কম্পিউটার

কোথায় নেটওয়ার্ক নিরাপত্তা শেখা শুরু?

নেটওয়ার্ক নিরাপত্তা সম্পর্কে আমি কোথায় শিখতে পারি?

সম্পূর্ণ নৈতিক হ্যাকিং কোর্স - নতুনদের জন্য নেটওয়ার্ক অনুপ্রবেশ পরীক্ষা (2019) বর্তমানে freeCodeCamp.org-এ বিনামূল্যে। তাদের 4.07 মিলিয়ন গ্রাহক রয়েছে। CBT নাগেটস-এ সাবস্ক্রাইব করা। 252K গ্রাহক। নেটওয়ার্কিং-এ উদ্ভাবন... CBT Nuggets-এর 253K গ্রাহক রয়েছে। সাবস্ক্রাইব. সাইবার নিরাপত্তার ভূমিকা।

আমি কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা হব?

কোন অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম আছে কি?... সফটওয়্যার যা ম্যালওয়্যার থেকে রক্ষা করে। ডেটাতে অসঙ্গতি সনাক্ত করা। অ্যাপ্লিকেশনের একটি নিরাপত্তা মূল্যায়ন... (DLP) ডেটা ক্ষতি এবং অননুমোদিত অ্যাক্সেস প্রতিরোধ করে। ইমেলের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা... এন্ডপয়েন্টের নিরাপত্তা নিশ্চিত করা... ফায়ারওয়াল আছে।

আমি কীভাবে নেটওয়ার্কিংয়ের জন্য পড়াশোনা শুরু করব?

একটি নেটওয়ার্ক শেখার জন্য, আপনাকে এর উপাদানগুলি শিখতে হবে। পরবর্তী ধাপ হল নেটওয়ার্ক ভূমিকার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া যা আপনার জন্য সবচেয়ে উপযুক্ত... তৃতীয় ধাপ হল নেটওয়ার্কিং-এ প্রত্যয়িত এবং প্রশিক্ষিত হওয়া।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আমার কী কোর্স করা উচিত?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। CISSP পদবী একজন পেশাদারকে নির্দেশ করে যিনি সফলভাবে এক বা একাধিক সার্টিফিকেশন পরীক্ষা সম্পন্ন করেছেন... CISM-এর লক্ষ্য হল একটি প্রতিষ্ঠানের তথ্য নিরাপত্তা পর্যাপ্ত কিনা তা নির্ধারণ করা। একজন সার্টিফাইড ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল হল ক্লাউডের জন্য একজন প্রত্যয়িত নিরাপত্তা পেশাদার। একটি তথ্য সিস্টেম অডিটর একটি প্রত্যয়িত তথ্য সিস্টেম অডিটর. শিখুন কিভাবে একজন COBIT 5 সার্টিফাইড প্রফেশনাল হতে হয়।

আমি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা সম্পর্কে শিখব?

ফায়ারওয়াল আছে। ইমেল নিরাপত্তা একটি নির্দেশিকা. একটি অ্যান্টিভাইরাস/অ্যান্টিমালওয়্যার প্রোগ্রাম। নেটওয়ার্কের বিভাগগুলি সনাক্ত করা। অ্যাক্সেসের জন্য একটি নিয়ন্ত্রণ ব্যবস্থা। অ্যাপ্লিকেশন নিরাপত্তা জন্য একটি সিস্টেম. তথ্য ক্ষতি প্রতিরোধ একটি উপায়. অনুপ্রবেশ প্রতিরোধের জন্য একটি সনাক্তকরণ ব্যবস্থা।

নেটওয়ার্ক নিরাপত্তা কি শেখা সহজ?

যতদূর সত্য উদ্বিগ্ন, এটি যা অনুভূত হয়েছে তার থেকে খুব আলাদা। একটি মৌলিক স্তরের বুদ্ধিমত্তা এবং প্রচুর পরিশ্রম সহ একজন ব্যক্তি কীভাবে সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ হতে হয়, ঠিক যেমন তারা অন্য যেকোনো ক্ষেত্রে বিশেষজ্ঞ হতে পারেন। সাইবার নিরাপত্তা শেখার কিছু উপায় দেখুন।

নিরাপত্তার আগে আমার কি নেটওয়ার্কিং শিখতে হবে?

নিরাপত্তা জন্য যারা মত লগ? ? তথ্য প্রযুক্তি নিয়ে কাজ করার সময় এই বিষয়গুলো মাথায় রাখা খুবই জরুরি। সাইবার সিকিউরিটি হল এমন একটি ক্ষেত্র যার সাথে সবার আগে ডাইভিং করার আগে পরিচিত হওয়া উচিত। এটি আপনাকে বিভিন্ন কম্পিউটার সিস্টেমে ক্লাউড আইওটি ডিভাইসগুলির নেটওয়ার্কিং সম্পর্কে একটি বিস্তৃত ধারণা প্রদান করে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রি এখন উচ্চ চাহিদার মধ্যে রয়েছে, কারণ এই দক্ষতা সেট সহ পেশাদারদের উচ্চ চাহিদা রয়েছে। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে তথ্য নিরাপত্তা বিশ্লেষকরা 2029 সালের মধ্যে তাদের আজকের তুলনায় 31 শতাংশ বেশি নিযুক্ত হবেন। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

আমি কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা হব?

কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি, সিস্টেম ইঞ্জিনিয়ারিং বা অধ্যয়নের সংশ্লিষ্ট ক্ষেত্রে বিএস, এমএ, বা পিএইচডি ডিগ্রি। সাইবার নিরাপত্তা-সম্পর্কিত ভূমিকাগুলির একটি পটভূমি যেমন ঘটনা সনাক্তকরণ, প্রতিক্রিয়া এবং ফরেনসিক তদন্ত৷

আমি কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী হব?

আপনাকে প্রথমে যা করতে হবে তা হল একটি ব্যাচেলর ডিগ্রি অর্জন। বেশিরভাগ নেটওয়ার্ক নিরাপত্তা কাজের জন্য স্নাতক ডিগ্রী প্রয়োজন, বিশেষত কম্পিউটার বিজ্ঞান বা প্রোগ্রামিংয়ে। দ্বিতীয় ধাপ হল স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করা। তৃতীয় ধাপ হল কাজের অভিজ্ঞতা অর্জন করা।

নেটওয়ার্ক সিকিউরিটি হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। নিরাপত্তা দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. হুমকি মডেলিং প্রক্রিয়া. ভার্চুয়ালাইজেশনের জন্য ব্যবহৃত প্রযুক্তি। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার অনেক উপায় আছে। নিরাপদ উপায়ে কোড।

আমরা কেন নেটওয়ার্কিং পড়ি?

আজ, আমরা এমন একটি বিশ্বে বাস করি যেখানে কম্পিউটার নেটওয়ার্কগুলি আমাদের দৈনন্দিন জীবনে একটি অবিচ্ছেদ্য ভূমিকা পালন করে। এমন ব্যক্তিদের থাকা ক্রমবর্ধমান গুরুত্বপূর্ণ হয়ে উঠছে যারা নেটওয়ার্কগুলি কীভাবে বাস্তবায়ন এবং পরিচালনা করতে হয়, সেইসাথে তাদের ব্যবহারিক সুবিধাগুলি বোঝেন৷

আপনি কম্পিউটার নেটওয়ার্কিং এ কি শিখেছেন?

LANs, WANs (ওয়াইড এরিয়া নেটওয়ার্ক), এবং প্রতিটি নেটওয়ার্কের ওয়্যারলেস সংস্করণগুলি কম্পিউটার নেটওয়ার্কিং ক্লাসে শিক্ষার্থীরা যে দক্ষতাগুলি শিখে তার মধ্যে রয়েছে। উপরন্তু, তারা হার্ডওয়্যার ডিভাইস সংযোগ এবং ইন্টারনেট সেট আপ সঙ্গে পরিচিত হয়. এই দক্ষতার প্রয়োজন এমন ক্যারিয়ারের অভাব নেই। নেটওয়ার্ক সম্পর্কিত সমস্যার সমাধান করুন।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায়?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা avast কোথায়?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কোথায়?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা শেখার সময় কোথায় শুরু করবেন?