কম্পিউটার

আপনার নেটওয়ার্ক নিরাপত্তা সক্ষম কিনা তা কীভাবে নির্ধারণ করবেন?

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা পরীক্ষা করব?

আপনি সেটিংস অ্যাপে আপনার মোবাইল সেটিংস অ্যাক্সেস করতে পারেন। Wi-Fi সংযোগের সেটিংস এখানে পাওয়া যাবে। বর্তমান নেটওয়ার্কের তালিকায় আপনার ওয়্যারলেস নেটওয়ার্ক অন্তর্ভুক্ত করা উচিত। আপনি নেটওয়ার্কের নাম বা তথ্য বোতামে ট্যাপ করে নেটওয়ার্কের কনফিগারেশন প্রদর্শন করতে পারেন। আপনার নেটওয়ার্কের নিরাপত্তার ধরন কনফিগারেশনে চেক করা উচিত।

আমি কীভাবে আমার রাউটারে নিরাপত্তা সেটিংস পরীক্ষা করব?

রাউটারের হোম পেজ লোড হয়ে গেলে, নিরাপত্তা সেটিংস লেবেলযুক্ত লিঙ্কটিতে ক্লিক করুন। আপনি যদি ওয়্যারলেস নেটওয়ার্ক নিরাপত্তার ব্যাপারে অনিশ্চিত হন, তাহলে আপনি সর্বদা ওয়্যারলেস নেটওয়ার্কের SSID (নেটওয়ার্কের নাম) মাধ্যমে জানতে পারবেন যে এটি WPA (যার জন্য একটি পাসকোড প্রয়োজন), বা WEP (যা একটি কম নিরাপদ সাংখ্যিক পাসকোড ব্যবহার করে)।

আমার ওয়াইফাই নেটওয়ার্ক কি সুরক্ষিত?

আপনি সেটিং আইকনে ক্লিক করে অ্যান্ড্রয়েডে সেটিংস বিকল্পটি খুঁজে পেতে পারেন। আপনি এটিতে ক্লিক করলে Wi-Fi প্রদর্শিত হবে। আপনার নেটওয়ার্কের পাশে সিগন্যাল চিহ্নের পাশাপাশি একটি প্যাডলক থাকলে আপনি সুরক্ষিত থাকবেন৷

আমার ইন্টারনেট WEP বা WPA কিনা তা আমি কীভাবে জানব?

এটিতে ক্লিক করে পরিচিত নেটওয়ার্কগুলি পরিচালনা করুন৷ বর্তমান ওয়াইফাই নেটওয়ার্ক কী তা দেখতে, সেই নেটওয়ার্কের বৈশিষ্ট্যগুলিতে ক্লিক করুন৷ আপনি সুরক্ষিত থাকবেন যদি এটি নিরাপত্তা প্রকার হিসাবে WEP বা WPA2 নির্দেশ করে।

আমি WPA কোথায় পাব?

আপনার ওয়েব ব্রাউজার খুলবে। আপনি যখন আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখবেন তখন পৃষ্ঠাটি স্বয়ংক্রিয়ভাবে লোড হবে। চালিয়ে যেতে এন্টার টিপুন। আপনি নিরাপত্তা, ওয়্যারলেস সিকিউরিটি বা ওয়্যারলেস সেটিংসের অধীনে মেনুতে এই ট্যাবগুলি খুঁজে পেতে পারেন৷ ট্যাব খোলার পর আপনাকে WPA পাসওয়ার্ড লিখতে হবে।

কেন আমার নেটওয়ার্ক আমাকে বলছে যে আমার নিরাপত্তা দুর্বল?

আপনি একটি Apple বার্তা দেখতে পাচ্ছেন যা নির্দেশ করে যে আপনার iPhone Wi-Fi এর সাথে সংযুক্ত থাকাকালীন নিরাপদ নয়৷ যাইহোক, বিশেষভাবে এর মানে হল যে আপনার সংযোগ সাম্প্রতিক মানের তুলনায় কম নির্ভরযোগ্য-অন্য কথায়, কোন হ্যাকার আপনার রাউটারের ভিতরে নেই এবং আপনার iPhones অ্যাক্সেস করেছে।

আমার কি WEP বা WPA আছে?

অক্ষর নিরাপত্তার ধরন ঠিক 10 বা 26 হেক্সাডেসিমেল অক্ষর বা ঠিক 5 বা 13 ASCII অক্ষর WEPE ঠিক 64 হেক্সাডেসিমেল অক্ষর বা 8 থেকে 63 ASCII অক্ষরWPA বা WPA2

আমি কীভাবে আমার iPhone এ আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাব?

আপনার কার্সারকে উপরের মেনু বারে নির্দেশ করুন> বেস স্টেশন> "পাসওয়ার্ড দেখান" বোতামে ক্লিক করুন। সেখানে একটি উইন্ডো প্রদর্শিত হয় যেখানে আপনি আপনার ওয়াইফাই নেটওয়ার্কের নিরাপত্তা কী দেখতে পারেন।

আমি কিভাবে আমার রাউটারের নিরাপত্তা সেটিংস পরিবর্তন করব?

আপনার রাউটারের জন্য আপনাকে আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড পরিবর্তন করতে হবে। নেটওয়ার্কের নাম পরিবর্তন করতে হবে। নেটওয়ার্কের জন্য একটি নতুন পাসওয়ার্ড সেট করুন। WPS সক্রিয় করুন এবং তারপর এটি নিষ্ক্রিয় করুন। আপনার SSID সম্প্রচার একটি মহান ধারণা নয়. রাউটারগুলিতে ফায়ারওয়ালগুলি সক্রিয় করা দরকার। আপনার রাউটারের ফার্মওয়্যার আপডেট করা দরকার। WPA2 হল সেরা বিকল্প।

একটি ওয়্যারলেস রাউটারে নিরাপত্তা সেটিংস কী কী?

ফলস্বরূপ, WPA2-AES রাউটার কনফিগারেশনের জন্য সেরা নিরাপত্তা প্রদান করে। WPA, TKIP, এবং WEP ব্যবহার করা উচিত নয়। এছাড়াও, WPA2-AES আপনাকে KRACK আক্রমণের বিরুদ্ধে একটি বৃহত্তর স্তরের সুরক্ষা দেবে। পুরানো রাউটারগুলিতে, WPA2 নির্বাচন করার পরে আমি AES বা TKIP চাই কিনা জিজ্ঞাসা করা হবে।

আমি কিভাবে আমার WIFI এর নিরাপত্তা পরীক্ষা করব?

এখন নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টার অ্যাক্সেস করা সম্ভব। ম্যানেজ ওয়্যারলেস নেটওয়ার্ক ম্যানেজ ক্লিক করে করা যেতে পারে। এটি ওয়্যারলেস নেটওয়ার্ক পরিচালনা পৃষ্ঠাটি খোলে, যা সমস্ত উপলব্ধ ওয়্যারলেস নেটওয়ার্কগুলির একটি তালিকা প্রদর্শন করে। আপনার নেটওয়ার্ক সুরক্ষিত থাকে যদি আপনি আপনার নেটওয়ার্কের নামে সিকিউরিটি:WEP বা সিকিউরিটি:WPA2 শব্দটি দেখতে পান।

কী একটি WIFI নেটওয়ার্ককে সুরক্ষিত করে তোলে?

আপনার ওয়্যারলেস ডেটা এনক্রিপ্ট করার মাধ্যমে, আপনি যে কেউ আপনার নেটওয়ার্কে অ্যাক্সেস আছে তাকে ডেটা দেখতে বাধা দিতে পারেন৷ এই সুরক্ষা বিভিন্ন এনক্রিপশন প্রোটোকল দ্বারা প্রদান করা যেতে পারে। অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে, ওয়্যারলেস রাউটার এবং ওয়্যারলেস ডিভাইসগুলি WPA, WPA2 এবং WPA3 ব্যবহার করে এনক্রিপ্ট করা যেতে পারে৷

আমি কীভাবে আমার নেটওয়ার্ক সুরক্ষিত করব?

এটি ইনস্টল এবং পর্যবেক্ষণ করে ফায়ারওয়াল কর্মক্ষমতা নিশ্চিত করুন। ত্রৈমাসিকে অন্তত একবার, আপনার পাসওয়ার্ড আপডেট করা উচিত। অ্যাডভান্সড এন্ডপয়েন্ট ডিটেকশন একটি ভালো পছন্দ। একটি VPN তৈরির প্রক্রিয়া ) একজন কর্মী নিয়োগ করুন যিনি প্রশিক্ষিত হয়েছেন। ফিল্টার করার পরে আপনার স্প্যাম ইমেলগুলি সরানো উচিত। আপনি যদি আপনার কম্পিউটার ব্যবহার না করেন তবে এটি বন্ধ করুন। আপনার ফাইলগুলিকে এনক্রিপ্ট করে সুরক্ষিত করুন৷

আমার ওয়্যারলেস নেটওয়ার্ক নিরাপদ কিনা তা আমি কীভাবে জানব?

আপনাকে Wi-Fi সেটিংসে নিয়ে যাওয়া হয়েছে৷ এটিতে ক্লিক করে পরিচিত নেটওয়ার্কগুলি পরিচালনা করুন৷ বর্তমান ওয়াইফাই নেটওয়ার্ক কী তা দেখতে, সেই নেটওয়ার্কের বৈশিষ্ট্যগুলিতে ক্লিক করুন৷ আপনি সুরক্ষিত থাকবেন যদি এটি নিরাপত্তা প্রকার হিসাবে WEP বা WPA2 নির্দেশ করে।


  1. কিভাবে আপনার নেটওয়ার্ক নিরাপত্তা অ্যাক্সেস করতে?

  2. আপনার প্রতিষ্ঠানে নেটওয়ার্ক নিরাপত্তা কিভাবে পরিচালিত হয়?

  3. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?

  4. কিভাবে আপনার নেটওয়ার্ক নিরাপত্তা আপডেট করবেন?