কম্পিউটার

Tunnelbears Intellibear দিয়ে আপনার VPN টানেল ফিল্টার করুন

অতীতে আমি কোনো গোপন কথা বলিনি যে আমার প্রিয় ভিপিএন হল টানেলবেয়ার। এটি নিখুঁতভাবে কাজ করে, এটি ব্যবহার করা সহজ এবং এটি সস্তা। এখন তাদের কাছে একটি নতুন বৈশিষ্ট্য রয়েছে যা আমাকে অ্যাপটিকে আরও বেশি পছন্দ করে। এটিকে Intellibear বলা হয়, এবং সংক্ষেপে, এটি আপনাকে কিছু ওয়েবসাইট টানেল করতে সক্ষম করে, কিন্তু অন্যদের নয়৷

আমরা এখানে MakeUseOf-এ ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (VPNs) এর প্রতি আমাদের ভালোবাসার কোনো গোপন কথা বলিনি। এনএসএ গুপ্তচরবৃত্তির কেলেঙ্কারি এবং ব্রাউজ করার সময় স্নুপ হওয়ার একটি সাধারণ ভয়ের সাথে, ভিপিএন অ্যাপগুলি আগের চেয়ে বেশি প্রাসঙ্গিক। তারা সেইসব দেশে সাইটগুলিকে আনব্লক করে যেগুলি তাদের ব্লক করে, এবং এমন একটি ইন্টারনেটে যেখানে সবকিছু বিনামূল্যে হওয়া উচিত, একটি VPN হল সেই স্বাধীনতা রক্ষার মূল ভিত্তি৷

Tunnelbears Intellibear দিয়ে আপনার VPN টানেল ফিল্টার করুন

স্মার্ট টানেলিং

কখনও কখনও এমন সাইট থাকতে পারে যেগুলি আপনার টানেলিংয়ে খুব ভাল প্রতিক্রিয়া জানায় না। সম্ভবত আপনার একটি অনলাইন ব্যাঙ্কিং সাইট আছে যা Tunnelbear এর সাথে কিছুটা অস্বস্তিকর, কিন্তু আপনি আপনার ব্যাঙ্কিং করার সময় VPN বন্ধ করতে নারাজ?

অথবা হয়ত আপনি এমন একটি দেশে আছেন যেখানে ইউটিউব বা ফেসবুক অবরুদ্ধ। হয়ত আপনি এই সাইটগুলির জন্য Tunnelbear চান, কিন্তু আপনি অন্য সব কিছুর জন্য সাধারণভাবে ব্রাউজ করতে চান – এখানেই Intellibear জীবনকে সহজ করে তোলে।

Tunnelbears Intellibear দিয়ে আপনার VPN টানেল ফিল্টার করুন

একটি ইমেল ফিল্টারের VPN সমতুল্য হিসাবে ইন্টেলিবিয়ারের দিকে তাকান৷ আপনি বিভিন্ন ওয়েবসাইটের জন্য নিয়ম সেট আপ করতে পারেন, কোনটি টানেল হবে এবং কোনটি নয় তা নির্দিষ্ট করতে। Tunnelbear বলে যে তারাই প্রথম VPN কোম্পানি যারা এই ধরনের সুবিধা দেয়।

Intellibear ব্যবহার করার দুটি উপায় আছে। আপনি হয় শুধু টানেল করতে পারেন আপনার তালিকার সাইটগুলি, অথবা আপনি ব্যতীত সবকিছু টানেল করতে পারেন৷ আপনার তালিকার ওয়েবসাইট. সিদ্ধান্ত আপনার. যদিও আপনার উপলব্ধি করা উচিত যে আপনি যদি বিকল্প দুইটি নিয়ে যান তবে বর্জনের তালিকার সাইটগুলি না হবে এনক্রিপ্ট করা এবং ব্যক্তিগত হতে. তাই ব্রাউজ করার সময় এটি মনে রাখবেন।

আপনি যখন দুটি তালিকার একটিতে ওয়েবসাইটগুলি তালিকাভুক্ত করেন, তখন আপনাকে সাইটের সমস্ত সম্ভাব্য বৈচিত্রগুলি তালিকাভুক্ত করতে হবে৷ একটি ডোমেনে প্রায়শই ডোমেন নামের বিভিন্ন বৈচিত্র্য থাকে এবং এটি সঠিকভাবে কাজ করার জন্য আপনার সেগুলি সব পাওয়া উচিত। কিছু উদাহরণ নীচে দেখানো হয়েছে৷

পরিষেবা ডোমেন
Netflix Netflix.com

nflxext.com

nflximg.com

হুলু Hulu.com

Huluim.com

BBC bbc.co.uk

bbci.co.uk

bbc.com

zaphod-live.bbc.co.uk.edgesuite.net

আমি ইন্টেলিবিয়ার ব্যবহার করে নেটফ্লিক্স দেখছিলাম (হাউস অফ কার্ড দেখার পরে আমি আঁকড়ে গেছি), এবং এটি কতটা ভাল কাজ করে তা দেখার পরীক্ষা হিসাবে, আমি নেটফ্লিক্স টানেল করতে ইন্টেলিবিয়ার ব্যবহার করেছি এবং অন্য কোনও সাইট নেই। আমি তিনটি ডোমেন যোগ করেছি (উপরের টেবিলে Netflix বিভাগে দেখানো হয়েছে) এবং এটি পুরোপুরি কাজ করেছে।

Netflix এর মতে, আমি নিউ ইয়র্কের কোথাও বসে ছিলাম এবং MakeUseOf এর মতে, আমি এখানে জার্মানির দক্ষিণে বাড়িতে ছিলাম৷

আমার টানেল ফিল্টার করুন!

তাহলে আপনি কিভাবে এটি ব্যবহার করবেন? সরল শুধু Tunnelbear-এ যান, সফ্টওয়্যারটি ডাউনলোড করুন এবং লগ ইন করুন৷ আপনি যদি একজন বিনামূল্যের ব্যবহারকারী হন, তাহলে আপনি কতটা ডেটা ব্যবহার করতে পারেন (500MB) তাতে সীমাবদ্ধ থাকবেন, তবে আপনি কোম্পানি সম্পর্কে টুইট করলে আপনি আরও পেতে পারেন৷ আমি আপনাকে প্রদত্ত সংস্করণের জন্য সাইন আপ করার পরামর্শ দিচ্ছি যেটি প্রতি মাসে $5 এর বেসমেন্ট মূল্য মাত্র। এবং এর জন্য, আপনি সীমাহীন ব্যবহার পাবেন।

একবার আপনি আপনার অ্যাকাউন্ট তৈরি করে লগ ইন করলে, পুরানো ভাল্লুকটিকে ফায়ার করুন এবং নীচের ডানদিকের কোণে, আপনি গিয়ার আইকনটি দেখতে পাবেন। এটিতে ক্লিক করুন এবং তারপরে পছন্দগুলি এ ক্লিক করুন৷ (Mac OS X) বা সেটিংস (উইন্ডোজ)।

Tunnelbears Intellibear দিয়ে আপনার VPN টানেল ফিল্টার করুন

এটি কয়েকটি বিকল্প নিয়ে আসবে। এরপর, Intellibear-এ ক্লিক করুন।

Tunnelbears Intellibear দিয়ে আপনার VPN টানেল ফিল্টার করুন

তারপরে আপনি কোন তালিকাটি ব্যবহার করতে চান তা চয়ন করতে পারেন এবং সেই অনুযায়ী URL যোগ করা শুরু করতে পারেন৷

Tunnelbears Intellibear দিয়ে আপনার VPN টানেল ফিল্টার করুন

আপনার হয়ে গেলে, উইন্ডোটি বন্ধ করুন এবং আপনার পরিবর্তনগুলি অবিলম্বে কার্যকর হবে৷

ভাল্লুকের প্রয়োজনীয়তা

এই প্রযুক্তি ব্যবহার করে আপনি তাদের থেকে দুই ধাপ এগিয়ে থাকতে পারবেন যারা অবস্থানের ভিত্তিতে অ্যাক্সেস ব্লক করতে চান। মিডিয়া সংস্থাগুলি চায় না যে আমরা তাদের অনুষ্ঠানগুলি দেখি কারণ আমাদের দেশে এটি প্রদর্শিত হওয়ার আগে আমাদের আরও 6 মাস অপেক্ষা করতে হবে৷ আপনি যদি এটিকে ন্যায্য মনে না করেন, তাহলে Tunnelbear এবং অনুরূপ পরিষেবাগুলি আপনার মিডিয়ার জন্য উর্দ্ধতন নাগরিকদের মতো অর্থ প্রদান করার সময় আপনাকে খেলার ক্ষেত্রকে কিছুটা সমান করতে দেয়৷

একই কৌশল সঙ্গীত এবং সঙ্গীত ভিডিও প্রযোজ্য. এখানে জার্মানিতে, অনেক মিউজিক ইউটিউব ভিডিও ব্লক করা হয়েছে কারণ মিউজিশিয়ানদের সর্বোত্তম স্বার্থের প্রতিনিধিত্ব করার দাবি করে এমন একটি অ্যাসোসিয়েশন লাইসেন্স সংক্রান্ত সমস্যার কারণে ভিডিওগুলিকে ব্লক করেছে৷ যে ন্যায্য? টানেলবিয়ার মেলার মানে জানে না!

আজকের দিনে এবং যুগে টানেলবিয়ারের ইন্টেলিবিয়ারের মতো প্রযুক্তি একেবারেই প্রয়োজন। ইন্টারনেট নিজেকে সীমানা এবং বিধিনিষেধের সাথে আটকে রেখেছে। টানেলবিয়ারের বড় গ্রিজলি ভাল্লুক অঞ্চল-লক করা মিডিয়ার স্থিতাবস্থাকে চ্যালেঞ্জ করে, এখন আগের চেয়ে আরও স্মার্ট উপায়ে৷

আপনি একটি VPN ব্যবহার করেন? আপনি Intellibear চেষ্টা করেছেন? মন্তব্যে আঘাত করুন এবং আমাদের জানান।


  1. Surfshark VPN এর সাথে আপনার ব্যক্তিগত জিনিসগুলি ব্যক্তিগত রাখুন

  2. আপনার গোপনীয়তা রক্ষা করুন এবং Betternet দিয়ে ওয়েবসাইটগুলিকে অবরোধ মুক্ত করুন৷

  3. ভিপিএন এবং অন্যান্য পদ্ধতির মাধ্যমে কীভাবে আপনার অবস্থান পরিবর্তন করবেন

  4. আইডি ওয়াচডগ দিয়ে আপনার পরিচয় রক্ষা করুন