কম্পিউটার

GoDaddy আপনার সাইট সাসপেন্ড করেছেন? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

GoDaddy, সমস্ত ওয়েব হোস্টের মতো, বিভিন্ন কারণে ওয়েবসাইটগুলিকে স্থগিত করে, তবে, আমরা যে দুটি প্রধান কারণ দেখেছি তা হল পেমেন্ট ব্যর্থতা এবং ম্যালওয়্যার সংক্রমণ। এছাড়াও অন্যান্য কারণ আছে, যেমন নীতি লঙ্ঘন, কিন্তু এগুলো কম সাধারণ।

প্রথম ধাপ হল কেন GoDaddy আপনার সাইট সাসপেন্ড করেছে তা বের করা? এবং তারপর এটি ঠিক করা সম্পর্কে সেট. এই নিবন্ধে, আমরা আপনাকে দেখাব কিভাবে সাধারণ পরিস্থিতি নির্ণয় করা যায় এবং GoDaddy সাইটের স্থগিত বার্তার জন্য প্রতিকারমূলক পদক্ষেপ সম্পর্কে সেট করা যায় (এই সাইটটি কিছুটা ত্রুটির জন্য বেরিয়ে এসেছে) যাতে আপনার সাইট যত তাড়াতাড়ি সম্ভব ব্যাক আপ এবং চালু হতে পারে। .

TL;DR: GoDaddy অ্যাকাউন্ট সাসপেন্ড হয়েছে? এখনই আপনার ওয়েবসাইট পরিষ্কার করতে, MalCare-এর ইনস্ট্যান্ট ম্যালওয়্যার রিমুভাল সলিউশন ব্যবহার করুন। আপনার ওয়েবসাইট থেকে ম্যালওয়্যারের প্রতিটি চিহ্ন সরাতে 60 সেকেন্ড সময় লাগবে। তারপর, আপনার ওয়েবসাইট স্থগিত করার জন্য GoDaddy কে অনুরোধ করুন।

কেন GoDaddy আপনার সাইট সাসপেন্ড করেছে

সংক্ষেপে, GoDaddy তাদের নীতিমালা মেনে না চলার কারণে সাইটটিকে স্থগিত করে। আপনি পৃষ্ঠায় একটি অস্পষ্ট, অসহায় ত্রুটি দেখতে পাচ্ছেন যা বলে যে "এই সাইটটি কিছুক্ষণের জন্য চলে গেছে" বা আপনার ওয়েবসাইটে একটি সাইট সাসপেন্ড করা সতর্কতা বার্তা দেখতে পাচ্ছেন যা এইরকম দেখাচ্ছে:

GoDaddy আপনার সাইট সাসপেন্ড করেছেন? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

গুরুত্বপূর্ণ: GoDaddy সাধারণত সমস্ত স্থগিত ওয়েবসাইটগুলিতে সাসপেনশনের কারণ জানিয়ে একটি ইমেল পাঠায়। আপনি অবশ্যই একই একটি ইমেল পেয়েছেন. আপনি যদি ইমেলটি খুঁজে না পান তবে আপনার স্প্যাম ফোল্ডারটি পরীক্ষা করুন৷

GoDaddy সাইট সাসপেনশনের সাধারণ কারণ হল:

  1. আপনার ওয়েবসাইট হ্যাক হয়েছে
  2. আপনার ওয়েবসাইট অত্যধিক সম্পদ ব্যবহার করছে
  3. আপনি আপনার সদস্যতা পুনর্নবীকরণ করতে ব্যর্থ হয়েছেন
  4. অন্যান্য নীতি লঙ্ঘন

আসুন জেনে নেওয়া যাক কেন GoDaddy সাইটটি প্রথমে সাসপেন্ড করেছে।

1) আপনার ওয়েবসাইট হ্যাক হয়েছে 

হ্যাক করা ওয়েবসাইটগুলি বিভিন্ন কারণে ওয়েব হোস্টের জন্য খুব খারাপ। তারা নিয়মিতভাবে হ্যাক করা ওয়েবসাইটগুলি পরীক্ষা করে এবং অবিলম্বে সেগুলিকে স্থগিত করে৷

আপনি নিশ্চয়ই ভাবছেন – কেন তারা এটা করবে? একটি হ্যাক করা ওয়েবসাইট আপনার মাথাব্যথা, তাদের নয়!

অনেক কারণ আছে:

  • সম্পদের অত্যধিক ব্যবহার: আপনার ওয়েব হোস্ট সীমিত সম্পদ সহ আপনার ওয়েবসাইট বরাদ্দ. হ্যাকাররা আপনার ওয়েবসাইট ব্যবহার করে তাদের নিজস্ব ঘৃণ্য কার্যকলাপ চালায় অত্যধিক সম্পদ হগিং করে। এটি একটি শেয়ার্ড হোস্টিং পরিবেশে একই সার্ভারের অন্যান্য ওয়েবসাইটগুলিকে প্রভাবিত করে (পরবর্তী বিভাগে এটি সম্পর্কে আরও)।
  • স্প্যাম ইমেল পাঠানো হচ্ছে: আপনার ওয়েবসাইট থেকে স্প্যাম ইমেল পাঠানো হ্যাকাররা আপনার হোস্টিং প্রদানকারীর আইপি ইমেল পরিষেবা দ্বারা ব্লক করতে পারে।
  • অন্যান্য ওয়েবসাইট আক্রমণ করা: এটিও আপনার হোস্টিং আইপিকে কালো তালিকাভুক্ত করতে পারে।
  • ডেটা সেন্টার থেকে সতর্কতা: আইপি অ্যাড্রেসের ব্ল্যাকলিস্টিং ডেটা সেন্টারের দৃষ্টি আকর্ষণ করে। তারা ওয়েব হোস্ট প্রদানকারীদের গুরুতর সতর্কতা পাঠায়।

আপনার ওয়েবসাইটটি সত্যিই হ্যাক হয়েছে কিনা তা জানতে এখনই স্ক্যান করুন৷

আপনার ওয়েব হোস্টের সাথে যোগাযোগ করুন এবং তাদের আপনার ওয়েবসাইটকে সাদা তালিকাভুক্ত করতে বলুন, যাতে আপনি একটি ম্যালওয়্যার স্ক্যানার ইনস্টল করতে পারেন৷ শুধুমাত্র ম্যালকেয়ারের মতো হাই-এন্ড সিকিউরিটি প্লাগইনগুলি এমনকি ম্যালওয়্যার সনাক্ত করা সবচেয়ে কঠিন খুঁজে পেতে সজ্জিত। এমনকি এটি আপনাকে আপনার ওয়েবসাইট পরিষ্কার করতে সাহায্য করবে।

এছাড়াও আপনি FTP-এর মাধ্যমে আপনার ওয়েবসাইট অ্যাক্সেস করতে পারেন এবং ম্যানুয়ালি স্ক্যান করতে একটি কপি ডাউনলোড করতে পারেন। যাইহোক, এটি সচেতন হওয়া গুরুত্বপূর্ণ যে এটি কার্যকর নয়, এবং প্রায়শই অকার্যকরও। কিছু নির্দিষ্ট কীওয়ার্ড যেমন eval এবং বেস ম্যালওয়্যার সনাক্ত করতে ব্যবহৃত হয়। কিন্তু এই কীওয়ার্ডগুলি ভাল এবং দূষিত উভয় কোডেই পাওয়া যায়। ভাল কোড মুছে ফেললে আপনার ওয়েবসাইট ভেঙ্গে যেতে পারে যা আরও মাথাব্যথার কারণ হবে৷

2) আপনার ওয়েবসাইট অত্যধিক সম্পদ ব্যবহার করছে

প্রতিটি ওয়েবসাইটে প্রসেসিং পাওয়ার, স্টোরেজ এবং মেমরির মতো নির্দিষ্ট পরিমাণ সম্পদ বরাদ্দ করা হয়। একটি শেয়ার্ড হোস্টিং পরিবেশে, এই সম্পদগুলি একাধিক ওয়েবসাইটের মধ্যে বিতরণ করা হয়।

যখন একটি ওয়েবসাইট আরও সংস্থান ব্যবহার করে শেষ হয় তখন একই সার্ভারের অন্যান্য ওয়েবসাইটগুলি প্রভাবিত হয়৷

GoDaddy আপনার সাইট সাসপেন্ড করেছেন? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

হোস্টিং প্রদানকারীরা আপনাকে সম্পদের অত্যধিক ব্যবহার সম্পর্কে অবহিত করে এবং আপগ্রেড করার জন্য আপনাকে অনুরোধ করে একটি ইমেল পাঠায়।

এটি একটি লোভনীয় সমাধান হতে পারে, এবং যদি আপনার বাজেট থাকে তবে আপনি এটি বিবেচনা করতে পারেন। যাইহোক, একটি বৃহত্তর পরিকল্পনায় আপগ্রেড করা একটি সুপারফিশিয়াল সমাধান, কারণ প্রথমে আপনার ওয়েবসাইট কেন অত্যধিক সংস্থান ব্যবহার করছে তা নির্ধারণ করা গুরুত্বপূর্ণ। মনে রাখবেন, এটি একটি সমস্যার লক্ষণ।

→ Google Analytics দিয়ে শুরু করুন। আপনার গত ছয় মাসের ডেটা দেখুন। আপনি কি ধীরে ধীরে বৃদ্ধি বা হঠাৎ স্পাইক দেখতে পাচ্ছেন? আপনি যদি ট্রাফিকের মধ্যে একটি লক্ষণীয় পার্থক্য দেখতে পান, তাহলে সমাধানের জন্য এই বিভাগে যান।

→ আপনি যদি গুগল অ্যানালিটিক্সে অসাধারণ কিছু লক্ষ্য না করেন, তাহলে সম্ভবত আপনার ওয়েবসাইট হ্যাক হয়েছে। মূলত, আপনার ওয়েবসাইটের ম্যালওয়্যার কোড চালানোর জন্য আপনার সার্ভারের সংস্থানগুলি ব্যবহার করছে যা আপনি সম্ভবত প্রথম স্থানে উপলব্ধি করেননি। সম্পদের অত্যধিক ব্যবহার প্রায়ই একটি হ্যাকড ওয়েবসাইট এর একটি উপসর্গ।

নিশ্চিতভাবে জানার একমাত্র উপায় হল আপনার ওয়েবসাইটে একটি ম্যালওয়্যার স্ক্যানার চালানো৷

যদি আপনার ওয়েবসাইট হ্যাক হয়ে থাকে, তাহলে সেটি পরিষ্কার করা আপনার সর্বোচ্চ অগ্রাধিকার। আমরা এই বিভাগে আপনার হ্যাক করা ওয়েবসাইট কিভাবে ঠিক করতে হয় তা কভার করেছি।

3) আপনি আপনার সদস্যতা পুনর্নবীকরণ করতে ব্যর্থ হয়েছেন

মেয়াদোত্তীর্ণ কার্ড, অপর্যাপ্ত তহবিল এবং জালিয়াতি প্রতিরোধের মতো কারণে সদস্যতা পুনর্নবীকরণ ব্যর্থ হয়।

আপনার সদস্যতা শেষ হওয়ার এক মাস আগে, আপনার ওয়েব হোস্ট আপনাকে ইমেলের মাধ্যমে অনেকগুলি অনুস্মারক পাঠাবে৷

আপনি যদি আপনার সদস্যতা পুনর্নবীকরণ করার চেষ্টা করেন এবং এটি ব্যর্থ হয় তবে আপনি আপনার ওয়েব হোস্ট অ্যাকাউন্টে একটি বিজ্ঞপ্তি পাবেন এবং অর্থপ্রদানের তথ্য আপডেট করার জন্য একটি ইমেল সহ।

4) অন্যান্য নীতি লঙ্ঘন

আমাদের অধিকাংশই খুব কমই পলিসি পড়ে কারণ সেগুলি দীর্ঘ, বিরক্তিকর এবং বোঝা কঠিন। কিন্তু নীতিগুলো খুবই গুরুত্বপূর্ণ। তাদের লঙ্ঘন, এমনকি অনিচ্ছাকৃতভাবে, আপনার ওয়েবসাইট স্থগিত করা হবে.

কপিরাইটযুক্ত মিডিয়া ব্যবহার করা, অবৈধ ফাইল সংরক্ষণ করা, নিষিদ্ধ ওষুধ বিক্রি, পর্নোগ্রাফিক সামগ্রী এবং ক্ষতিকারক রাজনৈতিক সামগ্রী আপলোড করা স্থগিতাদেশের প্রধান কারণ।

GoDaddy-এর অনেকগুলি নীতি রয়েছে৷ তাদের মধ্য দিয়ে চাষ করা একটি সুপার সময়সাপেক্ষ এবং হতাশাজনক অভিজ্ঞতা হতে চলেছে৷

পরিবর্তে, আপনি যদি GoDaddy আপনাকে পাঠানো সাসপেনশন ইমেলটি দেখেন বা একজন গ্রাহক সহায়তা প্রতিনিধির সাথে চ্যাট করেন, তাহলে আপনি এখনই সমস্যার মূলে পৌঁছে যাবেন।

কিভাবে GoDaddy সাইটের স্থগিত সমস্যা সমাধান করবেন?

আপনার ওয়েবসাইট স্থগিত করা হলে, এটি সম্ভাব্য বিশাল ব্যবসায়িক ক্ষতি হতে পারে। ভাল ওয়েব হোস্টিং কোম্পানি যে সচেতন. তারা ওয়েবসাইটগুলি স্থগিত করে না যদি না এই ধরনের পদক্ষেপ নেওয়ার দৃঢ় ভিত্তি থাকে।

ওয়েবসাইট মালিকদের সাসপেনশন সম্পর্কে অবহিত করা হয় এবং ইমেলের মাধ্যমে একটি ব্যাখ্যা দেওয়া হয়।

নীচের উদাহরণে, GoDaddy একটি ওয়েবসাইটে ম্যালওয়্যার খুঁজে পেয়েছে, এটিকে স্থগিত করেছে এবং ওয়েবসাইটের মালিককে এটি সম্পর্কে অবহিত করেছে৷

GoDaddy আপনার সাইট সাসপেন্ড করেছেন? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

আপনার ওয়েবসাইট ঠিক করা শুরু করার একটি ভাল উপায় হল GoDaddy আপনাকে পাঠানো ইমেলটি দেখা। আপনি যদি ইমেলটি খুঁজে না পান তবে কেন তারা আপনার ওয়েবসাইট স্থগিত করেছে তা জানতে তাদের একটি কল দিন। আপনার কাছে লাইভ চ্যাটের বিকল্পও রয়েছে।

সুতরাং, এখন যেহেতু আপনি বুঝতে পেরেছেন কেন GoDaddy সাইটটি সাসপেন্ড করা হয়েছে, এখন সময় এসেছে কীভাবে এই জগাখিচুড়িটি ঠিক করা যায়।

1) আপনার হ্যাক করা ওয়েবসাইট ঠিক করা

একটি হ্যাক করা ওয়েবসাইট ঠিক করতে আপনাকে ম্যালওয়্যার সংক্রমণ পরিষ্কার করতে হবে। MalCare আপনাকে এটি করতে সাহায্য করবে।

আপনার ওয়েব হোস্টকে আপনার ওয়েবসাইটকে হোয়াইটলিস্ট করতে এবং প্লাগইনটি ইনস্টল করতে বলুন। এটি অবিলম্বে আপনার ওয়েবসাইট স্ক্যান করবে এবং আপনার ওয়েবসাইটে পাওয়া ম্যালওয়্যার সম্পর্কে আপনাকে অবহিত করবে। আপনাকে যা করতে হবে তা হল অটো ক্লিন এ ক্লিক করুন৷ বোতাম আপনার ওয়েবসাইট থেকে ম্যালওয়্যারের সমস্ত চিহ্ন সরাতে প্লাগইনটি 60 সেকেন্ড সময় নেবে৷

GoDaddy আপনার সাইট সাসপেন্ড করেছেন? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

আপনি যদি আরও বিকল্প চান, তাহলে সেরা ওয়ার্ডপ্রেস নিরাপত্তা প্লাগইনের এই তালিকাটি দেখুন।

গুরুত্বপূর্ণ: সাধারণভাবে বলতে গেলে, আপনার ওয়েবসাইটে উপস্থিত দুর্বলতার কারণে ওয়েবসাইটগুলি হ্যাক করা হয়। বেশিরভাগ ক্ষেত্রে, এটি একটি পুরানো প্লাগইন এবং/অথবা থিম বা দুর্বল ব্যবহারকারীর শংসাপত্র।

আপনার ওয়েবসাইট স্থগিত করার জন্য আপনি GoDaddy-এর কাছে আবেদন করার আগে, আপনার সমস্ত প্লাগইন এবং থিম আপডেট করুন, নিষ্ক্রিয় এবং বাতিল প্লাগইন এবং থিমগুলি মুছুন এবং দুর্বল শংসাপত্রগুলি ঠিক করুন৷ এছাড়াও, ভবিষ্যতে আপনার ওয়েবসাইট যাতে কখনও হ্যাক না হয় তা নিশ্চিত করার জন্য কঠোর ব্যবস্থা নিন।

2) অতিরিক্ত সম্পদ ব্যবহারের সমস্যা সমাধান করা

ট্রাফিক বৃদ্ধির কারণে আপনি সার্ভারের সম্পদ ব্যয় করছেন এমন দুটি যুক্তিসঙ্গত পরিস্থিতি রয়েছে:

  • ট্রাফিকের ক্রমশ বৃদ্ধি
  • ট্রাফিকের একটি আকস্মিক স্পাইক

ক্রমান্বয়ে বৃদ্ধির অর্থ হবে আপনার ওয়েবসাইট প্রতি মাসে আরও বেশি ট্রাফিক আঁকছে। এটি একটি দুর্দান্ত খবর এবং এর অর্থ হল আপনার বিপণন প্রচেষ্টা কাজ করছে। আপনি একটি ট্র্যাফিক গ্রাফ দেখতে পাচ্ছেন যা এইরকম কিছু দেখাচ্ছে:

GoDaddy আপনার সাইট সাসপেন্ড করেছেন? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

আপনাকে যা করতে হবে তা হল একটি উচ্চতর পরিকল্পনায় আপগ্রেড করা।

কিন্তু যদি হঠাৎ স্পাইক হয়, তাহলে সেটা উদ্বেগজনক। আকস্মিক স্পাইক এইরকম হওয়া উচিত:

GoDaddy আপনার সাইট সাসপেন্ড করেছেন? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

আপনি যদি ট্র্যাফিকের হঠাৎ স্পাইক দেখেন, ট্র্যাফিকের উত্সগুলি ভেঙে দেওয়ার চেষ্টা করুন৷

আপনি কি আপনার সামগ্রীতে ট্র্যাফিক ড্রাইভ করার জন্য বিজ্ঞাপনগুলি চালাচ্ছিলেন? আপনি একটি উপহার হোস্টিং? আপনার একটি নিবন্ধ ভাইরাল হয়েছে?

এগুলি সবই দুর্দান্ত ফলাফল এবং এই ক্ষেত্রে, আপনাকে কেবল আপনার হোস্টিং পরিকল্পনা আপগ্রেড করা উচিত।

কিন্তু যদি এই জিনিসগুলির কোনটিই না ঘটে তবে এটি একটি বিশাল লাল পতাকা।

আপনার ওয়েবসাইট সম্ভবত একটি DDoS আক্রমণের সম্মুখীন হচ্ছে। এই ধরনের আক্রমণে, আপনার সার্ভারকে অভিভূত করতে এবং আপনার ওয়েবসাইটকে নিচে নামাতে আপনার ওয়েবসাইটে কয়েক হাজার বট পাঠানো হয়। কিভাবে DDoS আক্রমণ বন্ধ করতে হয় সে সম্পর্কে আমাদের গাইড এখানে।

যাইহোক, যদি DDoS আক্রমণগুলি আসল সমস্যা না হয়, তাহলে আপনি GoDaddy ড্যাশবোর্ডে সার্ভার ব্যবহারের রিপোর্ট চেক করার চেষ্টা করতে পারেন। এখানে একটি নিবন্ধ যা আপনাকে কিভাবে দেখায়।

যদি সার্ভার ব্যবহারের প্রতিবেদনটি খুব অস্পষ্ট হয় বা বিশ্লেষণ করা খুব কঠিন হয়, তাহলে আপনাকে GoDaddy সহায়তা দলের সাথে যোগাযোগ করতে হবে এবং আপনার ওয়েবসাইটের ভিতরের কাজ সম্পর্কে কিছু অন্তর্দৃষ্টি পেতে পারেন কিনা তা জিজ্ঞাসা করুন। সম্ভবত এটি সেই অতিরিক্ত সংস্থানগুলি ব্যবহার করে একটি ভুল প্লাগইন বা থিম।

শুধু মনে রাখবেন যে এই মুহুর্তে এটি একটি সম্পূর্ণ হেইল মেরি। যদি কিছুই কাজ করে না, তাহলে এই সমস্যাটি ডিবাগ করার জন্য আপনাকে একজন ডেভেলপার নিয়োগ করতে হবে।

3) পেমেন্ট সমস্যা সংশোধন করা

অর্থপ্রদানের সমস্যাগুলি মোটামুটি সাধারণ এবং সেগুলি ঠিক করতে আপনার বেশি সময় লাগবে না।

আমরা আগেই বলেছি, অপর্যাপ্ত তহবিল এবং মেয়াদোত্তীর্ণ কার্ডের মতো বিভিন্ন ধরনের অর্থপ্রদানের সমস্যা হতে পারে। GoDaddy আপনাকে পাঠানো ইমেলটি আপনাকে জানিয়ে দেবে যে আপনি কি ধরনের অর্থপ্রদানের সমস্যার সম্মুখীন হচ্ছেন। আপনি যদি ইমেলটি খুঁজে না পান তবে আপনার ওয়েব হোস্ট অ্যাকাউন্ট খুলুন এবং আপনার বিজ্ঞপ্তিটি পরীক্ষা করুন।

আমরা সুপারিশ করি যে আপনি আপনার অর্থপ্রদানের সমস্যাগুলি দ্রুত সমাধান করুন কারণ একবার একটি ওয়েবসাইট স্থগিত হয়ে গেলে, হোস্টিং প্রদানকারীরা স্থায়ীভাবে মুছে ফেলার আগে আপনার ডেটা অল্প সময়ের জন্য সংরক্ষণ করবে। ডেটা চিরতরে হারিয়ে যাওয়ার আগে আপনাকে আপনার ওয়েবসাইট পুনরুদ্ধার করতে হবে।

GoDaddy-এর ক্ষেত্রে, তারা আপনার ওয়েবসাইটের একটি ব্যাকআপ রাখে কিন্তু অর্থপ্রদানের সমস্যার কারণে যদি আপনার অ্যাকাউন্ট স্থগিত করা হয়, তাহলে তারা আপনার ওয়েবসাইট পুনরুদ্ধার করার জন্য আপনাকে একটি বিশাল ফি নেয়। আমরা একটি বিকল্প ব্যাকআপ প্লাগইন ব্যবহার করার পরামর্শ দিই যা যখনই প্রয়োজন তখনই আপনার ওয়েবসাইটকে দ্রুত পুনরুদ্ধার করতে পারে৷

4) নীতি লঙ্ঘন ঠিক করা

আপনি কোন সঠিক নীতি লঙ্ঘন করছেন তা জানলে, আপনি সমস্যাটি সংশোধন করতে পদক্ষেপ নিতে পারেন। আসলে, আপনি GoDaddy-এর কাস্টমার কেয়ার প্রতিনিধিদের কাছে নীতি লঙ্ঘন সমাধানে সাহায্য চাইতে পারেন।

পর্যালোচনা এবং সাসপেনশনের জন্য GoDaddy অনুরোধ করুন

আপনি প্রস্তুত হলে, GoDaddy কে জানান যে আপনি সমস্যাটি ঠিক করেছেন।

আপনি 1 (480) 463-8389 নম্বরে কল করে একজন GoDaddy প্রতিনিধি খুঁজে পেতে পারেন। আপনি একটি লাইভ চ্যাট পেতে পারেন.

আমরা অত্যন্ত সুপারিশ করছি যে আপনি অতিরিক্ত ব্যবস্থা গ্রহণ করুন যেমন নিষ্ক্রিয় প্লাগইন এবং থিমগুলি সরানো, বাকি প্লাগইন এবং থিমগুলি আপডেট করা, একটি ফায়ারওয়াল এবং সুরক্ষা প্লাগইন ইনস্টল করা৷ কয়েকটি ওয়ার্ডপ্রেস শক্ত করার ব্যবস্থা নিন।

এই সব বাধ্যতামূলক নয় কিন্তু এটি বাস্তবায়ন করা ভাল কারণ এটি একটি আন্তরিক প্রচেষ্টা প্রদর্শন করে। যে বলেছে, এটা বাড়াবাড়ি করবেন না। যদি আপনার GoDaddy সাইটটি অর্থপ্রদানের ব্যর্থতার কারণে স্থগিত হয়ে থাকে, তাহলে আপনাকে ফায়ারওয়াল ইনস্টল করতে বা শক্ত করার ব্যবস্থা নিতে হবে না।

ভাল... আপনার উচিত, আদর্শভাবে. কিন্তু মেয়াদোত্তীর্ণ ক্রেডিট কার্ড ঠিক করতে আপনার ফায়ারওয়ালের প্রয়োজন নেই।

অনুগ্রহ করে নিশ্চিত করুন যে আপনি আপনার ওয়েবসাইট ঠিক করার জন্য নেওয়া সমস্ত পদক্ষেপ সম্পর্কে বিস্তারিত তথ্য পাঠাচ্ছেন। আপনার ওয়েবসাইট সর্বোচ্চ ৭২ ঘণ্টার মধ্যে সাসপেন্ড করা উচিত।

ভবিষ্যতে GoDaddy সাইট সাসপেনশন কিভাবে প্রতিরোধ করা যায়

GoDaddy সাইটের স্থগিত বার্তাগুলিকে প্রতিরোধ করার গোপনীয়তা যেমন "এই সাইটটি কিছু সময়ের জন্য বেরিয়ে এসেছে" ভবিষ্যতে সহজ - চিঠিতে GoDaddy নীতিগুলি অনুসরণ করুন৷

এটা সহজ নয়। অনেক তথ্য আছে এবং নীতিগুলি বোঝা কঠিন। চিন্তা করবেন না, অনেক অনলাইন সম্প্রদায় রয়েছে যা আপনাকে নীতিগুলি বুঝতে সাহায্য করবে৷ সাবরেডিট আছে যেমন:

  • GoDaddy
  • ওয়েবহোস্টিং
  • ওয়ার্ডপ্রেস

এছাড়াও আপনি Facebook গ্রুপে যোগ দিতে পারেন যেমন:

  • GoDaddy একে অপরকে সাহায্য করা
  • ওয়েবহোস্টিং এক্সপার্টস
  • ওয়ার্ডপ্রেস হোস্টিং

ওয়েবসাইট স্থগিত করার আরেকটি সাধারণ কারণ হল ম্যালওয়্যার সংক্রমণ। একটি নিরাপত্তা প্লাগইন ইনস্টল করা নিশ্চিত করবে যে আপনার ওয়েবসাইট 24×7 সুরক্ষিত হচ্ছে। প্লাগইন এবং থিম আপডেট করা, সঠিক ব্যবহারকারীর অনুমতি, শক্তিশালী শংসাপত্রের মতো মৌলিক নিরাপত্তা স্বাস্থ্যবিধি বজায় রাখা আবশ্যক।

পেমেন্ট ব্যর্থতা এড়াতে, স্বয়ংক্রিয় আপগ্রেডে স্যুইচ করুন। মনে রাখবেন, আপনার অ্যাকাউন্ট একটি সক্রিয় ক্রেডিট কার্ডের সাথে লিঙ্ক করা উচিত।

চূড়ান্ত চিন্তা

সবকিছু ঠিকঠাক থাকলে আপনার ওয়েবসাইটটি সর্বোচ্চ 3 দিনের মধ্যে চালু হয়ে যাবে।

এটি দুর্দান্ত … তবে আপনার কাজ এখনও শেষ হয়নি।

হ্যাক এবং ম্যালওয়্যারে আক্রান্ত হওয়ার কারণে আপনার অনেকের ওয়েবসাইট সাসপেন্ড হয়েছে। আপনার ওয়েব হোস্টের মতো, Google আপনার ওয়েবসাইটেও ম্যালওয়্যার সংক্রমণ সনাক্ত করতে পারে।

ম্যালওয়্যার সংক্রমণ Google ব্যবহারকারীদের জন্য বিপজ্জনক বলে মনে করা হয়। Google নিয়মিতভাবে সংক্রামিত ওয়েবসাইটগুলির সন্ধানে ইন্টারনেট স্ক্যান করে এবং তাদের কালো তালিকাভুক্ত করে৷

আপনার ওয়েবসাইট হ্যাক হলে, এটি কালো তালিকাভুক্ত হওয়ার একটি ভাল সম্ভাবনা রয়েছে। এখানে একটি পোস্ট রয়েছে যা আপনাকে আপনার ওয়েবসাইট পুনরুদ্ধার করতে সহায়তা করবে:কীভাবে Google ব্ল্যাকলিস্ট সতর্কতা অপসারণ করবেন।

এছাড়াও আপনি অন্যান্য ওয়েব হোস্ট থেকে সাইট সাসপেনশনের বিষয়ে আমাদের কিছু গাইড লুট করতে চাইতে পারেন:Bluehost সাসপেন্ডেড , SiteGround অ্যাকাউন্ট সাসপেনশন

পড়ার জন্য ধন্যবাদ. পরের বার পর্যন্ত!

FAQs

কেন GoDaddy আপনার সাইট সাসপেন্ড করেছে?

GoDaddy অনেক কারণে আপনার সাইট সাসপেন্ড করেছে। এটি নীতি লঙ্ঘন বা অর্থ প্রদানের ব্যর্থতা বা ম্যালওয়্যার সংক্রমণ বা অন্য কিছু হতে পারে।

GoDaddy সাইট সাসপেনশনের কারণ কী তা জানতে, আপনার ইমেল চেক করুন। GoDaddy সাধারণত সমস্ত স্থগিত ওয়েবসাইটগুলিতে সাসপেনশনের কারণ জানিয়ে একটি ইমেল পাঠায়। আপনি অবশ্যই একই একটি ইমেল পেয়েছেন. আপনি যদি ইমেলটি খুঁজে না পান তবে আপনার স্প্যাম ফোল্ডারটি পরীক্ষা করুন।

কোন ইমেইল পাননি? কেন GoDaddy সাইট সাসপেন্ড হয়েছে তা জানতে এই নির্দেশাবলী অনুসরণ করুন।


GoDaddy আপনার সাইট সাসপেন্ড করলে কী করবেন?

যদি GoDaddy আপনার ওয়েবসাইট সাসপেন্ড করে থাকে, তাহলে আপনাকে সাসপেনশনের পেছনের কারণ খুঁজে বের করতে হবে এবং তারপর আপনার ওয়েবসাইট ঠিক করতে হবে। সাসপেনশনের প্রাথমিক কারণগুলির মধ্যে রয়েছে নীতি লঙ্ঘন, ম্যালওয়্যার সংক্রমণ এবং অর্থপ্রদানের ব্যর্থতা। আপনি এই সমস্যার সমাধান করতে পারেন:

1. GoDaddy-এর নীতিগুলি সাবধানে পড়া৷
2. আপনার ওয়েবসাইট পরিষ্কার করা
3. সমস্ত পেমেন্ট বকেয়া ক্লিয়ারিং

প্রতিটি ধাপে বিস্তারিত নির্দেশাবলীর জন্য, এই নির্দেশিকা অনুসরণ করুন।


কিভাবে GoDaddy ওয়েবসাইটগুলি থেকে ম্যালওয়্যার অপসারণ করবেন?

আপনার GoDaddy ওয়েবসাইট থেকে ম্যালওয়্যার অপসারণ করতে, আপনাকে একটি ম্যালওয়্যার অপসারণ প্লাগইন ব্যবহার করতে হবে। ম্যালওয়্যার শনাক্ত করা সবচেয়ে কঠিন খুঁজে পেতে শুধুমাত্র MalCare-এর মতো হাই-এন্ড সিকিউরিটি প্লাগইনগুলি সজ্জিত। আপনার ওয়েবসাইট পরিষ্কার করার জন্য কীভাবে এটি ব্যবহার করবেন সে সম্পর্কে এই নির্দেশাবলী অনুসরণ করুন৷


  1. আপনার ওয়েবসাইটে 502 খারাপ গেটওয়ে ত্রুটি কীভাবে ঠিক করবেন?

  2. ওয়ার্ডপ্রেস হ্যাক হয়েছে? আপনার হ্যাক করা ওয়ার্ডপ্রেস সাইট

  3. আমার ওয়েবসাইট কি হ্যাক হয়েছে? কিভাবে চেক করবেন আপনার ওয়েবসাইট হ্যাক হয়েছে কিনা

  4. GoDaddy অ্যাকাউন্ট সাসপেনশন কী এবং এটি কীভাবে ঠিক করবেন?