কম্পিউটার

টুইটারে একটি নরম এবং হার্ড ব্লকের মধ্যে পার্থক্য কী?

টুইটার হল নিখুঁত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম যে কেউ পুরনো Facebook দিন থেকে সাধারণ স্ট্যাটাস আপডেট মিস করেন। আপনি একই সময়ে আপনার বন্ধুদের এবং প্রিয় সেলিব্রিটিদের সাথে তাল মিলিয়ে সবকিছুতে ছবি এবং আপনার চিন্তা শেয়ার করতে পারেন৷

আপনি যদি একজন নতুন টুইটার ব্যবহারকারী হন বা শুধুমাত্র একজন নৈমিত্তিক ব্যবহারকারী হন, আপনি অনেক টুইটার-নির্দিষ্ট পদের সাথে পরিচিত নাও হতে পারেন। অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মতো, টুইটার নির্দিষ্ট ব্যবহারকারীদের ব্লক করার ক্ষমতা প্রদান করে। যাইহোক, এটি করার দুটি উপায় রয়েছে:হার্ড ব্লকিং এবং নরম ব্লকিং। এখানে, আমরা দেখব কিভাবে এই দুটি পদ্ধতি আলাদা।

টুইটারে একটি হার্ড ব্লক কি?

টুইটারে একটি নরম এবং হার্ড ব্লকের মধ্যে পার্থক্য কী?

একটি 'হার্ড ব্লক' সাধারণত টুইটারে 'ব্লক' শব্দের সমার্থক। আপনি যখন কাউকে সম্পূর্ণরূপে অবরুদ্ধ করেন, তখন তারা আপনার টুইটগুলি আর দেখতে পাবে না যদি না আপনি উদ্দেশ্যমূলকভাবে তাদের অবরোধ মুক্ত করেন৷ ব্যবহারকারী একটি বিজ্ঞপ্তি পাবেন না যে আপনি তাদের ব্লক করেছেন৷

একজন টুইটার ব্যবহারকারীকে ব্লক করতে, আপনাকে তাদের প্রোফাইলে যেতে হবে এবং উপরের-ডানদিকে তিনটি উল্লম্ব বিন্দুতে ক্লিক করতে হবে। একবার আপনি ব্লক বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে, তারা আপনার টুইটগুলি দেখতে পাবে না যতক্ষণ না আপনি এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করেন এবং আনব্লক নির্বাচন না করেন। .

লোকেরা, অবশ্যই, টুইটার থেকে লগ আউট হওয়ার সময় আপনার টুইটগুলি দেখতে পারে বা এমনকি আপনার অ্যাকাউন্ট অনুসরণ করার একমাত্র উদ্দেশ্য নিয়ে একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে পারে। আপনার পরিচিত লোকেদের কঠোরভাবে ব্লক করা তাদের অনুভূতিতে আঘাত করতে পারে। অথবা আপনি যদি এমন কাউকে অবরুদ্ধ করেন যিনি বিরক্তিকর বা অসম্মানজনক, তারা যখন বুঝতে পারে তখন তারা আরও রাগান্বিত এবং আরও বেশি কীটপতঙ্গ হয়ে উঠতে পারে।

এখানেই নরম ব্লকিং কাজে আসে। আপনি যাদের অবরুদ্ধ করতে চান তাদের আপত্তি না করে আপনি আপনার টুইটার ফিডকে অগোছালো করতে পারেন৷

টুইটারে একটি সফট ব্লক কি?

টুইটারে একটি নরম এবং হার্ড ব্লকের মধ্যে পার্থক্য কী?

এলোমেলো অপরিচিতদের জন্য, হার্ড ব্লক করা সাধারণত আপনার সেরা বাজি। কিন্তু বাস্তব জীবনে আপনি যাদের চেনেন তাদের সম্পর্কে আপনি আর আপনার সামগ্রীর সাথে ইন্টারঅ্যাক্ট করতে চান না? ওয়েল, একটি নরম ব্লক আপনার উত্তর.

টুইটারে কাউকে সফ্ট ব্লক করার জন্য, আপনি তাদের ব্লক করার জন্য উপরের মতো একই নির্দেশাবলী অনুসরণ করবেন কিন্তু তাদের আনব্লক করার প্রক্রিয়াটিও অনুসরণ করবেন। সুতরাং, ব্যক্তির প্রোফাইলে যান, উপরের ডান কোণায় তিনটি উল্লম্ব বিন্দুতে ক্লিক করুন, ব্লক নির্বাচন করুন , তারপর ধাপটি পুনরাবৃত্তি করুন এবং আনব্লক চয়ন করুন৷ .

এটি করার ফলে ব্যক্তিটি আপনাকে আনফলো করতে বাধ্য করে, যার অর্থ তারা তাদের টাইমলাইনে আপনার টুইটগুলি আর দেখতে পাবে না এবং আশা করি আপনার সাথে ততটা যোগাযোগ করবে না। নরম ব্লক কৌশলটি ব্যক্তিকে আপনার প্রোফাইল পরিদর্শন করতে এবং আপনার সমস্ত পাবলিক টুইটগুলি দেখতে বাধা দেয় না। এমনকি তারা আপনাকে পুনরায় অনুসরণ করতে পারে যদি তারা স্বীকার করে যে তারা আপনাকে আর অনুসরণ করছে না।

কাউকে সফ্ট ব্লক করার সবচেয়ে বড় সুবিধা হল যে তারা সম্ভবত মনে করবে যে টুইটার কোনও কারণে আপনাকে ভুল করেছে এবং আনফলো করেছে। যেহেতু সফ্ট ব্লক করা একটি সাধারণ অভ্যাস হয়ে উঠেছে, লোকেরা হয়তো ধরে নিতে পারে যে তারা সফট ব্লকড ছিল, কিন্তু নিশ্চিতভাবে জানার কোনো উপায় নেই৷

ফুল-অন ব্লকিং লোকেদের বিপরীতে নরম ব্লক করা লোকেদের জনপ্রিয়তা স্বীকার করার পরে, টুইটার এটিকে প্ল্যাটফর্মের ওয়েব ব্রাউজার সংস্করণে একটি বৈশিষ্ট্য হিসাবে যুক্ত করেছে। সুতরাং, আপনি যদি একটি ওয়েব ব্রাউজারে থাকেন তবে আপনি আপনার অনুসরণকারীদের তালিকায় যেতে পারেন, আপনি যাকে অনুসরণ করতে চান না তাকে খুঁজে পেতে পারেন এবং তাদের নামের পাশে তিনটি অনুভূমিক বিন্দুতে ক্লিক করুন৷ আপনি একটি বিকল্প দেখতে পাবেন যেখানে লেখা আছে এই অনুসরণকারীকে সরান৷ .

এই প্রক্রিয়াটি সম্পন্ন করা ব্যক্তিকে আপনাকে আনফলো করতে বাধ্য করে, কিন্তু আপনি এটি করেছেন তা জানিয়ে তারা একটি বিজ্ঞপ্তি দেখতে পাবে না এবং তারা আপনার প্রোফাইলে গেলেও তারা আপনার টুইটগুলি দেখতে পারবে, যদি আপনার টুইটগুলি সর্বজনীন হয়৷ প্রথাগত সফ্ট ব্লকিংয়ের মতোই, ব্যবহারকারী আপনাকে আবার অনুসরণ করতে পারে, তবে এটি অন্তত অস্থায়ীভাবে তাদের অনুসরণকারী হিসাবে সরিয়ে দেবে৷

সমস্ত টুইটার ভাষা শিখুন

টুইটারে প্রতিনিয়ত নতুন ব্যবহারকারীরা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে যোগ দিচ্ছেন, অল্পবয়সী ব্যক্তিরা যারা প্ল্যাটফর্ম ব্যবহার করে মেমস এবং ভাইরাল বিষয়বস্তুর জন্য বয়স্ক ব্যক্তিরা যারা সর্বশেষ খবর চান। এবং বেশিরভাগ ক্ষেত্রে, টুইটার আপনাকে আপনার পছন্দ অনুযায়ী প্ল্যাটফর্মটিকে ব্যক্তিগতকৃত করতে দেয়, এটি কাকে অনুসরণ করতে হবে, আপনি আপনার টাইমলাইনে কোন বিষয়গুলি দেখতে চান বা কোন শব্দ এবং হ্যাশট্যাগগুলিকে আপনি নিঃশব্দ করতে চান৷

যাইহোক, নতুন ব্যবহারকারীদের অনন্য টুইটার লিংগোর পাঠোদ্ধার এবং প্ল্যাটফর্মটি কীভাবে ব্যবহার করবেন তা খুঁজে বের করার খাড়া শেখার বক্ররেখা মোকাবেলা করতে হবে। সৌভাগ্যবশত, টুইটার একটি মোটামুটি স্বজ্ঞাত প্ল্যাটফর্ম এবং দক্ষ এবং শিক্ষানবিস উভয় সামাজিক মিডিয়া ব্যবহারকারীদের জন্য একটি চমৎকার পছন্দ।


  1. RAM মেমরি এবং হার্ড ড্রাইভ মধ্যে পার্থক্য কি?

  2. এমবিআর বনাম জিপিটি:একটি এমবিআর পার্টিশন এবং একটি জিপিটি পার্টিশনের মধ্যে পার্থক্য কী? [সমাধান]

  3. OneDrive এবং OneDrive for Business এর মধ্যে পার্থক্য কি?

  4. Windows 10 Home এবং Pro এর মধ্যে পার্থক্য কি?