কম্পিউটার

কেন নেটওয়ার্ক নিরাপত্তা পর্যবেক্ষণ গুরুত্বপূর্ণ?

কেন আমাদের নেটওয়ার্ক নিরাপত্তা পর্যবেক্ষণ প্রয়োজন?

ing এর সুবিধা কি? বাহ্যিক হুমকি সনাক্তকরণে এর গুরুত্ব ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তা পর্যবেক্ষণ নেটওয়ার্কের মধ্যে হুমকি সনাক্ত করতেও ব্যবহার করা যেতে পারে।

নেটওয়ার্ক পর্যবেক্ষণের উদ্দেশ্য কী?

একটি নেটওয়ার্কের নিরীক্ষণের জন্য উপাদানগুলির ধীরগতি বা ব্যর্থতা নির্ণয় করার জন্য ধ্রুবক পর্যবেক্ষণ করা এবং সমস্যার ক্ষেত্রে প্রশাসককে (ইমেল, এসএমএস বা অন্যান্য সতর্কতার মাধ্যমে) অবহিত করা। নেটওয়ার্ক ব্যবস্থাপনা প্রক্রিয়ার অংশ হিসেবে মনিটর কাজ করে।

আইটি নিরাপত্তা পর্যবেক্ষণ কি?

নিরাপত্তা পর্যবেক্ষণে, যা সিকিউরিটি ইনফরমেশন মনিটরিং (SIM) বা সিকিউরিটি ইভেন্ট মনিটরিং (SEM) নামেও পরিচিত, আপনি আপনার নেটওয়ার্কে সন্দেহজনক আচরণ বা অননুমোদিত পরিবর্তন শনাক্ত করার জন্য তথ্য সংগ্রহ ও বিশ্লেষণ করেন, কোন ধরনের ইভেন্টগুলি সতর্কতা ট্রিগার করবে তা নির্ধারণ করুন এবং যথাযথ ব্যবস্থা গ্রহণ করুন। .

নিরাপত্তা পর্যবেক্ষণের প্রয়োজনীয়তা কী?

একটি কার্যকর নিরাপত্তা পর্যবেক্ষণ প্রোগ্রাম এই উপাদানগুলি অন্তর্ভুক্ত করা উচিত. একটি সতর্কতা জেনারেট হয় যখন একটি গুরুতর নিরাপত্তা ঘটনা বা পরিস্থিতি ঘটে বা একটি স্বয়ংক্রিয় ঘটনা বা পরিস্থিতি সনাক্তকরণের ভিত্তিতে সনাক্ত করা হয়। সমালোচনামূলক সতর্কতাগুলি বিভিন্ন মাধ্যমে যথাযথ পক্ষের কাছে পৌঁছে দেওয়া হয়, যাতে তারা যথাযথ ব্যবস্থা নিতে পারে৷


  1. কেন নেটওয়ার্ক নিরাপত্তা গুরুত্বপূর্ণ?

  2. কেন নেটওয়ার্ক নিরাপত্তা গুরুত্বপূর্ণ?

  3. কেন নেটওয়ার্ক নিরাপত্তা ডিভাইস গুরুত্বপূর্ণ?

  4. কেন নেটওয়ার্ক নিরাপত্তা গুরুত্বপূর্ণ ppt?