কম্পিউটার

কেন আমাদের এটি কোম্পানিতে কম্পিউটার নেটওয়ার্ক নিরাপত্তা প্রয়োজন?

কেন আমাদের এটির নিরাপত্তা দরকার?

তথ্য লঙ্ঘনের বিরুদ্ধে সুরক্ষার একটি বৃহত্তর স্তর সহ আইটি সিস্টেম সরবরাহ করা। নিরাপত্তা নিয়ন্ত্রণ প্রয়োগ করে, সংবেদনশীল তথ্য অননুমোদিত অ্যাক্সেস থেকে সুরক্ষিত হয়। পরিষেবার ব্যাঘাত এড়ানো হয়, উদাহরণস্বরূপ। একটি উদাহরণ একটি অস্বীকৃত-অফ-সার্ভিস আক্রমণ হবে. গোপনীয় তথ্য নিরাপত্তা হুমকি থেকে সুরক্ষিত আছে তা নিশ্চিত করে, আপনি নিশ্চিন্ত থাকতে পারেন।

নেটওয়ার্ক নিরাপত্তার সুবিধা ব্যাখ্যা করতে আমাদের কেন নেটওয়ার্ক নিরাপত্তা দরকার?

পূর্ববর্তী প্রজন্মের তুলনায়, ব্যবসার আজ তথ্যে অধিকতর অ্যাক্সেস রয়েছে। সেই তথ্যগুলিকে রক্ষা করা সেই ব্যবসাগুলির সাফল্যের জন্য গুরুত্বপূর্ণ৷ একটি কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তা প্রোগ্রাম দারোয়ান হিসাবে কাজ করে কম্পিউটার নেটওয়ার্ক এবং এর সংস্থানগুলিতে অননুমোদিত অ্যাক্সেস, অপব্যবহার, পরিবর্তন বা পরিবর্তন প্রতিরোধ করে৷

আইটি নিরাপত্তা ব্যবসার জন্য গুরুত্বপূর্ণ কেন?

আপনার ব্যবসা কার্যকর হওয়ার জন্য, ডেটা নিরাপত্তা থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ৷ আপনার ব্যবসার ডেটা তার সাফল্যের জন্য অত্যাবশ্যক, তাই আপনাকে নিশ্চিত করতে হবে যে এটি ডেটা নিরাপত্তাহীনতার হুমকি থেকে সুরক্ষিত।

কম্পিউটার নিরাপত্তার জন্য সেরা কোম্পানি কোনটি?

এটি নীলকান্তমণি। নিরাপত্তা IBM দ্বারা প্রদান করা হয়. ম্যাকাফি কোম্পানি। এটি একটি সাইবারর্ক। সিসকো কর্পোরেশন। এটি একটি আন্তর্জাতিক কোম্পানি। অ্যাপগার্ড প্ল্যাটফর্ম। অ্যাভাস্ট ভাইরাস।

আপনি কিছু নেতৃস্থানীয় সাইবার নিরাপত্তা বিক্রেতাদের নাম বলতে পারেন তারা কি করে?

CyberArk থেকে Conjur গোপন ব্যবস্থাপনা সফ্টওয়্যার চেক পয়েন্ট সফটওয়্যার দ্বারা অফার করা হয়, এবং IBM এর মোবাইল নিরাপত্তা IBM দ্বারা অফার করা হয়। ক্লাউড এবং অন্যান্য পরিষেবাগুলি অফার করে এমন শীর্ষ সংস্থাগুলি আইবিএম, মাইক্রোসফ্ট এবং অ্যামাজন অন্তর্ভুক্ত করে। কোম্পানিটি সাইবার নিরাপত্তা পরিষেবাও প্রদান করে।

সরকার সাইবার নিরাপত্তার জন্য কোন কোম্পানি ব্যবহার করে?

এর সরকারি শংসাপত্র তৈরি করার জন্য, মাইক্রোসফ্ট কর্পোরেশন (MSFT) তার প্রোফাইল বাড়াচ্ছে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কোম্পানি কি?

অভ্যন্তরীণ অবকাঠামো এবং সংযুক্ত ডিভাইসগুলিকে অবাঞ্ছিত অ্যাক্সেস, ভুল ব্যবস্থাপনা এবং আক্রমণ থেকে রক্ষা করার জন্য, নেটওয়ার্ক নিরাপত্তা আইটি পরিষেবাগুলির একটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য। বেশ কিছু কোম্পানি নেটওয়ার্ক আর্কিটেকচারের ব্যাপক মূল্যায়ন অফার করে এবং নিশ্চিত করে যে ইন্টারনেট এবং ইন্ট্রানেট সংযোগ নিরাপদ।

নেটওয়ার্ক নিরাপত্তার প্রয়োজন কি?

বাড়ি এবং ব্যবসার জন্য তাদের নেটওয়ার্ক রক্ষা করা সমানভাবে গুরুত্বপূর্ণ। উচ্চ-গতির ইন্টারনেট সংযোগ সহ বাড়িতে কয়েক মিলিয়ন ওয়্যারলেস রাউটার রয়েছে। সঠিকভাবে সুরক্ষিত না হলে তারা শোষিত হতে পারে। ডেটা হারানো, চোর এবং নাশকতা প্রতিরোধ করার জন্য একটি শক্ত নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থা ইনস্টল করা গুরুত্বপূর্ণ৷

নেটওয়ার্ক নিরাপত্তার পাঁচটি সুবিধা কী কী?

সিস্টেমকে ভাইরাস, কৃমি, স্পাইওয়্যার এবং অন্যান্য অবাঞ্ছিত সফ্টওয়্যার থেকে প্রতিরোধী করে তোলে। তথ্য চুরি-প্রুফিংও গুরুত্বপূর্ণ। এই সফ্টওয়্যারটি হ্যাকারদের আপনার কম্পিউটার অ্যাক্সেস করা থেকে আটকাতে সাহায্য করে। আপনার কম্পিউটার জমে যাওয়ার বা ক্র্যাশ হওয়ার সম্ভাবনা কমিয়ে দেয়।

ইন্টারনেট নিরাপত্তার প্রয়োজন এবং ইন্টারনেট নিরাপত্তার সুবিধা কী?

আপনার গ্রাহকের ডেটা সুরক্ষিত থাকবে - একটি সঠিক ইন্টারনেট সুরক্ষা ব্যবস্থা থাকা কেবল আপনার সুরক্ষাই নিশ্চিত করে না, একইভাবে আপনার গ্রাহকদেরও সুরক্ষা দেয়৷ অ্যান্টি-স্পাইওয়্যার সফ্টওয়্যার আপনার কম্পিউটারে স্পাইওয়্যারকে সংক্রমিত এবং গুপ্তচরবৃত্তি থেকে বাধা দেয়।

নিরাপত্তার প্রয়োজন কি?

কম্পিউটিং সম্পদ, ডিভাইস এবং পরিষেবার সুরক্ষার মাধ্যমে, সাইবার নিরাপত্তা অননুমোদিত ব্যবহারকারীদের দ্বারা বাধা, চুরি এবং শোষণ এড়াতে চায়। হুমকির উত্স এবং প্রকৃতির উপর নির্ভর করে, এগুলি বাহ্যিক বা অভ্যন্তরীণ, দূষিত বা দুর্ঘটনাজনিত হতে পারে৷


  1. কেন আমরা নেটওয়ার্ক নিরাপত্তা প্রয়োজন?

  2. কেন আমরা নেটওয়ার্ক নিরাপত্তা নীতি প্রয়োজন জন্য উদাহরণ?

  3. কেন আপনি উন্নত নেটওয়ার্ক নিরাপত্তা প্রয়োজন?

  4. কেন আমার কম্পিউটার একটি নেটওয়ার্ক নিরাপত্তা কী মনে রাখে না?