কম্পিউটার

সাইবার সিকিউরিটি দক্ষতার ঘাটতি নিয়ে কতগুলি কোম্পানি কাজ করে?

2021 সালে কতগুলি অপূর্ণ সাইবার সিকিউরিটি চাকরি আছে?

দ্য নিউ ইয়র্ক টাইমসের রিপোর্ট অনুযায়ী, সাইবার নিরাপত্তা উদ্যোগগুলি 2019 সালে তিন বিলিয়ন ডেটা লঙ্ঘনের পূর্বাভাস দিয়েছে৷ 2018 সালে, সাইবার নিরাপত্তার জন্য এক মিলিয়ন খালি চাকরি ছিল৷ 2021 সাল নাগাদ, সাইবার নিরাপত্তার জন্য পাঁচ মিলিয়ন খালি চাকরি থাকবে।

সাইবার নিরাপত্তা পেশাদারদের অভাব কেন?

সাইবারসিকিউরিটি কর্মীদের মধ্যে চাপ সৃষ্টির একটি প্রধান কারণ হল বিশ্বব্যাপী মহামারীর ফলে দূরবর্তী কাজের আকস্মিক বৃদ্ধি:উত্তরদাতাদের 50% দূরবর্তী কাজের সাথে সম্পর্কিত চাপ বৃদ্ধির কথা জানিয়েছেন।

সত্যিই কি সাইবার নিরাপত্তা পেশাদারদের অভাব আছে?

বাণিজ্য বিভাগের অনুদানের অংশ হিসাবে সংগৃহীত ডেটার উপর ভিত্তি করে, সারা দেশে প্রায় 465,000টি অপূর্ণ সাইবার নিরাপত্তা চাকরি রয়েছে। এটি সরকারে বিশেষ করে ভয়ঙ্কর, যেখানে ফেডারেল, রাজ্য এবং স্থানীয় সরকার জুড়ে 36,000 এর বেশি সাইবার-সম্পর্কিত চাকরির ঘাটতি রয়েছে৷

কোন সাইবার নিরাপত্তা দক্ষতার চাহিদা রয়েছে?

হ্যাকিংয়ের একটি প্রাথমিক ধারণা। ক্লাউডে নিরাপত্তা। কম্পিউটার ফরেনসিক সঞ্চালনের ক্ষমতা। ব্লকচেইনের নিরাপত্তা। আর্টিফিকাল ইন্টেলিজেন্স (AI) এর একটি আলোচনা... আপনার প্রোগ্রাম করতে সক্ষম হওয়া উচিত... IoT-এর জন্য একটি নিরাপত্তা পদ্ধতি। যোগাযোগ করার ক্ষমতা।

কোন কোম্পানি সাইবার নিরাপত্তা নিয়ে কাজ করে?

nuance আছে. একটি জাম্পক্লাউড অ্যাকাউন্ট। সিকিউরলিংক নেটওয়ার্ক। ল্যাবগুলি ইমারসিভ গ্রুপের অংশ। একটি পলিচেন ল্যাবস ওয়েবসাইট। আমরা লাল ক্যানারি। সিম্যানটেক কর্পোরেশন। যুদ্ধের খেলা।

সাইবার নিরাপত্তা পেশাদারদের কি অভাব আছে?

ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি অ্যাসোসিয়েশন (আইএসএসএ) এবং এন্টারপ্রাইজ বিশ্লেষক গ্রুপ এন্টারপ্রাইজ স্ট্র্যাটেজি গ্রুপ (ইএসজি) দ্বারা একটি শিল্প সমীক্ষা সতর্ক করে যে অতিরিক্ত কাজের চাপের সাথে বিনিয়োগের অভাব একটি দক্ষতার ঘাটতির দিকে নিয়ে যায় যা অপূর্ণ চাকরি এবং উচ্চ বেকারত্বের দিকে পরিচালিত করে।

সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞের অভাব কেন?

রেকর্ড শুরু হওয়ার পর থেকে এটি প্রথমবারের মতো কমেছে, মূলত এই কারণে যে আরও বেশি লোক এই শিল্পে যোগ দিয়েছে এবং চাহিদার দিক থেকে মহামারী ভয় এই ঘাটতিকে সরিয়ে দিয়েছে।

সাইবার নিরাপত্তা পেশাদারদের কি চাহিদা রয়েছে?

এই বছরের শীর্ষ নিরাপত্তা কাজের রানার-আপ টানা তৃতীয় বছরের জন্য সাইবার নিরাপত্তা বিশ্লেষক। ইউ এস স্বরাষ্ট্র বিভাগ. মার্কিন শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, সাইবার নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 2015 থেকে 2029 সালের মধ্যে 31 শতাংশ বৃদ্ধি পাবে বলে অনুমান করা হয়েছে, যা জাতীয় গড়ের চেয়ে পাঁচগুণ দ্রুত৷

কতজন সাইবার নিরাপত্তা পেশাদার প্রয়োজন?

মার্কিন যুক্তরাষ্ট্রে 879,00 এরও বেশি সাইবারসিকিউরিটি পেশাদার রয়েছে, তবে আরও 359,000 কর্মীদের চাহিদা অপূর্ণ রয়ে গেছে, (ISC)2, একটি আন্তর্জাতিক অলাভজনক অফার প্রশিক্ষণ এবং শংসাপত্রের সমীক্ষা অনুসারে৷

কতটি অপূর্ণ সাইবার সিকিউরিটি চাকরি আছে?

সাইবারসিকিউরিটি ভেঞ্চারস অনুসারে এই বছর তিনটি নতুন সাইবার আক্রমণ আনবে। 2014 সালে, বিশ্বব্যাপী 1 মিলিয়ন অপূর্ণ সাইবারসিকিউরিটি চাকরি ছিল, কিন্তু 2021 সালের মধ্যে 5 মিলিয়ন হবে। বর্তমানে, সাইবারসিক রিপোর্ট করেছে যে 715,000 মানুষ সাইবার নিরাপত্তায় কাজ করে এবং 314,000টি কাজ অপূর্ণ।

2022 সাল নাগাদ কতগুলি অপূর্ণ সাইবারসিকিউরিটি চাকরি প্রত্যাশিত?

অদূর ভবিষ্যতে, সাইবার সিকিউরিটির এক মিলিয়ন চাকরি অপূর্ণ থাকবে। 2012 থেকে 2022 পর্যন্ত 200% বৃদ্ধির ফলে 8 মিলিয়ন লোক হবে। সেন্টার ফর সাইবার সেফটি অ্যান্ড এডুকেশন অনুমান করে যে 2015 সালে সাইবার আক্রমণে 5 মিলিয়ন মানুষ প্রাণ হারিয়েছে। উপরন্তু, 24x7x365 নিরাপত্তা বিশেষজ্ঞদের খুঁজে বের করা, নিয়োগ দেওয়া, প্রশিক্ষণ দেওয়া এবং ধরে রাখা কঠিন এবং ব্যয়বহুল।

আপনি কি ছাড়পত্র ছাড়া সাইবার নিরাপত্তায় কাজ করতে পারেন?

প্রাইভেট সেক্টরে বেশিরভাগ সাইবার সিকিউরিটি চাকরির জন্য সিকিউরিটি ক্লিয়ারেন্সের প্রয়োজন হয় না, কিন্তু পাবলিক সেক্টরে অনেক সম্পর্কিত চাকরির জন্য কারোর ক্লিয়ারেন্স থাকা বা পেতে সক্ষম হওয়া প্রয়োজন। বেশির ভাগ চাকরির জন্য ছাড়পত্রের প্রয়োজন হয় এমন চাকরির জন্য সামান্য বেশি একই ধরনের চাকরির চেয়ে বেশি অর্থ প্রদান করে যার জন্য ছাড়পত্রের প্রয়োজন হয় না।

কত সাইবার সিকিউরিটি চাকরি পূরণ হয়নি?

ইউএস সাইবার সিকে, ন্যাশনাল ইনস্টিটিউট অফ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেকনোলজি (এনআইএসটি) এর একটি প্রোগ্রাম, ন্যাশনাল ইনিশিয়েটিভ ফর সাইবারসিকিউরিটি এডুকেশন (এনআইসিই) দ্বারা স্পনসর করা একটি প্রকল্প, রিপোর্ট করে যে মার্কিন যুক্তরাষ্ট্র সাইবার নিরাপত্তায় 715,000 জনকে নিয়োগ করে, কিন্তু এতে 314,000 অপূর্ণ রয়েছে অবস্থান।

সাইবার নিরাপত্তা কি ভবিষ্যতের প্রমাণের কাজ?

সাইবার নিরাপত্তা পেশাদারদের পাশাপাশি, এই সিস্টেমগুলির প্রযুক্তিগত সহায়তা প্রয়োজন। IT সিকিউরিটি স্পেশালিস্টকে ITCareerFinder-এর দ্বারা ভবিষ্যতের জন্য সেরা কম্পিউটার কাজের মধ্যে এক নম্বরে স্থান দেওয়া হয়েছে, শুধুমাত্র 2028 সাল নাগাদ কর্মসংস্থানে 32% বৃদ্ধি এবং 35,500 চাকরির প্রত্যাশিত।

কত সাইবার নিরাপত্তার চাকরি খোলা আছে?

সাইবার সিকিউরিটিতে কাজ করতে ইচ্ছুক হাজার হাজার মানুষ সাহায্য চাইছেন। সাইবার সিক - একটি আমেরিকান চাকরি-পোস্টিং ডেটাবেস - বলছে যে 2021 সালের মে মাস পর্যন্ত দেশব্যাপী প্রায় 465,000 সাইবার নিরাপত্তার চাকরি পাওয়া যাবে। CompTIA হল একটি শিল্প গ্রুপ যা বাণিজ্য বিভাগ দ্বারা স্পনসর করা হয়েছে।

সংস্থাগুলিতে দক্ষ সাইবার নিরাপত্তা কর্মীর অভাব কেন?

দক্ষতার ঘাটতির ফলস্বরূপ, বিদ্যমান সাইবার নিরাপত্তা কর্মীবাহিনীকে ক্রমবর্ধমান কাজের চাপের সাথে চ্যালেঞ্জ করা হচ্ছে, সেখানে দীর্ঘস্থায়ী উন্মুক্ত পদ রয়েছে, জুনিয়র কর্মীদের জন্য অতিরিক্ত নিয়োগ এবং প্রশিক্ষণ রয়েছে এবং তাদের জন্য নিরাপত্তা প্রযুক্তি শেখা এবং ব্যবহার করা আরও কঠিন হয়ে উঠছে। .

2020 সালে কি সাইবার নিরাপত্তার চাহিদা রয়েছে?

ন্যাশকম, ন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড সার্ভিসেস কোম্পানি, অনুমান করে যে ভারত - প্রায় এক বিলিয়ন জনসংখ্যার দেশ - আগামী বছরগুলিতে বিস্ফোরক বৃদ্ধি পাবে৷ 2020 সালের মধ্যে, চীনের দ্রুত বর্ধনশীল অর্থনীতি - 34 বিলিয়ন জনসংখ্যা সহ - 1 মিলিয়ন সাইবার নিরাপত্তা পেশাদারের প্রয়োজন হবে৷

সাইবার নিরাপত্তা ক্ষেত্রে কর্মসংস্থানের ঘাটতি কেন?

মহামারী, দূরবর্তী কাজ, বাজেটের পরিবর্তন এবং সাইবার আক্রমণের আগ্রাসন ও পরিশীলিততার তীব্র বৃদ্ধির কারণে বড় ধরনের পরিবর্তন ঘটছে। এটি সব কিছুর মাধ্যমে এবং ভবিষ্যতে স্পষ্ট যে সাইবার নিরাপত্তা দক্ষতার ঘাটতি রয়েছে। সমস্যা হল এই ক্ষেত্রে পর্যাপ্ত বিশেষজ্ঞ নেই৷

সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞের অভাব কেন?

এই দক্ষতা ঘাটতি জন্য s কারণ কি? বিশেষজ্ঞদের মতে, এর পেছনে অনেক কারণ রয়েছে। সাইবার-আক্রমণের ক্রমবর্ধমান সংখ্যা, যোগ্য ডিফেন্ডারের অভাব, সাইবার সিকিউরিটি ক্যারিয়ারের জন্য তরুণদের আগ্রহের অভাব এবং বার্নআউটের কারণে কর্মচারী টার্নওভারের উচ্চ হার।

সাইবার নিরাপত্তা পেশাদারদের কি চাহিদা রয়েছে?

শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, নিয়োগকর্তারা এখন থেকে 2029 সালের মধ্যে আরও বেশি সাইবার নিরাপত্তা পেশাদার নিয়োগ করবে, বা অন্যান্য শিল্পের মিলিত তুলনায় 31% বেশি চাকরি করবে। বেশিরভাগ অন্যান্য শিল্প সেই গতির সাথে তাল মিলিয়ে চলতে সক্ষম হবে না। একটি পূর্ণ-সময়ের সাইবার নিরাপত্তা অবস্থানের জন্য সাধারণ কর্ম সপ্তাহ হল 40 ঘন্টা।

কোন অভিজ্ঞতা ছাড়াই আমি কীভাবে সাইবার নিরাপত্তার চাকরি পেতে পারি?

আপনার বর্তমান ভূমিকা এবং প্রেক্ষাপট একবার দেখুন। আইটি অভিজ্ঞতা নেই এমন লোকেরা প্রশিক্ষণ কোর্স এবং ক্ষেত্রের সার্টিফিকেশন থেকে উপকৃত হতে পারে। অন্যদের সাথে LinkedIn এবং নেটওয়ার্ক ব্যবহার করুন। আপনাকে বাক্সের বাইরে চিন্তা করতে হবে। আপনি এই প্রযুক্তির উপর চোখ রাখা প্রয়োজন. এন্ট্রি লেভেল পজিশনে আপনি যে বেতন আশা করতে পারেন।

সাইবার নিরাপত্তার ঘাটতি কেন?

এন্টারপ্রাইজ স্ট্র্যাটেজি গ্রুপ (ESG) এবং ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি অ্যাসোসিয়েশন (ISSA) 2013 সালে একটি সমীক্ষা প্রকাশ করেছে যা নির্ধারণ করেছে যে অ-প্রযুক্তিগত কর্মীদের যথাযথ প্রশিক্ষণের অভাব এবং উচ্চ প্রশিক্ষিত সাইবার নিরাপত্তা পেশাদারদের অভাব হল ডেটা লঙ্ঘনের সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণ।

সাইবার নিরাপত্তা দক্ষতার ঘাটতি নিয়ে কতগুলি কোম্পানি কাজ করে দেখুন ভিডিও


  1. Zeit এর সাথে লিনাক্সে কীভাবে সহজেই ক্রোন কাজ তৈরি করবেন

  2. হিটম্যান স্ক্যাম:এটি কী এবং কীভাবে এটি মোকাবেলা করা যায়

  3. একটি পিসি যেটি বন্ধ হতে ধীর হয় তার সাথে কীভাবে ডিল করবেন

  4. RunDLL ত্রুটিগুলি কীভাবে মোকাবেলা করবেন