কম্পিউটার

সাইবার সিকিউরিটি অপস সিএম অ্যানালাইসিস আইআর ডের চেইনের সঠিক ক্রম কী?

ঘটনা প্রতিক্রিয়ার পাঁচটি ধাপ ক্রমানুসারে কী কী?

প্রস্তুত করা. আগে থেকে একটি পরিকল্পনা করুন এবং আপনি একটি ঘটনার কার্যকরভাবে প্রতিক্রিয়া জানাতে পারেন... সম্ভাব্য নিরাপত্তা ঘটনাগুলি সনাক্ত করা এবং রিপোর্ট করা এই পর্যায়ের প্রাথমিক ফোকাস, যার লক্ষ্য নিরাপত্তা ইভেন্টগুলি সনাক্ত করা, সতর্ক করা এবং রিপোর্ট করা৷ মামলার বিচার ও বিশ্লেষণ। নিয়ন্ত্রণ এবং নিরপেক্ষকরণের ধারণা। একটি ঘটনার পর, আপনাকে ঘটনার পরবর্তী কার্যক্রম পরিচালনা করতে হবে।

ঘটনা ব্যবস্থাপনার সাতটি ধাপ কী কী?

একটি ঘটনার প্রতিক্রিয়া পরিকল্পনা একটি সু-সংজ্ঞায়িত সাত-পদক্ষেপ পদ্ধতি অনুসরণ করে:প্রস্তুত করুন, সনাক্ত করুন, ধারণ করুন, নির্মূল করুন, পুনরুদ্ধার করুন, শিখুন এবং পরীক্ষা করুন। পরিকল্পনা মূল বিষয়:ঘটনা বলে কিছু নেই; পরিকল্পনা গুরুত্বপূর্ণ।

এনআইএসটি দ্বারা সংজ্ঞায়িত ঘটনার প্রতিক্রিয়া জীবনচক্রের 4টি পর্যায়গুলি কী কী?

এনআইএসটি অনুসারে ঘটনার প্রতিক্রিয়ার চারটি প্রধান পর্যায় রয়েছে:প্রস্তুতি, সনাক্তকরণ, এবং বিশ্লেষণ, নিয়ন্ত্রণ, নির্মূল এবং পুনরুদ্ধার এবং ঘটনা পরবর্তী কার্যকলাপ৷

নিরাপত্তা ঘটনা নিশ্চিত হওয়ার পর পরবর্তী পদক্ষেপ কী?

নিরাপত্তা পেশাদারদের মধ্যে ব্যাপক একমত যে NIST ঘটনার প্রতিক্রিয়া পদক্ষেপগুলি প্রস্তুতি, সনাক্তকরণ এবং বিশ্লেষণ, নিয়ন্ত্রণ, নির্মূল, পুনরুদ্ধার এবং ঘটনার পরবর্তী নিরীক্ষা একটি ঘটনা পরিচালনা করার সর্বোত্তম উপায়৷

কোন ঘটনা শনাক্ত হলে প্রথম অগ্রাধিকার এবং প্রথম পদক্ষেপ কী?

একটি ঘটনার সনাক্তকরণ বা সনাক্তকরণ মনোযোগের দাবি রাখে এবং এটিকে ধারণ করা সর্বোচ্চ অগ্রাধিকার। যত তাড়াতাড়ি সম্ভব কন্টেনমেন্ট করা জরুরী কারণ যত তাড়াতাড়ি ক্ষয়ক্ষতি কমিয়ে আনা যায়, তত তাড়াতাড়ি ক্ষয়ক্ষতি নিয়ন্ত্রণ করা যায় (দুই নম্বর ধাপে উল্লেখ করা হয়েছে)।

ঘটনার প্রতিক্রিয়ার ধাপগুলি কী কী?

প্রস্তুতি প্রক্রিয়া। শনাক্তকরণ প্রক্রিয়া। জিনিসপত্র রাখা। এর নির্মূল. পুনরুদ্ধারের প্রক্রিয়া। এই অভিজ্ঞতা থেকে পাঠ শিখেছি।

SANS ইনস্টিটিউটের ছয় ধাপের ঘটনা পরিচালনার প্রক্রিয়া কী?

SANS ইনস্টিটিউট কম্পিউটারের ঘটনাগুলির সঠিক ব্যবস্থাপনায় ছয়টি পদক্ষেপের সুপারিশ করে:প্রস্তুতি, সনাক্তকরণ, নিয়ন্ত্রণ, নির্মূল, পুনরুদ্ধার এবং শেখা পাঠ।

ঘটনা প্রতিক্রিয়া জীবনচক্র ক্যুইজলেটের ছয়টি পর্যায় কী কী?

দ্বিতীয় কার্যকলাপ, ঘটনার প্রতিক্রিয়া জীবনচক্র নিয়ে আলোচনা করে, ঘটনা প্রতিক্রিয়া প্রক্রিয়ার ছয়টি পর্যায় কী তা নির্দেশ করে। এই নিবন্ধে নিম্নলিখিত বিভাগগুলি বর্ণনা করা হয়েছে:প্রস্তুতি, সনাক্তকরণ, নিয়ন্ত্রণ, নির্মূল এবং পুনরুদ্ধার।

প্রতিক্রিয়ার ৪টি ধাপ কী কী?

প্রস্তুতি প্রক্রিয়া। একটি পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ. ভাইরাসকে ধারণ করা, নির্মূল করা এবং তারপরে এটি থেকে পুনরুদ্ধার করা। আপনি কাজ করছেন।

এনআইএসটি ঘটনার প্রতিক্রিয়া প্রক্রিয়ার চতুর্থ পর্যায়টি কী?

ঘটনার প্রতিক্রিয়ার একটি NIST ভাঙ্গন চারটি বিস্তৃত পর্যায়ে বিভক্ত করা যেতে পারে:(1) প্রস্তুতি; (2) আবিষ্কার এবং বিশ্লেষণ; (3) নিয়ন্ত্রণ, নির্মূল, এবং পুনরুদ্ধার; এবং (4) ইভেন্ট পরবর্তী কার্যকলাপ।

পেজারডুটি ঘটনার প্রতিক্রিয়া প্রক্রিয়ার চারটি ধাপ কী কী?

এটা নির্ণয় করা হয়. পরিস্থিতি বাড়তে থাকে। একটি পুঙ্খানুপুঙ্খ তদন্ত. আমাদের সমাধান করতে হবে এবং পুনরুদ্ধার করতে হবে। একটি ঘটনার পরের প্রতিবেদন।

ঘটনার প্রতিক্রিয়ার পদক্ষেপের ক্রম কোনটি?

প্রস্তুতি প্রক্রিয়া। শনাক্তকরণ প্রক্রিয়া। জিনিসপত্র রাখা। এর নির্মূল. পুনরুদ্ধারের প্রক্রিয়া। এই অভিজ্ঞতা থেকে পাঠ শিখেছি।

ঘটনা ব্যবস্থাপনা প্রক্রিয়ার 5টি ধাপ কী কী?

একটি ঘটনা কার্যকরভাবে পরিচালনা করার জন্য আগে থেকেই প্রস্তুতি নেওয়া অপরিহার্য। রিপোর্টিং চলুন এটা কটাক্ষপাত করা যাক. আপনার মামলার একটি বিশ্লেষণ এবং ট্রায়াজ... কনটেমপ্লেট কন্টেনমেন্ট এবং হুমকির নিরপেক্ষকরণ। একটি নিরাপত্তা ঘটনার পর, ঘটনা পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হয়।

ঘটনা পরিকল্পনার 5টি পরীক্ষার কৌশল কী কী?

প্রস্তুতি প্রক্রিয়া। হুমকি সনাক্তকরণ এবং বিশ্লেষণ. ধারণ, নির্মূল এবং পুনরুদ্ধারের তিনটি ধাপ। একটি ঘটনা অনুসরণকারী কার্যকলাপ।

ঘটনা ব্যবস্থাপনার ধাপগুলো কী কী?

ঘটনা সনাক্তকরণ, নথিভুক্তকরণ এবং শ্রেণীকরণের প্রক্রিয়া। একটি ঘটনার বৃদ্ধি এবং বিজ্ঞপ্তি... একটি পরীক্ষা এবং সমস্যার নির্ণয়... একটি সমাধান এবং পুনরুদ্ধারের প্রক্রিয়া। ঘটনা বন্ধ করা হয়েছে। তাদের প্রশিক্ষণ এবং তাদের সহায়তা করার জন্য কর্মীদের সাথে কাজ করুন। কী গুরুত্বপূর্ণ তা পর্যবেক্ষণ করুন। আপনার সতর্কতা গণনা করুন. নিশ্চিত করুন যে আপনার দল একটি অন-কল পরিস্থিতির জন্য প্রস্তুত।

একটি ঘটনার প্রতিক্রিয়া কাঠামোর 6টি পর্যায়গুলি কী কী?

ঘটনা শনাক্ত করা এবং ঝুঁকি চিহ্নিত করা, ঘটনাটি ধারণ করা, হুমকি নির্মূল করা, ঘটনা থেকে পুনরুদ্ধার করা এবং এটি থেকে শিক্ষা নেওয়া হল একটি সফল সাইবার ঘটনা প্রতিক্রিয়া পরিকল্পনার ছয়টি ধাপ।

ঘটনা প্রতিক্রিয়া প্রক্রিয়ার সঠিক ক্রম কী?

প্রস্তুতি, সনাক্তকরণ, নিয়ন্ত্রণ, নির্মূল, পুনরুদ্ধার এবং শিখে নেওয়া পাঠগুলি হল ঘটনার প্রতিক্রিয়ার ছয়টি পর্যায়৷

SOC প্লেবুক কি?

এসওসি দলগুলিকে কার্যকরভাবে পরিচিত হুমকির প্রতিক্রিয়া জানাতে, প্লেবুকগুলি তাদের সর্বোত্তম অনুশীলনগুলি ব্যবহার করতে সহায়তা করার জন্য ডিজাইন করা হয়েছিল৷ প্রবীণ বিশ্লেষকরা হুমকি প্রতিক্রিয়ার প্রতিক্রিয়াশীল পরিবেশের বাইরে যত বেশি সময় ব্যয় করেন, তত বেশি সক্রিয় ফ্যাশনে হুমকি সনাক্ত করার সম্ভাবনা তত বেশি।

এনআইএসটি দ্বারা সংজ্ঞায়িত ঘটনার প্রতিক্রিয়া প্রক্রিয়ার পর্যায়গুলির মধ্যে কোনটি?

NIST ঘটনা প্রতিক্রিয়া প্রক্রিয়ার চারটি ধাপ রয়েছে:প্রস্তুতি, অনুসন্ধান, প্রতিক্রিয়া এবং পুনরুদ্ধার। হুমকি সনাক্তকরণ এবং বিশ্লেষণ. ভাইরাসকে ধারণ করা, নির্মূল করা এবং তারপরে এটি থেকে পুনরুদ্ধার করা। একটি নিরাপত্তা ঘটনার পর, ঘটনা পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হয়।

ঘটনার প্রতিক্রিয়া পর্যায়গুলি কী?

প্রস্তুত করা, সনাক্ত করা, ধারণ করা, অপসারণ করা, পুনরুদ্ধার করা এবং ভুল থেকে শিক্ষা নেওয়া হল একটি ঘটনার প্রতিক্রিয়ার ছয়টি গুরুত্বপূর্ণ পর্যায়৷


  1. সাইবার সিকিউরিটি ইভেন্ট পরিচালনার বিষয়ে কোন nist প্রকাশনায় নির্দেশিকা রয়েছে?

  2. 2015 সালের সাইবার নিরাপত্তা আইনের প্রধান কি?

  3. সাইবার নিরাপত্তা তথ্য শেয়ারিং আইন কি?

  4. মাইএসকিউএল-এ কলামের নাম*1 দ্বারা অর্ডার করার উদ্দেশ্য কী?