কম্পিউটার

ওয়ার্ডপ্রেস সীমিত লগইন প্রচেষ্টা:এটি কীভাবে করবেন?

আপনি কি উদ্বিগ্ন যে হ্যাকাররা আপনার ওয়ার্ডপ্রেস সাইটে লগ ইন করার চেষ্টা করছে? আপনি ঠিক আছেন।

হ্যাকাররা লগইন শংসাপত্র অনুমান করতে এবং ওয়ার্ডপ্রেস সাইটগুলিতে ভাঙার জন্য ট্রায়াল এবং ত্রুটি পদ্ধতি ব্যবহার করছে। আসলে, একটি ওয়ার্ডপ্রেস সাইটে, ওয়ার্ডপ্রেস লগইন পৃষ্ঠাটি সবচেয়ে বেশি আক্রমণ করা পৃষ্ঠা।

একবার একজন হ্যাকার আপনার অ্যাডমিন ড্যাশবোর্ড এলাকায় প্রবেশ করলে, তারা আপনার সাইটের সম্পূর্ণ নিয়ন্ত্রণ নিতে পারে। তারা ম্যালওয়্যার, ব্যাকডোর ইনস্টল করবে, আপনার সাইটকে বিকৃত করবে, অবৈধ পণ্যের বিজ্ঞাপন দেবে এবং বিক্রি করবে, আপনার ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য চুরি করবে, আপনার সাইটের দর্শকদের স্প্যাম করবে এবং অন্যান্য দূষিত কার্যকলাপ চালাবে।

সৌভাগ্যবশত, একজন ব্যবহারকারীকে সঠিক শংসাপত্র প্রবেশ করার জন্য লগইন প্রচেষ্টার সংখ্যা সীমিত করে আপনি আপনার লগইন পৃষ্ঠাটি রক্ষা করতে পারেন। এই নির্দেশিকায়, আমরা আপনাকে দেখাব কীভাবে একটি ওয়ার্ডপ্রেস সাইটে লগইন প্রচেষ্টা সীমাবদ্ধ করতে হয়।

TL;DR: আপনার ওয়ার্ডপ্রেস সাইটে লগইন প্রচেষ্টা সীমিত করে, আপনি হ্যাকারদের আপনার ওয়েবসাইটে প্রবেশ করার চেষ্টা করা থেকে আটকাতে পারেন। আপনার সাইটে এই বৈশিষ্ট্যটি সক্ষম করার সবচেয়ে সহজ এবং সবচেয়ে কার্যকর উপায় হল একটি প্লাগইন ব্যবহার করে৷ MalCare ইনস্টল করুন আপনার সাইটে। এটি ফায়ারওয়াল এবং লগইন সুরক্ষা সহ আসে। এটি আপনার সাইটকে নৃশংস বল আক্রমণের বিরুদ্ধে সুরক্ষিত করে।

ওয়ার্ডপ্রেস লিমিট লগইন প্রচেষ্টা কি?

ডিফল্টরূপে, WordPress আপনার সাইটে লগইন করার জন্য সীমাহীন প্রচেষ্টা মঞ্জুর করে। আপনি আপনার পছন্দ মতো ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ডের সংমিশ্রণ চেষ্টা করতে পারেন।

ওয়ার্ডপ্রেস সীমিত লগইন প্রচেষ্টা:এটি কীভাবে করবেন?

হ্যাকাররা এটি সম্পর্কে সচেতন এবং এই সেটিংটি কাজে লাগায়। প্রথমত, তারা চুরি করা ডেটা বা কেনা ডেটা সহ সাধারণভাবে ব্যবহৃত ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ডগুলির একটি ডাটাবেস সংকলন করে। এর পরে, তারা ওয়ার্ডপ্রেস সাইটগুলি দেখার জন্য বট প্রোগ্রাম করে এবং কয়েক মিনিটের মধ্যে হাজার হাজার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ডের সমন্বয় চেষ্টা করে।

এটি করার মাধ্যমে, হ্যাকাররা অনেক ওয়ার্ডপ্রেস সাইটে প্রবেশ করতে সক্ষম হয়। একে বলা হয়ব্রুট ফোর্স অ্যাটাক যেহেতু তারা কয়েক মিনিটের মধ্যে হাজার হাজার লগইন অনুরোধ সহ আপনার ওয়েবসাইট র‌্যাম করে।

এই হ্যাকিং পদ্ধতি ব্যবহার করে, ওয়ার্ডপ্রেস ব্যবহারকারীরা দুর্বল লগইন শংসাপত্র সেট করার প্রবণতার কারণে হ্যাকারদের সাফল্যের হার (প্রায় 10%) ভালো। যদিও 10% একটি কম সংখ্যা বলে মনে হচ্ছে, লক্ষ লক্ষ ওয়ার্ডপ্রেস সাইট রয়েছে, তারা অল্প সময়ের মধ্যেই হাজার হাজার সাইটে হ্যাক করতে পারে।

লগইন প্রচেষ্টার সংখ্যা সীমিত করে, আপনি হ্যাকার এবং তাদের বটগুলিকে তাদের ট্র্যাকে থামাতে পারেন৷

সঠিক লগইন শংসাপত্রগুলি প্রবেশ করার জন্য একজন ব্যবহারকারীকে সীমিত সংখ্যক বার মঞ্জুর করা হবে৷ উদাহরণস্বরূপ, আপনি তিনটি প্রচেষ্টা মঞ্জুর করতে পারেন। ব্যবহারকারী যদি তিনবারই সঠিক শংসাপত্র প্রবেশ করতে ব্যর্থ হয়, তাহলে তাদের অ্যাকাউন্ট থেকে লক করা হবে।

তাদের লগইন শংসাপত্রগুলি পুনরুদ্ধার করার বিকল্পগুলি উপস্থাপন করা হবে যেমন:

  1. প্রশাসকের সাথে যোগাযোগ করুন৷
  2. 'পাসওয়ার্ড ভুলে গেছি' বিকল্পটি ব্যবহার করুন কিছু প্রশ্নের উত্তর দিয়ে পাসওয়ার্ড রিসেট করতে।
  3. OTP যাচাই বা ইমেল যাচাইকরণের মাধ্যমে তাদের পরিচয় প্রমাণ করুন৷
  4. একটি ক্যাপচা সমাধান করুন প্রমাণ করার জন্য যে তারা মানুষ এবং বট নয়।

একবার একটি বট তিনবার লগইন করার চেষ্টা করলে, তারা এই বাধাগুলির সম্মুখীন হবে। তারা আর এগোতে পারবে না এবং পরবর্তী লক্ষ্যে চলে যাবে।

অতএব, এই নিরাপত্তা ব্যবস্থা হ্যাকারদের হাত থেকে আপনার সাইটকে রক্ষা করতে পারে এবং সমস্যায় জগত প্রতিরোধ করতে পারে। এরপরে, আমরা আপনাকে দেখাব কিভাবে ওয়ার্ডপ্রেস এ সীমিত লগইন প্রচেষ্টা সেটআপ করতে হয়

আপনি কি জানেন যে ওয়ার্ডপ্রেস লগইন পৃষ্ঠাটি আপনার সাইটে সবচেয়ে বেশি আক্রমণ করা পৃষ্ঠা? টুইট করতে ক্লিক করুন

কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস সাইটে লগইন প্রচেষ্টা সীমিত করবেন?

আপনার ওয়ার্ডপ্রেস সাইটে লগইন প্রচেষ্টা সীমিত করার দুটি উপায় রয়েছে:

  1. একটি প্লাগইন ব্যবহার করা (সহজ)
  2. ম্যানুয়ালি (কঠিন)

আমরা আপনাকে দেখাব কিভাবে একটি প্লাগইন ব্যবহার করতে হয় কারণ এটি সহজ, দ্রুত এবং ত্রুটির ঝুঁকি থেকে মুক্ত।

1. একটি প্লাগইন ব্যবহার করে লগইন প্রচেষ্টা সীমিত করুন

বেশ কয়েকটি প্লাগইন রয়েছে যা আপনার ওয়ার্ডপ্রেস সাইটে সীমিত লগইন সক্ষম করে। তাহলে আপনি কীভাবে সঠিকটি বেছে নেবেন?

একটি প্লাগইন সন্ধান করুন যা সেট আপ করা সহজ এবং এটি আপনার জন্য প্রক্রিয়াটিকে স্বয়ংক্রিয় করবে৷ এছাড়াও, নিশ্চিত করুন যে আপনার প্লাগইনটি ব্লক করা প্রচেষ্টাগুলির একটি প্রতিবেদন প্রদান করে যাতে আপনি দেখতে পারেন যে প্লাগইনটি আসলে কাজ করছে কিনা৷

কিভাবে আপনার সাইটে লগইন প্রচেষ্টা সীমিত করা যায় তা ব্যাখ্যা করার জন্য আমরা ম্যালকয়ার সিকিউরিটি প্লাগইন নির্বাচন করেছি। এটা আমরা উপরে তালিকাভুক্ত প্রয়োজনীয়তা পূরণ করে. এটি শুধু লগইন প্রচেষ্টা সীমিত করার বাইরেও যায় এবং আপনার ওয়েবসাইটকে সর্বদা সুরক্ষিত রাখে।

MalCare এর সাথে, আপনার ওয়েবসাইটে ক্যাপচা-ভিত্তিক সীমা লগইন প্রচেষ্টা থাকবে। এর মানে যদি কোনো ব্যবহারকারী তিনবারের বেশি ভুল শংসাপত্র প্রবেশ করে, তাহলে তাদের একটি ক্যাপচা সমাধান করতে হবে।

ক্যাপচা সমাধান করার পরে, ব্যবহারকারী আবার লগইন করার চেষ্টা করতে পারেন। অথবা তারা পাসওয়ার্ড ভুলে গেছেন? তাদের শংসাপত্র পুনরুদ্ধার করার বিকল্প।

শুরু করা যাক:

ধাপ 1: MalCare ইনস্টল করুন আপনার সাইটে। প্লাগইনটি সক্রিয় করুন এবং আপনার ওয়ার্ডপ্রেস ড্যাশবোর্ড থেকে এটি অ্যাক্সেস করুন।

ধাপ 2: আপনার ইমেল ঠিকানা লিখুন এবং এখনই নিরাপদ সাইট নির্বাচন করুন৷

ওয়ার্ডপ্রেস সীমিত লগইন প্রচেষ্টা:এটি কীভাবে করবেন?

ধাপ 3: MalCare আপনাকে তার স্বাধীন ড্যাশবোর্ডে পুনঃনির্দেশ করবে যেখানে এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ওয়েবসাইটে একটি স্ক্যান চালাবে।

পদক্ষেপ 4: সীমিত লগইন প্রচেষ্টা স্বয়ংক্রিয়ভাবে আপনার সাইটে সক্রিয় করা হয়. এখন, আপনি নিশ্চয়ই ভাবছেন আমি কীভাবে ওয়ার্ডপ্রেস সীমা লগইন প্রচেষ্টা ব্যবহার করব?

আপনি যদি ভুল শংসাপত্রের সাথে লগ ইন করার চেষ্টা করেন, তাহলে আপনাকে আবার চেষ্টা করা থেকে অবরুদ্ধ করা হবে৷

ওয়ার্ডপ্রেস সীমিত লগইন প্রচেষ্টা:এটি কীভাবে করবেন?

যখন আপনি এখানে ক্লিক করুন, নির্বাচন করেন আপনাকে এরকম একটি ক্যাপচা দেওয়া হবে:

ওয়ার্ডপ্রেস সীমিত লগইন প্রচেষ্টা:এটি কীভাবে করবেন?

ক্যাপচা সমাধান করার পরে, আপনি আবার আপনার সাইটে লগ ইন করতে পারেন। যদি আপনি আপনার শংসাপত্রগুলি মনে রাখতে অক্ষম হন তবে আপনি আপনার পাসওয়ার্ড হারিয়েছেন? বিকল্প।

ওয়ার্ডপ্রেস সীমিত লগইন প্রচেষ্টা:এটি কীভাবে করবেন?

এটাই. আপনি সফলভাবে আপনার ওয়েবসাইটে লগইন প্রচেষ্টা সীমিত করেছেন। এছাড়াও, MalCare একটি শক্তিশালী ফায়ারওয়াল তৈরি করে যাতে কোনও খারাপ বট বা দূষিত ট্র্যাফিক আপনার সাইটে অ্যাক্সেস করা থেকে বিরত থাকে। এটি আপনাকে সমস্ত লগইন প্রচেষ্টার একটি প্রতিবেদন প্রদান করে। আপনি ড্যাশবোর্ডে এটি অ্যাক্সেস করতে পারেন:

ওয়ার্ডপ্রেস সীমিত লগইন প্রচেষ্টা:এটি কীভাবে করবেন?

আপনি ব্যর্থ প্রচেষ্টা এবং সফল লগইন প্রচেষ্টা দেখতে পারেন. এছাড়াও আপনি দেখতে পারেন যেগুলিকে MalCare সন্দেহজনক হিসাবে চিহ্নিত করেছে এবং স্বয়ংক্রিয়ভাবে অবরুদ্ধ হয়েছে৷

ওয়ার্ডপ্রেস সীমিত লগইন প্রচেষ্টা:এটি কীভাবে করবেন?

এখন, যদি একটি ওয়ার্ডপ্রেস প্লাগইন আপনার জন্য পদ্ধতি না হয়, তাহলে আমরা বিস্তারিত বলেছি কিভাবে আপনি প্লাগইন ছাড়াই ওয়ার্ডপ্রেস সীমা লগইন প্রচেষ্টা বাস্তবায়ন করতে পারেন।কিন্তু এই পদ্ধতিটি জটিল এবং ত্রুটির প্রবণ, তাই সতর্কতার সাথে এগিয়ে যান। শক্তিশালী>

2. ম্যানুয়ালি লগইন প্রচেষ্টা সীমিত করুন

আপনি আপনার সাইটে ওয়ার্ডপ্রেস ফাইলে ম্যানুয়ালি কোডের একটি স্নিপেট সন্নিবেশ করে আপনার সাইটে সীমিত লগইন সুরক্ষা যোগ করতে পারেন। যাইহোক, আমাদের অবশ্যই আপনাকে সতর্ক করতে হবে যে আপনি যখনই একটি ওয়ার্ডপ্রেস ফাইলে ম্যানুয়াল পরিবর্তন করবেন, আপনার ওয়েবসাইট ভাঙার ঝুঁকি রয়েছে . ছোটখাটো ভুলই বড় সমস্যা ডেকে আনে।

আপনি যদি এই পদ্ধতিতে এগিয়ে যেতে চান, আমরা দৃঢ়ভাবে একটি গ্রহণ করার পরামর্শ দিই সম্পূর্ণ ব্যাকআপ আপনার ওয়েবসাইটের যদি কিছু ভুল হয়ে যায়, আপনি দ্রুত আপনার ব্যাকআপ কপি পুনরুদ্ধার করতে পারেন এবং আপনার সাইটকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে পারেন। আপনিটি ইনস্টল করে সহজেই ব্যাকআপ নিতে পারেন BlogVault ব্যাকআপ প্লাগইন আপনার সাইটে , অথবা এর মধ্যে একটি থেকে বেছে নিন সেরা ব্যাকআপ প্লাগইন।

একবার আপনার জায়গায় একটি ব্যাকআপ কপি হয়ে গেলে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ধাপ 1: আপনার হোস্টিং অ্যাকাউন্টে লগইন করুন, এবং আপনার cPanel অ্যাক্সেস করুন। এখানে, ফাইল ম্যানেজার নির্বাচন করুন

ধাপ 2: public_html খুলুন ফোল্ডার (বা আপনার ওয়েবসাইট যে ফোল্ডারে থাকে)। wp-content> Themes-এ যান

ওয়ার্ডপ্রেস সীমিত লগইন প্রচেষ্টা:এটি কীভাবে করবেন?

ধাপ 3: আপনার সক্রিয় থিম ফোল্ডার নির্বাচন করুন. ভিতরে, functions.php সনাক্ত করুন৷ ফাইল ব্যাখ্যা করার জন্য, আমাদের সক্রিয় থিমের নাম হল ব্যক্তিগত ব্লগিলি, তাই আমরা এই ফোল্ডারটি নির্বাচন করেছি৷

ওয়ার্ডপ্রেস সীমিত লগইন প্রচেষ্টা:এটি কীভাবে করবেন?

পদক্ষেপ 4: ডান-ক্লিক করুন এবং সম্পাদনা করুন নির্বাচন করুন। ফাইলটি খুলবে এবং আপনি এখানে পরিবর্তন করতে পারেন। ফাইলটিতে নিম্নলিখিত কোডটি প্রবেশ করান:

ফাংশন check_attempted_login( $user, $username, $password ) {

যদি ( get_transient( ‘attempted_login’ ) ) {

$datas =get_transient( 'প্রয়াস করা_লগইন');

যদি ( $datas[‘tried’]>=3 ) {

$until =get_option( '_transient_timeout_' . 'attempted_login');

$time =time_to_go($until);

নতুন WP_Error( 'too_many_tried', sprintf( __( 'ERROR:আপনি প্রমাণীকরণের সীমায় পৌঁছেছেন, আপনি %1$s এ আবার চেষ্টা করতে সক্ষম হবেন।' ) , $time ) );

$user;

ফেরত দিন

add_filter ('প্রমাণিত করুন', 'চেক_চেক_চেক_লগইন', 30, 3);

ফাংশন login_failed( $username ) {

যদি ( get_transient( ‘attempted_login’ ) ) {

$datas =get_transient( 'প্রয়াস করা_লগইন');

$datas['ট্রাইড']++;

যদি ( $datas[‘tried’] <=3 )

set_transient( 'প্রয়াস করা_লগইন', $ডেটাস , 300);

} অন্য {

$datas =অ্যারে(

'ট্রাইড' => 1

);

set_transient( 'প্রয়াস করা_লগইন', $ডেটাস , 300);

add_action ('wp_login_failed', 'login_failed', 10, 1);

ফাংশন time_to_go($timestamp)

{

// মাইএসকিউএল টাইমস্ট্যাম্পকে পিএইচপি টাইমে রূপান্তর করা হচ্ছে

$periods =অ্যারে(

"দ্বিতীয়",

"মিনিট",

"ঘন্টা",

"দিন",

"সপ্তাহ",

"মাস",

"বছর"

);

$দৈর্ঘ্য =অ্যারে(

"60",

"60",

"24",

"7",

"4.35",

"12"

);

$current_timestamp =সময়();

$পার্থক্য =abs($current_timestamp – $timestamp);

জন্য ($i =0; $পার্থক্য>=$দৈর্ঘ্য[$i] &&$i

$difference /=$lengths[$i];

$পার্থক্য =বৃত্তাকার($পার্থক্য);

if (isset($difference)) {

যদি ($পার্থক্য!=1)

$periods[$i] .="s"; $output ="$পার্থক্য $periods[$i]";

এই কোডটি তিনবার লগইন প্রচেষ্টা সীমিত করবে।

ধাপ 5: ফাইল সংরক্ষণ করুন এবং প্রস্থান করুন।

একবার এই কোডটি আপনার ওয়েবসাইটে এম্বেড করা হলে, ব্যবহারকারীদের সঠিক লগইন শংসাপত্রগুলি প্রবেশ করার জন্য তিনটি প্রচেষ্টা থাকে৷ যদি তারা তা করতে ব্যর্থ হয়, তাহলে তাদেরকে সাময়িক সময়ের জন্য তাদের অ্যাকাউন্ট অ্যাক্সেস করা থেকে ব্লক করা হবে।

ওয়ার্ডপ্রেস সীমিত লগইন প্রচেষ্টা:এটি কীভাবে করবেন?

এই পদ্ধতিটি বেছে নেওয়ার একমাত্র কারণ হল আপনি যদি আপনার সাইটে প্লাগইনগুলির ব্যবহার কমাতে চান এবং আপনার নিজস্ব বৈশিষ্ট্যটি সক্ষম করতে চান৷ তা ছাড়া, আপনার জন্য এই কাজটি পরিচালনা করার জন্য একটি প্লাগইন ব্যবহার করা অনেক নিরাপদ এবং সহজ।

এটাই! আপনি সফলভাবে আপনার সাইটে লগইন প্রচেষ্টা সীমিত করেছেন এবং এইভাবে হ্যাকার এবং বটদের আপনার সাইট অ্যাক্সেস করতে বাধা দিয়েছেন!

এছাড়াও পড়ুন:কিভাবে ওয়ার্ডপ্রেস লগইন নিরাপদ নয় সমস্যাগুলি ঠিক করবেন

আপনার কি আপনার ওয়ার্ডপ্রেস সাইটে লগইন প্রচেষ্টা সীমিত করা উচিত?

আপনি আপনার ওয়ার্ডপ্রেস সাইটে যা কিছু প্রয়োগ করেন তার একটি উল্টোদিকে এবং খারাপ দিক রয়েছে। তাই আপনি আপনার সাইটে সীমিত লগইন প্রচেষ্টা সক্ষম করার সাথে এগিয়ে যাওয়ার আগে, আমরা আপনাকে সুবিধা এবং অসুবিধাগুলির মধ্যে নিয়ে যাব। এটি আপনাকে এই বৈশিষ্ট্যটি আপনার ওয়েবসাইটের জন্য সঠিক কিনা তা নির্ধারণ করতে সহায়তা করবে৷

সীমিত লগইন প্রচেষ্টার সুবিধা

  • অননুমোদিত অ্যাক্সেস প্রতিরোধ করুন

আপনার সাইটে লগইন প্রচেষ্টা সীমিত করে, আপনি হ্যাকার এবং খারাপ বটগুলিকে আপনার লগইন পৃষ্ঠাকে জোর করে অ্যাক্সেস পেতে বাধা দিতে পারেন৷

একটি অস্থায়ী লকআউট একটি বটকে নিরুৎসাহিত করতে এবং তাদের আপনার সাইট থেকে দূরে সরিয়ে দেওয়ার জন্য যথেষ্ট।

  • ট্রাফিক বৃদ্ধি এবং সার্ভার ক্র্যাশ প্রতিরোধ করুন

আমরা যেমন উল্লেখ করেছি, একটি নৃশংস শক্তি আক্রমণে, বট হাজার হাজার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ডের সংমিশ্রণের চেষ্টা করে। প্রতিটি প্রচেষ্টার সাথে, বট আপনার ওয়েব সার্ভারে একটি অনুরোধ পাঠায়।

আপনার ওয়েব সার্ভার লগইন অনুরোধ সহ আপনার ওয়েবসাইটে কাজ এবং ফাংশন চালানোর জন্য সংস্থান সরবরাহ করে। যদি একটি বট এক মিনিটের মধ্যে হাজার হাজার অনুরোধের সাথে আপনার সাইটে বোমাবর্ষণ করে, তাহলে এটি আপনার সার্ভারকে ওভারলোড করতে পারে এবং এটি ক্র্যাশ হতে পারে।

আপনার সাইট দর্শকদের জন্য সাময়িকভাবে অনুপলব্ধ হয়ে যাবে।

  • ওয়েব হোস্ট সাসপেনশন প্রতিরোধ করুন

আপনার ওয়েব সার্ভার আপনার ওয়েবসাইট চালানোর জন্য সীমিত সম্পদ আছে. আপনি আপনার সম্পদ অতিক্রম করলে, আপনার সার্ভার ওভারলোড হয়ে যায়।

আপনি যদি একটি শেয়ার্ড হোস্টিং প্ল্যান ব্যবহার করেন তবে এটি একই সার্ভারে থাকা অন্যান্য ওয়েবসাইটগুলিকে প্রভাবিত করতে পারে৷

যখন বট শত শত চেষ্টা করে লগ ইন করার জন্য, আপনার সাইট অত্যধিক সার্ভার সম্পদ ব্যবহার করছে। এটি আপনার হোস্টিং প্রদানকারীকে সাময়িকভাবে স্থগিত করার জন্য অনুরোধ করে... সার্ভারে থাকা অন্যান্য ওয়েবসাইটগুলিতে কোনও প্রভাব এড়াতে সাইটটি। তারা নিজেদের স্বার্থ রক্ষার জন্যও এটা করে।

লগইন প্রচেষ্টা সীমিত করার অসুবিধা

  • অ্যাকাউন্ট লকড – আপনি ভুলবশত আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড ভুলে গেলে, আপনি আপনার অ্যাকাউন্ট থেকে লক আউট হতে পারে. আপনার পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে আপনাকে একটি যাচাইকরণ প্রক্রিয়া অনুসরণ করতে হবে যা সময় নিতে পারে৷

এটিই একমাত্র কনট যা আমরা ভাবতে পারি। আপনার সাইটে লগইন সুরক্ষা বাস্তবায়ন না করার অন্য কোন কারণ নেই। আপনি যদি একটি ওয়ার্ডপ্রেস সীমা লগইন প্রচেষ্টা বিকল্প খুঁজছেন, তাহলে আপনি 2-ফ্যাক্টর প্রমাণীকরণ চেষ্টা করতে পারেন। এটি আপনার ওয়ার্ডপ্রেস লগইন পৃষ্ঠাকেও সুরক্ষিত করবে। MalCare 2-ফ্যাক্টর প্রমাণীকরণের একটি বিটা সংস্করণ চালু করেছে অথবা আপনি এটির জন্য Google প্রমাণীকরণকারী ব্যবহার করতে পারেন৷

যে বলে, ওয়ার্ডপ্রেস সীমিত লগইন প্রচেষ্টা বাস্তবায়ন করা সহজ এবং হ্যাকারদের থেকে আপনার সাইট রক্ষা করে. আমরা দেখতে পাচ্ছি যে লগইন প্রচেষ্টা সীমিত করার এবং আপনার ওয়েবসাইটকে সুরক্ষিত করার ক্ষেত্রে সুবিধাগুলি ক্ষতির চেয়ে অনেক বেশি।

হ্যাকারদের হাত থেকে আপনার লগইন পৃষ্ঠা রক্ষা করা সহজ। আমি MalCare থেকে এই গাইড ব্যবহার করেছি. এটা দেখ! টুইট করতে ক্লিক করুন

চূড়ান্ত চিন্তা

ওয়ার্ডপ্রেস বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সিএমএস (কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম)। কিন্তু এই জনপ্রিয়তা হ্যাকারদের দৃষ্টি আকর্ষণ করে।

ওয়ার্ডপ্রেস সাইটগুলো প্রতিনিয়ত হ্যাকারদের টার্গেট করে। তাই এটি আরও গুরুত্বপূর্ণ যে আপনি আপনার সাইটে যথেষ্ট নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেন। প্রদত্ত যে ওয়ার্ডপ্রেস লগইন পৃষ্ঠাটি সর্বাধিক আক্রমণ করা পৃষ্ঠা, লগইন প্রচেষ্টা সীমিত করা শুরু করার জন্য একটি ভাল জায়গা৷

আপনি যদি আপনার ওয়ার্ডপ্রেস লগইন পৃষ্ঠাকে আরও সুরক্ষিত করতে চান, তাহলে আপনি এই সংস্থানগুলিকে সহায়ক মনে করতে পারেন:

ওয়ার্ডপ্রেস লগইন নিরাপত্তা

HTTP প্রমাণীকরণের সাথে পাসওয়ার্ড সুরক্ষিত লগইন পৃষ্ঠা

আপনার ওয়ার্ডপ্রেস সাইটকে ব্রুট ফোর্স অ্যাটাক থেকে রক্ষা করুন

দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ

আপনি যদি একটি অলরাউন্ড সহজ কিন্তু শক্তিশালী নিরাপত্তা সমাধান খুঁজছেন, আমরা ম্যালকেয়ার প্লাগইন ব্যবহার করার পরামর্শ দিই। এটি নিয়মিত আপনার সাইট স্ক্যান করে, একটি শক্তিশালী ফায়ারওয়াল সেট আপ করে, লগইন প্রচেষ্টা সীমিত করে এবং সন্দেহজনক কিছু থাকলে আপনাকে সতর্ক করে। এটি চব্বিশ ঘন্টা আপনার সাইট রক্ষা করে।

আপনার ওয়ার্ডপ্রেস সাইট সুরক্ষিত করুন ম্যালকেয়ার দিয়ে হ্যাকারদের বিরুদ্ধে!


  1. কীভাবে ওয়ার্ডপ্রেসে XML-RPC নিষ্ক্রিয় করবেন?

  2. কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস ডেটাবেস পরিষ্কার করবেন

  3. কীভাবে ওয়ার্ডপ্রেসে এক্সটার্নাল জাভাস্ক্রিপ্ট একত্রিত করবেন

  4. কীভাবে ওয়ার্ডপ্রেস ক্যাশে সঠিকভাবে সাফ করবেন