কম্পিউটার

একটি নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষক সত্যিই কি করে?

নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষকরা কত উপার্জন করে?

মে 2020 সালের বেতনের একটি বিশ্লেষণ অনুসারে, তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের মধ্যম মজুরি হল $103,590। যদি একটি পেশার অর্ধেক শ্রমিক সেই পরিমাণের বেশি উপার্জন করে, তবে মধ্যম মজুরি সেই পরিমাণের সমান। সর্বনিম্ন 10 শতাংশ দ্বারা 60,060 ডলারেরও কম, যেখানে সর্বোচ্চ 10 শতাংশ দ্বারা $163,300 ডলারের বেশি উপার্জন করা হয়েছে৷

একজন নিরাপত্তা বিশ্লেষক দৈনিক ভিত্তিতে কী করেন?

কার্যগুলি তারা প্রতিদিনের কাজগুলি সম্পাদন করে যার মধ্যে রয়েছে নিরাপত্তা লঙ্ঘন সনাক্ত করা, বর্তমান নিরাপত্তা ব্যবস্থা পরীক্ষা করা, সফ্টওয়্যার ইনস্টল করা এবং প্রায় সমস্ত সেটিংসে সাইবার আক্রমণের পরিকল্পনা করা৷

একজন নিরাপত্তা বিশ্লেষক হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

প্রথম উদাহরণে, একজন তথ্য নিরাপত্তা বিশ্লেষককে বিশ্লেষণাত্মক দক্ষতা এবং সমস্যা সমাধানের ক্ষমতা প্রদর্শন করতে সক্ষম হওয়া উচিত.... আমি অনুভব করি যে আমাদের যোগাযোগ এবং সহযোগিতা করা দরকার... এটি সৃজনশীলতার বিষয়ে। বিস্তারিত গুরুত্বপূর্ণ. তথ্য প্রযুক্তিতে প্রযুক্তি জ্ঞান।

নেটওয়ার্ক নিরাপত্তা কি কঠিন কাজ?

সাইবারসিকিউরিটিতে একটি চাকরি অত্যন্ত ফলপ্রসূ হতে পারে তা সত্ত্বেও, এটি খুব চাপযুক্ত এবং চ্যালেঞ্জিংও হতে পারে। আপনি যদি সাইবার সিকিউরিটিতে ক্যারিয়ারে আগ্রহী হন, তাহলে চাকরির কিছু দায়িত্ব এবং কীভাবে এই কাজগুলি একে অপরের থেকে আলাদা তা শিখতে আপনার সহায়ক হতে পারে।

একজন নেটওয়ার্ক নিরাপত্তা ব্যক্তি কী করেন?

শ্রম পরিসংখ্যান ব্যুরো দ্বারা নির্দেশিত হিসাবে, সাইবার নিরাপত্তা বিশ্লেষকরা কোম্পানির কম্পিউটার নেটওয়ার্ক এবং সিস্টেমের জন্য নিরাপত্তা ব্যবস্থা পরিকল্পনা করে এবং কার্যকর করে। নিরাপত্তা বিশ্লেষক হুমকির ল্যান্ডস্কেপের উপর ধ্রুবক নজর রাখে এবং তাদের প্রতিষ্ঠানের নেটওয়ার্কের নিরাপত্তার উপর নজর রাখে।

নিরাপত্তা বিশ্লেষকরা কত ঘণ্টা কাজ করেন?

একটি সেট সময়সূচী কাজ সাধারণত আদর্শ. বেশিরভাগ লোকের জন্য একটি সাধারণ সপ্তাহ হল 40 ঘন্টা। সময়সীমা পূরণ করতে বা সমস্যা সমাধানের জন্য আপনাকে দেরীতে বা সপ্তাহান্তে কাজ করতে হতে পারে।

একজন নিরাপত্তা বিশ্লেষকের কাজ কী?

তথ্য সুরক্ষা বিশ্লেষক হিসাবে আপনার ভূমিকা হল সাইবার-আক্রমণের বিরুদ্ধে একটি সংস্থার কম্পিউটার নেটওয়ার্কগুলিকে সুরক্ষিত করার জন্য আইটি সুরক্ষা সিস্টেমগুলি ডিজাইন এবং প্রয়োগ করা। এই ভূমিকার অংশ হিসাবে, আপনি সংস্থার সমস্ত স্তরে নিরাপত্তার সর্বোত্তম অনুশীলন বিকাশে সহায়তা করবেন৷

নিরাপত্তা বিশ্লেষক হওয়ার সুবিধা কী?

তথ্য নিরাপত্তা বিশ্লেষকরা একটি কোম্পানির সাথে তাদের কর্মসংস্থানের অংশ হিসাবে যে সুবিধাগুলি পান তা সাধারণত খুব ভাল। এর মধ্যে অন্যান্যদের মধ্যে স্বাস্থ্য বীমা, অর্থ প্রদানের সময় বন্ধ, ম্যাচিং অবসর, বোনাস এবং অর্থপ্রদানের ছুটি অন্তর্ভুক্ত থাকতে পারে।

নিরাপত্তা বিশ্লেষক হতে হলে আমাকে কী জানতে হবে?

ডেটা সুরক্ষার একজন বিশ্লেষকের সাধারণত কম্পিউটার বিজ্ঞান, সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং বা তথ্য নিশ্চয়তায় কমপক্ষে স্নাতক ডিগ্রি থাকতে হবে। কোম্পানিগুলো অবশ্য প্রায়ই ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রিধারী আবেদনকারীদের খোঁজে।

একজন নিরাপত্তা বিশ্লেষক কী করেন?

নিরাপত্তা বিশ্লেষকদের দ্বারা পর্যবেক্ষণ করা সিস্টেম এবং নেটওয়ার্কগুলি সফ্টওয়্যার দ্বারা ইনস্টল, পরিচালিত এবং আপডেট করা হয়। নেটওয়ার্ক সুরক্ষিত করার জন্য, এই গ্রুপটি নিশ্চিত করে যে সমস্ত সফ্টওয়্যার সঠিকভাবে সুরক্ষিত আছে। নেটওয়ার্কের নিরাপত্তা সংক্রান্ত প্রতিবেদন বিশ্লেষকরা নিয়মিতভাবে তৈরি করতে পারেন।

একজন নিরাপত্তা বিশ্লেষক হতে আপনার কোন শিক্ষার প্রয়োজন?

বেশিরভাগ নিরাপত্তা বিশ্লেষকদের ক্ষেত্রে যোগদানের আগে কম্পিউটার বিজ্ঞান, প্রোগ্রামিং বা অন্য সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রি রয়েছে। সাধারণভাবে, নিয়োগকর্তারা এন্ট্রি-লেভেল সিকিউরিটি অ্যানালিস্ট খুঁজছেন তারা সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর বা অনুরূপ ভূমিকা হিসেবে অভিজ্ঞতা খুঁজছেন।

একজন নিরাপত্তা বিশ্লেষককে তার কাজ ভালোভাবে করার জন্য তার কিছু গুণাবলী থাকতে হবে?

একজন সফল নিরাপত্তা বিশ্লেষক হতে আপনার যা জানা দরকার... সমালোচনামূলক চিন্তার গুরুত্ব। একটি কার্যকর উপায়ে জটিল সমস্যা সমাধান করা। এটা সব যোগাযোগ দিয়ে শুরু হয়... একটি সিদ্ধান্ত নিতে হবে. এটি একটি সিস্টেম বিশ্লেষণ. শেখার দ্রুততম উপায়। সক্রিয় হওয়া গুরুত্বপূর্ণ।

নেটওয়ার্ক নিরাপত্তা কি চাপের?

সাইবার সিকিউরিটি কি চাপের কাজ? সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রির স্টাফ সদস্যদের চাপের অভিজ্ঞতা হওয়া অস্বাভাবিক কিছু নয়, বিশেষ করে যদি তারা ঘটনা ব্যবস্থাপনার সাথে মোকাবিলা করে, কারণ একটি গুরুতর ঘটনার অর্থ চাপের মধ্যে কাজ করা এবং কাজটি দ্রুত সম্পন্ন করা হতে পারে। পরিবর্তে, এর অর্থ ঘটনাটি ধারণ করার জন্য দীর্ঘ সময় ধরে কাজ করা।

সাইবার নিরাপত্তা কি একটি চাপের কাজ?

নিরাপত্তা পেশাদারদের সাইবার নিরাপত্তার চাপে ভোগা এটি একটি শিল্প-ব্যাপী মহামারী। নিরাপত্তা প্রয়োজন এমন একটি পেশা চাপের হতে পারে এবং কেন তা সহজেই বোধগম্য। সাইবার দলগুলি প্রায় সর্বজনীনভাবে কম কর্মী এবং অতিরিক্ত কাজ করে এবং সম্পদের ঘাটতি গুরুতর প্রভাব ফেলতে পারে৷

আইটি নিরাপত্তা কি একটি ভালো ক্যারিয়ার?

মার্কিন যুক্তরাষ্ট্রে বর্তমানে, এটি শ্রম পরিসংখ্যান ব্যুরো (BLS) দ্বারা এক নম্বরে রয়েছে। সমস্ত শিল্পে দ্রুত বর্ধনশীল পেশাগুলির মধ্যে 16টি রয়েছে৷ ইউএস ব্যুরো অফ লেবার স্ট্যাটিস্টিকস ডেটা অনুসারে, বেতন, কর্মসংস্থানের হার এবং কাজের বৃদ্ধির উপর ভিত্তি করে তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের 2018 সালের দ্বিতীয় সেরা প্রযুক্তির চাকরি হিসাবে স্থান দেওয়া হয়েছে। ইউএস নিউজ ও ওয়ার্ল্ড রিপোর্টের র‍্যাঙ্কিং।


  1. একটি নেটওয়ার্ক নিরাপত্তা কী কি কাজ করে?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি করে?

  3. একটি নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষক দৈনিক ভিত্তিতে কি করেন?

  4. একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ কি করেন?