কম্পিউটার

কেন আমি নেটওয়ার্ক নিরাপত্তা প্রশিক্ষণ প্রয়োজন?

আইটি নিরাপত্তা প্রশিক্ষণ কেন গুরুত্বপূর্ণ?

পিআইআই, আইপি, ব্র্যান্ডের খ্যাতি, অর্থ এবং অর্থ ব্যবস্থাপনা সবই নিরাপত্তা সচেতনতা প্রশিক্ষণের মাধ্যমে এড়ানো সম্ভব। একটি সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মসূচির অংশ হিসাবে, কর্মীরা শিখতে পারে কিভাবে সবচেয়ে সাধারণ সাইবার নিরাপত্তা ভুলগুলি এড়াতে হয় যেমন নথিগুলিকে ভুলভাবে নিষ্পত্তি করা এবং পাঠাতে ক্লিক করার মধ্যে খুব বেশি সময় অপেক্ষা করা৷

নিরাপত্তা প্রশিক্ষণ কি প্রয়োজনীয়?

কর্মচারী নিরাপত্তা সচেতনতা প্রশিক্ষণ তাদের আরও উত্পাদনশীল হতে প্রয়োজনীয় সরঞ্জামগুলির সাথে সজ্জিত করে। নিরাপত্তা প্রোটোকলের মধ্য দিয়ে যেতে হবে এমন তথ্য পরিচালনার গুরুত্ব বোঝার জন্য তাদের নিযুক্ত করার মাধ্যমে, আপনি ব্যয়বহুল নিরাপত্তা ঘটনার পরিপ্রেক্ষিতে তাদের খরচ করার সম্ভাবনা হ্রাস করবেন যা হ্যাকারদের আপনার ডেটা এবং নেটওয়ার্কে অ্যাক্সেস দেয়।

সেরা নেটওয়ার্ক নিরাপত্তা কোর্স কি?

"CEH" শব্দটি একটি প্রত্যয়িত নীতিগত হ্যাকারকে বোঝায়। এর সংক্ষিপ্ত রূপ হল CISSP, বা সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল। একটি সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (সিআইএসএম) তথ্য নিরাপত্তা পরিচালনার জন্য প্রত্যয়িত। সার্টিফাইড ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল হল ক্লাউড সিকিউরিটির একজন প্রত্যয়িত পেশাদার... একজন ইনফরমেশন সিস্টেম অডিটর যিনি CISA হিসেবে প্রত্যয়িত। এই কোর্সটি আপনাকে COBIT 5 সার্টিফিকেশন পরীক্ষার জন্য প্রস্তুত করবে।

আমি নেটওয়ার্ক নিরাপত্তা সম্পর্কে কোথায় শিখতে পারি?

freeCodeCamp.com-এ 4.07M গ্রাহক রয়েছে৷ সাবস্ক্রাইব. সম্পূর্ণ এথিক্যাল হ্যাকিং কোর্স - নতুনদের জন্য নেটওয়ার্ক পেনিট্রেশন টেস্টিং (2019)... 252K গ্রাহকদের সাথে প্রতিদিন একটি নতুন CBT নাগেট। আজই সাবস্ক্রাইব করুন। কিভাবে কার্যকরভাবে নেটওয়ার্ক করা যায়.... CBT নাগেটসে স্বাগতম। 253K গ্রাহক আছে। আজই সাবস্ক্রাইব করুন।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি ধরনের শিক্ষা প্রয়োজন?

কমপক্ষে একটি স্নাতক ডিগ্রী, বিশেষত একটি আইটি-সম্পর্কিত ক্ষেত্রে, যেমন কম্পিউটার বিজ্ঞান বা প্রোগ্রামিং, সাধারণত নেটওয়ার্ক নিরাপত্তা অবস্থানের জন্য প্রয়োজন৷

আমি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা অনুশীলন করব?

OSI কিভাবে কাজ করে তা আপনাকে অবশ্যই বুঝতে হবে। নেটওয়ার্ক ডিভাইসের প্রকারভেদকে নিম্নে ভাগ করা যায়। নেটওয়ার্কগুলি কীভাবে সুরক্ষিত থাকে তা বোঝা... প্রতিটি ধরণের ডিভাইসের জন্য একটি পৃথক নেটওয়ার্ক স্থাপন করুন৷ নিশ্চিত করুন যে আপনার সুরক্ষা ডিভাইসগুলি সঠিকভাবে স্থাপন করা হয়েছে... নেটওয়ার্ক ঠিকানা অনুবাদ ব্যবহার করে নেটওয়ার্ক ঠিকানাগুলি অনুবাদ করুন... ব্যক্তিগত ফায়ারওয়ালগুলি বন্ধ করা একটি খারাপ ধারণা... তাত্ক্ষণিক লগিং বিশ্লেষণের সাথে কেন্দ্রীভূত লগিং ব্যবহার করা উচিত৷

নিরাপত্তা প্রশিক্ষণের গুরুত্ব কী?

সাইবার নিরাপত্তা সচেতনতা প্রশিক্ষণ চলাকালীন, কর্মীরা অনলাইনে কীভাবে নিরাপদ থাকতে হয় তা শিখে। নিরাপত্তা সচেতনতা প্রশিক্ষণ বিভিন্ন ধরনের শিক্ষামূলক পদ্ধতি ব্যবহার করে যা আপনাকে সাইবার নিরাপত্তা হুমকির বিষয়ে সচেতনতা বাড়াতে, সাইবার হামলার সাথে সম্পর্কিত ঝুঁকি কমাতে এবং আপনার প্রতিষ্ঠানে নিরাপত্তা সম্মতির সংস্কৃতি এম্বেড করতে সাহায্য করে।

নিরাপত্তা সচেতনতা প্রশিক্ষণ কতটা কার্যকর?

Aberdeen Group এর একটি সমীক্ষায় দেখা গেছে যে নিরাপত্তা সচেতনতা প্রশিক্ষণ ব্যবহার করে, আপনি উল্লেখযোগ্যভাবে 70% পর্যন্ত সামাজিকভাবে তৈরি সাইবার আক্রমণের হুমকি কমাতে পারেন।

নিরাপত্তা এত গুরুত্বপূর্ণ কেন?

কর্মক্ষেত্রে লঙ্ঘন নিয়ন্ত্রণ এবং কর্মচারী শৃঙ্খলা নিশ্চিত করার পাশাপাশি, ঝুঁকি নিয়ন্ত্রণ এবং কর্মক্ষেত্রে শৃঙ্খলা বজায় রাখার জন্য নিরাপত্তাও গুরুত্বপূর্ণ। লঙ্ঘন বা অসদাচরণকারী ব্যক্তি বিভাগ দ্বারা শৃঙ্খলাবদ্ধ হতে পারে।

নিরাপত্তা সচেতনতা প্রশিক্ষণের প্রয়োজন কেন?

শক্তিশালী নিরাপত্তা সচেতনতা প্রশিক্ষণ অনুশীলনের মাধ্যমে, কর্মচারীরা ভাল সাইবার স্বাস্থ্যবিধি বজায় রাখতে, তাদের ক্রিয়াকলাপের সাথে সম্পর্কিত ঝুঁকিগুলিকে চিনতে এবং ই-মেইল এবং ওয়েব-ভিত্তিক সাইবার আক্রমণ সনাক্ত করতে আরও ভালভাবে সজ্জিত হয়৷

নিরাপত্তা সচেতনতা প্রশিক্ষণ কি কার্যকর?

আপনি নিরাপত্তা সচেতনতা এবং প্রশিক্ষণে বিনিয়োগ করলে সাইবার আক্রমণের একটি উল্লেখযোগ্য ব্যবসায়িক প্রভাব পড়বে। নিরাপত্তা সচেতনতা এবং প্রশিক্ষণে সামান্য পরিমাণ বিনিয়োগ করলে প্রভাব 72% কমে যাবে। অধ্যয়নের পর গবেষণায় দেখা গেছে যে প্রশিক্ষণের একাধিক পদ্ধতির মিশ্রণের ফলে কর্মীরা সবচেয়ে নিরাপদ বোধ করে।

সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ কি বাধ্যতামূলক?

ক্যালিফোর্নিয়ায় কোনো বাধ্যতামূলক সাইবার প্রশিক্ষণ নেই। প্রতিটি রাজ্যের বিভিন্ন সংস্থা সাইবার প্রশিক্ষণের নির্দেশ দেয়, যেমন DMV এবং ফ্র্যাঞ্চাইজ ট্যাক্স বোর্ড। ডেনভার। কলোরাডো রাজ্যের কর্মচারীদের সাইবার প্রশিক্ষণ গ্রহণ করতে হবে।


  1. কেন আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা কী প্রয়োজন?

  2. কেন আমরা নেটওয়ার্ক নিরাপত্তা প্রয়োজন?

  3. কেন আমরা নেটওয়ার্ক নিরাপত্তা প্রয়োজন?

  4. কেন আপনি উন্নত নেটওয়ার্ক নিরাপত্তা প্রয়োজন?