কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার সাথে শংসাপত্রের কী সম্পর্ক আছে?

CERT-এর ভূমিকা কী?

সাইবার নিরাপত্তার ক্ষেত্রে CERT-In-এর ভূমিকা হল সাইবার ঘটনা সম্পর্কে তথ্য সংগ্রহ, বিশ্লেষণ এবং প্রচার করা, সেইসাথে এই কার্যক্রমগুলির সমন্বয়ের জন্য দায়ী জাতীয় সংস্থা হিসেবে কাজ করা। পূর্বাভাস এবং সতর্কতা সহ সাইবার নিরাপত্তা ঘটনা সম্পর্কে তথ্য। সাইবার নিরাপত্তার ঘটনা ঘটলে যে ব্যবস্থা নেওয়া হবে।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশন সেরা?

"CEH" শব্দটি একটি প্রত্যয়িত নীতিগত হ্যাকারকে বোঝায়। একটি CISM (প্রত্যয়িত তথ্য নিরাপত্তা ব্যবস্থাপক) হল সর্বোত্তম বিকল্প... এটি CompTIA থেকে একটি শংসাপত্র। সার্টিফিকেশন ইন ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল (সিআইএসএসপি)... জিএসইসি নামে একটি নিরাপত্তা উপাদান রয়েছে, যার অর্থ হল জিআইএসি সিকিউরিটি এসেনশিয়াল... ইসি-কাউন্সিল সার্টিফাইড সিকিউরিটি অ্যানালিস্ট ইসিএসএ শিরোনামের জন্য যোগ্যতা অর্জন করে... একটি জিআইএসি পেনিট্রেশন টেস্টার GPEN নামেও পরিচিত৷

সাইবার নিরাপত্তায় CERT এর ভূমিকা কী?

কম্পিউটার ইমার্জেন্সি রেসপন্স টিম (CERTs) নামে পরিচিত তথ্য নিরাপত্তা বিশেষজ্ঞরা, সাইবার-আক্রমণ জড়িত পরিস্থিতি থেকে সংস্থাগুলিকে রক্ষা করে, সনাক্ত করে এবং প্রতিক্রিয়া জানায়৷

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আমার কী সার্টিফিকেশন পাওয়া উচিত?

CISSP হল সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনালের সংক্ষিপ্ত রূপ... একটি CISA একটি প্রতিষ্ঠানের তথ্য সিস্টেমের অখণ্ডতাকে প্রত্যয়িত করে... CISM হল একটি সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার... আমি নিরাপত্তা চাই+... একজন CEH হল একজন প্রত্যয়িত নৈতিক হ্যাকার। .. এই সার্টিফিকেশন GIAC সিকিউরিটি এসেনশিয়াল দ্বারা পরিচালিত হয়... সার্টিফাইড সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP)

নেটওয়ার্ক নিরাপত্তায় শংসাপত্র কী?

নিরাপত্তা শংসাপত্রগুলি একটি ইন্টারনেট নিরাপত্তা পরিমাপ হিসাবে কাজ করে যার মাধ্যমে ওয়েবসাইট এবং ওয়েব অ্যাপ্লিকেশনগুলির অখণ্ডতার জন্য পরিচয়, প্রমাণীকরণ এবং নির্ভরযোগ্যতা প্রতিষ্ঠিত হয়। নিরাপত্তা শংসাপত্র ছাড়াও, SSL সার্টিফিকেট ডিজিটাল সার্টিফিকেট এবং নিরাপদ সকেট স্তর (SSLs) নামেও পরিচিত।

কোন নিরাপত্তা সার্টিফিকেশন সবচেয়ে ভালো?

CompTIA থেকে নিরাপত্তা+ সার্টিফিকেশন + CompTIA দ্বারা PenTest++ CompTIA সিকিউরিটি কিউরিটি অ্যানালিস্ট (CySA+) CASP+ হিসেবে সার্টিফিকেশন হল CompTIA অ্যাডভান্সড সিকিউরিটি প্র্যাকটিশনার সার্টিফিকেশন। একটি CISM শংসাপত্র নিশ্চিত করে যে প্রার্থীর প্রয়োজনীয় দক্ষতা এবং জ্ঞান রয়েছে। সিকিউরিটি সার্টিফাইড অন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল (সিআইএসএসপি) একটি জিআইএসি সিকিউরিটি এসেনশিয়াল (জিএসইসি) অডিট SANS থেকে পাওয়া যায়।

নেটওয়ার্ক সার্টিফিকেট কি?

নেটওয়ার্কিং-এ সার্টিফিকেশন হল শংসাপত্র যা তথ্য প্রযুক্তির (আইটি) ক্ষেত্রে আপনার দক্ষতা প্রমাণ করে।

সিইআরটি-ইন দুর্যোগ ব্যবস্থাপনার ভূমিকা কী?

একটি CERT হালকা অনুসন্ধান এবং উদ্ধার অভিযান পরিচালনা করতে পারে এবং এটি দুর্যোগ প্রতিক্রিয়ায় অবদান রাখতে পারে। ক্ষতির ডকুমেন্টেশন এবং গুরুত্বপূর্ণ তথ্য ফায়ার ডিপার্টমেন্টে রিলে করা। দুর্যোগে বেঁচে যাওয়া ব্যক্তিদের দুর্যোগের জায়গায় পৌঁছানোর আগে তাদের ট্রাইজ করা।

ভারতীয় কম্পিউটার ইমার্জেন্সি রেসপন্স টিমের কাজ কী?

একটি সরকার-নির্দেশিত সংস্থা, CERT-In (ভারতীয় কম্পিউটার ইমার্জেন্সি রেসপন্স টিম) আইটি সুরক্ষার নিশ্চয়তা সক্ষম করে৷ কম্পিউটার নিরাপত্তা সংক্রান্ত ঘটনা এবং দুর্বলতাগুলি CERT-In-কে রিপোর্ট করা হয়, যা সারা দেশে নির্ভরযোগ্য তথ্য নিরাপত্তা অনুশীলনের প্রচার করে৷

CERT CC কী এবং এটি কী ভূমিকা পালন করে?

নিরাপত্তা সমস্যায় ইন্টারনেট ব্যবহারকারীদের গতি বাড়ান। উপরন্তু ভাইরাস সংক্রমণ এবং নিরাপত্তা গর্তের রিপোর্ট পরিচালনা করার জন্য, কম্পিউটার ইমার্জেন্সি রেসপন্স টিম/কম্পিউটার ক্রাইসিস সেন্টার (CERT/CC) সারাদেশে অন্যান্য কোম্পানি এবং সরকারী সংস্থার সাথে ট্রেনিং এবং সমন্বয় করে। পৃথিবীর কোন শেষ নেই।

সেরা নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কোনটি?

"CEH" শব্দটি একটি প্রত্যয়িত নীতিগত হ্যাকারকে বোঝায়। এর সংক্ষিপ্ত রূপ হল CISSP, বা সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল। একটি সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (সিআইএসএম) তথ্য নিরাপত্তা পরিচালনার জন্য প্রত্যয়িত। সার্টিফাইড ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল হল ক্লাউড সিকিউরিটির একজন প্রত্যয়িত পেশাদার... একজন ইনফরমেশন সিস্টেম অডিটর যিনি CISA হিসেবে প্রত্যয়িত। এই কোর্সটি আপনাকে COBIT 5 সার্টিফিকেশন পরীক্ষার জন্য প্রস্তুত করবে।

নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?

নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র হল পেশাদার প্রতিষ্ঠানের কৃতিত্বের পেশাদার ব্যাজ, যা প্রদর্শন করে যে আপনার কাছে নেটওয়ার্ক এবং সাইবার নিরাপত্তার সাথে কার্যকরভাবে কাজ করার জন্য প্রয়োজনীয় জ্ঞান এবং দক্ষতা রয়েছে।

আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র দিয়ে কী করতে পারি?

এন্ট্রি লেভেলে একজন পরামর্শকের ভূমিকা খুবই সাধারণ। একজন বিশ্লেষক হলেন এমন একজন যিনি একটি নির্দিষ্ট কোম্পানির জন্য পরামর্শদাতা হিসেবে কাজ করেন না, কিন্তু কোম্পানির নীতি ও অনুশীলনকে সমুন্নত রাখার জন্য সংস্থার সদস্য হিসেবে। এগুলি হল নেতৃত্বের ভূমিকা৷

সাইবার নিরাপত্তা নতুনদের জন্য কোন সার্টিফিকেশন সেরা?

মাইক্রোসফট টেকনোলজি অ্যাসোসিয়েট (MTA) এর সাথে বেসিক সিকিউরিটি ফান্ডামেন্টালস। ISACA CSX অনুযায়ী সাইবার নিরাপত্তার মৌলিক বিষয়গুলির একটি শংসাপত্র... এটি CompTIA থেকে একটি শংসাপত্র। একটি GIAC ইনফরমেশন সিকিউরিটি ফান্ডামেন্টালস (GISF) কোর্স শেখায়... সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP) হল (ISC)2 থেকে একটি সার্টিফিকেশন।

সাইবার নিরাপত্তায় CERT কী?

কম্পিউটার নিরাপত্তার জগতে, CERTs (কম্পিউটার ইমার্জেন্সি রেসপন্স টিম) হল বিশেষজ্ঞ।

সাইবার নিরাপত্তায় একটি শংসাপত্র কি মূল্যবান?

আপনার জীবনবৃত্তান্তে একটি সাইবারসিকিউরিটি সার্টিফিকেশন যোগ করা প্রচেষ্টার মূল্য হবে যদি অন্যান্য যোগ্যতার সাথে ব্যবহার করা হয়। সাধারণভাবে বলতে গেলে, সার্টিফিকেশন প্রচেষ্টার মূল্য; যাইহোক, আপনার সাইবার সিকিউরিটি ক্যারিয়ার ডেভেলপ করার সময় এগুলোই একমাত্র জিনিস নয় যার জন্য আপনার সময় এবং প্রচেষ্টার প্রয়োজন হবে।


  1. তথ্য নিরাপত্তা কি এটা কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা থেকে পৃথক?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তার সমস্যা মানে কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি করে?