কম্পিউটার

Microsoft Azure এবং Oracle ক্লাউড ইনফ্রাস্ট্রাকচারে অ্যাপ্লিকেশন চালান

Microsoft® এবং Oracle® ক্লাউডে Oracle E-Business Suite®, JD Edwards®EnterpriseOne এবং PeopleSoft®-এর মতো ওরাকল অ্যাপ্লিকেশনগুলিকে মোতায়েন করতে গ্রাহকদের সক্ষম করতে একসঙ্গে কাজ করেছে।

পরিচয়

অ্যাপ্লিকেশন এবং ডাটাবেস স্তরের মধ্যে উচ্চ-ব্যান্ডউইথ, ব্যক্তিগত, এবং কম লেটেন্সি সংযোগ স্থাপন করতে আপনি Azure™ ExpressRoute® এবং Oracle FastConnect-এর মধ্যে সরাসরি আন্তঃসংযোগ ব্যবহার করতে পারেন। এই সংযোগ আপনাকে Azure পরিকাঠামোতে ওরাকল অ্যাপ্লিকেশন চালাতে সক্ষম করে, ওরাকল ক্লাউড ইনফ্রাস্ট্রাকচারে (OCI) সংযুক্ত টোব্যাকেন্ড ডেটাবেস।

এছাড়াও আপনি আপনার Azure ActiveDirectory (AD) শংসাপত্র ব্যবহার করে Oracle অ্যাপ্লিকেশনে লগ ইন করতে একক সাইন-অন সেটআপ করতে Azure অ্যাক্টিভ ডিরেক্টরির সাথে ওরাকল অ্যাপ্লিকেশনগুলিকে সংহত করতে পারেন। এই একীকরণের সাথে, আপনি উভয় মেঘের সেরা সুবিধা নিতে পারেন। মাইক্রোসফ্ট এবং ওরাকল অ্যামাল্টিকলাউড আর্কিটেকচারে ওরাকল অ্যাপ্লিকেশনগুলি পরীক্ষা করেছে এবং নিশ্চিত করেছে যে কর্মক্ষমতা ওরাকল অ্যাপগুলির জন্য ওরাকল দ্বারা সেট করা মানগুলি পূরণ করে৷

OCI FastConnect

OCI FastConnect হল একটি নেটওয়ার্ক সংযোগের বিকল্প যা আপনার নেটওয়ার্ককে OCI এবং অন্যান্য Oracle ক্লাউড পরিষেবার সাথে সংযুক্ত করতে পাবলিক ইন্টারনেট ব্যবহার করার জন্য। ফাস্টকানেক্ট উচ্চ ব্যান্ডউইথ বিকল্প এবং আরও নির্ভরযোগ্য এবং সামঞ্জস্যপূর্ণ নেটওয়ার্কিং অভিজ্ঞতার সাথে একটি ডেডিকেটেড এবং ব্যক্তিগত সংযোগ তৈরি করার একটি সহজ, স্থিতিস্থাপক এবং অর্থনৈতিক উপায় প্রদান করে। যখন ইন্টারনেট-ভিত্তিক সংযোগের সাথে তুলনা করা হয়।

Microsoft Azure ExpressRoute

Beringer প্রযুক্তি গ্রুপের মতে:ExpressRoute আপনাকে আপনার অন-প্রিমিসেস নেটওয়ার্কগুলিকে Microsoft ক্লাউডের মাধ্যমে একটি কানেক্টিভিটি প্রদানকারীর দ্বারা সুবিধাপ্রাপ্ত একটি ব্যক্তিগত সংযোগে প্রসারিত করতে দেয়। ExpressRoute-এর মাধ্যমে, আপনি Azure এবং Office365-এর মতো Microsoft ক্লাউড পরিষেবাগুলিতে সংযোগ স্থাপন করতে পারেন। কানেক্টিভিটি হতে পারে যেকোন-থেকে-যেকোন (IPVPN) নেটওয়ার্ক, একটি পয়েন্ট-টু-পয়েন্ট ইথারনেট নেটওয়ার্ক, অথবা একটি ভার্চুয়াল ক্রস-সংযোগ একটি সংযোগ প্রদানকারী একটি সহ-অবস্থান সুবিধার মাধ্যমে। এক্সপ্রেস রুট সংযোগগুলি সর্বজনীন ইন্টারনেটের উপর দিয়ে যায় না৷

Microsoft Azure থেকে Oracle ক্লাউড সংযোগ

আপনি একটি Microsoft Azure ভার্চুয়াল নেটওয়ার্ক (VNet) একটি Oracle CloudInfrastructure ভার্চুয়াল ক্লাউড নেটওয়ার্ক (VCN) এর সাথে সংযুক্ত করতে পারেন এবং Microsoft Azure-এ অ্যাপ্লিকেশন টিয়ার এবং ওরাকলক্লাউড ইনফ্রাস্ট্রাকচারে একটি ডেটাবেস টিয়ার সহ ওরাকল ই-বিজনেস স্যুট চালাতে পারেন৷ এই ব্লগ পোস্টটি ইউএস ইস্ট রিজিয়নের দুটি ক্লাউড প্ল্যাটফর্মের মধ্যে সরাসরি ব্যাক-টু-ব্যাক সংযোগ স্থাপন করে। আপনি দুটি ক্লাউড প্ল্যাটফর্মের মধ্যে একাধিক গণনা সংস্থান সংযোগ করতে এই এক-সময়ের সেটআপ ব্যবহার করতে পারেন। দুটি ক্লাউডের মধ্যে সংযোগ একটি ব্যক্তিগত সংযোগ যা ইন্টারনেটের সাথে কোনো এক্সপোজার নেই। এছাড়াও, সংযোগ সক্ষম করতে আপনার কোনও মধ্যবর্তী পরিষেবা প্রদানকারীর প্রয়োজন নেই। আপনি সংযোগ সেট আপ করার পরে, আপনি সেটআপের সময় ব্যবহৃত কম্পিউটার দৃষ্টান্তগুলিতে OracleE-Business Suite ইনস্টল এবং কনফিগার করতে পারেন। নিম্নলিখিত চিত্রটি ওরাকল ই-বিজনেস স্যুট ক্রস-ক্লাউড আর্কিটেকচারকে চিত্রিত করে:

Microsoft Azure এবং Oracle ক্লাউড ইনফ্রাস্ট্রাকচারে অ্যাপ্লিকেশন চালান

ছবির উৎস:https://docs.microsoft.com/en/azure

সংযোগ সেটআপ

AzureExpressConnect এবং OCI FastConnect ব্যবহার করে Microsoft Azure এবং OCI সংযোগ করতে নিম্নলিখিত পদক্ষেপগুলি ব্যবহার করুন৷

  1. Azure পোর্টালে লগ ইন করুন এবং একটি সাবনেট দিয়ে একটি ভার্চুয়াল নেটওয়ার্ক তৈরি করুন৷

  2. একটি ভার্চুয়াল নেটওয়ার্ক গেটওয়ে তৈরি করুন। সক্রিয় করা হলে, ফাস্টপাথ গেটওয়েকে বাইপাস করে ভার্চুয়াল নেটওয়ার্কের ভার্চুয়াল মেশিনে সরাসরি নেটওয়ার্ক ট্রাফিক পাঠায়।

    গেটওয়ে প্রকারের জন্য , এক্সপ্রেস রুট নির্বাচন করুন .

    খ. SKU-এর জন্য , আল্ট্রা পারফরম্যান্স নির্বাচন করুন অথবা ErGw3AZ ফাস্টপাথ সক্ষম করতে।

  3. একটি ExpressRoute সার্কিট তৈরি করুন।

    প্রদানকারীর জন্য , Oracle Cloud FastConnect নির্বাচন করুন .

    খ. পিয়ারিং লোকেশনের জন্য , ওয়াশিংটন ডিসি নির্বাচন করুন .

    গ. 1Gbps নির্বাচন করুন ব্যান্ডউইথের জন্য FastConnect-এর কনফিগারেশনের সাথে মেলে।

    Microsoft Azure এবং Oracle ক্লাউড ইনফ্রাস্ট্রাকচারে অ্যাপ্লিকেশন চালান
  4. একটি ভার্চুয়াল মেশিন তৈরি করুন।

  5. এক্সপ্রেস রুট স্থাপনা যাচাই করুন।

    Microsoft Azure এবং Oracle ক্লাউড ইনফ্রাস্ট্রাকচারে অ্যাপ্লিকেশন চালান
  6. ওরাকল ক্লাউডে লগ ইন করুন। একটি ভার্চুয়াল ক্লাউড নেটওয়ার্ক তৈরি করুন। VCN তৈরি করার সময়, নিশ্চিত করুন যে OCI ভার্চুয়াল ক্লাউড নেটওয়ার্কের IP ঠিকানা স্থান Azure ভার্চুয়াল নেটওয়ার্কের ব্যক্তিগত IP ঠিকানা স্থানের সাথে ওভারল্যাপ না করে। আঞ্চলিক সাবনেট তৈরি করুন এবং রুট টেবিল-এর জন্য ডিফল্ট নির্বাচন করুন এবং নিরাপত্তা তালিকা .

  7. একটি FastConnect সংযোগ তৈরি করুন এবং Microsoft Azure:ExpressRoute নির্বাচন করুন PROVIDER হিসেবে এবং প্রোভাইডার সার্ভিস কী-এর জন্য Azure ExpressRoute থেকে সার্ভিস কী কপি করুন .

    Microsoft Azure এবং Oracle ক্লাউড ইনফ্রাস্ট্রাকচারে অ্যাপ্লিকেশন চালান Microsoft Azure এবং Oracle ক্লাউড ইনফ্রাস্ট্রাকচারে অ্যাপ্লিকেশন চালান
  8. একটি গণনা দৃষ্টান্ত তৈরি করুন৷

  9. Azure VNet থেকে OCI কম্পিউট ইনস্ট্যান্সে SSH বা পিং করার জন্য একটি নেটওয়ার্ক নিরাপত্তা গোষ্ঠী তৈরি করুন। তারপরে, আপনি পূর্বে তৈরি করা কম্পিউটার ইনস্ট্যান্সে নেটওয়ার্ক নিরাপত্তা গ্রুপকে বরাদ্দ করুন।

    ক যাচাই করুন যে ফাস্টকানেক্ট সংযোগের অবস্থা বিধান করা হয়েছে .

    Microsoft Azure এবং Oracle ক্লাউড ইনফ্রাস্ট্রাকচারে অ্যাপ্লিকেশন চালান

    খ. Azure ExpressRoute প্রদানকারীর স্থিতি প্রভিশন করা হয়েছে তা যাচাই করুন এবং পিয়ারিং ডিসপ্লে।

    Microsoft Azure এবং Oracle ক্লাউড ইনফ্রাস্ট্রাকচারে অ্যাপ্লিকেশন চালান

    গ. OCI সার্ভার থেকে Azure সার্ভারে SSH ব্যবহার করে সংযোগ পরীক্ষা করুন।

    Microsoft Azure এবং Oracle ক্লাউড ইনফ্রাস্ট্রাকচারে অ্যাপ্লিকেশন চালান

    d Azure সার্ভার থেকে OCI সার্ভারে পিং করে অন্য দিক থেকে সংযোগ যাচাই করুন।

    Microsoft Azure এবং Oracle ক্লাউড ইনফ্রাস্ট্রাকচারে অ্যাপ্লিকেশন চালান

উপসংহার

পোস্টটি Microsoft Azure থেকে OCI-তে সংযোগ সেটআপের একটি ওভারভিউ দেয়৷ আপনি সংযোগ স্থাপন করার পরে, আপনি Azure-এ চলমান অ্যাপ্লিকেশন পরিষেবাগুলির সাথে ওরাকল ই-বিজনেস স্যুট বা অন্যান্য ওরাকল সম্পর্কিত পণ্যগুলি ইনস্টল করতে উভয় ক্লাউডে বিধান করা গণনা উদাহরণ ব্যবহার করতে পারেন৷ ক্লাউড এবং ডাটাবেস পরিষেবাগুলি ওরাকল ক্লাউডে চলছে৷

কোনো মন্তব্য করতে বা প্রশ্ন জিজ্ঞাসা করতে প্রতিক্রিয়া ট্যাব ব্যবহার করুন। এছাড়াও আপনি সেলস চ্যাট এ ক্লিক করতে পারেন এখন চ্যাট করতে এবং কথোপকথন শুরু করতে।


  1. ওরাকল ক্লাউড ইনফ্রাস্ট্রাকচার নেটওয়ার্কের উপাদান

  2. স্বায়ত্তশাসিত ডেটাবেস ডেডিকেটেড এবং এক্সডাটা ক্লাউড অবকাঠামো

  3. ওরাকল এসকিউএল প্রোফাইল এবং বেসলাইন

  4. 5 Microsoft ক্লাউড কমান্ড লাইন টিপস এবং কৌশল যেকোনো Azure পোর্টাল বা ব্লেড খুঁজে পেতে