কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা পরামর্শকারী সংস্থাগুলি কী?

একজন নেটওয়ার্ক নিরাপত্তা পরামর্শদাতা কি করে?

ডিজিটাল বিশ্বের এই দিকগুলি থেকে উদ্ভূত ডেটা সাইবার নিরাপত্তা পরামর্শদাতাদের দ্বারা সুরক্ষিত করা প্রয়োজন। ফলস্বরূপ, হ্যাকাররা তাদের দুর্বলতাকে কাজে লাগাতে বাধা দেয়।

সাইবার নিরাপত্তা পরামর্শক সংস্থা কী?

সাইবার সিকিউরিটি কনসালট্যান্ট ব্যবহার করে, ব্যবসাগুলি তাদের ডেটা, সফ্টওয়্যার এবং হার্ডওয়্যার হ্যাক, চুরি বা ক্ষতিগ্রস্ত হওয়া থেকে আটকাতে পারে। বিভিন্ন শিল্প জুড়ে ব্যবসাগুলি সাইবার নিরাপত্তা সমাধানগুলি অফার করে এমন এই সংস্থাগুলি থেকে তাদের প্রয়োজনীয় সুরক্ষা পেতে পারে৷

সাইবার নিরাপত্তা পরামর্শদাতারা কত উপার্জন করে?

কাজের শিরোনামSalaryKPMG সাইবার সিকিউরিটি কনসালটেন্ট বেতন - 2 বেতন রিপোর্ট করা হয়েছে $125,000/yrBAE সিস্টেম অ্যাপ্লাইড ইন্টেলিজেন্স সাইবার সিকিউরিটি কনসালটেন্ট বেতন - 2 বেতন রিপোর্ট $69,392/yrShelde সাইবার সিকিউরিটি কনসালটেন্ট বেতন - 2 বেতন রিপোর্ট $120,000/yrBAE

নিরাপত্তা পরামর্শদাতা বলতে কী বোঝায়?

নিরাপত্তা পরামর্শদাতা নিরাপত্তা একটি নির্দিষ্ট এলাকায় বিশেষজ্ঞ. কম্পিউটার সিস্টেম, নেটওয়ার্ক এবং সফ্টওয়্যার প্রোগ্রামগুলির দুর্বলতাগুলি সনাক্ত করা এবং তাদের থেকে আক্রমণগুলিকে নিষিদ্ধ করার উপায় খুঁজে বের করার জন্য কাজ করা নিরাপত্তা পরামর্শদাতার দায়িত্ব৷ একজন আইটি পরামর্শকের ভূমিকা এই সেক্টরে উচ্চ বিশেষায়িত কর্মসংস্থানের একটি প্রধান উদাহরণ হিসেবে কাজ করে৷

বড় ৪টি প্রযুক্তি পরামর্শক সংস্থা কারা?

ব্যবস্থাপনা পরামর্শে, চারটি বড় নাম হল Deloitte, KPMG International, PricewaterhouseCoopers, এবং Ernst &Young। 2020 সালের মধ্যে রাজস্ব অনুযায়ী এই চারটি সংস্থা চারটি বৃহত্তম পরামর্শক সংস্থা হবে বলে আশা করা হচ্ছে৷

আমি কীভাবে নিরাপত্তা পরামর্শদাতা হব?

নিরাপত্তা পরামর্শদাতা হওয়ার পথটি নিম্নরূপ হতে পারে:কম্পিউটার বিজ্ঞান, তথ্য প্রযুক্তি বা সাইবার নিরাপত্তায় আপনার স্নাতক ডিগ্রি অর্জন করুন। সমতুল্য কাজের অভিজ্ঞতা ছাড়াও প্রাসঙ্গিক শিল্প সার্টিফিকেশন অর্জন বিবেচনা করুন। আইটি বা এন্ট্রি লেভেলে সিকিউরিটির ক্যারিয়ার বাঞ্ছনীয়।

সাইবার নিরাপত্তা পরামর্শকারী সংস্থাগুলি কী করে?

বর্তমান পরিস্থিতি মূল্যায়ন করা এবং ক্লায়েন্টের নেটওয়ার্কগুলিকে সুরক্ষিত করার জন্য নতুন নিরাপত্তা ব্যবস্থার পরামর্শ দেওয়া একজন নিরাপত্তা পরামর্শকের কাজ। প্রোটোকল, নীতি এবং নিরাপত্তা পরিকল্পনা তৈরি করে ক্লায়েন্টদের তাদের সম্পদ রক্ষায় সহায়তা করুন।

সাইবার নিরাপত্তা পরামর্শদাতারা কত আয় করেন?

মার্কিন যুক্তরাষ্ট্রে নিরাপত্তা পরামর্শদাতাদের প্রতি বছর গড়ে $94,862 প্রদান করা হয়।

সাইবার নিরাপত্তা ফ্রিল্যান্সাররা কত উপার্জন করে?

ফ্রিল্যান্স সাইবার সিকিউরিটি চাকরিপ্রার্থীদের জন্য ZipRecruiter-এর মধ্যম বেতনের পরিসর বর্তমানে $65,000 (25th পার্সেন্টাইল) এবং $131,000 (75th পার্সেন্টাইল) যার মধ্যে সর্বোচ্চ উপার্জনকারী $159,500 বার্ষিক।

একজন নিরাপত্তা পরামর্শদাতা কী করেন?

নিরাপত্তা পরামর্শদাতা হল ব্যক্তি বা ব্যক্তিদের গোষ্ঠী যাদের একটি নির্দিষ্ট নিরাপত্তা ক্ষেত্রের বিশেষ জ্ঞান রয়েছে। ব্যক্তি এবং ব্যবসার চাহিদা পূরণের জন্য তৈরি করা নিরাপত্তা পরিকল্পনা তৈরি করুন।

নিরাপত্তা পরামর্শদাতা হতে আপনার কোন শিক্ষার প্রয়োজন?

এটি BLS দ্বারা রিপোর্ট করা হয়েছে যে বেশিরভাগ নিরাপত্তা পরামর্শক পদের জন্য একটি স্নাতক ডিগ্রী প্রয়োজন, এবং শিক্ষা এবং অভিজ্ঞতা অগ্রগতির সুযোগগুলির সাথে সম্পর্কিত। আপনি যদি সিকিউরিটি কনসাল্টিং কাজ করে থাকেন তাহলে ফৌজদারি বিচার বা সংশ্লিষ্ট ক্ষেত্রে ডিগ্রি থাকলে এটি সুবিধাজনক হবে।


  1. আমার নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা সরঞ্জাম কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. নেটওয়ার্ক সিকিউরিটিতে হানিপট কি কি?