কম্পিউটার

কিভাবে "স্থানীয় গলপ পাওয়া যায়নি" ত্রুটি বার্তা ঠিক করবেন

কমান্ড লাইনে Gulp চালানোর চেষ্টা করার সময়, আপনি কি এই বলে একটি ত্রুটি পাচ্ছেন যে Local gulp not found ?

এমনকি যদি আপনি Gulp সার্বিকভাবে ইনস্টল করে থাকেন, তাহলেও আপনি যেখানে Gulp ব্যবহার করতে চান সেই পৃথক প্রজেক্ট ডিরেক্টরিতে আপনাকে স্থানীয়ভাবে Gulp ইনস্টল করতে হবে।

আপনি npm install gulp চালিয়ে আপনার প্রোজেক্ট ডিরেক্টরিতে Gulp ইনস্টল করতে পারেন কমান্ড লাইনে। অথবা npm install gulp --save-dev চলছে আপনার package.json-এ devDependency হিসাবে Gulp সংরক্ষণ করতে ফাইল।

কেন আপনাকে বিশ্বব্যাপী এবং স্থানীয়ভাবে গুল্প ইনস্টল করতে হবে?

এটা বিভ্রান্তিকর মনে হতে পারে যে বিশ্বব্যাপী এবং স্থানীয়ভাবে Gulp ইনস্টল করতে হবে। কেন শুধু একবার ইন্সটল করলেই হবে না?

বিশ্বব্যাপী আমাদের যা ইনস্টল করতে হবে তা হল Gulp CLI (কমান্ড লাইন ইন্টারফেস)। এটিই আপনাকে gulp টাইপ করতে দেয় কমান্ড লাইনে কমান্ড, আপনার কম্পিউটারের যেকোন ডিরেক্টরি থেকে।

কিন্তু প্রতিটি স্থানীয় প্রকল্প ডিরেক্টরিতে, আপনাকে আপনার অন্যান্য এনপিএম প্যাকেজের সাথে স্থানীয় প্যাকেজ হিসাবে Gulp ইনস্টল করতে হবে। স্থানীয় Gulp আপনাকে gulpfile.js চালাতে দেয় এবং সমস্ত Gulp কাজ এবং ফাংশন যা আপনি সেই প্রকল্পের জন্য কনফিগার করেন।

গ্লোবাল গাল্প সিএলআই এবং লোকাল গাল্প উভয় ইন্সটল করার কারণ হল আপনি বিভিন্ন প্রোজেক্টে গাল্পের বিভিন্ন ভার্সন ইনস্টল করতে পারেন।

Gulp v4 রিলিজ করার সময় Gulp CLI তৈরি করা হয়েছিল, যাতে ডেভেলপারদের প্রয়োজন অনুযায়ী Gulp v3 এবং Gulp v4 দুটোই চালানো যায়। Gulp CLI-এর আগে, আপনি আপনার কম্পিউটারে গ্লোবাললি গুলপ নিজেই ইনস্টল করবেন। এর মানে হল যে আপনি আপনার কম্পিউটার জুড়ে সমস্ত প্রজেক্টে Gulp-এর একটি সংস্করণ ব্যবহার করতে পারেন, যা খুব সুবিধাজনক নয়৷


  1. অপারেটিং সিস্টেমের ত্রুটি খুঁজে পাওয়া যায় না তা কীভাবে ঠিক করবেন

  2. Windows 10

  3. কিভাবে QuickFontCache.dll অনুপস্থিত / পাওয়া যায়নি ডাউনলোড ত্রুটি ঠিক করবেন

  4. কিভাবে Bugsplat.dll পাওয়া যায়নি বা অনুপস্থিত ত্রুটি ঠিক করবেন