কম্পিউটার

একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী কি করেন?

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়াররা কত উপার্জন করে?

বার্ষিক বেতন মাসিক পেটপ উপার্জনকারী $156,000$13,00075তম পারসেন্টাইল$135,000$11,250গড় $115,949$9,66225তম পারসেন্টাইল$94,500$7,875

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

নেটওয়ার্কের একটি ক্রমবর্ধমান সংখ্যা মোবাইল যাচ্ছে, যা নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের জন্য বৃহত্তর চাহিদা অনুবাদ করে. 2016-2026 সময়কালে, BLS ডেটা অনুসারে, 28% তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের পদ বৃদ্ধির আশা করা হচ্ছে৷

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কী কী দক্ষতা প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. একটি হুমকি সিমুলেশন. এই প্রযুক্তিটি ভার্চুয়ালাইজেশন নামে পরিচিত। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার সমাধান। নিরাপত্তার কথা মাথায় রেখে কোড।

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ার হতে আপনার কোন ডিগ্রির প্রয়োজন?

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ারদের জন্য ন্যূনতম শিক্ষার প্রয়োজনীয়তা হল প্রোগ্রামিং, ইনফরমেশন সিকিউরিটি বা কম্পিউটার সায়েন্স সম্পর্কিত স্নাতক ডিগ্রি। স্নাতকোত্তর ডিগ্রিগুলি আরও সাধারণ হয়ে উঠছে এবং নিয়োগকর্তারা ক্রমবর্ধমানভাবে MBA ডিগ্রিধারীদের খুঁজছেন৷

নেটওয়ার্ক নিরাপত্তার দায়িত্ব কি?

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কাজের বিবরণ কোম্পানির কম্পিউটার এবং নেটওয়ার্ক সুরক্ষা অন্তর্ভুক্ত. সাইবার-আক্রমণ, হ্যাকিং প্রচেষ্টা, অনুপ্রবেশ, অনুপ্রবেশ, এবং প্রাকৃতিক দুর্যোগ এই নিরাপত্তা বিশেষজ্ঞদের দ্বারা প্রতিরোধ করা হয়।

আমি কীভাবে একজন নিরাপত্তা প্রকৌশলী হব?

স্নাতক ডিগ্রী অর্জনের জন্য তথ্য নিরাপত্তা, সাইবার নিরাপত্তা, বা একটি সম্পর্কিত ক্ষেত্র অধ্যয়ন করুন... নিরাপত্তা প্রকৌশলের একটি অংশে ক্যারিয়ার, যেমন ঝুঁকি ব্যবস্থাপনা বা প্রোগ্রাম টেস্টিং, একটি এন্ট্রি-লেভেল অবস্থান হতে পারে। এই ক্ষেত্রে, আপনার পেশাদার অভিজ্ঞতা অর্জনের জন্য প্রায় পাঁচ বছর ব্যয় করা উচিত।

সাইবার সিকিউরিটি ইঞ্জিনিয়াররা কি ভালো অর্থ উপার্জন করে?

বর্তমানে, ZipRecruiter $185,000 থেকে $53,000 পর্যন্ত সাইবার সিকিউরিটি ইঞ্জিনিয়ারের বেতন দেখছে। বেশিরভাগ সাইবার সিকিউরিটি ইঞ্জিনিয়ারের বেতন 75তম পার্সেন্টাইলে $96,000 থেকে $141,000 এর মধ্যে পড়ে, যেখানে সর্বোচ্চ উপার্জনকারী ব্যক্তি $160,000 উপার্জন করেন।

একটি সিকিউরিটি+ সার্টিফিকেশন দিয়ে আপনি কত উপার্জন করতে পারেন?

মার্কিন যুক্তরাষ্ট্রে কমপটিয়া সিকিউরিটি+ এন্ট্রি লেভেল বেতন $41,500 (25 তম পার্সেন্টাইল) থেকে $69,500 (75 তম পার্সেন্টাইল), শীর্ষ উপার্জনকারীরা (90 তম পার্সেন্টাইল) বছরে $84,500 উপার্জন করে।

একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার কত উপার্জন করেন?

1-4 বছরের অভিজ্ঞতা সহ একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে, আপনি প্রতি বছর গড়ে প্রায় 307,034 উপার্জন করার আশা করতে পারেন। *540,361 হল মধ্য-ক্যারিয়ার স্তরে একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারের গড় মোট বেতন যার পাঁচ থেকে নয় বছরের অভিজ্ঞতা রয়েছে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

যেহেতু সাইবার সিকিউরিটি দক্ষতা সম্পন্ন পেশাদারদের চাহিদা বেশি তাই এই ক্ষেত্রে প্রবেশের জন্য এখনই উপযুক্ত সময়। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে এটি অনুমান করা হয়েছে যে তথ্য সুরক্ষা বিশ্লেষকদের কর্মসংস্থান এখন থেকে 2029 সালের মধ্যে 31 শতাংশ বৃদ্ধি পাবে। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

প্রায় $55,600 হল সাইবার নিরাপত্তা পেশাদারদের গড় বেতন, CIO এর মতে। একজন কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞ প্রতি ঘন্টায় $77 পর্যন্ত উপার্জন করতে পারেন, উদাহরণস্বরূপ, যখন PayScale অনুমান করে যে তাদের গড় বেতন প্রায় $74,000, যেখানে অবস্থান মজুরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

2020 সালে নেটওয়ার্কিং কি একটি ভাল ক্যারিয়ার?

বর্তমানে, মার্কিন যুক্তরাষ্ট্র এবং বিদেশে নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের চাহিদা রয়েছে। অল্প সংখ্যক যোগ্য পেশাদার রয়েছে, যার অর্থ এই ক্ষেত্রে কাজের দৃষ্টিভঙ্গি এবং সুযোগগুলি খুব ভাল। আপনি যদি আপনার ক্যারিয়ারের পথে প্রতিশ্রুতিবদ্ধ হন তবে আপনি নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন।

আইটি নিরাপত্তা বিশেষজ্ঞ হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

সামগ্রিকভাবে দৃঢ় যোগাযোগ দক্ষতা। জটিল বিষয়গুলি কার্যকরভাবে যোগাযোগ করার জন্য, লেখক এবং বক্তাকে লিখিত এবং মৌখিক উভয় যোগাযোগের দক্ষতা থাকতে হবে। স্বাধীনভাবে এবং অন্যদের সাথে কার্যকরভাবে কাজ করার ক্ষমতা। একটি সমস্যা সমাধানের পদ্ধতি। সমালোচনামূলক চিন্তা করার ক্ষমতা। নিজের দ্বারা অনুপ্রেরণা।

সাইবার নিরাপত্তায় প্রযুক্তিগত দক্ষতা কী?

নিরাপত্তার ঘটনা ঘটলে, আমরা করব:... SIEM ব্যবস্থাপনা প্রক্রিয়ার মধ্যে থাকে... অডিট ও কমপ্লায়েন্স ডিপার্টমেন্ট... ইন্টেলিজেন্স এবং অ্যানালিটিক্স:... ফায়ারওয়াল/আইডিএস/আইপিএস হল এমন একগুচ্ছ দক্ষতা যা ... অনুপ্রবেশ সনাক্তকরণের উপর ভিত্তি করে... নিরাপদ অ্যাপ্লিকেশন বিকাশ:... ম্যালওয়্যার প্রতিরোধ::

নেটওয়ার্ক নিরাপত্তার মূল বিষয়গুলো কী?

আপনার নেটওয়ার্ক এবং সার্ভারে সহজে অ্যাক্সেস দেবেন না। আপনার নেটওয়ার্কে কার অ্যাক্সেস আছে তা সীমিত করার লক্ষ্য রাখুন। পাসওয়ার্ডের ক্ষেত্রে আপনি সর্বোত্তম অনুশীলনগুলি অনুসরণ করছেন তা নিশ্চিত করুন... একটি সুরক্ষিত পরিবেশে ডিভাইস এবং সার্ভার। নিশ্চিত করুন যে আপনার নিরাপত্তা আপ টু ডেট আছে... কিভাবে একটি নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনের সমস্যা সমাধান করবেন। হার্ডওয়্যারের সাথে কাজ করার জন্য টুল।

আমি কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী হব?

নেটওয়ার্ক সিকিউরিটি পেশাদার হওয়ার জন্য আপনার সাধারণত একটি স্নাতক ডিগ্রির প্রয়োজন হবে, বিশেষত কম্পিউটার-সম্পর্কিত, যেমন একটি কম্পিউটার বিজ্ঞান ডিগ্রি বা প্রোগ্রামিং ডিগ্রি।... দ্বিতীয় ধাপটি হল স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করা। তৃতীয় ধাপ হল কাজের অভিজ্ঞতা অর্জন করা।

নিরাপত্তা হওয়ার জন্য আপনার কি ডিগ্রি দরকার?

বেশিরভাগ ক্ষেত্রে, একটি হাই স্কুল ডিপ্লোমা সাধারণত নিরাপত্তা প্রহরী হওয়ার জন্য প্রয়োজন হয়। আপনি যদি নিয়োগের ক্ষেত্রে একটি প্রতিযোগিতামূলক প্রান্ত খুঁজছেন, তাহলে ফৌজদারি বিচারে একটি সহযোগী ডিগ্রী অর্জনের কথা বিবেচনা করুন। নিরাপত্তারক্ষীদেরও অবশ্যই:. নিরাপত্তা আইন, প্রবিধান এবং অনুশীলন সম্পর্কে একটি কার্যকর জ্ঞান থাকা।


  1. একজন সিনিয়র নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ার কি করেন?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা একজন ব্যক্তি কি করেন?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা মানে কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি করে?