কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা ক্ষেত্রে কিছু কাজের অফার কি?

নেটওয়ার্ক সিকিউরিটি ডিগ্রির সাথে আপনি কি ধরনের চাকরি পেতে পারেন?

নিরাপত্তা সমাধানের স্থপতি। পেনিট্রেশন আইএল হ্যাকার) একটি ক্রিপ্টোগ্রাফিক সিস্টেম। তথ্য নিরাপত্তার দায়িত্বে থাকা নিরাপত্তা কর্মকর্তা মো. প্রকৌশলী যিনি নিরাপত্তায় কাজ করেন। নিরাপত্তা ব্যবস্থার অডিটর ফরেনসিক বিশেষজ্ঞ) একটি সংকট পরিস্থিতির প্রতিক্রিয়া। দুর্বলতার মূল্যায়নকারী।

কিছু ​​আইটি নিরাপত্তা কাজ কি?

তথ্য নিরাপত্তা বিশ্লেষক. নিরাপত্তা প্রকৌশলীর পদ। একজন স্থপতি যিনি নিরাপত্তা বিষয়ে বিশেষজ্ঞ। আমি নিরাপত্তা প্রশাসক. আমি একজন অভিজ্ঞ নিরাপত্তা সফটওয়্যার ডেভেলপার। একজন ক্রিপ্টোগ্রাফিক বিশেষজ্ঞ। ক্রিপ্টোগ্রাফিতে বিশেষজ্ঞ। তথ্য নিরাপত্তা বিশেষজ্ঞ।

নেটওয়ার্ক নিরাপত্তা কাজ কি?

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কাজের বিবরণ কোম্পানির কম্পিউটার এবং নেটওয়ার্ক সুরক্ষা অন্তর্ভুক্ত. সাইবার-আক্রমণ, হ্যাকিং প্রচেষ্টা, অনুপ্রবেশ, অনুপ্রবেশ, এবং প্রাকৃতিক দুর্যোগ এই নিরাপত্তা বিশেষজ্ঞদের দ্বারা প্রতিরোধ করা হয়৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

নেটওয়ার্কের একটি ক্রমবর্ধমান সংখ্যা মোবাইল যাচ্ছে, যা নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের জন্য বৃহত্তর চাহিদা অনুবাদ করে. 2016-2026 সময়কালে, BLS ডেটা অনুসারে, 28% তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের পদ বৃদ্ধির আশা করা হচ্ছে৷

একটি নেটওয়ার্ক নিরাপত্তা কাজ কি?

নেটওয়ার্কে নিরাপত্তা মানে সিস্টেমকে হুমকি এবং বাগগুলির বিরুদ্ধে সুরক্ষিত করা যা এটিকে ক্ষতি করতে পারে, সেইসাথে বিদ্যমান হুমকি এবং ঝুঁকি থেকে রক্ষা করা। এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ যে তারা নিশ্চিত করে যে তাদের নেটওয়ার্কিং সিস্টেমগুলি দুর্ঘটনা থেকে ফিরে আসতে পারে এবং যে কোনও হ্যাকার আক্রমণ এবং প্রাকৃতিক দুর্যোগ সহ্য করতে পারে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

যেহেতু সাইবার সিকিউরিটি দক্ষতা সম্পন্ন পেশাদারদের চাহিদা বেশি, তাই এখন এই ক্ষেত্রে প্রবেশের উপযুক্ত সময়। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে এটি অনুমান করা হয়েছে যে তথ্য সুরক্ষা বিশ্লেষকদের কর্মসংস্থান এখন থেকে 2029 সালের মধ্যে 31 শতাংশ বৃদ্ধি পাবে। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

আমি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা ক্ষেত্রে প্রবেশ করব?

কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি, সাইবার সিকিউরিটি বা সংশ্লিষ্ট ক্ষেত্রে ব্যাচেলর অব সায়েন্স অপরিহার্য। সমতুল্য কাজের অভিজ্ঞতা ছাড়াও প্রাসঙ্গিক শিল্প সার্টিফিকেশন অর্জন বিবেচনা করুন। আইটি বা এন্ট্রি লেভেলে সিকিউরিটির ক্যারিয়ার বাঞ্ছনীয়। আপনি মধ্য-স্তরের অবস্থানে একজন নিরাপত্তা প্রশাসক, বিশ্লেষক, প্রকৌশলী বা নিরীক্ষক হতে পারেন।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

প্রায় $55,600 হল সাইবার নিরাপত্তা পেশাদারদের গড় বেতন, CIO এর মতে। একজন কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞ প্রতি ঘন্টায় $77 পর্যন্ত উপার্জন করতে পারেন, উদাহরণস্বরূপ, যখন PayScale অনুমান করে যে তাদের গড় বেতন প্রায় $74,000, যেখানে অবস্থান মজুরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

সর্বোচ্চ বেতনের নিরাপত্তা প্রহরীর চাকরি কি?

একজন প্রধান তথ্য নিরাপত্তা কর্মকর্তা হতে পারেন... তথ্য নিরাপত্তার দায়িত্বে থাকা স্থপতি। আপনি এখন রিস্ক ম্যানেজারে আছেন। সিস্টেম, নেটওয়ার্ক এবং ওয়েবের জন্য অনুপ্রবেশ পরীক্ষক। একজন প্রকৌশলী যিনি নেটওয়ার্ক নিরাপত্তায় বিশেষজ্ঞ... নেটওয়ার্কের নিরাপত্তার একজন প্রশাসক হিসেবে, আপনি... সাইবার অপরাধের একজন তদন্তকারী... তথ্য নিরাপত্তায় বিশেষজ্ঞ বিশ্লেষক৷

একটি নিরাপত্তা চাকরি কি একটি ভালো ক্যারিয়ার?

আপনি যদি একজন নিরাপত্তা প্রহরী হিসাবে কাজ করার পরিকল্পনা করেন তবে আপনি যে ভূমিকাটি চান তা বেছে নিতে পারেন:একটি কর্মজীবনের পথ যা আপনি নির্ভর করতে পারেন, অন্যদের সহায়তা করার সুযোগ, বা অন্যান্য সুযোগের জন্য একটি পদক্ষেপ। একজন নিরাপত্তা কর্মকর্তা হিসেবে, আপনি যে পথই বেছে নিন না কেন, আপনি অনেক সাফল্য পেতে পারেন।

সাইবার সিকিউরিটি চাকরির বেতন কত?

পেস্কেল অনুসারে, সাইবারসিকিউরিটি ইঞ্জিনিয়ারের বেতন গড় $120,000 থেকে $200,000। শিল্পের শীর্ষ বেতনভুক্ত সাইবারসিকিউরিটি ইঞ্জিনিয়াররা গড়ে $120,000 থেকে $200,000 উপার্জন করে।

নেটওয়ার্ক সিকিউরিটি হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. একটি হুমকি সিমুলেশন. এই প্রযুক্তিটি ভার্চুয়ালাইজেশন নামে পরিচিত। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার সমাধান। নিরাপত্তার কথা মাথায় রেখে কোড।

2020 সালে নেটওয়ার্কিং কি একটি ভাল ক্যারিয়ার?

বর্তমানে, মার্কিন যুক্তরাষ্ট্র এবং বিদেশে নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের চাহিদা রয়েছে। এখানে অল্প সংখ্যক যোগ্য পেশাদার রয়েছে, যার অর্থ এই ক্ষেত্রে কাজের দৃষ্টিভঙ্গি এবং সুযোগগুলি খুব ভাল। আপনি যদি আপনার ক্যারিয়ারের পথে প্রতিশ্রুতিবদ্ধ হন তবে আপনি নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন।


  1. নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার ডোমেইন কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা স্তর কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কিছু হুমকি কি?