কম্পিউটার

ব্ল্যাক ফ্রাইডে এবং সাইবার সোমবার:আপনার ডেটা প্রস্তুত?

ব্ল্যাক ফ্রাইডে এবং সাইবার সোমবার:আপনার ডেটা প্রস্তুত?

ব্ল্যাক ফ্রাইডে, সাইবার সোমবার, এমনকি সবুজ সোমবার (কিছু "সবুজ" সংরক্ষণ করার জন্য শেষ সোমবার এবং ক্রিসমাসের জন্য সর্বোত্তম শিপিং তারিখ সহ) অবশ্যই বছরের এই সময় আলোচনার বড় বিষয়। সর্বাধিক সাধারণ জনসাধারণের কথোপকথনের বিষয়গুলি হ'ল দুর্দান্ত ডিলগুলির জন্য শিকার করা, লোভনীয় ছুটির উপহারগুলির জন্য কেনাকাটা করা এবং ভোক্তারা যে পরিমাণ অর্থ ব্যয় করে তা নিয়ে।

ব্ল্যাক ফ্রাইডে 2018 এর বিক্রয় প্রতিবেদন দেখায় যে অনলাইন বিক্রয় $6.2 বিলিয়ন ছিল, যা আগের বছরের তুলনায় 23.6 শতাংশ বৃদ্ধি, এবং সাইবার সোমবার ছিল 2018 সালে বছরের সবচেয়ে বড় বিক্রয়ের দিন, যার অনলাইন আয় $7.9 বিলিয়ন, যা 2017 এর তুলনায় 19.3 শতাংশ বৃদ্ধি পেয়েছে।

কিন্তু আরেকটি অত্যন্ত গুরুত্বপূর্ণ, সমান্তরাল কথোপকথনও এখন চলছে, এবং সেটি হল অনলাইন শপিংকে মসৃণভাবে প্রবাহিত করতে, ক্রেডিট কার্ড নম্বরগুলি সুরক্ষিত রাখতে এবং অনলাইন এবং অন-সাইটে বিক্রয় প্রক্রিয়ায় সমস্যা- বিনামূল্যে যদিও বেশিরভাগ ক্রেতারা সম্ভবত কখনই থামেন না এবং প্রযুক্তির পরিমাণ বা জটিলতা সম্পর্কে চিন্তা করেন না যা তাদের কেনাকাটা সক্ষম করে, বা কীভাবে দাম সেট করা হয় এবং কেনাকাটা প্রক্রিয়া করা হয়, আমাদের মধ্যে যাদের জীবিকা নির্ভর করে কেনাকাটার অভিজ্ঞতার পিছনে ডেটা প্রযুক্তির উপর এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ। পুরো বছরের পরিকল্পনা এবং বাস্তবায়নের সময়।

তাই আপনি যদি একজন বণিক হন, বা একজন বণিককে সমর্থন করেন, অথবা যেভাবেই হোক ই-কমার্স বা ফিনান্সের সাথে জড়িত থাকেন, আপনি সম্ভবত এই মুহূর্তে সত্যিই ব্যস্ত, এবং আপনি আপনার সেল ফোনটি সর্বদা কাছাকাছি রাখছেন। এখনই সময় আপনার ডাটাবেস, সহায়ক পরিকাঠামো এবং আপনার অ্যাপ্লিকেশনগুলিকে কেনাকাটার মৌসুমে যে ভারী বোঝা সহ্য করতে পারে তার জন্য প্রস্তুত করার৷

এই ব্লগটি আপনার ডেটা টেকনোলজি স্ট্যাকের কিছু প্রধান ক্ষেত্র কভার করে যা আপনি ব্ল্যাক ফ্রাইডে আসার সাথে সাথে বিবেচনা করতে চান, কীভাবে প্রস্তুত করবেন এবং কীভাবে আপনার অবজেক্ট রকেট টিম ব্ল্যাক ফ্রাইডে এবং সাইবার সোমবারের জন্য প্রস্তুত হতে আপনার সাথে কাজ করতে পারে সে সম্পর্কে নির্দেশক। পি>

ব্ল্যাক ফ্রাইডে এবং সাইবার সোমবার:আপনার ডেটা প্রস্তুত?

আপনার ডেটা স্ট্যাক প্রস্তুত করার সাধারণ পদক্ষেপগুলি

আপনি যে ডাটাবেসগুলি ব্যবহার করেন না কেন, প্রস্তুত করার জন্য বেশ কয়েকটি পদক্ষেপ নেওয়া উচিত। এর মধ্যে আপনার ডেটা স্টোরগুলিকে মসৃণভাবে চালানোর জন্য আদর্শ সেরা অনুশীলনগুলি অন্তর্ভুক্ত রয়েছে, তবে ব্ল্যাক ফ্রাইডে এবং সাইবার সোমবারের জন্য প্রস্তুতির সময় তাদের একটি বিশেষ জরুরীতা রয়েছে৷

  • বড় পরিমাণ ট্রাফিকের জন্য প্রস্তুত হন :ক্যাপাসিটি প্ল্যানিং, গ্রোথ প্রজেকশন, ডাটা স্থায়িত্ব, উচ্চ প্রাপ্যতা, রেপ্লিকেশন, ফেইলওভার ক্লাস্টার, বর্ধিত ট্রাফিক লোড সহ্য করার প্রাথমিক ধারণা। প্রস্তুত করার সময় এই আইটেমগুলি বিবেচনা করুন:
    • শার্ড ক্লাস্টারগুলির জন্য, এই ধরনের পিক পিরিয়ডের সময় আপনার স্থান ফুরিয়ে না যায় তা নিশ্চিত করতে আরও শার্ড যোগ করার কথা বিবেচনা করুন। এখানে ObjectRocket-এ, আমরা সাধারণত এমন গ্রাহকদের রাখতে চাই যারা প্রায় 60% ব্যবহারে প্রচুর বৃদ্ধির প্রত্যাশা করে যাতে একটি সম্পূর্ণ ডিস্কের ফলে কোনো বিভ্রাট প্রতিরোধ করা যায়।
    • ইলাস্টিকসার্চ ক্লাস্টার সংস্করণ 6.x এবং উচ্চতর সহ আপনাকে নিশ্চিত করতে হবে যে, যদি ছোট পরিকল্পনা আকার ব্যবহার করা হয়, তাহলে দ্রুত বৃদ্ধির সম্ভাবনা বিবেচনা করা হয়, এবং বিশেষ করে গুরুত্বপূর্ণ লক্ষ্য শুধুমাত্র পঠনযোগ্য লক এড়াতে ডিস্কের আকার 95% এর নিচে রাখা। ধারণ ক্ষমতার পরিকল্পনা করার সময় মনে রাখবেন যে প্রতিটি শার্ডের একটি ট্রান্সলগ আছে যা 512MB পর্যন্ত বাড়তে পারে এবং 12 ঘন্টা পর্যন্ত সেইভাবে থাকতে পারে।
    • একটি ছোট, সাধারণ রেপ্লিকা সেটের জন্য যা স্বয়ংক্রিয়-স্কেলিং ব্যবহার করে না, এমন একটি প্ল্যান আকারে যাওয়ার কথা বিবেচনা করুন যা বৃদ্ধি প্রক্ষেপণের উপর ভিত্তি করে একযোগে এবং বৃদ্ধি পরিচালনা করতে পারে।
    • ট্রাফিক বাড়ার সাথে সাথে ডাটাবেসের সাথে সংযোগের অনুরোধগুলিও করুন৷ সঠিক সংযোগ পুলিং সেটিংসের পাশাপাশি সঠিক OS সেটিংস (যেমন ulimits) আছে কিনা তা নিশ্চিত করতে অ্যাপ্লিকেশন টিমের সদস্যদের/গ্রাহকদের সাথে পর্যালোচনা করুন। ,  যা আপনাকে ব্যবহারকারীদের জন্য রিসোর্স সীমা প্রদর্শন এবং সেট করতে দেয়)। কখনও কখনও অ্যাপ্লিকেশনগুলির জন্য আপনাকে একটি একক প্রতিলিপি সেট বা 4টি ডিফল্ট মঙ্গো (বিশেষ নোড যা একটি শার্ড ক্লাস্টারে সংযোগের জন্য শোনে) যা আমরা পরিচালনা করতে পারি তার চেয়ে বেশি সংযোগ খুলতে হতে পারে। এই ক্ষেত্রে, আমরা প্রায়ই গ্রাহকদের সাথে সংযোগগুলি পরিচালনা করার জন্য আরও মঙ্গো বরাদ্দ করার জন্য কাজ করি।
    • অপলগ সঠিকভাবে মাপ করা হয়েছে তা নিশ্চিত করা আরেকটি ক্ষেত্র। অপলগ হল একটি ক্যাপ করা সংগ্রহ (একটি নির্দিষ্ট আকার সহ) সমস্ত ক্রিয়েট, রিড এবং ডিলিট অপারেশন, যেখান থেকে সেকেন্ডারি নোডগুলি তাদের সিঙ্ক সোর্স থেকে ডেটা প্রতিলিপি করে। সেকেন্ডারি নোডগুলি সিঙ্কের বাইরে চলে যেতে পারে যদি তারা যে নোড থেকে সিঙ্ক করছে তার অপলগ সাইজ ছোট হয় এবং তারা অপারেশনের সাথে তাল মিলিয়ে চলতে সক্ষম না হয় – বিশেষ করে পিক পিরিয়ডের সময়। অপলগ যত বড় হবে, সেকেন্ডারি নোডগুলিকে প্রাইমারি নোডের ক্রিয়াকলাপের সাথে আরও বেশি সময় সিঙ্ক করতে হবে, এমনকি যদি তারা নিচে চলে যায়।
  • পরীক্ষা করুন, টুইক করুন এবং আরও কিছু পরীক্ষা করুন :আপনি যত বেশি আপনার ডেটাবেস পরীক্ষা করবেন, তত বেশি আপনি আপনার ডাটাবেসগুলি জানেন। আপনার গ্রাহকরা কেনাকাটা শুরু করার আগে চাপ এবং কর্মক্ষমতা পরীক্ষা চালানোর এবং তারপরে যেকোনো পরিবর্তন প্রয়োগ করার এটাই সময়।
    • যেকোনো অতীতের হেঁচকি/ডেটা ব্যর্থতা, দুর্বলতার ক্ষেত্রগুলি দেখুন এবং এমন কিছু আছে কিনা তা নির্ধারণ করুন (তবে BF এর আগে বড় সংশোধনগুলি প্রয়োগ করবেন না) .
    • প্রস্তুতির সময়ের প্রথম দিকে লোড এবং কর্মক্ষমতা পরীক্ষা করুন, কিন্তু সারা বছর ধরে, এবং আপনার ক্রমাগত ইন্টিগ্রেশন প্রক্রিয়ার মধ্যে এই ধরনের পরীক্ষাগুলি তৈরি করুন।
    • যদি সম্ভব হয়, একটি পরীক্ষার পরিবেশে ট্রাফিক প্যাটার্ন এবং লোডের দৈর্ঘ্য অনুকরণ করুন৷
  • লিভারেজ বিশ্লেষণ :আপনি যদি গত অনেক মাস ধরে ট্র্যাফিক প্রবাহ এবং অন্যান্য প্যাটার্নগুলি দেখে থাকেন, তাহলে আপনার "স্বাভাবিক" কী তা জানা উচিত।
    • যেকোন পারফরম্যান্স বা ইনপুট/আউটপুট সমস্যাগুলি সন্ধান করা শুরু করুন যা উপ-অনুকূল বলে মনে হয় যা আপনি বড় ডেটার আগে সমাধান করতে পারেন৷
    • আপনার ট্রাফিক প্যাটার্নগুলি অধ্যয়ন করুন:ব্যস্ততম সময়ে সর্বাধিক সংযোগের সংখ্যা দেখুন এবং তারপরে 20% আরও ক্ষমতার জন্য পরিকল্পনা করুন৷
    • Elasticsearch-এর জন্য, আপনি New Relic-এর মতো তৃতীয় পক্ষের মেট্রিক্স সংগ্রাহক ব্যবহার করতে পারেন যা আপনাকে CPU ব্যবহার/GC সময়/কোয়েরি সময় দেবে। এই সমস্ত পরিসংখ্যান আপনাকে কালো শুক্রবারের বড় সপ্তাহের পরিকল্পনা করতে সাহায্য করবে৷
  • প্রধান মেরামত বা আপগ্রেডগুলি বন্ধ রাখতে ভুলবেন না বড় দিন খুব কাছাকাছি! এবং, আপনার দল জুড়ে এই স্থগিতাদেশের সাথে যোগাযোগ করতে ভুলবেন না।
  • আপনার নিরাপত্তা আবার দেখুন পরিমাপ করুন, সেগুলি জানুন এবং বুঝতে পারেন, অন্যদের কাছে সেগুলি ব্যাখ্যা করার আপনার ক্ষমতা সম্পর্কে প্রস্তুত এবং আত্মবিশ্বাসী হন (প্রয়োজন দেখা দিলে)। ন্যূনতম, নিশ্চিত করুন যে আপনি ডেটা লঙ্ঘনের জন্য "সফট টার্গেট" নন৷
  • গোপনীয়তা প্রবিধান , নিরাপত্তা সমস্যা অনুরূপ, ক্রমবর্ধমান গুরুত্বপূর্ণ. কিভাবে GDPR বিবেচনা করুন প্রয়োজনীয়তা আপনার বিক্রয় প্রচারাভিযানের (এবং সম্পর্কিত কুকিজ) ব্যবহার এবং আপনি কীভাবে গ্রাহকদের ডেটা ব্যবহার/সঞ্চয় করেন তা প্রভাবিত করে।
  • ভবিষ্যতের দিকে নজর রেখে ক্রমাগত উন্নতি :প্রতি ব্ল্যাক ফ্রাইডে/সাইবার সোমবারের পরে রেট্রোস্পেক্টিভ মিটিং (রেট্রো) করা একটি দুর্দান্ত ধারণা যা পরবর্তী সময়ে উন্নত করা যেতে পারে তা চিহ্নিত করতে!

ডেটাবেস-নির্দিষ্ট বিবেচনা 

অবজেক্ট রকেট সমর্থন করে এমন কিছু ডাটাবেসের জন্য এখানে কিছু প্রো টিপস রয়েছে (অথবা আপনি তিনটি ডাটাবেসই চালান (পলিগ্লট অধ্যবসায়)!

মঙ্গোডিবি প্রো টিপস

ই-কমার্সের জন্য নোএসকিউএল ডাটাবেসের মধ্যে মঙ্গোডিবি একটি ক্রমবর্ধমান জনপ্রিয় পছন্দ, যার গতি এবং মাপযোগ্যতা প্রাথমিক সুবিধা। অনেক ব্যবসায়ী তাদের পণ্যের অফার, মূল্য, শিপিং এবং ইনভেন্টরি পরিচালনা করতে MongoDB পণ্য ক্যাটালগ ব্যবহার করে। আমাদের MongoDB বিশেষজ্ঞদের থেকে প্রো টিপস অন্তর্ভুক্ত:

  • নিশ্চিত করুন যে রেপ্লিকা সেটের তিনটি হোস্টনামই রেপ্লিকা সেটের জন্য সংযোগ স্ট্রিংয়ে যোগ করা হয়েছে এবং একটি শার্ড ক্লাস্টারের ক্ষেত্রে সমস্ত 4টি মঙ্গো।
  • আপনি নিশ্চিত করুন যে তারা ডাটাবেসের সাথে অনেকগুলি অপ্রয়োজনীয় সংযোগ খোলা এড়াতে একটি সংযোগ পুল ব্যবহার করছে৷
  • আপনার ট্রাফিক এবং রিড/রাইট কতটা বাড়তে পারে তা বিবেচনা করুন (আপনার বৃদ্ধির প্রক্ষেপণ) এবং MongoDB-এর স্বয়ংক্রিয়-স্কেলিং বৈশিষ্ট্যের সুবিধা নিন।
  • বড় কেনাকাটার দিন আগে এবং উভয় সময়ে পারফরম্যান্স টিউনিং (মেমরি ব্যবহার, সংযোগ হ্যান্ডলিং, রেপ্লিকা সেটের স্বাস্থ্য) শীর্ষে থাকুন৷

ইলাস্টিক সার্চ প্রো টিপস

আমরা ইলাস্টিকসার্চ বিশেষজ্ঞদের দল থেকে ব্ল্যাক ফ্রাইডে এবং সাইবার সোমবারের জন্য ডেটাবেস প্রস্তুত করার জন্য কিছু প্রো টিপস সংগ্রহ করেছি। ইলাস্টিকসার্চ প্রায়শই ই-কমার্স প্রযুক্তি স্ট্যাকের একটি গুরুত্বপূর্ণ অংশ, এটি প্রাথমিকভাবে স্ট্রিমিং লগ ডেটার ভিজ্যুয়ালাইজেশন এবং বিশ্লেষণের জন্য বা অনুসন্ধানের সমালোচনামূলক অনলাইন-শপিং কার্যকারিতার জন্য (স্বয়ংক্রিয়-সম্পূর্ণতা, মুখী অনুসন্ধান এবং প্রতিশব্দ সহ) ব্যবহার করা হয়।

  • ব্ল্যাক ফ্রাইডে-এর ২ দিন আগে, স্ন্যাপশট নেওয়ার ফ্রিকোয়েন্সি বাড়ান৷ আমরা শপিং সপ্তাহান্তে দিনে 2 - 3 বার স্ন্যাপশট নেওয়ার পরামর্শ দিই এবং তারপরে সাইবার সোমবারের পরে স্বাভাবিক ব্যাকআপ শিডিউলে ফিরে আসুন। আমরা এই স্ন্যাপশটগুলিকে পিক ট্র্যাফিকের আগে এবং তারপর আবার পিক ট্র্যাফিকের পরে - এবং আপনার পছন্দের সময়ে অন্য একটি সময় নির্ধারণ করার পরামর্শ দিই৷ যেহেতু ইলাস্টিকসার্চ ব্যাকআপগুলি ডিফ হিসাবে করা হয়, তাই প্রতিদিন 3 বার স্ন্যাপশট করা স্ন্যাপশটের সময়কালকে খুব কম রাখে৷
  • আপনি যদি ইলাস্টিকসার্চ ব্যবহার করেন প্রাথমিকভাবে লগ ফাইল ভিজ্যুয়ালাইজ করার জন্য:
    • ইভেন্ট চলাকালীন ডেটা খরচ বাড়ানোর পরিকল্পনা৷
    • নিশ্চিত করুন যে কিবানা ড্যাশবোর্ডগুলি সবচেয়ে গুরুত্বপূর্ণ লগ এবং ইভেন্টগুলি বিশ্লেষণ করার জন্য উপযুক্ত সেটিংস সহ আপ-টু-ডেট রয়েছে৷
    • আপনার অ্যাগ্রিগেশন/ড্যাশবোর্ডে আপনার বেসলাইনগুলি কী তা জানুন যাতে আপনি স্পাইক এবং সমস্যাগুলি সনাক্ত করতে পারেন৷ কিছু ব্যবহারের ক্ষেত্রে বিভিন্ন ইভেন্টে সতর্ক করার জন্য Elastalert ইন্টিগ্রেশন থেকে উপকৃত হতে পারে।
  • আপনি যদি ইলাস্টিক সার্চ প্রাথমিকভাবে অনুসন্ধান কার্যকারিতার জন্য ব্যবহার করেন:
    • যেহেতু এই দিনগুলি পড়ার সম্ভাবনা বেশি হবে, তাই আপনি চান:
      • অতিরিক্ত সক্রিয় থ্রেড পুল পেতে নোড সংখ্যা বাড়ান
      • আপনাকে পড়ার জন্য আরও জায়গা দিতে রেপ্লিকা সংখ্যা বাড়ান
  • বর্তমান ইলাস্টিকসার্চ ক্লাস্টার বর্তমান পরিকল্পিত অনুসন্ধান থ্রুপুট পরিচালনা করতে পারে কিনা তা দেখতে বেঞ্চমার্কিং পরীক্ষা করতে ইলাস্টিকসার্চের টুল র‌্যালি ব্যবহার করুন৷
  • নিক্ষেপ করা হতে পারে এমন কোনো অতিরিক্ত ত্রুটির জন্য ইলাস্টিকসার্চ লগ চেক করুন৷
  • নিশ্চিত করুন যে সমস্ত অ্যাপ্লিকেশন 4টি সংযোগের শেষ পয়েন্ট ব্যবহার করছে৷
  • বর্তমান ধীরগতির প্রশ্নগুলি দেখুন এবং আপনি যদি প্রশ্নগুলি বিশ্লেষণ বা উন্নত করতে সাহায্য চান তবে আপনার অবজেক্ট রকেট টিমের সাথে যোগাযোগ করুন৷

Redis Pro টিপস

রেডিস সাধারণত এমন ডেটার জন্য ব্যবহৃত হয় যা অত্যন্ত ক্ষণস্থায়ী হতে পারে, যার অর্থ অবশ্যই ক্যাশে করা:ক্যোয়ারী, সেশন এবং সম্পূর্ণ পৃষ্ঠা ক্যাশে। ব্ল্যাক ফ্রাইডে এবং সাইবার সোমবারের ভারী ট্র্যাফিকের সময়, অ্যাপ্লিকেশনগুলিকে তাদের সর্বোত্তম পারফর্ম করার জন্য ক্যাশিং গুরুত্বপূর্ণ। আমাদের রেডিস বিশেষজ্ঞরা নিম্নলিখিত টিপসের পরামর্শ দেন:

  • আপনি যদি সেশন স্টোর বা ক্যাশে হিসাবে Redis ব্যবহার করেন, তাহলে ব্ল্যাক ফ্রাইডে ট্রাফিকের কারণে আপনি মেমরি বা ব্যান্ডউইথের সীমা অতিক্রম করতে পারেন বলে মনে করলে উপরের দিকে আকার পরিবর্তন করার কথা বিবেচনা করুন।
  • নিশ্চিত করুন যে আপনি স্বয়ংক্রিয়ভাবে মেয়াদ শেষ হতে পারে এবং হওয়া উচিত এমন যেকোনো কীগুলিতে একটি TTL ("লাইভ করার সময়" কীটির মেয়াদ শেষ হওয়ার সময় নির্ধারণ করে) সেট করছেন৷
  • নিশ্চিত করুন যে maxmemory-নীতি আপনার মেমরি ফুরিয়ে গেলে যথাযথভাবে সেট করা হয়। অবজেক্ট রকেট সমর্থনের সাথে যোগাযোগ করুন যদি আপনার প্রয়োজনে এই সেটিংটি আপনার ইন্সট্যান্সে পরিবর্তিত হয়।
  • উৎপাদন দৃষ্টান্তের জন্য, নিশ্চিত করুন যে আপনার ট্র্যাফিকের কোনো স্পাইকের আগে একটি সুস্থ মেমরি ফ্র্যাগমেন্টেশন অনুপাত আছে।
  • আপনি যদি রেডিসকে কোনো চাকরির সারি ম্যানেজমেন্ট ফ্রেমওয়ার্কের জন্য ব্যাকএন্ড হিসেবে ব্যবহার করেন, তাহলে চাকরির স্থিতি নিরীক্ষণের জন্য আমরা এই ফ্রেমওয়ার্কের জন্য একটি ড্যাশবোর্ড রাখার এবং চেক করার সুপারিশ করি। এই ধরনের ড্যাশবোর্ডের কিছু উদাহরণ হল resque-web, Arena, sideqik.
  • যত লোভনীয় শোনাতে পারে, flushdb, flushall চালাবেন না , অথবা প্রচারণার আগে অবিলম্বে অন্যান্য বৃহৎ মুছে ফেলার ক্রিয়াকলাপ; পরিবর্তে, একটি SCAN এবং DEL স্ক্রিপ্ট লিখুন।
  • বর্তমান এন্ট্রিগুলির জন্য COMMANDSTATS লগ এবং স্লোলগ লগ চেক করুন এবং দেখুন কোন প্যাটার্নগুলি অপ্টিমাইজ করা যেতে পারে, যাতে আপনি ব্লকিং অপারেশনগুলিতে দৌড়াচ্ছেন না৷ “KEYS* ব্যবহার এড়িয়ে চলুন ” এবং অন্যান্য দীর্ঘমেয়াদী অপারেশন।
  • একটি উন্নয়ন উদাহরণে (উৎপাদন নয়!), প্যাটার্ন বিশ্লেষণ করতে মনিটর কমান্ড থেকে আউটপুট দেখার সময় একটি স্ট্রেস পরীক্ষা চালান।
  • নমুনা ডেটা সহ একটি উন্নয়ন উদাহরণে, rdb-tools ব্যবহার করুন , redis-cli –bigkeys , এবং redis-cli –memkeys আপনার ডেটা বিতরণ এবং মেমরি ব্যবহার বিশ্লেষণ করতে।
  • একটি এজেন্ট সেটআপ করুন যা আপনার বিদ্যমান পরিসংখ্যান প্ল্যাটফর্মে আপনার দৃষ্টান্তগুলির নিরীক্ষণকে একীভূত করে৷ যেমন:Datadog, New Relic, Prometheus.

আপনার সাথে অংশীদারি করতে অবজেক্ট রকেট কি করে

অনেক গ্রাহকের জন্য, ছুটির মরসুম তাদের বার্ষিক ব্যবসার পরিমাণের একটি বড় শতাংশ প্রতিনিধিত্ব করে। এই সময়ের মধ্যেই স্টেক সর্বোচ্চ এবং আপটাইম সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমরা আমাদের গ্রাহকদের এই মৌসুমী ট্রাফিক ইভেন্টগুলির জন্য প্রস্তুত করতে সাহায্য করার জন্য অনেক কাজ করি।

আপনার অবজেক্ট রকেট টিম যা করে তার কয়েকটি উদাহরণ এখানে দেওয়া হল:

  • ধীরে কোয়েরি বিশ্লেষণ :আমরা সর্বোত্তম সময়ের চেয়ে বেশি সময় নিচ্ছে এমন প্রশ্নের জন্য পরামর্শ দিতে পারি (উদাহরণস্বরূপ, ইলাস্টিকসার্চে 1 সেকেন্ডের বেশি সময় নেয় এমন যেকোনো প্রশ্ন সাবঅপ্টিমাল)।
    • ক্লাস্টারে ধীরগতির প্রশ্নের জন্য লগিং সক্ষম করা দরকার – (আমাদের গ্রাহকরা এটির অনুরোধ করতে পারেন) এবং তারপর – একবার আমাদের কাছে এক বা দুই দিন ডেটা থাকলে – আমরা সংখ্যাটি দেখি ক্যোয়ারীগুলির যেগুলি সংজ্ঞায়িত সর্বোত্তম সেকেন্ডের চেয়ে বেশি সময় নেয় এবং তারপর সেগুলি ক্যোয়ারী প্রোফাইলারের মাধ্যমে চালায়, যা ক্যোয়ারীটির সবচেয়ে ব্যয়বহুল অংশকে চিহ্নিত করে। তারপরে আমরা আমাদের গ্রাহকের সাথে পরামর্শ করি এবং কীভাবে প্রশ্নের সময় কমাতে হয় সে বিষয়ে পরামর্শ দিই।
  • পারফরম্যান্স টিউনিং:এটি অন্য একটি ক্ষেত্র যেখানে আমরা আমাদের গ্রাহকদের জন্য অপ্টিমাইজড অপারেশন টিউন করার জন্য কিছু সময় ব্যয় করি, বিশেষ করে: 
    • খারাপ রেজেক্স কোয়েরি আপনার ডাটাবেসকে ক্রল করতে ধীর করে দিতে পারে। রেজেক্স প্রশ্নে করা যেতে পারে এমন কিছু অপ্টিমাইজেশানে আমাদের ব্লগ পোস্টের উল্লেখ করুন।
    • সংগ্রহ স্ক্যানের প্রয়োজন হয় এমন প্রশ্ন। এই ক্রিয়াকলাপগুলি বেশ ব্যয়বহুল হতে পারে কারণ তারা প্রায়শই প্রচুর নথি স্ক্যান করে এবং শুধুমাত্র কয়েকটি ফেরত দেয় (যেমন তারা সূচী ব্যবহার করে না)।
    • অপারফরম্যান্ট অপারেটর ব্যবহার করে অপারেশনগুলি প্রায়ই অনেক নথি এবং সূচক কী পরীক্ষা করে, তাই যেখানে সম্ভব, অপারেটরগুলির ব্যবহার এড়িয়ে চলুন যেমন $ne, $exists:true , $nin।
  • ইন্ডেক্সিং:সঠিক সূচীগুলি যথাস্থানে রাখা প্রায়শই সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ, এবং এইভাবে আমাদের বেশিরভাগ গ্রাহক ব্ল্যাক ফ্রাইডে থেকে বেঁচে গেছেন। বেশিরভাগ ক্রিয়াকলাপের জন্য সঠিক সূচীগুলি রয়েছে কিনা তা নিশ্চিত করার জন্য আমরা উদাহরণটি প্রোফাইল করতে পারি এবং যদি অতিরিক্ত সূচীগুলির প্রয়োজন হয়, আমরা সেগুলি তৈরি করতে আপনার সাথে কাজ করি৷
  • লোড টেস্টিং এবং স্কেলিং — অনুরোধের ভিত্তিতে, আমরা লোড টেস্টিং সমন্বয় করতে পারি যাতে ট্রাফিকের যে কোনো প্রত্যাশিত বৃদ্ধি সেগুলি হওয়ার আগে অনুকরণ করতে পারি। প্রত্যাশিত বৃদ্ধি এবং ট্রাফিক বৃদ্ধির সময় আপনার অ্যাপ্লিকেশনের কর্মক্ষমতা সর্বোত্তম থাকে তা নিশ্চিত করার জন্য এটি অপরিহার্য।
  • রক্ষণাবেক্ষণ মোরাটোরিয়াম — আমরা উপলব্ধি করতে পেরেছি যে আমাদের গ্রাহকরা এই সময়ে আমাদের উপর অনেক বেশি নির্ভর করে এবং একটি রক্ষণাবেক্ষণ মোরটোরিয়াম বাস্তবায়ন করেছে। এর মানে অবকাঠামো রক্ষণাবেক্ষণের কাজ একটি নরম ফ্রিজ নভেম্বরের শুরু থেকে জানুয়ারির শুরুর মধ্যে কার্যকর। এই সময়ের মধ্যে শুধুমাত্র জরুরী রক্ষণাবেক্ষণের অনুমতি দেওয়া হবে যেগুলি একটি বিচক্ষণ অনুমোদন প্রক্রিয়ার মধ্য দিয়ে গেছে৷
  • 24x7x365 সমর্থন — অবজেক্ট রকেট সাপোর্ট টিম আপনার প্রয়োজন মেটাতে চব্বিশ ঘন্টা কর্মী নিযুক্ত থাকে। আমাদের ডিবিএ এবং ডেটা প্রযুক্তি বিশেষজ্ঞদের দল ব্ল্যাক ফ্রাইডে এবং সাইবার সোমবার পাগলামিতে অভিজ্ঞ অভিজ্ঞ; এই সংকটময় সময়ের আগে, সময়ে এবং পরে তারা আপনার জন্য এখানে রয়েছে!

বরাবরের মতো, অবজেক্টরকেট সমর্থনে পৌঁছানোর সর্বোত্তম উপায় হল support@objectrocket.com-এ আমাদের ইমেল করা। আমরা কীভাবে সাহায্য করতে পারি তা আমাদের জানান এবং শুভ ব্ল্যাক ফ্রাইডে!


  1. কিভাবে macOS এ আপনার নিরাপত্তা এবং গোপনীয়তা বজায় রাখবেন?

  2. আপনার Google, Facebook এবং Twitter ডেটা কিভাবে ডাউনলোড করবেন

  3. আপনার পিসিকে ম্যালওয়্যার এবং ডেটার নিরাপত্তা হুমকি থেকে রক্ষা করুন

  4. সাইবার সোমবার ডেটা রিকভারি সফ্টওয়্যার ডিল 2022 এ