কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষক কি করেন?

নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষকরা কত উপার্জন করে?

একটি সাধারণ তথ্য নিরাপত্তা বিশ্লেষক বেতন প্রায় $65,000 থেকে $70,000। 2019 সালে, তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের গড় আয় ছিল $99,730। $128,640, ar, যখন সর্বনিম্ন-প্রদান 25 শতাংশ $75,450 করেছে৷

একজন নিরাপত্তা বিশ্লেষক হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

প্রথম উদাহরণে, একজন তথ্য নিরাপত্তা বিশ্লেষককে বিশ্লেষণাত্মক দক্ষতা এবং সমস্যা সমাধানের ক্ষমতা প্রদর্শন করতে সক্ষম হওয়া উচিত.... আমি অনুভব করি যে আমাদের যোগাযোগ এবং সহযোগিতা করা দরকার... এটি সৃজনশীলতার বিষয়ে। বিস্তারিত গুরুত্বপূর্ণ. তথ্য প্রযুক্তিতে প্রযুক্তি জ্ঞান।

নেটওয়ার্ক নিরাপত্তা ভূমিকা কি?

নেটওয়ার্কে নিরাপত্তা মানে সিস্টেমকে হুমকি এবং বাগগুলির বিরুদ্ধে সুরক্ষিত করা যা এটিকে ক্ষতি করতে পারে, সেইসাথে বিদ্যমান হুমকি এবং ঝুঁকি থেকে রক্ষা করা। এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ যে তারা নিশ্চিত করে যে তাদের নেটওয়ার্কিং সিস্টেমগুলি দুর্ঘটনা থেকে ফিরে আসতে পারে এবং যে কোনও হ্যাকার আক্রমণ এবং প্রাকৃতিক দুর্যোগ সহ্য করতে পারে৷

একজন নিরাপত্তা বিশ্লেষক হতে হলে আমাকে কী জানতে হবে?

ডেটা সুরক্ষার একজন বিশ্লেষকের সাধারণত কম্পিউটার বিজ্ঞান, সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং বা তথ্য নিশ্চয়তায় কমপক্ষে স্নাতক ডিগ্রি থাকতে হবে। কোম্পানিগুলো অবশ্য প্রায়ই ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রিধারী আবেদনকারীদের খোঁজে।

একজন নিরাপত্তা বিশ্লেষক কী করেন?

নিরাপত্তা বিশ্লেষকদের দ্বারা পর্যবেক্ষণ করা সিস্টেম এবং নেটওয়ার্কগুলি সফ্টওয়্যার দ্বারা ইনস্টল, পরিচালিত এবং আপডেট করা হয়। নেটওয়ার্ক সুরক্ষিত করার জন্য, এই গ্রুপটি নিশ্চিত করে যে সমস্ত সফ্টওয়্যার সঠিকভাবে সুরক্ষিত আছে। নেটওয়ার্কের নিরাপত্তা সংক্রান্ত প্রতিবেদন বিশ্লেষকরা নিয়মিতভাবে তৈরি করতে পারেন।

একজন নিরাপত্তা বিশ্লেষক হতে আপনার কোন শিক্ষার প্রয়োজন?

বেশিরভাগ নিরাপত্তা বিশ্লেষকদের ক্ষেত্রে যোগদানের আগে কম্পিউটার বিজ্ঞান, প্রোগ্রামিং বা অন্য সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রি রয়েছে। সাধারণভাবে, নিয়োগকর্তারা এন্ট্রি-লেভেল সিকিউরিটি অ্যানালিস্ট খুঁজছেন তারা সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর বা অনুরূপ ভূমিকা হিসেবে অভিজ্ঞতা খুঁজছেন।

একজন নিরাপত্তা বিশ্লেষককে তার কাজ ভালোভাবে করতে হলে তার কিছু গুণাবলী কী থাকতে হবে?

একজন সফল নিরাপত্তা বিশ্লেষক হতে আপনার যা জানা দরকার... সমালোচনামূলক চিন্তার গুরুত্ব। একটি কার্যকর উপায়ে জটিল সমস্যা সমাধান করা। এটা সব যোগাযোগ দিয়ে শুরু হয়... একটি সিদ্ধান্ত নিতে হবে. এটি একটি সিস্টেম বিশ্লেষণ. শেখার দ্রুততম উপায়। সক্রিয় হওয়া গুরুত্বপূর্ণ।

নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞের দায়িত্ব কী?

নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ হিসেবে, নিরাপত্তার হুমকি এবং অননুমোদিত অ্যাক্সেস থেকে নেটওয়ার্ক নিরাপদ তা নিশ্চিত করা আপনার কর্তব্য। সম্ভবত তাদের নিরাপত্তা সফ্টওয়্যার ইনস্টল করতে হবে, নিয়মিত নিরাপত্তা অডিট প্রদান করতে হবে এবং দুর্যোগের পরে পুনরুদ্ধারের প্রচেষ্টায় সহায়তা করতে হবে৷

নেটওয়ার্ক নিরাপত্তার প্রধান কাজ কি?

নেটওয়ার্কগুলিতে নিরাপত্তা জোরদার করার জন্য, হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার উভয় নেটওয়ার্ক টুল ব্যবহার করা হয়। একটি নেটওয়ার্কে নিরাপত্তা প্রাথমিকভাবে সিস্টেমের কিছু অংশে অননুমোদিত অ্যাক্সেস রোধ করা। এটি প্রায়শই নেটওয়ার্ক বিভাজন দিয়ে সম্পন্ন করা যেতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলীর ভূমিকা কী?

একজন প্রকৌশলী যিনি সাংগঠনিক নেটওয়ার্কের জন্য নিরাপত্তা ব্যবস্থা ডিজাইন ও পরিচালনা করেন তিনি একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলীর কাজের বিবরণের অধীনে পড়ে। বাগ, ম্যালওয়্যার ঠিক করা এবং সিস্টেমে হ্যাক করার চেষ্টা করার পাশাপাশি, নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলীরা সাইবার হামলার নিরীক্ষণ, প্রতিরোধ এবং প্রতিক্রিয়া জানায়। হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার সিস্টেমগুলি পরীক্ষা এবং কনফিগার করার জন্য একটি প্রয়োজনীয়তা রয়েছে৷

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কী কী দক্ষতা প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. একটি হুমকি সিমুলেশন. এই প্রযুক্তিটি ভার্চুয়ালাইজেশন নামে পরিচিত। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার সমাধান। নিরাপত্তার কথা মাথায় রেখে কোড।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কি করে?

  2. একটি নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষক দৈনিক ভিত্তিতে কি করেন?

  3. একটি নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষক সত্যিই কি করে?

  4. একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ কি করেন?