কম্পিউটার

Oracle SE v2.0 দুর্যোগ পুনরুদ্ধারের জন্য Dbvisit স্ট্যান্ডবাই

Dbvisit স্ট্যান্ডবাই হল ওরাকল® স্ট্যান্ডার্ড সংস্করণ (SE) এবং স্ট্যান্ডার্ড সংস্করণ 2 (SE2) ডেটাবেসের জন্য একটি প্রতিলিপি সরঞ্জাম।

পরিচয়

ওরাকল ডাটাবেসের জন্য আপনি যখন একটি দুর্যোগ পুনরুদ্ধার (DR) সমাধান সেট আপ করেন তখন খরচ সবসময় একটি ফ্যাক্টর। ওরাকল স্ট্যান্ডার্ড ডেটাবেসের সাথে ডিআর সমাধান অন্তর্ভুক্ত করে না, তবে ডিবিভিসিট একটি সমাধান অফার করে। Dbvisit ওরাকলের চেষ্টা করা এবং পরীক্ষিত আর্কাইভ এবং রিডো মেকানিজম ব্যবহার করে এবং ডাটাবেস DR এর জন্য একটি টুল প্রদান করে।

Dbvisit স্ট্যান্ডবাই-এর নিম্নলিখিত বৈশিষ্ট্য রয়েছে:

  • ম্যানুয়াল বা স্বয়ংক্রিয় ব্যর্থতা
  • সুন্দর সুইচওভার
  • ওরাকল রিয়েল অ্যাপ্লিকেশন ক্লাস্টার (RAC), স্বয়ংক্রিয় স্টোরেজ ম্যানেজমেন্ট (ASM), এবং Oracle পরিচালিত ফাইল (OMF) এর জন্য সমর্থন
  • DBvisit টুল ব্যবহার করে DR ডাটাবেস তৈরি ও রক্ষণাবেক্ষণের জন্য সংরক্ষণাগার লগ পরিবহনের জন্য কম্প্রেশন এবং এনক্রিপশন

Dbvisit স্ট্যান্ডবাই প্রাথমিক ডাটাবেস থেকে সংরক্ষণাগারভুক্ত লগগুলিকে তুলে নেয়, প্রয়োজনে সেগুলিকে সংকুচিত করে এবং একটি স্ট্যান্ডবাই ডাটাবেস সার্ভারে স্থানান্তর করে। কোনো নেটওয়ার্ক সমস্যা দেখা দিলে, নেটওয়ার্ক পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত Dbvisit প্রাথমিক ডাটাবেসে সংরক্ষণাগার জমা করে। Dbvisit স্ট্যান্ডবাই ওরাকল স্ট্যান্ডার্ড ডেটাবেসের স্বয়ংক্রিয় বা ম্যানুয়াল ব্যর্থতাও অফার করে।

কেন Dbvisit?

আপনি Oracle SEdatabase-এর জন্য আপনার স্ট্যান্ডবাই ডাটাবেস সমাধানে Dbvisit স্ট্যান্ডবাই চালাতে পারেন ওরাকল স্ট্যান্ডবাই ডাটাবেসের জন্য কোন স্ক্রিপ্টিংয়ের প্রয়োজন নেই।

আপনি সহজে সুইচ ওভার করতে পারেন. Dbvisit নিয়ন্ত্রিত পদ্ধতিতে একটি গ্রেসফুল সুইচওভার (GS) সম্পাদন করে, তাই ভূমিকা পরিবর্তনের সময় আপনি কোনো ডেটা হারাবেন না। Dbvisit এর সর্বশেষ সংস্করণ আপনাকে একটি Dbvisit স্ন্যাপশট ব্যবহার করার বিকল্প দেয় যাতে আপনার স্ট্যান্ডবাই ডেটাবেস ব্যবহার করে সময়ে সময়ে আপনার প্রোডাকশন ডাটাবেসের areplica তৈরি করা যায়। আপনি স্ন্যাপশট তৈরি করার পরে, আপনি প্রাথমিক ডাটাবেসকে প্রভাবিত না করেই ডাটাবেস ব্যবহার করতে পারেন কারণ আপনি স্ট্যান্ডবাইডেটাবেসে এই কাজটি করেছেন। রিপোর্টিং এনভায়রনমেন্ট, ডিআর টেস্টিং, ডেভেলপমেন্ট বা টেস্ট এনভায়রনমেন্ট এবং অ্যাপ্লিকেশন টেস্টিংয়ের জন্য ডিবিভিসিট স্ট্যান্ডবাই স্ন্যাপশট বিকল্প ব্যবহার করুন।

Dbvisit স্ট্যান্ডবাই সংস্করণ 8 নিম্নলিখিত উপাদানগুলি নিয়ে গঠিত:

  • dbvctl :Dbvisit স্ট্যান্ডবাই কমান্ড লাইন ইন্টারফেস (CLI)
  • dbvnet :নেটওয়ার্ক যোগাযোগগুলি দেখুন
  • dbvagent :Dbvisit এজেন্ট
  • dbvserver :Dbvisit Central Console, একটি ওয়েব-ভিত্তিক ইউজার ইন্টারফেস
Oracle SE v2.0 দুর্যোগ পুনরুদ্ধারের জন্য Dbvisit স্ট্যান্ডবাই

ছবির উৎস :https://dbvisit.com/blog/dbvisit-standby-version-8-architecture-overview

সমর্থিত প্ল্যাটফর্ম

DBvisit নিম্নলিখিত ডেটাবেস প্ল্যাটফর্মগুলিতে ছোট থেকে মাঝারি ব্যবসা ডেটাবেস সমর্থন করে:

  • ওরাকল স্ট্যান্ডার্ড সংস্করণ
  • ওরাকল ডাটাবেস অ্যাপ্লায়েন্স
  • ওরাকল ক্লাউড
  • ডিআর ইন দ্য ক্লাউড
  • ওরাকল সোলারিস
  • অ্যাডভান্সড ইন্টারেক্টিভ এক্সিকিউটিভ (AIX)
  • RAC

মূল্য

Dbvisit আপনার কনফিগারেশনের চাহিদার উপর ভিত্তি করে মূল্য নির্ধারণ করে এবং খরচ পারডেটাবেস নির্ধারণ করে। ন্যূনতম কনফিগারেশনের জন্য একটি প্রাথমিক ডাটাবেস, একটি মাধ্যমিক ডেটাবেস এবং এক বছরের জন্য সমর্থন প্রয়োজন। আপনার প্রয়োজনীয়তার উপর ভিত্তি করে ডিবিভিসিটের বিভিন্ন লাইসেন্সিং বিকল্প রয়েছে।

উপসংহার

বাজারে উপলব্ধ DR সমাধানগুলির মধ্যে, DBvisit হল আরও সাশ্রয়ী ওরাকল ডাটাবেস প্রতিলিপি সমাধান। আপনি সহজেই OracleSE এবং SE2 স্ট্যান্ডবাই ডাটাবেস পরিচালনা এবং তৈরি করতে এটি ব্যবহার করতে পারেন।

বর্তমানে, স্ট্যান্ডার্ড সংস্করণে স্ট্যান্ডবাই ডাটাবেসগুলি পরিচালনা করতে র্যাকস্পেসের ইতিমধ্যেই ডেটাপাইপ গ্রাহকরা Dbvisit টুল ব্যবহার করে৷

কোনো মন্তব্য করতে বা প্রশ্ন জিজ্ঞাসা করতে প্রতিক্রিয়া ট্যাব ব্যবহার করুন। কথোপকথন শুরু করতে আপনি এখন চ্যাটও করতে পারেন।

আমাদের ডেটাবেস পরিষেবাগুলি সম্পর্কে আরও জানুন৷


  1. Oracle EBS 12.2 ডাটাবেসকে Oracle Database 19c এ আপগ্রেড করুন

  2. ক্লাউডে একটি ওরাকল ডেটাবেস (DBaaS) তৈরি করুন

  3. ডাটাবেস প্রশাসকদের জন্য নতুন Oracle 19c বৈশিষ্ট্য

  4. আপনার ছোট ব্যবসার জন্য একটি দুর্যোগ পুনরুদ্ধার পরিকল্পনা লেখা [ফ্রি টেমপ্লেট]