কম্পিউটার

ভবিষ্যতে নেটওয়ার্ক নিরাপত্তার সাথে কি আশা করবেন?

নেটওয়ার্ক নিরাপত্তার ভবিষ্যৎ কী?

বর্তমান হুমকির পরিবেশের সাথে তাল মিলিয়ে চলা মানে নেটওয়ার্ক নিরাপত্তার মৌলিক বিষয়গুলো অতিক্রম করা। একটি ভবিষ্যত নেটওয়ার্ক নিরাপত্তা সমাধান হিসাবে, আমাদের প্রয়োজন হবে প্রযুক্তিগত উদ্ভাবন যেমন AI, মেশিন লার্নিং, গভীর শিক্ষা, এবং অটোমেশনের জন্য দলগুলিকে হুমকি মোকাবেলায় সর্বশেষ পাল্টা ব্যবস্থা বাস্তবায়নের জন্য প্রস্তুত থাকতে হবে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

একটি ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে৷ সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

ইন্টারনেট নিরাপত্তা সংক্রান্ত কিছু সমস্যা যা ভবিষ্যতে অবশ্যই বিবেচনা করা উচিত?

সম্প্রতি র‍্যানসমওয়্যার হামলা হয়েছে। আইওটি নেটওয়ার্কে হামলা হয়েছে। মেঘ থেকে একটি আক্রমণ. ব্যক্তিগত তথ্য চুরির লক্ষ্যে একটি আক্রমণ। একটি ব্লকচেইন এবং ক্রিপ্টোকারেন্সির উপর আক্রমণ। সফ্টওয়্যার একটি দুর্বলতা. একটি AI আক্রমণ যা মেশিন লার্নিং ব্যবহার করে। আপনার নিজস্ব ডিভাইস আনার বিষয়ে আমাদের নীতি রয়েছে।

ভবিষ্যতে সবচেয়ে বড় নিরাপত্তা হুমকি কি?

2020 সালে লঙ্ঘনের 90% সামাজিক প্রকৌশলের উপর নির্ভর করে, যার মধ্যে 90% ফিশিং স্কিম ছিল। সাইবার অপরাধীরা ডেটা চুরি করতে র্যানসমওয়্যার ব্যবহার করে... একটি আক্রমণ যা DoS ব্যবহার করে। আমরা তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করি। ক্লাউড কম্পিউটিং এর সাথে সম্পর্কিত দুর্বলতা রয়েছে।

আইটি নিরাপত্তায় ভবিষ্যৎ প্রবণতা কী?

6 5G নেটওয়ার্ক এবং IoT:প্রযুক্তির নতুন যুগ এবং ঝুঁকি 5G নেটওয়ার্কগুলির সাথে IoT 2021 সালের জন্য সাইবার নিরাপত্তার নতুন প্রবণতা হতে চলেছে৷ 2020 সাল নাগাদ, 5G নেটওয়ার্কগুলি বিশ্বব্যাপী একটি বাস্তবতা হয়ে উঠবে, যা ইন্টারনেটের জিনিসগুলি নিয়ে আসবে (IoT) ) দেখার মধ্যে।

নেটওয়ার্কিংয়ের ভবিষ্যৎ কী?

নেটওয়ার্কিং এর ভবিষ্যত নেটওয়ার্ক ফাংশন ভার্চুয়ালাইজেশন এবং সফ্টওয়্যার-সংজ্ঞায়িত নেটওয়ার্কিং দ্বারা উল্লেখযোগ্যভাবে প্রভাবিত হবে, যা বিশেষায়িত হার্ডওয়্যার হিসাবে ব্যবহৃত হত এবং অর্কিং নেটওয়ার্কিং এর ভবিষ্যত ক্রমবর্ধমান বড় ভূমিকা পালন করবে, বিশেষায়িত হার্ডওয়্যার বা স্থানীয় ভার্চুয়াল মেশিনগুলিকে সফ্টওয়্যারে রূপান্তর করবে। মেঘের মধ্যে চলছে।

নেটওয়ার্ক নিরাপত্তার সুযোগ কী?

একটি নিরাপদ নেটওয়ার্ক কনফিগারেশন নিশ্চিত করে এমন নিয়ম এবং নীতির অ্যাপ্লিকেশন নিয়ে গঠিত। আমরা সেই উদ্দেশ্যে হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার প্রযুক্তি ব্যবহার করি। নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য হল অননুমোদিত অ্যাক্সেসের বিরুদ্ধে নেটওয়ার্ককে সুরক্ষিত করা, পাশাপাশি ডেটা সুরক্ষিত, গোপনীয় এবং অ্যাক্সেসযোগ্য তা নিশ্চিত করা।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রির এখন উচ্চ চাহিদা রয়েছে, কারণ এই দক্ষতার সেট সহ পেশাদারদের উচ্চ চাহিদা রয়েছে। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে তথ্য নিরাপত্তা বিশ্লেষকরা 2029 সালের মধ্যে তাদের আজকের তুলনায় 31 শতাংশ বেশি নিযুক্ত হবেন। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

CIO রিপোর্ট করে যে সাইবার নিরাপত্তা পেশাদাররা বছরে গড়ে $116,000 ($55) উপার্জন করে। বিভিন্ন উত্স অনুমান করে যে কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞরা সাধারণত বছরে প্রায় $74,000 উপার্জন করেন, যেখানে অবস্থান বেতনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

2020 সালে নেটওয়ার্কিং কি একটি ভাল ক্যারিয়ার?

উচ্চ বেতন, চমৎকার কাজের দৃষ্টিভঙ্গি এবং নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের জন্য অগণিত সুযোগের জন্য বেশ কিছু কারণ অবদান রাখে। একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে, আপনি একটি পুরস্কৃত এবং উত্তেজনাপূর্ণ কর্মজীবনের পথের অপেক্ষায় থাকতে পারেন।

ইন্টারনেট নিরাপত্তার ভবিষ্যৎ কী?

উপলব্ধ তুলনায় অত্যন্ত দক্ষ সাইবার নিরাপত্তা কর্মীর প্রয়োজন অনেক বেশি। 2020 সালে পরিচালিত গবেষণা অনুসারে, 2020 সালে 3 মিলিয়ন সাইবার সিকিউরিটি পদ অপূর্ণ থাকতে পারে, যা 2014 সালে 1 মিলিয়ন থেকে বেশি। 2021 সালের মধ্যে, পরিমাণ হবে পাঁচ মিলিয়ন।

ইন্টারনেটে নিরাপত্তা সংক্রান্ত সমস্যাগুলি কী কী?

ভাইরাস, ওয়ার্ম, স্পাইওয়্যার এবং র্যানসমওয়্যার সবই ম্যালওয়ারের উদাহরণ। একটি ক্ষতিকারক লিঙ্ক বা সংযুক্তিতে ক্লিক করার ফলে ক্ষতিকারক সফ্টওয়্যার ইনস্টল করা হয়, যা ম্যালওয়্যার সক্রিয় করে। তার রিপোর্টে, সিসকো দেখেছে যে ম্যালওয়্যারের নিম্নলিখিত ক্ষমতা রয়েছে:একটি নেটওয়ার্কের গুরুত্বপূর্ণ উপাদানগুলিতে অ্যাক্সেস ব্লক করুন (র্যানসমওয়্যার)।


  1. নেটওয়ার্ক নিরাপত্তার চাবিকাঠি কি?

  2. at&t এর জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি দিয়ে শুরু করবেন?

  4. আমাদের নেটওয়ার্ক নিরাপত্তা কী?