কম্পিউটার

একটি নেটওয়ার্ক নিরাপত্তা প্রশাসক কি করে?

একজন নিরাপত্তা প্রশাসক কী করেন?

একটি প্রতিষ্ঠানের সাইবার সিকিউরিটি দলের একজন প্রশাসক যোগাযোগের প্রধান বিন্দু হিসেবে কাজ করে। একটি কোম্পানির নিরাপত্তা সমাধান বাস্তবায়ন, পরিচালনা এবং সমস্যা সমাধানের কাজ সাধারণত তাদের উপর পড়ে। তাছাড়া, তারা সহকর্মীদের জন্য নিরাপত্তা পদ্ধতির নথি প্রস্তুত করে যেমন নিরাপত্তা নীতি এবং প্রশিক্ষণ।

নিরাপত্তা অ্যাডমিনিস্ট্রেটররা কত উপার্জন করে?

কাজের শিরোনামস্যালারিঅফিসওয়ার্ক সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেটর বেতন - 1 বেতন রিপোর্ট করা হয়েছে $56,994/বছর পেজ গ্রুপ (লন্ডন) সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেটর বেতন - 1 বেতন রিপোর্ট করা হয়েছে $125,000/yr বেনামী কনটেন্ট সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেটর বেতন - 1 বেতন রিপোর্ট করা হয়েছে $95,000/yr

আইএস নিরাপত্তা প্রশাসক কঠিন?

তাদের কাজগুলি ভালভাবে করতে, নিরাপত্তা প্রশাসকদের অবশ্যই অন্যান্য প্রযুক্তি পেশাদারদের মতো কঠোর দক্ষতা শিখতে হবে। একজন নিরাপত্তা প্রশাসক হিসাবে সফল হওয়ার জন্য, একজনের অবশ্যই কঠোর দক্ষতা থাকতে হবে এবং যখন সেই দক্ষতাগুলি পরিমাপযোগ্য হয়, তখন প্রশাসক ব্যবস্থাপনায় যেতে পারেন৷

একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রশাসক কুইজলেট কি করেন?

নিরাপত্তা মূল্যায়ন পরিচালনা করে, ফায়ারওয়াল পরিচালনা করে এবং কম্পিউটার এবং নেটওয়ার্কের জন্য সাধারণ নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে পরামর্শ করে।

আমি কীভাবে একজন নিরাপত্তা প্রশাসক হব?

এন্ট্রি-লেভেল সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেটর চাকরির জন্য তথ্য প্রযুক্তির অন্য একটি ক্ষেত্রে স্নাতক ডিগ্রি প্রয়োজন। একটি স্নাতকোত্তর ডিগ্রী প্রায়ই ম্যানেজমেন্ট অবস্থান খুঁজছেন তথ্য নিরাপত্তা পেশাদারদের জন্য একটি প্রয়োজন হয়. ইনফরমেশন সিস্টেমে স্নাতকোত্তর ডিগ্রি একটি উদাহরণ।

কেন প্রশাসনিক নিরাপত্তা প্রয়োজন?

একটি প্রতিষ্ঠানের সম্পদ (বিশেষ করে কম্পিউটিং সম্পর্কিত) অপচয় বা অপব্যবহার করবেন না। দায়বদ্ধতার ঝুঁকি, কর্মচারী বা তৃতীয় পক্ষের সাথে সম্পর্কিত হোক না কেন, কমানো বা বাদ দেওয়া যেতে পারে। নিশ্চিত করুন যে মূল্যবান বা গোপনীয় ডেটা সংরক্ষিত এবং অননুমোদিত অ্যাক্সেস থেকে সুরক্ষিত।

সিস্টেম নিরাপত্তার ভূমিকা কী?

একটি সিস্টেম সিকিউরিটি ইঞ্জিনিয়ারের ভূমিকা একটি কোম্পানির কম্পিউটার নেটওয়ার্কের মধ্যে নিরাপত্তা লঙ্ঘন প্রতিরোধ করা এবং প্রশমিত করা। তথ্য নিরাপত্তা, নেটওয়ার্ক নিরাপত্তা, এবং মোবাইল নিরাপত্তা ছাড়াও, এই বিশেষজ্ঞদের অন্যান্য ক্ষেত্রেও দক্ষতা রয়েছে।

একজন নিরাপত্তা প্রশাসক কী করেন?

একটি প্রতিষ্ঠানের সাইবার সিকিউরিটি দলের একজন প্রশাসক যোগাযোগের প্রধান বিন্দু হিসেবে কাজ করে। একটি কোম্পানির নিরাপত্তা সমাধান বাস্তবায়ন, পরিচালনা এবং সমস্যা সমাধানের কাজ সাধারণত তাদের উপর পড়ে। ফায়ারওয়াল এবং অ্যান্টি-ভাইরাস সফ্টওয়্যারের মতো সুরক্ষা সরঞ্জামগুলি সেট আপ করা এবং বজায় রাখা।

একজন নিরাপত্তা প্রশাসক হতে কতক্ষণ সময় লাগে?

নিরাপত্তা প্রশাসকদের জন্য প্রয়োজনীয় দক্ষতা এবং অভিজ্ঞতা প্রায়শই একটি অ-প্রযুক্তিগত ক্ষেত্রে একটি সহযোগী ডিগ্রী বা স্নাতক ডিগ্রির সাথে প্রাপ্ত হয়। অন্যদের জন্য তথ্য প্রযুক্তিতে একটি ডিগ্রি প্রয়োজন। যাইহোক, কিছু নিয়োগকর্তা আছেন যাদের সরাসরি অভিজ্ঞতার প্রয়োজন হয় না আবার অন্যরা তথ্য নিরাপত্তা সহ আইটি শিল্পে কমপক্ষে পাঁচ বছর কাজ করেছেন এমন প্রার্থীদের খোঁজেন।

সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটররা কি ভাল অর্থ উপার্জন করে?

কম্পিউটার সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর হিসাবে কাজ করার জন্য সেরা রাজ্যগুলির মধ্যে, মেরিল্যান্ড ($110,890), নিউ জার্সি ($103,240), ডিস্ট্রিক্ট অফ কলাম্বিয়া ($101,000), ক্যালিফোর্নিয়া ($99,480) এবং নিউ ইয়র্ক ($97,820) সর্বোচ্চ গড় বেতন দেয়৷

সাইবার নিরাপত্তা পেশা কি কঠিন?

সাইবারসিকিউরিটিতে একটি চাকরি অত্যন্ত ফলপ্রসূ হতে পারে তা সত্ত্বেও, এটি খুব চাপযুক্ত এবং চ্যালেঞ্জিংও হতে পারে। আপনি যদি সাইবার সিকিউরিটিতে ক্যারিয়ারে আগ্রহী হন, তাহলে চাকরির কিছু দায়িত্ব এবং কীভাবে এই কাজগুলি একে অপরের থেকে আলাদা তা শিখতে আপনার সহায়ক হতে পারে।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা একজন ব্যক্তি কি করেন?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা মানে কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি করে?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা প্রশাসক তাই কি?