-8u91-b14-0ubuntu4~16.04.1-b14) OpenJDK 64-বিট সার্ভার VM (বিল্ড মোড 25.91, 25.91 মিলি) 

লিনাক্সে এক্সট্রিম ডাউনলোড ম্যানেজার ইনস্টল করা হচ্ছে

উবুন্টু, ডেবিয়ান, লিনাক্স মিন্ট, ফেডোরা ইত্যাদি সহ লিনাক্স ডিস্ট্রিবিউশনে এক্সট্রিম ডাউনলোড সুপারভাইজার (এক্সডিএম) এর সাম্প্রতিকতম শক্তিশালী মডেল রাখতে, প্রথমে আপনাকে নীচের নির্দেশ অনুসারে PPA চেক করতে হবে –

$ sudo add-apt-repository ppa:noobslab/apps

নমুনা আউটপুট এই মত হওয়া উচিত –

এই PPA-তে বিভিন্ন উৎস থেকে উবুন্টু/লিনাক্স মিন্টের জন্য আবেদন রয়েছে কিন্তু https://www.NoobsLab.com দ্বারা ডেবিয়ানাইজ করা হয়েছে আরও তথ্য:https://launchpad.net/~noobslab/+archive/ubuntu/appsপ্রেস [ENTER] করতে চালিয়ে যান বা বাতিল করতে ctrl-c যোগ করুন itgpg:keyring `/tmp/tmpxm3c9iik/secring.gpg' createdgpg:keyring `/tmp/tmpxm3c9iik/pubring.gpg' createdgpg:hkp server থেকে F59EAE4D অনুরোধ করা হচ্ছে। /tmpxm3c9iik/trustdb.gpg:trustdb createdgpg:কী F59EAE4D:সর্বজনীন কী "NoobsLab-এর জন্য লঞ্চপ্যাড PPA" importedgpg:কোনো চূড়ান্তভাবে বিশ্বস্ত কী নেই foundgpg:প্রক্রিয়াকৃত মোট সংখ্যা:1gpg:আমদানি করা:1) (RSA:1) 

নীচে দেখানো হিসাবে স্থানীয় সংগ্রহস্থল আপডেট করুন-

$ sudo apt-gt update

xdman ইনস্টল করতে , নিম্নলিখিত কমান্ডটি ব্যবহার করুন –

$ sudo apt-get install xdman

নমুনা আউটপুট এই মত হওয়া উচিত –

প্যাকেজ তালিকা পড়া হচ্ছে... DoneBuilding নির্ভরতা ট্রি পড়া অবস্থার তথ্য... সম্পন্ন নিম্নলিখিত প্যাকেজগুলি স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করা হয়েছে এবং আর প্রয়োজন নেই:apport-hooks-elementary contractor libgda-5.0-4 libgda-5.0-common libgranite-common libgranite3 libgsignon -glib1 libindicate5 libnoise-core0 libtagc0 mysql-server-5.7 mysql-server-core-5.7 এগুলি সরাতে 'sudo apt autoremove' ব্যবহার করুন৷ নিম্নলিখিত নতুন প্যাকেজগুলি ইনস্টল করা হবে:xdman0 আপগ্রেড করা হয়েছে, 1টি নতুন ইনস্টল করা হয়েছে, 0 অপসারণ করতে হবে এবং 187টি নয় আপগ্রেড করা হয়েছে। আর্কাইভের 446 kB পেতে হবে। এই অপারেশনের পর, 1,135 kB অতিরিক্ত ডিস্ক স্পেস ব্যবহার করা হবে। পান:1 https://ppa.launchpad.net/noobslab/apps/ubuntu xenial/main amd64 xdman all 2:5.0.75~xenial~NoobsLab.com [446 kB]................................ ..................................................... ..

xdman খুলতে , নিম্নলিখিত কমান্ডটি ব্যবহার করুন –

$ xdman

নমুনা আউটপুট এই মত হওয়া উচিত –

XDM – লিনাক্সের জন্য ডাউনলোড ম্যানেজার যা আপনার গতি বাড়িয়ে 500% পর্যন্ত করে


এই নিবন্ধের পরে, আপনি বুঝতে সক্ষম হবেন – কিভাবে উবুন্টু 16.04 এ XDM ইনস্টল করবেন। আমাদের পরবর্তী নিবন্ধগুলিতে, আমরা আরও লিনাক্স ভিত্তিক কৌশল এবং টিপস নিয়ে আসব। পড়তে থাকুন!


  1. কিভাবে আপনার লিনাক্স পিসি গতি বাড়ানো যায়

  2. আপনার পরবর্তী প্রকল্পের জন্য রয়্যালটি-মুক্ত সঙ্গীত ডাউনলোড করার জন্য সেরা ওয়েবসাইটগুলির মধ্যে 4টি

  3. আপনার পিসিতে বিনামূল্যে উইন্ডোজ 10 ডাউনলোড করুন

  4. আপনার স্মার্টফোনের জন্য সেরা অ্যান্ড্রয়েড স্টোরেজ ম্যানেজার অ্যাপ কী?