কম্পিউটার

ইনস্টাগ্রামে শেষ অনলাইন কীভাবে বন্ধ করবেন

সামাজিক নেটওয়ার্কগুলি সর্বদা আপনার গোপনীয়তার সাথে আপস করার নতুন উপায় নিয়ে আসছে এবং 2018 সালে, প্রথম বিরক্তিকর নতুন সেটিংটি Instagram থেকে আসে। এর অ্যাপ্লিকেশানগুলিতে একটি নতুন সেটিং রয়েছে যা আপনি যে অ্যাকাউন্টগুলি অনুসরণ করেন অনুমতি দেয়৷ আপনি শেষ কবে অনলাইন ছিলেন তা দেখতে (এছাড়া আপনি যাকে বার্তা পাঠিয়েছেন)।

এটি একটি ভয়ঙ্করভাবে আক্রমণাত্মক বৈশিষ্ট্য নয়, তবে আপনি দিনের প্রতিটি সেকেন্ডে কী করছেন তা লোকেদের জানার এটি অন্য একটি উপায় এবং আপনি সম্ভবত আপনি অনলাইনে আছেন তা অন্যরা দেখতে না পেয়ে Instagram ব্রাউজ করতে চান৷ এবং যেহেতু Instagram কাউকে না বলে এটি সক্ষম করেছে, এটি সত্যিই ব্যবহারকারীদের ভুল পথে ঘষে৷

কিভাবে ইনস্টাগ্রামে "শেষ অনলাইন" বন্ধ করবেন

  1. আপনার iPhone বা Android ডিভাইসে Instagram অ্যাপ খুলুন।
  2. নীচের বারের একেবারে ডানদিকে ব্যক্তি সিলুয়েট আইকনে ট্যাপ করে আপনার প্রোফাইলে যান।
  3. iOS-এ, সেটিংস-এ আলতো চাপুন প্রোফাইল সম্পাদনা করুন এর পাশে গিয়ার আইকন বোতাম অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের পরিবর্তে তিন-বিন্দু মেনু আলতো চাপুন আপনার স্ক্রিনের উপরের-ডান কোণায় বোতাম।
  4. সেটিংসের নীচে স্ক্রোল করুন মেনু, এবং আপনি নতুন অ্যাক্টিভিটি স্ট্যাটাস দেখান দেখতে পাবেন বিকল্প এটি অক্ষম করুন এবং আপনি রাডারের অধীনে থাকবেন।
ইনস্টাগ্রামে শেষ অনলাইন কীভাবে বন্ধ করবেন

একবার আপনি এটি বন্ধ করে দিলে, আপনি অন্য লোকেদের কার্যকলাপের অবস্থাও দেখতে পাবেন না। আপনি এটি চালু রাখলে, আপনি সরাসরি বার্তাগুলির তালিকায় তারা শেষ কবে অনলাইনে ছিল তা দেখতে পাবেন। এখন যান এবং শান্তিতে ইনস্টাগ্রাম ব্রাউজ করুন!

ইন্সটাগ্রামে অন্যদের সাথে আপনার অনলাইন স্ট্যাটাস শেয়ার করতে আপনার আপত্তি আছে? আপনি মন্তব্যে এই বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করলে আমাদের জানান!


  1. কীভাবে ইনস্টাগ্রাম মন্তব্যগুলি বন্ধ করবেন

  2. আইফোনে এয়ারপ্লে কীভাবে বন্ধ করবেন

  3. কিভাবে ইনস্টাগ্রামে শেষবার দেখা যায়

  4. কিভাবে ফায়ারস্টিক বন্ধ করবেন