কম্পিউটার

কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা গ্রুপ সম্পাদনা করবেন?

আমি কিভাবে আমার Azure নেটওয়ার্ক নিরাপত্তা গোষ্ঠী খুঁজে পাব?

সাইন ইন করে Azure পোর্টাল অ্যাক্সেস করা যেতে পারে৷ সমস্ত পরিষেবা চয়ন করুন৷ নেটওয়ার্ক নিরাপত্তা গ্রুপ টাইপ করুন, তারপর অনুসন্ধান ফলাফল থেকে এটি নির্বাচন করুন।

নেটওয়ার্ক নিরাপত্তা গোষ্ঠী কী?

একটি নেটওয়ার্ক নিরাপত্তা গোষ্ঠীর মধ্যে নিরাপত্তা নিয়মগুলি সংজ্ঞায়িত করে যে কীভাবে ট্রাফিককে বিভিন্ন ধরণের Azure সংস্থানগুলি প্রবেশ করতে বা ছেড়ে যাওয়ার অনুমতি দেওয়া হয়৷

আমি কিভাবে Azure-এ অ্যাপ্লিকেশন নিরাপত্তা গোষ্ঠী কনফিগার করব?

ভার্চুয়াল মেশিন নির্বাচন করা মেনু নিয়ে আসবে। প্রদত্ত তালিকা থেকে একটি ভার্চুয়াল মেশিন চয়ন করুন. আপনি এটিতে ক্লিক করে নেটওয়ার্কিং অ্যাক্সেস করতে পারেন। একটি অ্যাপ্লিকেশনের জন্য একটি নিরাপত্তা গোষ্ঠী নির্বাচন করা যেতে পারে। আপনার তৈরি করা নিরাপত্তা গোষ্ঠী নির্বাচন করুন এবং এটি করার পরে সংরক্ষণ করুন৷

আমি কিভাবে আমার Azure নেটওয়ার্ক নিরাপত্তা গ্রুপ পরিবর্তন করব?

আপনি যদি একটি অ্যাপ্লিকেশন নিরাপত্তা গ্রুপ দেখতে চান, Azure পোর্টালে অ্যাপ্লিকেশন নিরাপত্তা গ্রুপ নির্বাচন করুন। একটি অ্যাপ্লিকেশন নিরাপত্তা গোষ্ঠী পরিবর্তন করতে, এর নাম নির্বাচন করুন। পরিবর্তন নির্বাচন করে, আপনি সেটিং পরিবর্তন করতে সক্ষম হবেন।

নেটওয়ার্ক নিরাপত্তা গ্রুপ কি?

একটি নেটওয়ার্ক নিরাপত্তা গোষ্ঠীর মধ্যে নিরাপত্তা বিধিগুলি সংজ্ঞায়িত করে যে কীভাবে ট্রাফিককে বিভিন্ন ধরণের Azure সংস্থানগুলি প্রবেশ করতে বা ছেড়ে যাওয়ার অনুমতি দেওয়া হয়। যেকোনো নেটওয়ার্ক নিরাপত্তা গোষ্ঠী যেকোনো সংখ্যক সাবনেট এবং নেটওয়ার্ক ইন্টারফেসের সাথে সারিবদ্ধ হতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তা গ্রুপ Azure কি?

আপনার Azure পরিষেবাগুলি নেটওয়ার্ক নিরাপত্তা গোষ্ঠীগুলির দ্বারা নিয়ন্ত্রিত হয় যেগুলি সেই পরিষেবাগুলিতে এবং সেখান থেকে নেটওয়ার্ক ট্র্যাফিক নিরীক্ষণ এবং নিয়ন্ত্রণ করে৷ একটি নেটওয়ার্ক সিকিউরিটি গ্রুপ ভার্চুয়াল নেটওয়ার্কের একটি সাবনেটেও প্রয়োগ করা যেতে পারে, তাই এটি একাধিক ভার্চুয়াল মেশিনে অ্যাক্সেস নিয়ন্ত্রণ আপডেট করার জন্য একটি প্রমিত ইন্টারফেস প্রদান করে৷

আমি কীভাবে Azure-এ NSG-এর জন্য আবেদন করব?

Azure পোর্টালটি একটি NSG তৈরি করতে এবং এটিকে একটি সাবনেটের সাথে সংযুক্ত করতে ব্যবহার করা যেতে পারে। একটি রিসোর্স তৈরি করুন ক্লিক করে, তারপর নেটওয়ার্কিং, এবং নেটওয়ার্ক সিকিউরিটি গ্রুপ নির্বাচন করে, আপনি পোর্টালে একটি NSG তৈরি করতে পারেন৷

NSG কোথায় আবেদন করা যাবে?

যদি একটি NSG একটি সাবনেটের সাথে যুক্ত থাকে, তবে নিয়মগুলি সাবনেটের সাথে সংযুক্ত সংস্থানগুলিতে প্রযোজ্য। যখন একটি NSG একটি পৃথক নেটওয়ার্ক ইন্টারফেসের (NIC) সাথে যুক্ত থাকে, তখন নিয়মগুলি পৃথক ইন্টারফেসের ক্ষেত্রে প্রযোজ্য হয়। অতিরিক্তভাবে, VM এবং নেটওয়ার্ক ইন্টারফেসের সাথে NSG-এর অ্যাসোসিয়েশনের মাধ্যমে ট্রাফিক আরও সীমিত করা যেতে পারে।

একটি Azure নিরাপত্তা গ্রুপ কি?

Azure নেটওয়ার্ক নিরাপত্তা গ্রুপ সংজ্ঞায়িত করতে পারে এমন অনেক উপায় আছে; এগুলি মূলত নিয়মের সেট যা নেটওয়ার্কের মাধ্যমে প্যাকেজকে অনুমতি দেবে কি না তা স্থির করার জন্য অন্তর্মুখী এবং আউটবাউন্ড ট্র্যাফিক পরিদর্শন করে৷

আমি কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা গোষ্ঠী সরাতে পারি?

নেটওয়ার্ক নিরাপত্তা গোষ্ঠী অনুসন্ধান করে এবং এটি নির্বাচন করে Azure পোর্টালে আপনার নেটওয়ার্ক নিরাপত্তা গোষ্ঠীগুলি দেখুন৷ আপনি যে গোষ্ঠীটি মুছতে চান তা নির্বাচন করার পরে, মুছুন ক্লিক করুন। আপনি টুলবারে সিলেক্ট করে সিকিউরিটি গ্রুপ মুছে ফেলতে পারেন।

Azure NSG কি একটি ফায়ারওয়াল?

মাইক্রোসফ্ট Azure ফায়ারওয়াল OSI লেভেল 4 এবং লেভেল 7 এর অন্তর্গত যেখানে NSG লেভেল 3 এবং লেভেল 4 এর অন্তর্গত। অন্যদিকে NSGs একটি বেসিক ফায়ারওয়ালের মত যা Azure ফায়ারওয়ালের তুলনায় নেটওয়ার্ক স্তরে ট্র্যাফিক ফিল্টার করে, যা একটি ব্যাপক এবং অনেক বৈশিষ্ট্য সহ শক্তিশালী পরিষেবা। L3, L4, এবং L7 স্তরে ট্রাফিক বিশ্লেষণ এবং ফিল্টারিং করার জন্য Azure ফায়ারওয়ালের ক্ষমতার সুবিধা।

NSG এবং ASG কি?

Azure Network Security Groups (NSGs) এবং Application Security Groups (ASGs) হল প্রধান Azure রিসোর্স যা একটি vNET নেটওয়ার্কের মধ্যে নেটওয়ার্ক ট্র্যাফিক নিয়ন্ত্রণ ও পরিচালনার জন্য ব্যবহৃত হয়।

Azure-এ অ্যাপ্লিকেশন নিরাপত্তা গোষ্ঠীগুলি কী?

নেটওয়ার্ক সিকিউরিটি অ্যাপ্লিকেশান সিকিউরিটি গ্রুপ ব্যবহার করে একটি অ্যাপ্লিকেশানের কাঠামোর প্রাকৃতিক এক্সটেনশন হিসাবে কনফিগার করা যেতে পারে, যা আপনাকে ভার্চুয়াল মেশিনগুলিকে গোষ্ঠীবদ্ধ করতে এবং সেই গোষ্ঠীগুলির উপর ভিত্তি করে নেটওয়ার্ক সুরক্ষা নীতিগুলি প্রয়োগ করার অনুমতি দেয়৷ রুটিন আইপি ঠিকানা পরিবর্তন অ্যাপ্লিকেশন নিরাপত্তা গ্রুপ ব্যবহার করে নির্মূল করা যেতে পারে.

আমি কিভাবে একটি অ্যাপ নিরাপত্তা গ্রুপ সেট আপ করব?

আপনি যে রিসোর্স গ্রুপ তৈরি করেছেন বা বেছে নিয়েছেন তাতে নতুন রিসোর্স যোগ করুন। নতুন অ্যাপ্লিকেশন নিরাপত্তা গোষ্ঠীতে একটি নাম দেওয়া উচিত। এটি একই ভার্চুয়াল মেশিন অঞ্চলে সেট আপ করুন। পরবর্তী আপনাকে উপলব্ধ ট্যাবগুলির মাধ্যমে নেভিগেট করার অনুমতি দেয়। অতিরিক্ত সম্পদ ঐচ্ছিকভাবে যোগ করা যেতে পারে।


  1. অ্যাজুরে কীভাবে একটি নেটওয়ার্ক সুরক্ষা গ্রুপ সক্ষম করবেন?

  2. নেটওয়ার্ক সিকিউরিটি গ্রুপে লোকদের কিভাবে যুক্ত করবেন?

  3. azure কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা গ্রুপ পরিবর্তন করতে?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?