কম্পিউটার

ভিতর থেকে হুমকি:সাইবার সিকিউরিটি সম্পর্কে আপনার কর্মীদের শিক্ষিত করা আপনার কোম্পানিকে কীভাবে রক্ষা করতে পারে?

সাইবার নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

এমন অনেক প্রযুক্তি (পাশাপাশি দূষিত সফ্টওয়্যার) রয়েছে যা ডেটা এনক্রিপ্ট করতে পারে এবং তারপর একটি আনলক কোডের বিনিময়ে মুক্তিপণ দাবি করতে পারে। এটি একটি ফিশিং প্রচেষ্টা... একটি ডেটা ফাঁস হয়েছে... হ্যাকিংয়ের ঘটনা ঘটেছে৷ হুমকি ভেতর থেকে আসে।

কীভাবে সাইবার নিরাপত্তা একটি কোম্পানি এবং এর কর্মীদের বাঁচাতে সাহায্য করতে পারে?

সন্দেহজনক ইমেলগুলিকে সমস্যা হওয়ার আগে কীভাবে চিহ্নিত করা যায় এবং পাসওয়ার্ডগুলিকে শক্তিশালী রাখার প্রয়োজনীয়তা সম্পর্কে তাদের অবহিত করা যায় তা নিশ্চিত করা কর্মচারীরা সচেতন। সাম্প্রতিক হুমকির উপর কড়া নজর রাখা এবং কোম্পানির ক্ষতি করার আগে পদক্ষেপ নেওয়া।

কিভাবে কর্মচারীদের শিক্ষিত করা সাইবার অপরাধ বন্ধ করতে সাহায্য করতে পারে?

নিশ্চিত করুন যে আপনার পাসওয়ার্ডগুলি শক্তিশালী (বড় হাতের অক্ষর, সংখ্যা এবং বিশেষ অক্ষরের মিশ্রণ), সেগুলি নিয়মিত পরিবর্তন করুন এবং অন্য কাউকে পাসওয়ার্ড দেবেন না। ব্যক্তিগত তথ্য শেয়ার করার সময় সতর্ক থাকুন, এবং নিশ্চিত করুন যে যখনই আপনাকে কোনো ওয়েবসাইট বা ইমেল বার্তায় সংবেদনশীল তথ্য প্রদান করতে বলা হয় তখন উৎসটি খাঁটি।

কিভাবে কর্মীরা সাইবার আক্রমণ প্রতিরোধ করতে পারে?

নিশ্চিত করুন যে তারা সন্দেহজনক ইমেলগুলি কীভাবে সনাক্ত করতে জানে... একটি পাসওয়ার্ড নির্বাচন করার সময় কী করতে হবে তা আলোচনা করুন৷ আপনার ব্যবসার তথ্য সুরক্ষিত আছে তা নিশ্চিত করুন। আপনার ডিভাইস এবং কোম্পানির নিরাপত্তা বজায় রাখার জন্য দায়ী হন। নিশ্চিত করুন যে তারা নিরাপদ নিরাপত্তা অনুশীলন অনুসরণ করে।

আপনি কীভাবে কর্মীদের সাইবার নিরাপত্তা সম্পর্কে শিক্ষিত করবেন?

আপনি যে নিরাপত্তা বার্তা পাঠাচ্ছেন তা উন্নত করুন। আপনি একটি ভাল ডিভাইসের মালিক তা নিশ্চিত করা গুরুত্বপূর্ণ... সন্দেহজনক কার্যকলাপে কী সন্ধান করতে হবে তা নিশ্চিত করুন... গোপনীয়তা বজায় রাখা হয়েছে তা নিশ্চিত করুন৷ প্রতিটি ক্ষেত্রে পৃথকভাবে দেখুন। আপনি অনলাইনে সাইবার সিকিউরিটি কোর্স করতে পারেন। নিশ্চিত করুন যে কথোপকথন চলছে।

সাইবার নিরাপত্তা কী ধরনের হুমকি রোধ করা যায়?

সাইবার হামলা প্রতিরোধের একটি উপায় হল সাইবার নিরাপত্তা নীতি তৈরি করা। নিরাপত্তা সচেতনতা সম্পর্কে মানুষকে শিক্ষিত করা। অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার এবং স্প্যাম ফিল্টার ইনস্টল করা উচিত।

আপনি কিভাবে সাইবার আক্রমণ প্রতিরোধ করতে পারেন?

ডেটা ব্যাকআপ একটি ভাল ধারণা। নিশ্চিত করুন যে আপনার ডিভাইস এবং নেটওয়ার্ক নিরাপদ। গুরুত্বপূর্ণ তথ্য এনক্রিপ্ট করা উচিত। আপনি ntication ব্যবহার করছেন (MFA) পাসফ্রেজ পরিচালনা করা যেতে পারে। আপনি যে সরঞ্জাম এবং সিস্টেমগুলি ব্যবহার করেন তার উপর আপনার নজর রাখা উচিত। আপনার কর্মীরা নীতি দ্বারা পরিচালিত হয় তা নিশ্চিত করুন। ইন্টারনেট ব্যবহার করার সময় আপনার কর্মীরা নিরাপদ কিনা তা নিশ্চিত করুন।

সাইবার আক্রমণ থেকে নিজেকে রক্ষা করার 4টি উপায় কী কী?

আপনার একটি ইন্টারনেট নিরাপত্তা স্যুট ব্যবহার করা উচিত যা বিভিন্ন বৈশিষ্ট্যের সাথে আসে। আপনি শক্তিশালী পাসওয়ার্ড ব্যবহার করছেন তা নিশ্চিত করুন... আপনার সফ্টওয়্যার আপ টু ডেট আছে কিনা তা নিশ্চিত করুন। আপনার সামাজিক মিডিয়া সেটিংস নিয়ন্ত্রণ করুন। উপলব্ধ বিকল্প একটি সংখ্যা আছে. বাড়িতে একটি শক্তিশালী ইন্টারনেট সংযোগ তৈরি করুন... নিশ্চিত করুন যে আপনার সন্তানরা কীভাবে ইন্টারনেট ব্যবহার করতে হয় তা বুঝতে পারে... নিরাপত্তার ক্ষেত্রে বড় ধরনের লঙ্ঘন সম্পর্কে সচেতন হন।

সাইবার নিরাপত্তার বিষয়ে কর্মীদের প্রশিক্ষণ দেওয়া কেন গুরুত্বপূর্ণ?

একটি সংগৃহীত প্রোগ্রাম যা কর্মীদের সর্বশেষ হুমকি এবং আক্রমণের পদ্ধতি সম্পর্কে অবহিত করে সাইবার নিরাপত্তার সাথে যুক্ত কর্মচারী উদ্বেগ কমাতে সাহায্য করতে পারে। নিরাপত্তা প্রশিক্ষণের কার্যকারিতার মধ্যে চাপ কমানো, ঝুঁকিপূর্ণ আচরণ দূর করা এবং কোম্পানির সর্বত্র নিরাপত্তার সর্বোত্তম অভ্যাস গড়ে তোলা অন্তর্ভুক্ত।

আপনার সমগ্র কর্মীবাহিনীকে নিরাপত্তা সংক্রান্ত সমস্যা সম্পর্কে শিক্ষিত করা কেন গুরুত্বপূর্ণ?

এমন একটি বিশ্বে যেখানে লঙ্ঘনগুলি আরও সাধারণ হয়ে উঠছে, আপনার সংস্থার মধ্যে নিরাপত্তা সচেতনতা বৃদ্ধি করা ক্রমবর্ধমান গুরুত্বপূর্ণ। ব্যবহারকারীদের শিক্ষিত করে, ব্যবহারকারীর অনুপ্রবেশের ঝুঁকি কমানো সম্ভব, যা সাধারণত সাইবার সিকিউরিটি চেইনের দুর্বলতম লিঙ্কে পরিচালিত হয়:শেষ ব্যবহারকারী।

পাঁচটি সাধারণ সাইবার হুমকি কী কী?

ম্যালওয়্যার বলতে সেই অ্যাপ্লিকেশনগুলিকে বোঝায় যেগুলিতে দূষিত কাজগুলি করার ক্ষমতা রয়েছে৷ এটি একটি ফিশিং প্রচেষ্টা... নেটওয়ার্কে একটি খুব খারাপ জিনিস... DDoS আক্রমণ যাতে বিপুল সংখ্যক কম্পিউটার প্রভাবিত হয়... SQL ইনজেকশনটি সঞ্চালিত হচ্ছে... একটি শোষণ যা শূন্য-দিনের দুর্বলতাকে কাজে লাগায় .... ডিএনএস টানেলিং কি একটি ভালো ধারণা?... ব্যবসায়িক ইমেলের সমঝোতা ইমেল সমঝোতা (BEC)

5 ধরনের সাইবার নিরাপত্তা কী কী?

জটিল অবকাঠামোর জন্য একটি সাইবার নিরাপত্তা পরিকল্পনা... আপনার নেটওয়ার্কের নিরাপত্তা... ক্লাউড নিরাপত্তা কি সত্যিকারের হুমকি?... ইন্টারনেট অফ থিংস সুরক্ষিত করার জন্য একটি নির্দেশিকা... অ্যাপ্লিকেশনের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা৷

শীর্ষ 10টি সাইবার নিরাপত্তা হুমকি কি?

একটি আক্রমণ যা মূল্যবান তথ্য প্রাপ্ত করার জন্য সামাজিক মিথস্ক্রিয়াকে কাজে লাগায় তাকে সামাজিক প্রকৌশল বলা হয়। আপনার ডেটাতে তৃতীয় পক্ষের এক্সপোজার.... আমি প্যাচ পরিচালনার জন্য দায়ী... ক্লাউড দুর্বলতার জন্য প্রবণ... আমরা একটি র্যানসমওয়্যার প্রাদুর্ভাবের মুখোমুখি। আমি বিশ্বাস করি যে কমপ্লায়েন্স একই রকম সুরক্ষা। মোবাইল অ্যাপের সাথে সম্পর্কিত নিরাপত্তা হুমকি... আমরা আপনার নিজস্ব ডিভাইস (BYOD) কাজ করার জন্য নীতি অফার করছি।

সাইবার নিরাপত্তা কীভাবে ব্যবসায়িকদের সাহায্য করে?

ব্যবসার ধারাবাহিকতা পরিকল্পনা সাইবার নিরাপত্তার সাহায্যে তৈরি করা হয়। একই ধারাবাহিকতা পরিকল্পনা ব্যবসা প্রাকৃতিক দুর্যোগ এবং অন্যান্য বিপর্যয়মূলক ইভেন্টের জন্য ব্যবহার করে ডেটা লঙ্ঘনের ঘটনাতেও থাকা উচিত। ডেটা লঙ্ঘন এবং অন্যান্য সাইবার আক্রমণ ছাড়াও, অন্যান্য পরিণতিগুলি আর্থিক৷

কোম্পানির জন্য সাইবার নিরাপত্তা কেন গুরুত্বপূর্ণ?

সব ধরনের তথ্য চুরি এবং ক্ষতি প্রতিরোধ করার জন্য, সাইবার নিরাপত্তা গুরুত্বপূর্ণ। সাইবার অপরাধীরা ক্রমশ পরিশীলিত হয়ে উঠছে, তাই ক্লাউড পরিষেবাগুলির ব্যাপক দুর্বল কনফিগারেশনের কারণে সংগঠনগুলি সফল সাইবার আক্রমণ বা ডেটা লঙ্ঘনের ঝুঁকিতে রয়েছে৷

আমরা কীভাবে আমাদের কর্মীদের সাইবার আক্রমণ থেকে রক্ষা করতে পারি?

নিশ্চিত করুন যে তারা সন্দেহজনক ইমেলগুলি কীভাবে সনাক্ত করতে জানে... একটি পাসওয়ার্ড নির্বাচন করার সময় কী করতে হবে তা আলোচনা করুন৷ আপনার ব্যবসার তথ্য সুরক্ষিত আছে তা নিশ্চিত করুন। আপনার ডিভাইস এবং কোম্পানির নিরাপত্তা বজায় রাখার জন্য দায়ী হন। নিশ্চিত করুন যে তারা নিরাপদ নিরাপত্তা অনুশীলন অনুসরণ করে।

আপনি কিভাবে সাইবার আক্রমণ প্রতিরোধ করতে পারেন?

2020 সালে সাইবার আক্রমণ বাড়তে থাকে, তবে সেগুলি প্রতিরোধ করার উপায় রয়েছে৷ আপনার কর্মীদের প্রশিক্ষণে বিনিয়োগ করুন। সব সফটওয়্যার এবং অপারেটিং সিস্টেম আপ-টু-ডেট রাখতে ভুলবেন না। নিশ্চিত করুন যে শেষ পয়েন্ট সুরক্ষা জায়গায় আছে। একটি ফায়ারওয়াল ইনস্টল করা আছে তা নিশ্চিত করুন। নিশ্চিত করুন যে আপনার ডেটা ব্যাক আপ করা হয়েছে... আপনার সিস্টেমের নিরাপত্তা নিশ্চিত করুন... ওয়াইফাই এর নিরাপত্তা।

প্রধান সাইবার নিরাপত্তা হুমকি কি?

সাইবার আক্রমণের উদাহরণ হল ভাইরাস আক্রমণ, গোপনীয়তা লঙ্ঘন বা পরিষেবা অস্বীকার (DoS) আক্রমণ৷

আমি কীভাবে আমার কর্মীদের সাইবার নিরাপত্তার বিষয়ে যত্নবান হতে পারি?

সংস্থার মধ্যে একটি যোগাযোগ কৌশল প্রয়োগ করুন। আমাদের সাথে একটি গল্প শেয়ার করুন. নিয়মিতভাবে প্রশিক্ষণ এবং/অথবা ফোকাস সেশন পরিচালনা করুন। আপনি আজ একটি ডেমো নির্ধারণ করে আমাদের নিরাপদ মোবাইল যোগাযোগ প্ল্যাটফর্মের সাহায্যে অভ্যন্তরীণ যোগাযোগ বাড়াতে এবং সাইবার নিরাপত্তা উন্নত করতে পারেন৷

সাইবার নিরাপত্তা সম্পর্কে কর্মচারীদের কী জানা দরকার?

বিভিন্ন ধরনের সাইবার নিরাপত্তা হুমকি শনাক্ত করা এবং প্রতিরোধ করা কর্মীদের বিভিন্ন উপায়ের সাথে পরিচিত হতে হবে যাতে হ্যাকাররা তাদের প্রতিষ্ঠানকে আক্রমণ করতে পারে। স্প্যাম, ফিশিং, ম্যালওয়্যার, র‍্যানসমওয়্যার এবং সোশ্যাল ইঞ্জিনিয়ারিং এইগুলির দ্বারা প্রভাবিত কয়েকটি প্রধান ক্ষেত্র৷

কোম্পানির কি সাইবার নিরাপত্তা দরকার?

ব্রডব্যান্ড এবং তথ্য প্রযুক্তির ব্যবহার ছোট ব্যবসার উত্পাদনশীলতা এবং দক্ষতা ব্যাপকভাবে বৃদ্ধি করতে পারে। ব্যবসায়িক সংস্থাগুলির, তবে, তাদের ডেটা, তাদের গ্রাহকদের এবং এমনকি তাদের নিজস্ব ব্যবসার সুরক্ষার জন্য একটি সাইবার নিরাপত্তা কৌশল থাকা উচিত৷

ভিতর থেকে হুমকি দেখুন:সাইবার নিরাপত্তার বিষয়ে আপনার কর্মীদের শিক্ষিত করা আপনার কোম্পানির ভিডিওকে কীভাবে সুরক্ষিত করতে পারে


  1. কিভাবে আপনার পিসি থেকে সাইবার সিকিউরিটি সরিয়ে ফেলবেন

  2. আপনার পিসিকে ম্যালওয়্যার এবং ডেটার নিরাপত্তা হুমকি থেকে রক্ষা করুন

  3. আপনার কোম্পানির ইমেল ঠিকানা কীভাবে সুরক্ষিত করবেন

  4. কিভাবে আপনার কম্পিউটারকে ম্যালওয়ারের হুমকি থেকে রক্ষা করবেন