কম্পিউটার

অ্যাসোসিয়েশনের নিয়মের কাজ কী?


অ্যাসোসিয়েশন রুল লার্নিং হল এক ধরনের তত্ত্বাবধানহীন শেখার পদ্ধতি যা অন্য ডেটা উপাদানের উপর একটি ডেটা উপাদানের নির্ভরতা পরীক্ষা করে এবং যথাযথভাবে তৈরি করে যাতে এটি আরও কার্যকর হতে পারে। এটি ডেটাসেটের ভেরিয়েবলের মধ্যে কিছু আকর্ষণীয় সম্পর্ক বা সম্পর্ক আবিষ্কার করার চেষ্টা করে। ডাটাবেসে ভেরিয়েবলের মধ্যে আকর্ষণীয় সম্পর্ক খুঁজে পেতে এটি বেশ কয়েকটি নিয়মের উপর নির্ভর করে।

অ্যাসোসিয়েশন রুল লার্নিং হল মেশিন লার্নিংয়ের গুরুত্বপূর্ণ কৌশল, এবং এটি মার্কেট বাস্কেট বিশ্লেষণ, ওয়েব ব্যবহার মাইনিং, ক্রমাগত উত্পাদন ইত্যাদিতে নিযুক্ত করা হয়। বাজারের ঝুড়ি বিশ্লেষণে, আইটেমগুলির মধ্যে সম্পর্ক খুঁজে পেতে এটি বেশ কয়েকটি বড় খুচরা বিক্রেতাদের দ্বারা পর্যাপ্ত ব্যবহার করা হয়।

বাজারের ঝুড়ি বিশ্লেষণে, ব্যবহারকারীরা তাদের কেনাকাটার ঝুড়িতে রাখা বিভিন্ন আইটেমের মধ্যে সংযোগ আবিষ্কার করে ব্যবহারকারীদের কেনার অভ্যাস বিশ্লেষণ করা হয়। এই জাতীয় সংস্থাগুলি খুঁজে বের করার মাধ্যমে, খুচরা বিক্রেতারা সাধারণত ব্যবহারকারীদের দ্বারা কোন উপাদানগুলি ক্রয় করে তা বিশ্লেষণ করে বিপণন তৈরি করে। এই অ্যাসোসিয়েশন খুচরো বিক্রেতাদের তাদের শেলফের জায়গার জন্য নির্বাচনী বিপণন এবং ডিজাইন করার জন্য প্রদান করে বিক্রয় বৃদ্ধিতে প্রভাবিত করতে পারে।

মাল্টি-লেভেল অ্যাসোসিয়েশনের জন্য আবেদনের সুপরিচিত ক্ষেত্র হল বাজারের ঝুড়ি বিশ্লেষণ, যা ব্যবহারকারীদের ক্রয় অভ্যাস বোঝে যেগুলি প্রায়শই, একসাথে কেনা আইটেমগুলির গ্রুপগুলি অনুসন্ধান করে যা ধারণা অনুক্রমের ধারণায় দেখানো হয়েছিল৷

অ্যাসোসিয়েশন নিয়ম এক বা একাধিক পণ্য বা পরিষেবা প্রদান এবং লেনদেন সম্পর্কে কিছু প্রাথমিক তথ্য সহ লেনদেন দিয়ে শুরু হয়। বিশ্লেষণের লক্ষ্যগুলির জন্য, পণ্য এবং পরিষেবা প্রদান করা আইটেম হিসাবে পরিচিত।

এই লেনদেনগুলি শুধুমাত্র আইটেম কেনার জন্য ব্যবহার করা হয়েছে। এটি তারিখ এবং সময়ের মতো ডেটা ব্যবহার করতে পারে এবং ব্যবহারকারীরা নগদ বা ক্রেডিট কার্ড দিয়ে অর্থ প্রদান করেছেন কিনা।

প্রতিটি লেনদেন আমাদের ডেটা দেয় যে কোন পণ্যগুলি অন্য কোন পণ্যের সাথে কিনছে৷ এটি একটি সহ-আদর্শ সারণীতে প্রদর্শিত হয় যা একাধিকবার বলে যে কিছু জোড়া পণ্য একসাথে কেনা হয়েছে৷

এই পর্যবেক্ষণগুলি অ্যাসোসিয়েশনের একটি উদাহরণ এবং এটি একটি আনুষ্ঠানিক নিয়মের পরামর্শ দিতে পারে যেমন একজন ব্যবহারকারী যদি সোডা কেনেন, তাহলে ব্যবহারকারী কমলার রসও কেনেন৷ তথ্যে, পাঁচটি লেনদেনের মধ্যে দুটিতে সোডা এবং কমলার রস উভয়ই রয়েছে। এই দুটি লেনদেন নিয়ম প্রদান করে. নিয়মের জন্য সমর্থন পাঁচটির মধ্যে দুই বা 40 শতাংশ।

কারণ উভয় লেনদেন যা সোডা অন্তর্ভুক্ত করে কমলার রসও অন্তর্ভুক্ত করে, সেইসাথে নিয়মের উপর আস্থার একটি বড় ডিগ্রী রয়েছে। কারণ সোডা অন্তর্ভুক্ত তিনটি লেনদেনের মধ্যে দুটিতে কমলার রসও রয়েছে, তাই নিয়ম "যদি সোডা, তবে কমলার রস" 67 শতাংশ শতাংশের আস্থা রয়েছে। বিপরীত নিয়ম, "যদি কমলার রস, তাহলে সোডা," একটি কম আত্মবিশ্বাস আছে।


  1. 10.0.0.1 IP ঠিকানা কি?

  2. C++ এর রেফারেন্স সহ তিনের নিয়ম কি?

  3. স্পটলাইট অ্যাপটি কাজ না করলে কী করবেন

  4. আইফোন মাইক্রোফোন কাজ না করলে কী করবেন?